নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভোরের আলো

শরীফ িবিড

প্রোফাইল

শরীফ িবিড › বিস্তারিত পোস্টঃ

আমি অভিভুত, তম্ভিত, লজ্জিত।

০৯ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৪৫

৬ই এপ‌্রিল, শাপলা চত্বর। বাংলাদেশসহ বিশ্বের কোটি কোটি মানুষের দৃষ্টি সেদিন ছিল মতিঝিলের শাপলা চত্বর দিকে।

আমি অভিভুত হয়েছিলাম, এ জন্য নয় যে, স্বাধীনতার পর সর্ব বৃহত গণ জমায়েত করতে পেরেছিল হেফাজতে ইসলাম। অভিভুত হয়েছিলাম এ জন্য যে, সরকারের সর্বাত্বক অবরোধ সত্তেও, নানা ধরনের প্রতিবন্ধিকতা ডিঙ্গিয়ে ঢাকা অভিমুখে গণস্রোত দেখে। অভিভুত হয়েছিলাম লক্ষ লক্ষ লোকের সু শৃংখল অবস্থান দেখে। অভিভুত হয়েছিলাম যান্ত্রিক হয়ে উঠা এ শহরের একদল লোকের নি:স্বার্থ আথিতেয় পরায়নতা দেখে। অভিভুত হয়েছিলাম লিডারের প্রতি চরম শ্রদ্ধা, ভক্তি ও আনুগত্য দেখে।

অভিভুত হয়েছিলাম বহু মত ও পথের, বিভিন্ন পেশা ও বয়ষের মানুষের সহবস্থান দেখে।



আমি তম্ভিত হয়েছিলাম, যখন দেখলাম সর্বদা প্রগতিশীল চিন্তা ও গনতন্ত্রের ধ্বজ্জাধারী বলে দাবীদার কয়েকটি সংগঠন যথাযত অনুমতি প্রাপ্ত শান্তিপূর্ন (হরতালের চেয়ে অধিকতর গনতান্ত্রিক) লংমার্চকে বানচালের জন্য অগনতান্ত্রিক (প্রতিরোধ) ও অসহেষ্ঞু আচরন প্রদর্শন করে।তম্ভিত হয়েছিলাম নারী সাংবাদিকের উপর নিলর্জভাবে ঝাপিয়ে পড়ে লাঞ্চিত করা দেখে। তম্ভিত হয়েছিলাম লংমার্চ শেষে শান্তিপূর্ণভাবে ফেরার সময় গনজাগরনের কয়েকজন তরুণ কর্তৃক ৭০/৮০ বছরের বৃদ্ধকে রক্তাক্ত করা দেখে।

আমি লজ্জিত হয়েছিলাম, প্রচন্ড ইচ্ছে থাকা সত্ত্বেও শাপলা চত্বর সেদিন উপস্থিত থাকতে না পেরে। লজ্জিত হয়েছিলাম কিছু মিডিয়ার নির্লজ্জ বিমাতাসুলভ আচরন দেখে।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.