নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পারলে করো, করে দেখাও

তুমি সুবিধার জন্য ব্যালেন্স করে চলতে পছন্দ করো, তাই নীতির সাথে আপোষ করতে তোমার আর বাধে না। আমি পারি না বলে আমার কাছের মানুষগুলো ও অনেক সময় পর হয়ে যায়। নেহায়েৎ আপন স্বার্থে তুমি তোমার উপকারীর শত্রুর সাথে সখ্যতা রেখে চলো, পাছে ভুলে যেতে থাকো তোমার উপকা

শেখ মেহেদী মির্জা

পারলে করো, করে দেখাও

শেখ মেহেদী মির্জা › বিস্তারিত পোস্টঃ

বাঙালীরা আরেকবার প্রমান করুক-সে নির্বোধ নয়, সে শুভ বোধ সম্পন্ন মানুষ

৩১ শে মার্চ, ২০১৩ রাত ১০:৪৪

বাঙালীর একটা বড় সমস্যা হলো বাঙালীর ভালোবাসা বা ঘৃণা কোনটাই দীর্ঘস্থায়ী নয়। একমাত্র মুক্তিযুদ্ধের সময়ই বলা যেতে পারে তা দীর্ঘস্থায়ী হয়েছিল। অন্য কোন সময় নয়। যদি তা হতো দীর্ঘস্থায়ী তাহলে ইতিহাস হতো অন্যরকম।



স্বাধীনতার পর শেখ মুজিব দেশে ফিরলেন। ভালবাসায় ঢেকে দিতে চাইলেন সবাইকে। যারা অপরাধ সংঘটন করেনি এমন রাজাকারদেরকে ক্ষমা করে দিলেন। হয়তো একটা পর্যায়ে চলে গেলে মানুষের আর ঘৃনাবোধ থাকে না। তিনি হয়ে উঠেন অতি মানব।



কিন্তু তার সেই মহানুভবতা তার জন্য কাল হয়ে দাঁড়াল, সেই সাথে সমস্ত জাতির জন্যও। তাঁর ভালোবাসা প্রমান করেছে-ভালোবাসা অপাত্রে দিতে নেই। যে যে-ভাষা বোঝে তার সাথে সে-ভাষায়ই কথা বলতে হয়।



যারা বন্দনা করে গো. আজম, নিজামী বা মুজাহিদ দের, যারা আলবদরদের পত্রিকা সাগ্রহে কেনে, যারা বলে, এতদিন পরে আবার কেন পুরোনো বিষয় নিয়ে ঘাটাঘাটি এবং সেই সব বুদ্ধিজীবি, শিক্ষক ও পেশাজীবি যারা সমন্বয়ের রাজনীতির নামে ভালোবাসে জামাত-শিবিরকে; তাদেরকে ঘৃনা করা শিখতে হবে-তীব্র ঘৃনা।



বাঙালীরা আরেকবার প্রমান করুক-সে নির্বোধ নয়, সে শুভ বোধ সম্পন্ন মানুষ।



যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করা এবং জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করার জন্য যে সংগ্রাম; তা সমাপ্ত হলে না হয়, সব ঘৃনা ভুলে বাঙালীরা আবারও পরম ভালবাসায় ঢেকে দেবে পুরো বাংলাদেশকে।



জয় বাংলা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.