নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গল্পকার

গ্রিন জোন

গল্পকার

গ্রিন জোন › বিস্তারিত পোস্টঃ

জয়ের ফেসবুক পেজ জয় ছাড়াও অন্যরা চালায়

১৭ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:৩৬


সকালেই ঘুম থেকে আজ উঠেছি। উঠেই ফ্রেস হয়ে পড়তে বসলাম। পড়তে খুবই ভালো লাগছে। কারণ নতুন বাসায় উঠেছি নতুন পরিবেশ। গান-বাজনা-বিড়ি-সিগারেট নেই। ক্লিয়ার পরিবেশ। সকালেই ফরিদ ভাই অফিসে চলে গেলেন। যাওয়ার সময় বলে গেলেন দুপুরে ৪টি মিল হবে।
পত্রিকার হকারের ফোন পেয়ে বাসার ঠিকানা বলে দিলাম। পাঁচ মিনিটের মধ্যেই দরজায় কড়া। খুলতেই দেখি জাহিদ দাঁড়িয়ে। সমস্ত শরীর ঘাামাচ্ছে। বুঝলাম ছয়তলায় উঠতে হাফিয়ে উঠেছে। তবে যতটুকু কষ্ট হয়েছে তার চেয়ে বেশি হাফাচ্ছে বুঝতে পারলাম। কারণ প্রতিদিন ছয়তলায় উঠে সে পত্রিকা দিতে চাচ্ছে না। নিচে কারপার্কে টেবিলের ওপর রাখবে পত্রিকা।
ইনস্টাগ্রামে মাত্র ১৫ সেকেন্ডের বেশি ডিউরেশনের ভিডিও আপলোড করা যায়না। বিষয়টি জেনে ভাল লাগলো। মডেল টেস্টের কম্পিউটার প্রশ্নগুলোর মধ্যে এ তথ্য পেলাম। বেলা বেড়ে যাচ্ছে। ততই গরম বেড়ে যাচ্ছে। আমার দুনিয়া যেন তামাটে হয়ে গেছে। চারদিক তাপমাত্রা বেড়ে গেছে। চৈত্রের দুপুর বলে কথা।
ইকুয়েডরে ভূমিকম্পে মৃতু্যর সংখ্যা ২০০ ছাড়িয়েছে। নতুন বাসায় উঠে আবার আতংক শুরু হয়েছে। আগে গ্রাউন্ড ফ্লোরে থাকতাম। এখন ছয় তলায় কি যে হয়। তবুও আল্লাহ ভরসা। মৃতু্য যার যেখানে যে অবস্থায় তা ঠেকানোর সাধ্য নেই কারও। চাকরির বয়স শেষ হতে চলেছে। আর মনের মধ্যে শুধু উকি দিচ্ছে পার্ট টাইম জব করার চিন্তা। না......আর কয়টা দিন যাক। দেশি শেষ চেষ্টা করে দেখি। এসব চিন্তার মধ্যে বউয়ের ফোন। নানা কথা। শাশানি আছে। ভালোই লাগে। ছেলেটার খিলখিলানি হাসি শুনলাম।
প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় শাহবাগী আন্দোলনের নায়ক ইমরান এইচ সরকারের সমালোচনা করেছে। তিনি লিখেছেন ইমরানের প্রতি তার আর কোনো শ্রদ্ধা নেই। এ তুমুল হইচই অনলাইন পত্রিকায়। এবার ইমরানের কপালে খারাবি আছে। ইমরান সরকারের দোষ তিনি সাংবাদিক শফিক রেহমানের গ্রেফতারে সরকারের সমালোচনা করেছেন। বলেছেন, ভিন্নমতকে সহ্য করা হচ্ছে না। এতেই আমাদের প্রযুক্তির বরপুত্র সজিব ওয়াজেদ জয়ের মাথা খারাপ হয়েছে। দেখি কি হয়। কাহিনী অনেক ঘটতে শুরু করেছে।
আজ সিগারেট খাওয়া হয়নি। ভালোই লাগলো। চাও না। আফিসে গিয়াস ভাইয়ের মুড়ি কলা খেলাম। পানি খাওয়ার পেটে একটু শান্তি পেলাম। আজ নিউজ এডিট করেছি ১৪টা। তারপরও কেমন যেন সতেজ মনে হচ্ছে নিজেকে। অনলাইন খুলতেই দেখতে পেলাম জয়ের বিরুদ্ধে প্রথম আলোর নিউজে কমেন্ট করেছে- 'সত্য কথা হচ্ছে, জয়ের ফেসবুক পেজ জয় ছাড়াও অন্যরা চালায়। আমি শুনেছি অনলাইনে গালিবাজ সংগঠন সিপি গ্যাং এর সদস্যদের কেউ কেউ তার পেজের এডমিন। আর সিপি গ্যাং গণজাগরণ মঞ্চের তীব্র বিরোধী।' (চলবে)

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:৫৫

ওলে ওলে বলেছেন: অবশেষে আবুল হায়াতের দ্বিতীয় বিয়ের ব্যাপারে মুখ খুললেন বাংলা সিনেমার মুকুটবিহীন সম্রাট প্রবীর মিত্র। গত ১৮ই মার্চ আবুল হায়াত গোপনে দ্বিতীয় বিবাহের কাজটি সম্পন্ন করেছিলেন। গোপন ক্যামেরায় তোলা সেসময়কার একটি সেলফি পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হলে আবুল হায়াতের এই কুকীর্তির কথা সবাই জেনে যায়। তবে এতদিন পর্যন্ত মোটামুটি চুপই ছিলেন মিডিয়া ব্যক্তিত্বরা।



এবার সেই ধারার ব্যতিক্রম হয়ে আবারো প্রবীর মিত্র জাগিয়ে তুললেন তার প্রতিবাদী কন্ঠস্বর। আবুল হায়াতের কট্টর সমালোচনা করে প্রবীর মিত্র বলেন, "আবুলটা আর আগের মত নেই। সে নষ্ট হয়ে গেছে। দুই মেয়ের মুখের দিকে তাকিয়ে সে একাজটা না করলেও পারত। ছিহ, ধিক্কার!"

এব্যাপারে আবুল হায়াতের সাথে যোগাযোগ করার জন্য তার ফোনে কয়েকটি মিসকল দেয়া হলেও তিনি কল ব্যাক করেননি। যতটুকু ধারণা করা হচ্ছে, তা থেকে বোঝা যায়, ক্যারিয়ার বাঁচাতেই মিডিয়ার কাছে আবুল হায়াতের এই ল‍ুকোচুরি !

আরও পড়ুন, চলে গেলেন আরজে সালমান

২০ শে এপ্রিল, ২০১৬ রাত ৮:২২

গ্রিন জোন বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.