নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নতুনভাবে নিজের চিন্তার শক্তি আর ভাবনার বিশ্লেষণ করার সামর্থ অর্জনের জায়গা হল ব্লগ। বিচিত্র ভাবনারাশির আলোয় নিজেকে আলোড়িত আর আলোকিত করার উদ্দেশেই আমরা ব্লগে আসি। অবসর সময়টাকে ভালোভাবে কাটানোর জন্য এর চেয়ে মোক্ষম উপায় আর নেই। তদুপরি বিনোদন এখানে উপরি পাওনা

এস এম ইসমাঈল

মুক্তমনা, সকল রকমের সংস্কার মুক্ত, আমি ধর্মভীরু হলেও ধর্মান্ধতা আমাকে কখনো গ্রাস করে নিতে পারেনি।আমি সুস্থ্য চিন্তা আর মানবিক মূল্যবোধে বিশ্বাসী। আমার শক্তি আমার আবেগ আবার সে আবেগ-ই আমার বিশেষ দুর্বলতা। নেহায়েত সখের বশে এক আধটু কাব্য চর্চা করি, এই আর কি। প্রিয় বিষয় সাহিত্য, ইতিহাস, ধর্ম, সংগীত, দর্শন, দেশ ভ্রমন আর গোয়েন্দা সিরিজের বই পড়া।ভীষণ ভোজন রসিক আমি। জন্ম যদিও চট্টগ্রামে কিন্তু ঢাকা শহরেই লেখা পড়া আর বেড়ে উঠা। আমার জীবনের গল্প তাই আর দশ জনের মতো খুবই সাদামাটা।

এস এম ইসমাঈল › বিস্তারিত পোস্টঃ

ইসলামোফোবিয়া

২৩ শে জুলাই, ২০২০ সকাল ১১:৩২

ইসলাাম এমন একটা সর্বাংগ সুন্দর জীবন বিধান যা সঠিক নিয়ম মেনে অনুসরণ করলে মানুষের জীবনের সব কাজ তার জন্য ইবাদত বা উপাসনা রূপে গণ্য হবে।
ইসলাম ধর্মকে সঠিকভাবে বুঝতে হলে আগে পাশ্চাত্য দেশগুলির পরিয়ে দেয়া কালো চশমা খুলে খোলামন নিয়ে ইসলাম ধর্মের বিধি-বিধানগুলো সতর্কভাবে বুঝবার চেষ্টা করতে হবে। কারোশিখিয়ে দেয়া আগাম ধারণা বাদ দিয়ে নিজের বিবেক বুদ্ধি কাজে লাগিয়ে আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। ভাবতে হবে আপনি কি আসলেই নিরপেক্ষ বা পক্ষপাতদুষ্ট সিদ্ধান্ত নিতে পেরেছেন?
ইউরোপ আমেরিকায় জনগণের মধ্যে ইসলাম ধর্ম গ্রহণের যে রকম হিড়িক পড়ে গেছে, তাতে সে দেশগুলোর সরকার ও সমাজ চিন্তকেদের মনে ইসলাম ভীতি শুরু হয়েছে, তাতে ধারনা করা হচ্ছে আগামী কয়েক বছরের মধ্যে এসব দেশগুলতে মুসলমানদের সংখ্যা দ্বিগুণ হয়ে যাবে। এ ধারণাকে তারা ইসলামোফোবিয়া নাম দিয়ে মুসলিম নাগরিকদের বিরুদ্ধে বিভিন্ন আইনি ব্যবস্থা নিয়ে রাখছে। আইএস বা বিভিন্ন নামে যে জঙ্গি দলগুলোএকটিভ র‍্য়েছে তারা সবাই ইহুদী আর নাসারাদের সাহায্য নিয়ে বেছে বেছে মুসলমানদের মারছে। আর ওই সব দেশের এজেন্ডা বাস্তবায়ন করতে তৎপর রয়েছে। ওসামা বিন লাদেন কাদের বানানো? ইরানের খমেনি কাদের সাদ্দাম কার বানানো? তাকে উৎখাত করলো কারা? আফগান জংগীরা কাদের পক্ষ নিয়ে কাজ করছে? এসব জিনিষ নিয়ে একটু ভাবলেই জবাব পেয়ে যাবেন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১২:৩১

রাজীব নুর বলেছেন: মানুষ ধর্ম কর্ম থেকে দূরে সরে গেছে।

২| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১২:৩৬

নেওয়াজ আলি বলেছেন: ধর্ম মানা কিংবা না মানা যার যার ব্যক্তিগত । কিন্তু আঘাত করা উচিত না । যে সব মুসলিম ইসলাম মানে না তারা আঘাত করে অথচ অন্য ধর্ম নিয়ে চুপ থাকে ।

৩| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১:৩৮

রাশিয়া বলেছেন: ইউরোপ আমেরিকায় ইসলাম গ্রহণের হিড়িক পড়ে গেছে - এ খবর আপনাকে কে বলল? ইসলামের অনুসারীরা একটু বেশি তৎপর বলে অন্য ধর্মের চেয়ে মুসলিমদের সম্প্রসারণ সামান্য বেশি হচ্ছে। কিন্তু এই রাজীব নুর বা চাঁদগাজী মার্কা মুসলিম নামধারীরা তো ইসলামের মধ্যে ভালো কিছু দেখতে পায়না।

৪| ২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৩:৫১

নতুন বলেছেন: ইউরোপ আমেরিকায় জনগণের মধ্যে ইসলাম ধর্ম গ্রহণের যে রকম হিড়িক পড়ে গেছে, তাতে সে দেশগুলোর সরকার ও সমাজ চিন্তকেদের মনে ইসলাম ভীতি শুরু হয়েছে, তাতে ধারনা করা হচ্ছে আগামী কয়েক বছরের মধ্যে এসব দেশগুলতে মুসলমানদের সংখ্যা দ্বিগুণ হয়ে যাবে।

বিশ্বে ধর্মের অনুসারী কমে যাচ্ছে। এখন মানুষ ধর্ম নামের টাইটেলের মতন রেখে দিয়েছে।

একটু চারিদিকে দেখুন্। দেশে এতো মুসলমান কিন্তু কাজে মুসলমান কয় জন?

৫| ২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৪:৫৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমাদের রসূল (সাঃ) সম্পর্কে অনেক ভুল তথ্য দিয়ে পশ্চিমের লেখকেরা বই লিখেছেন। ফলে এই ধর্ম সম্পর্কে পশ্চিমের মানুষের মনে একটা খারাপ ধারনে কাজ করে।

৬| ৩১ শে জুলাই, ২০২০ রাত ৯:২৬

মোহাম্মদ রিদওয়ান আল হাসান বলেছেন: খুব সুন্দর আলোচনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.