নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

প্রসংগঃ শাহবাগের প্রজম্ন চত্বর

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:১০



যুদ্ধাপরাধী ও রাজাকারের বিচারের দাবীতে সর্বান্তকরনে একাত্মতা প্রকাশ করছি। অন্য আর দশজন সাধারন নাগরিকের মতো আমিও চাই রাজাকারদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক। তাই বলে বিচারের দাবীতে শাহবাগ চত্বরে যা হচ্ছে তা একজন সচেতন নাগরিক ও ধর্মপ্রান মুসলিম হিসাবে মোটেও মানতে পারছি না। আমি এখানে দুইটা অবস্থার উল্লেখ করলাম। প্রথমটা সচেতন নাগরিক হিসাবে আমি বলব এটা কোন স্বতঃস্ফুর্ত আন্দোলন নয়। এটা সম্পূর্ন একটি রাজনৈতিক চাল। বামদল তথা নাস্তিক্যবাদীদের উল্লফন। আর সেকুলার সরকারের নিরঙ্কুশ সমর্থন ও পৃষ্টপোষকতা। আর সাধারন মানুষ চিরকালই ভোদাই। যে থালায় খায় সেই থালাই পায়খানা করে। আর বাঙ্গালীদের হুজুগে বাঙ্গালী বলে ভালই দুর্নাম আছে। শাহবাগের ব্যাপারটা ঠিক তাই। অবস্থাদৃষ্টে এমন মনে হচ্ছে জামাত ছাড়া অন্য সব দলের সমর্থক ধোয়া তুলসি পাতা কিংবা সাক্ষ্যাৎ ফেরেশতা টাইপের কিছু। এটা কি করে সম্ভব! আমার তো মনে হয় যারা প্রকৃত অপরাধী তারাই বরং সন্দেহমুক্ত থাকতে চাইবে। রাজাকারদের বুদ্ধিমত্তা নিয়ে আবার ও সন্দেহের অবকাশ থেকে যায়। তাদের উচিত ছিল আগেভাগে বামদল কিংবা সেকুলার সরকারী দলে যোগদান করা। মাশাল্লাহ তাহলে তো আর রাজাকারের তকমা গায়ে লাগাতে হত না। যাই. হোক জামাতীরা না হয় সাহস করে রাজাকারের তকমা গায়ে লাগিয়েছে আর যারা কাপুরুষের মত বাম দল (নাস্তিক্যবাদী দল) কিংবা তাদের দোসরদের মাঝে ভেটকি মেরে পড়ে আছে তাদের কি হবে? তাদের বিচার কে করবে? সচেতন বিবেকের কাছে আমার প্রশ্ন। এমন কয়জন আছেন যিনি খুন করেও সত্য স্বীকার করবেন। তাহলে কি করে এমন সিদ্ধান্তে উপনীত হই যে, রাজাকার শুধু জামায়াতে ইসলামী তেই আছে। অন্য কোন রাজনৈতিক দলের মধ্যে নাই। এটা একটা মস্তবড় ভুল সিদ্ধান্ত। শুধূ মাত্র কাদের মোল্লা আর কামরুজ্জামানই নয় দল-মত নির্বিশেষে সব রাজাকারদেরই ফাসীর দাবী তুলতে হবে। আর তখনই আসল রাজাকাররা একে একে বেড়িয়ে আসবে। তবেই বুঝব এটা স্বতঃস্ফূর্ত আন্দোলন।

দ্বিতীয়ত আমি একজন ধর্মপ্রান মুসলমান হিসাবে এ ধরনের অনৈসলামিক কার্যক্রমকে সমর্থন করতে পারিনা। স্লোগান দিলাম ভাল কথা। অগ্নিপুজারীদের মতো মোমবাতি জ্বালাতে হবে কেন? এর ফায়দা আমার বোধগম্য নয়। দয়া করে আমাকে একটু বুঝিয়ে বলবেন কি? সারাদেশ একসাথে তিন মিনিট নিরবতা কেন পালন করতে হবে? এর ফায়দা কি? নাচ-গান, বাদ্যযন্ত্র সবই ইসলামে নিষিদ্ধ। অথচ এখানে ব্যাপকহারে এ সবের চর্চাই হচ্ছে। নারী-পুরুষ কাধে কাধ মিলিয়ে সহযোদ্ধা হয়ে স্লোগান দেয়ার ফলে যে পর্দার খেলাফ হচ্ছে তার দায় কার। কেউ কেউ যে শুধূ মাত্র সুন্দরী ললনার সান্নিধ্য পা্ওয়ার জন্যই শাহবাগ চত্বরে গিয়েছেন সে খবর আমরা কজনই বা জানি। আরো উল্লেখ্য যে এ আন্দোলনের মুল বিষয় থেকে সরে যাওয়া। যুদ্ধাপরাধীর বিচার থেকে ক্রমশ আন্দোলনটা জামায়াতী ইসলামী এবং সর্বশেষে সুমহান ইসলামের উপর গিয়ে বর্তেছে। অবস্থাদৃষ্টে এমন হচ্ছে যারা মুসলমান তাদেরই বিচার হওয়া উচিত। নইলে এসব কিসের আলামত বলতে পারেন (লিংক সংযুক্ত করলাম (Click This Link)। আন্দোলনটা এখন পুরোটাই নাস্তিক্যবাদীদের দখলে। তাই সচেতন মুসলমানদের প্রতি আরজ আপনারা দয়া করে এ আন্দোলন থেকে সরে আসুন। এক কাদের মোল্লার ফাসী হলে কিছুই আসবে যাবে না। কিন্তু পুর্নাঙ্গ জীবন বিধান ইসলামের চেতনার ক্ষতি কিংবা ঈমান ধ্বংসের দায় আপনি কেন নিতে যাবেন?



