নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

কেউ মানে না আইন ।।

০৮ ই মে, ২০২১ রাত ১০:২৩


আজ কাল নিজেকে কেন জানি মানুষ ভাবতে পারছি না। মানুষ হলে তো আমাদের অনেক হুশ থাকার কথা । কিন্তু আমারা এই জাতিরা আজন্ম কাল বেহুশ ।।
আজ বিকালে একটা মেডিসিন ক্রয় করার জন্য রাস্তায় বেহ হলাম সব নিয়ম কানুন মেনে । আমার মেয়ে আমাকে বলছে ঈশ্বর কেন তোমাকে বাংলাদেশে পাঠাইছে তাই ভাবছি । আমি মেয়ে কে বললাম আল্লাহ্‌কে ঈশ্বর বলার মানে কি ? আমাকে একটা বাকা চোখে বলল আল্লাহর কে তো আমি ঈশ্বর বলি নাই । ঈশ্বর কেই ঈশ্বর বলেছি । আমি আরও অবাক হয়ে গেলাম আল্লাহ তাহলে ঈশ্বর না। মেয়ে আমাকে বলল তুমি মানুষ কিন্তু মানুষ না ! আমি রাগ হয়ে তাকে বললাম বাপের মতো দার্শনিক কথা না বলে সোজা উত্তর দাও । তখন আমাকে বলল হাতে পলিথিন মুখে মাস্ক পড়ে তুমি বাহিরে যাচ্ছ । বাহিরে গিয়ে দেখবে তুমি এলিয়েন আর সবাই মানুষ । আমি ধমক দিয়ে বললাম আল্লাহ আর ঈশ্বর এটার উত্তর দে। তখন আমাকে বলল যিনি সৃষ্টি কর্তা তিনিই অন্তর যামী আর মনের ভাবের মুল বক্তব্য উদেশ্য কি তিনি সেই ব্যাপারে ফয়সালা করী আর তুমি কিছুই না বুঝে তোমার মূল্যবান সময় এই নালায়েক মেয়ের পিছনে নষ্ট করছো । এর মানে আমারা কোন কাজের কাজেই করি না- দিন রাত টক সো করি যাচ্ছি । কে দেখলো আর দেখলো না তাতে কি ? বাহিরে যাও তুমি এলিয়েন মানুষ না সেটা বুঝতে পারবে ।
বাসায় এসে দেখী আমার মেয়ে সজল রওশন এর বক্তব্য শুনে হাসছে আর বলছে আর এক নতুন ফেকরা । এখন আর সিনেমা দেখে মজা পাইনা । তাদের কাদা ছুরাছুরি দেখে দারুন মজা পাই । আমাকে বলল এলিয়েন আম্মু রাস্তায় কারো মুখে মাস্ক নাই সবাই গলায় আর কারো তো নাই বললেই চলে । তোমার হাত পলিথের মোজা না পরে যদি কাপরের হাতমোজা আর নেকাব পরে বের হতে তাহলে দুই কালেই শান্তি পেতে ।
আমি কিছুর বলার আগে সে বলছে- বাজারে সব জনিসের দাম বারছে রোজার মাস বেশী নেকী হাসিল করছে । কই থেকে যে সজল রওশন আসছে ধর্মের ব্যবসায় মুনাফার কবে জানি লাল বাতি জলে ।।




মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০২১ রাত ১০:৪৮

জটিল ভাই বলেছেন: একটা কারণে লিখাটা পড়লাম। কিন্তু মাথার উপ্রে দিয়া গেলো!

২| ০৮ ই মে, ২০২১ রাত ১১:০০

চাঁদগাজী বলেছেন:


আপনার বাবা তো জীবিত আছেন, তাই না?

করোনায় কেমন আছেন?

০৯ ই মে, ২০২১ রাত ৮:২৪

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: প্রিয় ভাইজান বাবা বেচে নেই চার বছর হলো

৩| ০৮ ই মে, ২০২১ রাত ১১:২৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আমি তো আপনার মেয়ের ইন্টেলিজেন্স লেভেলে মুগ্ধ। তার আব্বু যদি দার্শনিক হয়ে থাকেন, এই মেয়ে দার্শনিকের জননী হবে।

ঠিকই, আপনি মানুষ নন, এলিয়েনই। টিভিতে খবরে শহরের যে পরিবেশ দেখানো হয়, মানুষে গিজগিজ করছে সারা শহর, শপিং মল, বাজার, রাস্তাঘাট, কোনো এলিয়েন অবশ্য বাই চান্স চোখে পড়ে

আমাদের আইন না মানা মজ্জাগত অভ্যাস। সেলফ-রিসপেক্ট এবং সেলফ-রেসপনসিবিলিটি না থাকলে আইন মানার তাগিদ আসবে না মন থেকেই

০৯ ই মে, ২০২১ রাত ৮:২৪

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: আমার মেয়ে বলে এত আলাদা কেন তুমি সবার মতো কেন না ।।

৪| ০৮ ই মে, ২০২১ রাত ১১:৪৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

কেউ আইন মানেনা কথা সত্য
তবে এই লেখার সাথে উপরের
ছবিটার সম্পর্ক খুজে পেলাম না।
ইনি কি লেখিকা না তার দার্শনিক
মেয়ে

০৯ ই মে, ২০২১ রাত ৮:২৫

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: এটা আমি নিজেই

৫| ০৯ ই মে, ২০২১ রাত ১২:১০

খায়রুল আহসান বলেছেন: কে কি বলে বলুক, আপনিই ঠিক কাজটি করেছেন। আইন অন্য কেউ না মানলেও আমি মানবো, পুংখানুপুংখরূপে, এটাই হোক আমাদের এখনকার ব্রত!
"তার আব্বু যদি দার্শনিক হয়ে থাকেন, এই মেয়ে দার্শনিকের জননী হবে" - আমারও তাই মনে হয়েছে।


০৯ ই মে, ২০২১ রাত ৮:২৫

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: সে সব কিছুতেই বিজ্ঞান আর যুক্তি খুঁজে ।।

৬| ০৯ ই মে, ২০২১ রাত ১২:৪৭

রাজীব নুর বলেছেন: ছবিটা নিশ্চয়ই আপনার। মুখে হাসি নেই কেন?

০৯ ই মে, ২০২১ রাত ৮:২৬

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: রাজীব করোনার হাসি খুব পছন্দ তাই দেই না

৭| ৩০ শে মে, ২০২১ দুপুর ১:০১

ফড়িং-অনু বলেছেন: আমি ঈশ্বর, আমি শয়তান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.