নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদুর

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৮:০৮

*** বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদুর। গুনীজনের কথায় বাস্তবতা যেমন আগেও ছিল তেমনি বর্তমানেও আছে। শুধু আমাদের উপলব্ধি করতেই যা বাকি। আমরা অনেক সময়ই কোন কোন ধ্রুব সত্য কথা কিংবা ফ্যাক্টকে আমাদের নিজেদের মতো করে ব্যাখ্যা করে নেই। নিজের মতকেই স্ট্যান্ডার্ড হিসেবে ধরে নেই। কিন্তু আমরা জানতে চাই না অন্যরা এই বিষয়ে আসলে কি ভাবেন বা তাদের বক্তব্য কি?

*** বিজ্ঞানীদের মতে, “ মানুষ যখন নিজের চেহারা আয়নায় দেখে তথন প্রত্যেকেই নিজেকে ছয়গুন বেশি সুন্দর দেখে”। কথাটা উড়িয়ে দেয়ার মত নয়। বাস্তবতা আমাদের চারপাশে নজর রাখলেই দেখতে পাব। আপনি নিজের কথাই ভাবুন না, আপনার নিজের চেহারা যতই কুৎসিত হোক না কেন, যতই চেহারার জন্য আপনাকে মানুষের কাছে হেয় প্রতিপন্ন হতে হোক না কেন? তবুও নিজের চেহারাকে একেবারে খারাপ নয় বলে আড়ালে আবডালে ঠিকই স্বস্থির নিঃশ্বাস ছাড়েন আপনি। এক্ষেত্রে আত্মপ্রেম অাপনাকে বেঁচে থাকার রসদ জোগায়।

*** যাই হোক, যা বলছিলাম চেহারার মতো আমাদের আচার আচরন নিয়েও আমরা সবসময় ফ্যান্টাসিতে ভুগি। আমিই সঠিক, আমিই সত্যবাদী এই কথা মনে হয় ওয়ান্টেড ক্রিমিনালরাও ভাবে। আর সাধারন মানুষ তো ছাড়! অার ঠিক এ কারনেই যত বিপত্তি। আমারও যে ভুল হতে পারে, আমার ধারনা সঠিক নয় কিংবা আমি মিথ্যা বলেছি এই ধরনের স্বীকারোক্তি দিতে পারে এমন মানুষের বড়ই অভাব আজ।

বিঃদ্রঃ জীবন ঘনিষ্ট টপিক নিয়ে লেখা স্ট্যাটাস। কারো জীবনের বাস্তবতার সাথে মিলে গেলে লেখক কোন ক্রমেই দায়ী নই।

ধন্যবাদ।

19-02-2016, পাবনা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.