নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র

ইনোসেন্ট মিনহাজ

বিশ্বজোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র

ইনোসেন্ট মিনহাজ › বিস্তারিত পোস্টঃ

৫ টি কথা জীবনের খুব খারাপ সময়ে মনে রাখুন..................

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:২০

৫ টি কথা জীবনের খুব খারাপ সময়ে মনে রাখুনঃ-
আমাদের প্রত্যেকর জীবনে কখনো না কখনো ভীষন খারাপ সময় পার করতে হয় , হতে পারে তা প্রিয়জনের মৃত্যু , মা-বাবার অসুস্থতা, সাময়িক বেকারত্ব বা আবেগপ্রবন প্রেমে ব্যর্থতা । কিন্তু আপনি কি জানেন, প্রতিটি খারাপ সময় আপনার জন্য ভাল কিছু শিক্ষা নিয়ে আসে । এট সত্য যে, খারাপ সময়ের পর নিশ্চিত ভালো সময় আসবেই। কিন্তু খারাপ সময়ে এত কিছু আসলে নিজেকে বুঝানো যয়না । তবু মনে রাখুন, এই সময়ে জীবনের সবচেয়ে বড শিক্ষা গুলো আপনি পেয়ে থাকেন । তাই ভেঙ্গে না পডে শক্ত হাতে পরিস্থিতি মোকাবেলা করতে হবে । এ সময়ে মনে রাখুন ৫ টী বিষয় , যেগুলো আপনাকে খারাপ সময় অতিবাহিত করতে সাহায্য করবে।
১। মানুষ চিনার সেরা সময়ঃ- মানুষ চিনে নিন দুঃসময়ে ,এ সময়ে বুঝতে পারবেন কারা আপনার বন্ধু আর কারা নয় । জীবনের সংগ্রামের সময়টা অতটা খারাপ নয় যদি আপনি এ থেকে শিক্ষা নিতে পারেন ।
২। রাতারাতি কেউ সফল হয়নাঃ- যে গাছ গুলো দেরিতে বাড়ে তাদের ফল গুলো হয় বেশি মিষ্টি। আমরা ফরমালিন যুক্ত ফলের দিকে থাকালে তার সততা খোঁজে পাই । অনেক সময় আমরা অন্যদের সফল জীবন দেখে হতাশ হয়ে পড়ি । যে বস্তুটি দ্রুত বেড়ে ওঠে, সেটি দ্রুত ধ্বংস হয়। কখনো ভাববেন না যে , আপনি রাতারতি সফল হয়ে যাবেন । নিজের পরিশ্রমের প্রতি সৎ থাকুন,লক্ষ্যটাকে ঠিক রেখে এগিয়ে যান সফলতা একদিন আসবেই ।
৩। প্রতিটি সংগ্রামেরই একটি শিক্ষা থাকেঃ পারিবারিক, ক্যারিয়ার বা অর্থনৈতিক দিক থেকে প্রতি নিয়ত আপনি সংগ্রাম করেই চলছেন । আপনার ভয়াবহ সংগ্রামের কথা আপনি হয়ত কাউকে বলবেন না । মনে রাখুন, ঝড়ের বেগ যত বেশি হউক না কেন তা একসময় না একসময় থেমে যাবেই । কিন্তু সেই ঝড় বা বিপদের মোকাবেলা কিভাবে করছেন তা খেয়াল রাখুন ।
৪। কারো জীবন পারফেক্ট নয়ঃ- প্রাপ্তি আর অপ্রাপ্তি মিলেই জীবন । জীবনে উচ্ছাকাঙ্খা থাকা ভালো। তার অর্থ এই নয় যে, জীবনে যা কিছু আশা করছেন তার সবি পাবেন । পৃথিবীর সফলতম ব্যক্তির ও কোন না কোন অপ্রাপ্তি থাকে । স্টীফেন হকিং এর দিকে থাকালে আমরা তা বুঝতে পারি ।
৫। এই সময় টা আপনাকে পরিণত করে তুলেঃ এই সময় টাতে আপনি আপনার জীবনের অনেক ইতিবাচক পরিবর্তন লক্ষ্য করবেন। কেননা বিভিন্ন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আপনার মনোভাব ও চিন্তাভাবনার গভীরতা আপনাকে পরিণত করে তুলে যে কোন স্বাভাবিক সময়ের তুলনাই দশ গুন বেশী।
ক্ষুধা পেলে মানুষ যেমনি ক্ষুধা মিটানো চেষ্টা করে, তেমনি সফলতার জন্য চেষ্টা অব্যাহত রাখতে হবে । জীবনে ব্যর্থ হলেও সফলতার পথ থেকে দূ্রে সরে যেতে নেই। কারন,( Fail means: First Attempt In Learning).....

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:৫০

ছন্দ্বহীন বলেছেন: পোষ্ট পড়ে উৎসাহ বোধ করছি। ধন্যবাদ।।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:০১

ইনোসেন্ট মিনহাজ বলেছেন: Thank you too.

২| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:৫৪

ফেরদৌসা রুহী বলেছেন: হুম এভাবেই তো চলা দরকার।

৩| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ২:৩৯

মাশহুদা বলেছেন: ধন্যবাদ

৪| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৩:৩৩

বাংলার ফেসবুক বলেছেন: কারো জীবন পারফেক্ট নয়ঃ- প্রাপ্তি আর অপ্রাপ্তি মিলেই জীবন । জীবনে উচ্ছাকাঙ্খা থাকা ভালো। তার অর্থ এই নয় যে, জীবনে যা কিছু আশা করছেন তার সবি পাবেন । পৃথিবীর সফলতম ব্যক্তির ও কোন না কোন অপ্রাপ্তি থাকে । স্টীফেন হকিং এর দিকে থাকালে আমরা তা বুঝতে পারি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.