নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একটা নির্দিষ্ট গন্ডীর মাঝেইথাকতে চাই।।

সচেতনহ্যাপী

সচেতনহ্যাপী › বিস্তারিত পোস্টঃ

একা এবং বরাবরের মতই

১৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:২৫

কেন যেন নিজেকে নিঃসঙ্গ মনে হচ্ছে।। স্বাভাবিক ভাবেই ধরে নিলাম এটাই বাস্তব। আজ আমরা এগিয়ে গেছি প্রায় ৪০ বছরেরও উপর। তখন কোন বন্ধু মুখ ফুটে বললেই র কিছু জানার দরকার হতো না।। একযোগে সবাই ঝাপিয়ে পড়তাম।। ন্যয়-অন্যয় বিচার্য থাকতো না।।
আর আজ নিজেকে চলতে হচ্ছে একাকী।। মতামতের তেমন মূল্য নেই "সিন্ডিকেট" নামধারীদের কাছে।। কারন এখানে আমি নূতন, আর উনারা পুরাতন( লে কর উনাদেরই প্রাধান্য বেশি)।। অভিজ্ঞতার কোন মূল্যই নেই এখানে।।
তাই ভাবনাটাকে বাড়তে দেই না।। কারন বহুজন,বহুমত।। সবাই যে আমার মতের সাে একমত হবেন,তাও আশা করি না।। দ্বিমত থাকেই পারে।। কিন্তু আমি ব্লগকে মত প্রকাশের স্বাধীনতা বলে মানি।। এবং প্রয়োজনে সমালোচনাও। যাে বের হয়ে আসে সত্যি।।
সত্যিকার অর্থে আমরা কি সত্যই এগিয়ে যাচ্ছি না পিছনে,ভূতের মত হাটছি?? ভাবতে হবে সাধারনের!!
আমাদের রক্তে মিশানো দলীয় ঠিকানা।। আজ ইডেনের পোড়া ছাত্রীর দেহ আমাদের দাগ কাটে না,কিন্তু কাল যদি কোন নিকট আত্মীয় বা মেয়ের দেহ দেখতে হয়?? আমার কামনা খোদা যেন তা না করেন।। করন এতকিছুর মাঝেই তাদের ক্লাস এবং দৈনন্দিন কাজ সারতে হচ্ছে।।
আমি মানা রছি মেয়েকে ক্লাস করতে কিন্তু সে করবেই।।বলি সেমিষ্টার ড্রপ করতে তাও শুনছে না।। ওরা সবাই আমার রাগকেই প্রাধান্য দিচ্ছে কিন্তু বুঝছে না আমার উৎকন্ঠা আর উদ্বেগ!! কি আর বলর আছে আমার??
আর লিখতে ইচ্ছে করছে না।। ভাল থাকুন সবাই এই কামনায়।।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:৪৯

বিদ্রোহী বাঙালি বলেছেন: রাজনৈতিক অস্থিরতার মধ্যে পিতামাতার অস্থিরতা আরও বেড়ে যায় সন্তানদের নিয়ে। অথচ দিনের পর দিন এই অস্থিরতা লেগেই আছে। এই অবস্থায় সন্তানরাও যদি কোন অস্থির সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যায়, তখন মনে হয় কিছুই করার থাকে না। বরং আসলেই নিজেকে একা মনে হয়। অথচ আমরা এই অযাচিত দুর্ভোগ থেকে পরিত্রাণ চাই সকলেই। দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে বিক্ষিপ্ত ভাবনার কথা আমাকেও বিক্ষিপ্ত করে দিয়েছে।

১৯ শে জানুয়ারি, ২০১৫ রাত ২:০১

সচেতনহ্যাপী বলেছেন: আপনার মত ব্লগারের মন্তব্য অবহ্যই আামাদের নূতমদের কাছে আশির্বাদের মত।। বাস্তবতাকে তুলে ধরেছেন বলে ধন্যবাদ।।
অথচ সন্তানরা এটা বুঝতে চায় না,যেমনটা আমরাও করেছি।। এ যেন ইতিহাসেরই পূনরাবৃত্তি।।
ধন্যনবাদ অনেক, আমার ব্লগবাড়িতে আসার জন্য।।

২| ২০ শে জানুয়ারি, ২০১৫ রাত ১:২৩

সেলিম আনোয়ার বলেছেন: আমাদের রাজনৈতিক নেতৃত্ব আর কিছু না পারলেও আমাদের অনিরাপত্তা উপহার দিয়েছে । এ অবস্থা থেকে পরিত্রাণ হবে কিভাবে কে জানে ?

২১ শে জানুয়ারি, ২০১৫ রাত ১২:২৭

সচেতনহ্যাপী বলেছেন: আনোয়ার ভাই আমি সত্যিই হতাশ।। আর এই হতাশা নিয়ে সম্মুখিন হতে হচ্ছে অনেকের আলোচনার!! কি করতে পারবো এই শেষ বয়সে,এই প্রশ্ন যখন আমার, তখন শুনতে হয় আবোল-তাবোল কথা।। আমার শুধুই হাসি পায়।।
আর ধন্যবাদ অনেক আমার বাড়িতে আসার জন্য।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.