নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নগুলো নিয়েছে পিছু, হেটে চলেছি আমি

নিজের জন্য একটু সময় আর একটু ভালোবাসা, হয়তো দুরুহ নয়, তবুও যেন এতোটা সহজও নয় ।

একজন সময় জ্ঞানহীন

সময় জ্ঞানহীন , অতীব অলস প্রকৃতির মানুষ ।

একজন সময় জ্ঞানহীন › বিস্তারিত পোস্টঃ

বাংলা সামাজিক সাইট বেশতোতে আমার ১ বছরের পদচারনা

০৪ ঠা এপ্রিল, ২০১৪ রাত ২:৫২



আমি অনেক আগে থেকেই বাংলা ফেইসবুক টাইপের কিছু চাচ্ছিলাম। যেখানে সবাই বাংলায় লিখবে এবং সবাই থাকবে বাঙ্গালী। যেখানে ফেক আইডি জাতীয় কিছুর ঠাই হবে না। এমন কিছু এর মধ্যে যখন ফেইসবুক বাংলা ভাষা যুক্ত করলো, আমি বাংলাতেই ব্যাবহার করা শুরু করি, কিন্তু সব পোস্ট বাংলায় লিখতে গিয়ে আরেক প্রব্লেমে পড়লাম। আমার সকল ফ্রেন্ড তো আর পিসিতে ইউজ করে না, অনেকে আবার বাংলায় লিখতে পারে না। কারন তাদের মোবাইল ডিভাইসে সাপোর্ট করে না। আবার ফেইসবুকের মতো লুক নিয়ে কয়েকটা সাইট এলো, যেগুলোতে আইডিও বানিয়েছিলাম কিন্তু সব সাইটগুলো আস্তে আস্তে গায়েব হয়ে গেছে। ২০১৩ সালের ৪ এপ্রিল মানে আজকের দিনে ফেসবুকে একটা এড দেখলাম, নিজেদের মতো নিজেদের বেশতো, ভাবলাম একটা একাউন্ট বানিয়ে রাখি, হয়তো কাজে লেগে যেতেও পারে। তবে এমনভাবে কাজে লাগবে ভাবতে পারিনি। আমি আগে পিসি অন করেই ফেইসবুক অপেন করতাম। কিন্তু এখন সবার আগে আমি বেশতো অপেন করি। বেশতো আমাকে দিয়েছে অসম্ভব ভালো কিছু বড় ভাই, বড় বোন আর অনেক অনেক বন্ধু-বান্ধব, আমি তো আমার ফ্যামিলি বানিয়ে ফেলেছি বেশতো'তে। আমারা প্রায় বেশতো ইউজারেরা মিটআপ করি। সর্বপ্রথম, বেশতো ইউজারদের সাথে সরাসরি দেখা হয়, বেশতো ইফতার পার্টি গত বছরে। সত্যিই সকলের ব্যাবহার আমাকে মুগ্ধ করেছে।

এক বছরে বেশতো আইডিতে যুক্ত হয়েছেঃ স্টার ইউজার ব্যাচ, ১৬৫২টি পোস্ট , আমি ১৫৮ জনকে ফলো করছি , ৮০২জন আমাকে ফলো করছে, আমার ২২৯টি পোস্ট শেয়ার হয়েছে।

বেশতো'র আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ২৮ শে ফেব্রুয়ারি ২০১৩ থেকে। এইতো কিছু দিন আগেই গেলো প্রথম বেশতোবার্ষিকী। সেইদিম আমরা অনেক বেশতো ইউজার মিলে আড্ডা দিয়েছি, আবার আমাদের ইউজারদের মধ্যে কেউ কেউ গান পরিবেশন করেছে, কেউ কৌতুক বলেছে। আমি নিজের লেখা আর সুর করা একটা গান গেয়েছিলাম।

তবে চিন্তার বিষয় হলো বেশতোতেও এখন ফেইক আইডি দিয়ে স্ক্যাম ছড়ানো হচ্ছে। ব্লক অপশন একটা আছে তবে এখনো ততোটা শক্ত না। তবে কেউ আপত্তিকর কিছু লিখলে এডমিন সাথে সাথে তার আইডি রিমুভ করে দেয়। সেই আপত্তিকর পোস্টটি আমরা বেশতো ইউজাররাই এডমিনকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেই।

যেহেতু অনেক ভালোবাসি এই সাইটটিকে তাই প্রত্যাশা ক্রমাগত বেড়েই চলেছে। দোয়া করি আমার নাতী-পুতিরাও এই বেশতো ইউজ করতে পারে। হয়তো তখন আরো আপডেট হবে -বেশতো ডট কম

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০১৪ ভোর ৪:৪১

স্টকহোম বলেছেন: শুভ কামনা রইলো।

০৪ ঠা এপ্রিল, ২০১৪ সকাল ১১:৩২

একজন সময় জ্ঞানহীন বলেছেন: ধন্যবাদ :)

২| ০৬ ই এপ্রিল, ২০১৪ সকাল ১০:৫৬

একলা ফড়িং বলেছেন: আমাদের প্রিয় বেশতো !:#P !:#P :) :)

০৬ ই এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৪৩

একজন সময় জ্ঞানহীন বলেছেন: অনেক প্রিয় !! ;)
আমি আর সিয়াম দুজনে মঙ্গলবার যাচ্ছি বেশতো অফিসে।

৩| ০৯ ই ডিসেম্বর, ২০১৪ সকাল ১১:০৯

নীল_কষ্ট বলেছেন: স্বাগতম বাংলা সামাজিক যোগাযোগ মাধ্যম বেশতো -তে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.