নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুমন নিনাদ

বাংলা ও বাংলাদেশ- আমার ভাগফল, আমার ভাগশেষ

সুমন নিনাদ

সুমন নিনাদ › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

০৪ ঠা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০৬

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার "চ্যাম্পিয়ন অব দ্য আর্থ" এ ভূষিত হয়ে নিউইয়র্ক থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে করে সমগ্র দেশ ও জাতির জন্য যে গর্বের মহিমা বয়ে এনেছেন তার জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। বিরোধীরা যদিও অনেকেই বলেছে যে আপনি পয়সা আর ইনফ্লুয়েন্স দিয়ে ঐ খেতাব ক্রয় করেছেন, কিন্তু আমি তা মোটেও সমর্থন করতে পারছিনা। সন্দেহাতীত ভাবেই আপনি পুরস্কারটি ডিজার্ভ করতেন, এবং আপনার যোগ্যতার বলেই আপনি তা অর্জন করেছেন। আর একটা কথা, আপনার সমালোচকদের বলছি, আমেরিকা আর জাতিসংঘ কিন্তু শেখ হাসিনার কথায় চলে না, বরং প্রফেসর ইউনুসের কথায় চলে।

মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশের একজন নিছক ক্ষুদ্র নাগরিক হয়ে এবার আমি একটি বিষয়ের অবতারনা করতে চাই। গতকাল সিলেটের ওসমানী বিমানবন্দর থেকে উড়ে এসে আপনি ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরন করার পর আপনার দল এবং দেশের সর্বস্তরের জনসাধারণের পক্ষ থেকে আপনার এই অর্জনের মহিমাকে উজ্জ্বল করতে একটি সংবর্ধনা দেয়া হয়। আপনি বিমানবন্দর থেকে বের হয়ে রোজকার মত ভিআইপি রোড হয়ে ক্যান্টনমেন্টে না ঢুকে সাধারন জনগন কর্তৃক ব্যবহৃত মূল এয়ারপোর্ট রোড ব্যবহার করেন। যার ফলে যা হবার তাই হয়েছে।

কী হয়েছে জানেন, মাননীয় প্রধানমন্ত্রী? হয়ত জানেন ই না। কিভাবে জানবেন? আপনাকে কেউ জানালে তবেই তো জানবেন? আপনার গৃহপালিত মিডিয়া তো আপনার গাড়ির উপর তাদের ক্যামেরার ফোকাস রাখা নিয়ে ব্যস্ত ছিল। আপনার নিরাপত্তা কর্মে নিয়োজিত হাজারও কর্মকর্তা কর্মচারীদের তো নাভিশ্বাস উঠার যোগাড় হয়েছিল, আপনার প্রতি হাজার লাখো জনতার ভালবাসা সামলাতে।

অত্যন্ত বিনয় ও দুঃখের সাথে জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী, আপনার সংবর্ধনা আর নিরাপত্তা বেষ্টনীর বেড়াজালে আটকে পড়ে গতকাল অনেক যাত্রী তাদের গন্তব্যের ফ্লাইট ধরতে ব্যর্থ হয়েছেন। এবং সঙ্গত কারনেই তারা টিকেটের টাকা কিংবা কোন ক্ষতিপূরণ পান নি, কারন দোষটা সংশ্লিষ্ট বিমান কোম্পানিগুলোর নয়, দোষ যাত্রীদের দেরি করে পৌঁছানোর। এই যাত্রীদের সংখ্যা অনেক কিন্তু সঠিক সংখ্যা আমার জানা নাই, কারণ গতকাল আপনি বিমানবন্দর ছেড়ে যাবার পর মুন্নী সাহাদের কেউ সেখানে তাদের অনুভূতি জানতে চাওয়ার জন্য অপেক্ষায় ছিল না।

ধৃষ্টতা হয়ে গেলে ক্ষমা করবেন মাননীয় প্রধানমন্ত্রী। আমি জানি এই যাত্রীদের মূল্যবান সময় হয়ত আপনি এবং আপনার সরকার ফেরত দিতে পারবেন না। কিন্তু পয়সা? একটু ভেবে দেখবেন, প্লিজ। আপনি চাইলেই পারবেন। আপনি না "চ্যাম্পিয়ন অব দ্য আর্থ"?

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১৭

চাঁদগাজী বলেছেন:


টিকিটের মুল্য ও সম পরিমাণ টাকা সময় ক্ষেপণের জন্য দেয়া হোক।

০৪ ঠা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

সুমন নিনাদ বলেছেন: আশায় থাকেন,দেখা যাক

২| ০৪ ঠা অক্টোবর, ২০১৫ রাত ৯:৩৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কিন্তু পয়সা? একটু ভেবে দেখবেন, প্লিজ। আপনি চাইলেই পারবেন। আপনি না "চ্যাম্পিয়ন অব দ্য আর্থ"?
চ্যাম্পিয়নের এসব নিয়ে ভাবলে চলে বলুন?
দলীয় কেউ হলে ভিন্ন কথা...........
আমারও ধৃষ্টতা হয়ে গেলে ক্ষমা করবেন মাননীয় প্রধানমন্ত্রী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.