নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন বীথি

স্বপ্ন বীথি › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ আজ বিশ্বের বুকে প্রশংসিত

২২ শে মে, ২০১৭ রাত ৮:৪৬

উন্নয়নের জন্য আজকের বাংলাদেশ বিশ্বের বুকে সমাদৃত। বাংলাদেশ মানে আর ভিক্ষার ঝুলি নিয়ে ঘুরাঘুরি নয়। কিন্তু বিএনপি-জামায়াত এটা পছন্দ করেনা। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের চাকা চালু আছে। আইন-শৃঙ্খলা ঠিক না থাকলে এ চাকা জনগণের কাছে পৌঁছবে না। এ জন্য বারবার ষড়যন্ত্র হচ্ছে। জঙ্গিবাদ ও মাদকও একটি ষড়যন্ত্র। এ থেকে ভবিষ্যত প্রজন্মকে দূরে রাখতে সবাইকে সচেতন হতে হবে। শেখ হাসিনা আমাদেরকে আত্মমর্যার্দাশীল জাতি হিসেবে পরিচয় করে দিয়েছেন। আমাদেরকে বলা হতো দুর্যোগের দেশ, দুর্নীতিতে এক নম্বরের দেশ। এখন বলে দুর্যোগ নির্মূলের জন্য শক্তিশালী হলো বাংলাদেশ। গার্মেন্ট রপ্তানিতে দুই নম্বর বাংলাদেশ। চাল রপ্তানিতে পাঁচ দেশের মধ্যে বাংলাদেশ। মাছ রপ্তানিতে চারটি দেশের একটি। জনগণের উন্নয়ন বর্তমান সরকারের ব্রত। জঙ্গিবাদ ও মাদক দমন করতে পারলে উন্নয়ন আরও দ্রুত হবে। দেশের উন্নয়ন আজ চোখে ভাসমান। নানা প্রতিকূলতায় জিডিপির হার ৬ শতাংশের উপরে রাখতে সক্ষম হয়েছে। জিডিপির দিক থেকে বাংলাদেশ ৪৫ অবস্থানে রয়েছে। দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। দারিদ্র্যের হার হ্রাস পেয়েছে। রেমিটেন্স হার বেড়েছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে। রপ্তানি আয় বেড়েছে। অনেক বিষয়ে পার্শ্ববর্তী দেশের থেকে বাংলাদেশ এগিয়ে রয়েছে। নারীর ক্ষমতায়ন হয়েছে। মাতৃত্বকালীন ছুটি ৬ মাসে উন্নীত করা হয়েছে। বাংলাদেশ নারী পুরুষের সমতা ও মাতৃমৃত্যুর হার, সামাজিক নিরাপত্তা বেষ্টনী এসব খাতে ভারত ও পাকিস্তান থেকে এগিয়ে রয়েছে। জাতীয় নারী উন্নয়ন নীতিমালার ভিত্তিতে সরকার আলোকিত বাংলাদেশ গড়ার পথে এগিয়ে যাচ্ছে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০১৭ রাত ৯:০৭

লর্ড অফ দ্য ফ্লাইস বলেছেন: দুর্যোগ নির্মূলের জন্য শক্তিশালী হলো বাংলাদেশ।
- হাওড় অঞ্চলে একটু ঘুরে আসবেন।
চাল রপ্তানিতে পাঁচ দেশের মধ্যে বাংলাদেশ।
- তাহলে চালের দাম এভাবে বাড়ছে কেন? তার মানে সরকার বাজার নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ।
নানা প্রতিকূলতায় জিডিপির হার ৬ শতাংশের উপরে রাখতে সক্ষম হয়েছে। জিডিপির দিক থেকে বাংলাদেশ ৪৫ অবস্থানে রয়েছে। দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে।
- আয় দেড়গুণ আর খরচ দ্বিগুণ বাড়িয়ে মধ্যবিত্তদের বিপাকে ফেলে জিডিপি নামক মুলার সাইজ বাড়ানো হয়েছে। বাংলাদেশ ৮ম দরিদ্র দেশ এটা মনে রাখবেন।
নারীর ক্ষমতায়ন হয়েছে।
- জ্বি, এক্ষেত্রে সরকার সফল। জীবনযাত্রার ব্যয় এতো বেড়েছে যে একজনের আয়ে সংসার চলে না। এখন জামাইরাই বউদের বলে, কতদিন আর বসে বসে খাবে? পড়ালেখা করে চাকরি নাও।
মাতৃত্বকালীন ছুটি ৬ মাসে উন্নীত করা হয়েছে।
- গরু মেরে জুতা দান। তাও সরকারিতে। প্রাইভেটে স্যান্ডেলও মিলে না।
রেমিটেন্স হার বেড়েছে।
- স্বপ্নযোগে পাওয়া তথ্য। গত কয়েক বছর ধরেই ব্যাংকগুলির রেমিট্যান্স গ্রহণ নিম্নমুখী।
বাংলাদেশ নারী পুরুষের সমতা ও মাতৃমৃত্যুর হার, সামাজিক নিরাপত্তা বেষ্টনী এসব খাতে ভারত ও পাকিস্তান থেকে এগিয়ে রয়েছে।
- প্রথম দুই ক্ষেত্রে সরকার সফল। সামাজিক নিরাপত্তার অবস্থা খারাপ আর ওই দুই দেশে বেশি খারাপ।

২| ২৩ শে মে, ২০১৭ রাত ১২:৪৬

ফ্রিটক বলেছেন: মেয়ে মানুষ, তাই কটু কথা বললাম না। আপনাকে কি হাসিনা আপা ব্লগে চামচামি, তেল পালিস করার জন্য নিয়োগ দিয়েছে, আমার তো তাই মনে হয়। দূর্নীতি, ধর্ষণ এগুলোও কি ঊন্নতির সূচকে পড়ে,? আপনার মত তেল দেওয়া ব্লগারদের জন্য ব্লগে আসতে আর ভাল লাগে না, চোখের তেলা চশমা খুলে নিজের হালাল টাকা দিয়ে একখান চশমা কিনে নিবেন, তাহলে সব দেখতে পাবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.