নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শাকরানের রাফখাতা

ছবিকর

Doctor, Photo-enthusiast, Movie-buff, Music-addict, Pluviophile, Poetry-lover, Cat-Person, Nyctophile, Traveloholic

ছবিকর › বিস্তারিত পোস্টঃ

প্রসংঃ বাংলাদেশ- ভারত ওয়ানডে সিরিজ

২৫ শে জুন, ২০১৫ সন্ধ্যা ৭:২১

* বাংলাদেশ সিরিজ জিতেছে ২-১ এ। তবুও মনের ভিতর কেন জানি খচখচ করছে। আমরা এখন ৩-০ ছাড়া সন্তুষ্টই হইনা। that's the new expectation level from our TIGERS..এটা একদিক দিয়ে খ্রাপ না।

* রান চেজ করে জেতানোতে বাংলাদেশের এখনো অনেক কিছু শেখার আছে। সবসময় রানরেট ৬-৭ এর উপরে রাখতে গিয়ে বাজে শট খেলে আউট হওয়ার মানে হয়না। কোন ভালো বলের ওভারে ২ রান করে নিয়ে বাজে বলের ওভারে ১০রান করে নেয়া যায়। তাছাড়া উইকেট থাকলে লাস্টের ১৫ ওভারে ১২০ এর মত তোলা ব্যাপার হয়না। এগুলা বাংলাদেশ বুঝবে কখন?

* লিটন নিঃসন্দেহে প্রতিভাবান খেলোয়াড়। কিন্তু উইকেট কিপিংইয়ে তার পরিপক্কতার দরকার আছে। অনেক চুপচাপ। আপিল করে কম। মুশফিকের মত সারাক্ষণ মাতায়া রাখেনা মাঠ। আমি দুই দুইটা উইকেট কিপার নেয়ার পক্ষপাতী না। মুশফিকই ঠিক আছে। লিটনকে আরো পরে সুযোগ দেয়া হোক। দলে এত এত মারকুটে ব্যাটসম্যান দিয়া করবে টা কি?? তামিম, সৌম্য, মুশফিক, সাকিব, সাব্বির, নাসির-সবাই তো পিটায়। একজন না হোক ধরে খেলুক। সাউথ আফ্রিকা'র সাথে আবার মাহমুদুল্লাহকে স্কোয়াডে চাই।

* মাশরাফিকে টেস্ট দলেও অধিনায়ক করা হোক। তাঁর কিছুই করতে হবে না। বোলিং না। ব্যাটিং তো নাই। বেচারাকে সার্জারি নিয়ে দৌড়াতে দেখলে মায়া লাগে। জাস্ট দাঁড়াইয়া দাঁড়াইয়া ক্যাপ্টেন্সি করবে। আমাদের দল এমন এক অবস্থায় পৌঁছে গেছে যে, একজন পারফর্ম না করলেও বাকি দশজন দাঁড়াইয়া যেতে পারবে বলে মনে হয়। মাশরাফি'র ক্যাপটেন্সির দরকার আছে। অস্বীকারের উপায় নাই।
* সাকিবের কিছুটা পরিপক্কতা দেখানোর সময় আসছে। ও এখন দলের সিনিয়র খেলোয়াড়। সৌম্য, সাব্বির যা করবে, তা ওকে করা মানায় না। দলকে গাইড করে ভালো একটা লক্ষ্যে পৌঁছে দেয়াটা উচিত ছিল। ওর মুখের দিকে দেশের সবাই তাকিয়ে থাকি। বিশ্বের বেস্ট অলরাউন্ডার হয়ে এভাবে উইকেট বিলিয়ে দিয়ে আসলে খারাপ লাগে।

* মুস্তাফিজকে নিয়ে কথা হবে না। সে আমাদের সম্পত্তি নয়, সম্পদ।

* আমি দেখতেসি, প্রতি সিরিজেই নতুন নতুন এক একজন স্পিনার আসতেছে আর এক-দুই ম্যাচে ব্যাটসম্যানদের সেই মাইর খেয়ে দলের বাইরে চলে যাচ্ছে। কিন্তু কেউ ই ভালো লেভেলের না। ব্যাপারটা আশঙ্কাজনক। দলে রফিক-রাজ্জাকের মত একজন স্পেশাল রেগুলার পারফর্মার স্পিনারের দরকার আছে আসলেই।

* যাই হোক, সিরিজ জিতেছে-এটাই বড় কথা। মনে আছে, পাকিস্তানকে বাংলাওয়াশ দেয়ার পর ইন্ডিয়াকে হারাব বলে স্ট্যাটাস দিয়েছিলাম। এতটা সত্য হয়ে যাবে আশা করিনি। আশা করি, সামনের সিরিজে সাউথ আফ্রিকাকেও নাকানি-চুবানি খাইয়ে সিরিজ জিততে পারব ইনশাআল্লাহ।

‪#‎rise_of_the_tigers‬
‪#‎চলো_বাংলাদেশ‬
‪#‎Ban_vs_Ind‬

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুন, ২০১৫ সন্ধ্যা ৭:২৯

কাবিল বলেছেন: আশা করি, সামনের সিরিজে সাউথ আফ্রিকাকেও নাকানি-চুবানি খাইয়ে সিরিজ জিততে পারব ইনশাআল্লাহ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.