নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পারলে করো, করে দেখাও

তুমি সুবিধার জন্য ব্যালেন্স করে চলতে পছন্দ করো, তাই নীতির সাথে আপোষ করতে তোমার আর বাধে না। আমি পারি না বলে আমার কাছের মানুষগুলো ও অনেক সময় পর হয়ে যায়। নেহায়েৎ আপন স্বার্থে তুমি তোমার উপকারীর শত্রুর সাথে সখ্যতা রেখে চলো, পাছে ভুলে যেতে থাকো তোমার উপকা

শেখ মেহেদী মির্জা

পারলে করো, করে দেখাও

শেখ মেহেদী মির্জা › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশে রাজাকার দর্শন.....

১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৮

গত ৪১ বছর যাবত্‍ বাংলাদেশে মুক্তিযুদ্ধত্তোর প্রজন্মকে যে হারে রাজাকার দর্শন আয়ত্ত করানো হয়েছে আর শিক্ষিত তরুনরা যে হারে নব্য রাজাকারে পরিণত হয়েছে তা বিশ্ব ইতিহাসে বিরল।



এসব কারণে প্রগতিশীল গোষ্ঠীর অনেকেই আজ দেশকে নিয়ে স্বপ্ন

হারিয়ে ফেলেছে,হতাশায় ডুবে আছে ।



তরুন প্রজন্মের মাঝে রাজাকার ভাবধারার এই বাম্পার ফলনে হতাশ হওয়া তো দূরে থাক্, আমি এতটুকু হতচকিত ও হই নাই। কেননা, এই কিছুদিন আগেই বাংলাদেশের পাড়ায় পাড়ায় মিছিল হয়েছিল, "বিন্ লাদেনের কিছু হলে, জ্বঁলবে আগুন ঘরে ঘরে"।



পল্টন ময়দানে মুফতি আমিনী বলেছিল, "আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান"। আমার দেশের ৩০ লাখ শহীদের রক্তস্নাত্‍ ভূখন্ডকে তিনি জঙ্গী রাষ্ট্র আফগান করতে চেয়েছিলেন। বিন লাদেন মারা যাওয়ার পর পাড়ায় পাড়ায় মিছিল করা সেই সব সমর্থকদের কাউকে আর অন্তত শোক প্রকাশ করতে ও দেখা যায় নি।



যেদিন এই দেশে সকল ঘৃন্য যুদ্ধপরাধীদের ফাঁসি নিশ্চিত করা হবে সেদিন তেমনি একজনও খুজে পাওয়া যাবে না যারা এতটুকু শোক করবে তাদের জন্য।



যে রাতে ফাঁসি নিশ্চিত করা হবে সকলের, তার পরের দিন সম্পূর্ণ পবিত্র একটা ভোর হবে, যে ভোরের বাতাসে কোন রাজাকারের বিষাক্ত বাতাস নেই। যে বাতাসে কোন বীরাঙ্গনার বোবা কাঁন্নার শব্দ নেই।



একদিন এই দেশে সেই সোনালি সূর্য উঠবেই উঠবে । যখন আমরা ও আমাদের পূর্বসূরিদের সামনে মাথা উচু করে দাড়িয়ে বলতে পারব, আমরাও এক কঠিন যুদ্ধে বিজয় ছিনিয়ে এনেছি যা তোমাদের করা যুদ্ধের চেয়ে কম কঠিন নয় কিংবা কম মূল্য দানে নয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.