বলা হছচ্ছ এখানে কোন নেতা নেই। কথাটি কতটুকু সত্য? তাহলে আন্দোলনকারীদের কে বিরিয়ানীর প্যাকেট বিলি করছে আর কেই বা মাম পানির বোতলের যোগান দিচ্ছে। যারা মনে করেন আরব বিপ্লবের মতো বসন্ত বিপ্লব হচ্ছে বাংলাদেশে তারা বোকার স্বর্গে বাস করছেন। আরব বিপ্লব ও কোন স্বতঃস্ফূর্ত বিপ্লব নয় এ সহজ কথাটা বোঝার মতো আকল (বুদ্ধি) হয় নাই বলেই আপনি শাহবাগে আন্দোলনে যোগ দিয়েছেন। মুলত আপনি ঈমান ধ্বংসের খেলায় মেতেছেন। হুজুগে বাঙ্গালী উপাধীর পুরো সদ্ব্যবহার করছেন। তাই আসুন আমরা বামদল তথা নাস্তিকদের সঙ্গ ত্যাগ করি। প্রকৃত যুদ্ধাপরাধী ও রাজাকারের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করি।

আহমেদ ইউসুফ

ঢাকা ১৩ ফেব্রু ২০১৩ ইং।



মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:১৩

বোকামন বলেছেন:









যারা ইসলাম কে পন্য হিসাবে ব্যবহার করে তাদের বিষয়ে ইসলাম কি বলে ?

বলেন তো

২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২০

আহেমদ ইউসুফ বলেছেন: জঘন্য কাজ।
তবে কথা আছে কোন বিষয়ের প্রতি আগ্রহ বা পছন্দের ক্ষেত্রে তিনটি জিনিস খেয়াল রাখতে হবে। সেটি ভালো, মন্দ, না মন্দের ভালো। আপনি কোনটা পছন্দ করবেন সেটা আপনার ব্যাপার। আমি ব্যক্তিগত ভাবে রাজনীতিকে ঘৃনা করি। কিন্তু একজন নামাযী মুসলমানকে পছন্দ করি ও ভালোবাসি। আপনার পছন্দ তাহলে কোনটা? যারা আল্লাহর নাম নেয় তারা? না যারা নাস্তিক্যবাদ ছড়ায় তারা? সিদ্ধান্ত আপনার!!!!!!!!!!!!!!!!!!!!!!!

৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২২

বোকামন বলেছেন:


নাস্তিক - মুনাফিক

কারা ইসলামের বেশী ক্ষতি করে

জানেন ?

৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৩

আহেমদ ইউসুফ বলেছেন: জানি মুনাফিকরা। আর মুনাফিকদের স্থান জাহান্নামের সর্বনিম্ন স্তরে। তাই বলে নিজের ঈমান নষ্ট করে নাস্তিকদের সহযোগীতা করা মোটেও বুদ্ধিমানের কাজ নয়। আর আপনি তো শিওর নন মুনাফিকদের সম্পর্কে। আর নাস্তিকতা তো প্রকাশ্য। যা আপনি সহজেই বুঝতে পারছেন। আপনাকে আগে বুঝতে হবে এমন একটা আন্দোলন হলে কার কার লাভ আর কার কার ক্ষতি। তখন আপনিও বুঝতে পারবেন এটা রাজনীতির দাবার চাল। মনোযোগ অন্যদিকে ঘুরানোর প্রচেষ্টা। পদ্মা সেতু, হল মার্কের জন্য কেন এমন একটা আন্দোলন হল না? এটা আমার প্রশ্ন। আওয়ামী লীগ আর বামদলের মধ্যে কেন একটাও রাজাকার নাই? রাজাকার রা এত বোকামী কেন করতে গেল? সব আইসা কেন জামায়াতের মধ্যে ঢুকল। ধরুন আপনি একটা খুন করলেন। আর আপনি যদি বুদ্ধিমান হন তাহলে কি থানার আশে পাশে (অর্থাৎ সন্দেহজনক যায়গায়) ঘুরাঘুরি করবেন? আমার তো মনে হয় বুদ্ধিমান রাজাকার রা সব জামায়াত ছাইড়া পালাইছে। খালি ভোদাই গুলা ধরা খাইছে। ভালোই হইছে। এবার বোঝ তোরা। বোকা রাজাকার। ফাসির দড়িতে ঝুলে মর। এটাই তোদের (বোকামীর) শাস্তি!!!! ধন্যবাদ মন্তব্যের জন্য।

৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫০

বোকামন বলেছেন:






রাজাকাররা ফাসির দড়িতে ঝুলে মর

ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.