নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সোহান ফয়সাল খান

সোহান ফয়সাল খান

নিজের সম্পর্কে লিখার মতো এখন কিছু নেই। যখন কিছু থাকবে তখন অবশ্যই লিখবো।

সোহান ফয়সাল খান › বিস্তারিত পোস্টঃ

কিছু মানুষ বদলায় না

০৪ ঠা জানুয়ারি, ২০১৮ রাত ২:১৭

কিছু মানুষ বদলায় না। পরিবেশ, পরিস্তিতি এবং সময়ের পরিবর্তনে প্রকৃত মানুষটার উপরে অদৃশ্য এক আস্তরণ পরে। শীতকালের রাত আর গরমকালের রাততো এক নয়, এক নয় চৈত্রের দুপুর আর বর্ষার দুপুর... তাই বলে কি দিন আর রাত বদলে যায়? বদলায় না। দিনে থাকবে আলো আর রাতে অন্ধকার।

সত্যি, আসল মানুষটি কখনোই বদলায় না। কিছু মানুষের সংস্পর্শে, কখনো কারো অবহেলায়, কখনোবা পরিস্থিতির দাবি মেটাতে গিয়ে চেনা মানুষটিকে খুব অচেনা লাগে। আমরা শুধু মানুষটির কথিত বদলে যাওয়া রূপটি দেখি, কখনো বদলে যাবার কারণটি দেখিনা, বুঝতে চাইনা...

যে মানুষটি তোমাকে স্বপ্ন দেখাতো, স্বপ্নকে জয় করার সাহস যোগাতো... আজ তোমার স্বপ্নপূরণের পর সে পাশে নেই। তুমি হয়তো বলবে সেতো বদলে গেছে, কিন্তু কখনো কি ভেবে দেখেছেো তার প্রতি তোমার অবহেলার কথা? হয়তো দূর থেকে সে তোমার জন্য আল্লাহ্‌র কাছে পার্থনা করে যাচ্ছে এখনো।

সত্যি, কাছের মানুষ বদলায় না। যে তোমার কাছে শপথ করেছিল তোমার পাশেই থাকবে, সে তোমার পাশেই আছে, তুমি চাইলেই তাকে পাবে। হয়তো তোমার আচরণে সে বুঝতে পেরেছে... এখন আর কাছে থাকার প্রয়োজন নেই ।কখনো কি ভেবে দেখেছেো ? হয়তো ভাবার সময়টুকু হয়নি।

তুমি হয়তো বলবে সে স্বার্থপর, সে হয়তো বলবে তুমি স্বার্থপর। অভিমান ভাঙ্গানোর উদ্দেশ্য নিয়ে কখনোকি অভিমানের জায়গাটুকু নিয়ে আলোচনা করেছো ? আলোচনা হয়তো হয়েছে... কে স্বার্থপর তা প্রমানের জন্য। সত্যি, তোমার প্রিয় মানুষটি কখনো তোমার জন্য বদলায় না... পুরো দুনিয়ার কাছে সে স্বার্থপর হলেও তোমার কাছে সে হবেনা।
Sometimes you have to think twice before you decide :)

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৮ ভোর ৫:৩৫

অর্ধ চন্দ্র বলেছেন: সেই মানুষটি প্রতিদানে প্রত্যাশা ছিলো সৃষ্টিকরণ পর্যন্ত!

২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৮ সকাল ১০:৫৬

রাজীব নুর বলেছেন: মানুষ বদলায়। খারাপের দিকে বদলায়।

৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৮ সকাল ১১:০৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: কিছু মানুষ সত্যিই কখনো বদলায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.