নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুপারনোভা

আহেমদ ইউসুফ

I am a introverts person would like to hide myself.

আহেমদ ইউসুফ › বিস্তারিত পোস্টঃ

কারো প্রেমিকাকে ভাগিয়ে নেওয়া যেমন কঠিন ও কৌশলী কাজ, ওয়েবসাইট হ্যাক করে টাকা হাতানো নিশ্চয়ই আরও কৌশলী কাজ

১৩ ই মার্চ, ২০১৬ রাত ৮:৪২



‪#‎খোলাখুলিই‬ বলছি, হ্যাকিং সম্পর্কে আমার জ্ঞান এক শতাংশের কাছাকাছি। কম্পিউটার, ইন্টারনেট ও নেটওয়ার্ক নিয়ে আগ্রহের কারনে যেটুকু জানা আর কি। প্রোগ্রামার কিংবা আইটি এক্সপার্টদের হ্যাকিং সম্পর্কে বিস্তর জ্ঞান আছে বইকি। এই পোষ্টটি তারা লিখলে হয়তো বিশদ বিবরন দিতে পারতেন। সুতরাং সেদিকে ভুলেও পা মাড়াচ্ছি না।

*** সোজা কথায় হ্যাকিং বলতে কারো অনুমতি ব্যতিত কারো নিজস্ব কম্পিউটার বা কম্পিউটার নেটওয়ার্কে প্রবেশ করা। আর যারা এই কাজটি মহাউৎসাহে নিরলসভাবে আঞ্জাম দেন তারাই মূলত হ্যকার।

*** কিন্তু লেখকের পরিভাষায় হ্যাকিং শুধু কম্পিউটার নেটওয়ার্কেই সীমাবদ্ধ থাকে না। মানুষের সামাজিক সম্পর্কের মধ্যে অনধিকার চর্চাকারী আগন্তুকও এক ধরনের হ্যাকার। লাইলী-মজনু টাইপের আঠা লাগানো প্রেমের মধ্যে হুট করে চুপি চুপি তৃতীয় পক্ষ একজন এসে পড়লে তাকেও হ্যাকার ছাড়া কি বলা যায়? সদ্য বিয়ে করা ছেলেকে মায়ের কাছ থেকে হ্যাক করে তড়িৎগতিতে পাসওয়ার্ড পরিবর্তন করে ফেলেন এ যুগের বউ নামক হ্যাকার। এলাকার ডাকসাইটে সুন্দরী তরুনীর মনের পাসওয়ার্ডও যেকোন মুহুর্তে হ্যাক হয়ে যেতে পারে অখ্যাত কোন ভাদাইম্মা যুবকের কাছে। সুতরাং হ্যাকিং যতই দুর্বোধ্য ও কঠিন পরিভাষা হোক না কেন, আমাদের চারপাশেই লুকিয়ে আছে এর বিস্তর উদাহরন। আমাদের অনুভব করতেই যা বাকি!!!!


বিঃদ্রঃ বিশ্বব্যাকেং রক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের প্রায় দশ মিলিয়ন ডলার হ্যাকিংয়ের মাধ্যমে গায়েব হয়েছে। অনেকেই হা-হুতাশ করছেন, আর হ্যাকারদের চৌদ্দগুষ্ঠি উদ্ধার করছেন। আমি বলি কি, বাংলাদেশ ব্যাংকের টাকা হ্যাক (চুরি) হয়েছে তো ভাল কথা, ডাকাতি তো হয়নি!!! কারো প্রেমিকাকে ভাগিয়ে নেওয়া যেমন কঠিন ও কৌশলী কাজ, ওয়েবসাইট হ্যাক করে টাকা হাতানো নিশ্চয়ই আরও কৌশলী কাজ। আর অবস্থাদৃষ্টে মনে হয় সেটা বাংলাদেশেরই কেউ একজন করে দেখিয়েছে। আমার তো মনে হয় তাকে সাধুবাদ দেওয়া উচিত। সুযোগ পেলে পিঠ চাপড়ে দিতাম, যা বাবা, হ্যাক (চুরি) করেছিস, ডাকাতি তো করিস নি।

13/03/2016 খ্রিঃ, পাবনা।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই মার্চ, ২০১৬ রাত ১০:২৯

বিজন রয় বলেছেন: কোথায় কি।

১৪ ই মার্চ, ২০১৬ দুপুর ২:৩২

আহেমদ ইউসুফ বলেছেন: কোথায় কি? মানে হইল পান্তা ভাতে ঘি!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.