নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম\nআমি আপনাদের সান ড্যান্স aka স্যাম রহমান :)

সানড্যান্স

এই যে ব্যাস্ততা বাড়ছে, এই যে নিকোটিন!জ্বালিয়ে দেয়া সিগারেটে ধোয়াচ্ছন্ন বেডরুমপ্রতিদিন ভাল্লাগেনার ছাই জমে এস্ট্রেতেব্যাস্ততার কালচে লাইটার, এই যে অলস ঘুম!এক কপি স্বপ্ন আসে সৌজন্য কপি হয়েসারারাত ঘুমিয়ে থাকি প্রচ্ছদে হাত বুলিয়ে।কাশাফাদৌজা নোমান

সানড্যান্স › বিস্তারিত পোস্টঃ

দ্য রিটার্ন অফ আরব্য রজনী, 01-03-38 হিজরী

০১ লা ডিসেম্বর, ২০১৬ রাত ১:৩০

বিশ্বাস করেন এদের মত বেজন্মা আর নাই! জরুরী বিভাগে আসে সর্দি কাশি নিয়ে! গত পরশুদিনের কথা, এক শুয়োর আসছে, রোড এক্সিডেন্ট নিয়ে, তারে ম্যানেজ করা হইসে, স্ট্যাবল পেশেন্ট, তারে দেখে কাজ শেষ করে সুরি ডাক্তার ফাদী বসছে পেপার ওয়ার্ক নিয়ে, এমন সময় রোগীর এক মোরাফী (আত্মীয়) ব্যাপক হম্বি তম্বি করে ঢুকসে ই আর এ, সোজা ফাদিরে যেয়ে বলে তুই রোগীর পাশে না বসে, এখানে কাগজে কলমে কি করস? ফাদিও কম না, বলসে কবিতা লেখি! এক দুই কথায় বদু বান্দির বাচ্চা কষায়ে এক চড় লাগাইছে ফাদি রে, সিস্টার লিয়া গেসে আগায়ে, দিসে বুক বরাবর ধাক্কা! অথচ লিয়ার বয়স চল্লিশের উপর! এরপরে আমরা আগায়ে গেসি, টুপ করে বের হয়ে দৌড়ে সোজা গাড়ী নিয়ে ভাগসে|

সাথে সাথে পুলিশ কল করা হইসে, মুদীর কল করা হইসে! এখানকার আইন অনুযায়ী কোন ব্যক্তি ডাক্তারের সাথে মিস বিহেভিয়ার করলে তিন দিনের হাজত বাস, এবং এখানকার পুলিশ এবং বিচার ব্যবস্থার উপর আপনি চোখ বুজে আস্থা রাখতে পারেন! যতখন আসামী গ্রেফতার হবে না, এরা ক্ষান্তি দিবে না! রাত 12 টা পর্যন্ত ওই লোকের গোষ্ঠীর সব পুরুষ কে ধরে আনা হইল, সবাইকে জিজ্ঞেস করে প্রমাণ নেয়া হইল, দেন বাঞ্চোদ রে গ্রেফতার করা হল! ডক্টর ফাদী পরে মাফ করে দিলেও, লিয়া মাফ না করায় সব মিলিয়ে তার পাচঁ দিনের হাজত বাস ধার্য করা হয়!

এই যে এখন ডিউটি তে বসে লিখসি, একটু আগে 103 বছরের রোগী আসছে, রোগী কথা বলতে পারে না, সাথে যে মোরাফী আসছে তাকে জিজ্ঞেস করলাম, এস মুস্কিলা? সেও বলে মাফি মালুম! বলেন কি চিকিৎসা দিব? অথচ হারামজাদা বলতেসে এডমিসন দিতেই হবে! পরে যা বুঝলাম বৃদ্ধা মা ঘরে থাকলে প্রব্লেম, তাই হাস্পাতাল নিয়াসছে!

এদের মত রেসিস্ট বোধয় দুনিয়াতে নাই, কেমন রেসিস্ট শুনবেন? খাবারের দোকানে আফ্রিকান কেউ জব করে না, কালো লোকের হাতে কিছু খাবে না! মুসলিম ছাড়া অন্যদের উঠতে বসতে গালি দিবে, ইয়া মালাউন!

এখানকার সব কিছুর একজন করে মুদীর আছে, টয়লেট থেকে মিউনিসিপালিটি সবার মুদীর আছে, মুদীর শব্দটার মানে হল ম্যানেজার কিংবা ডিরেক্টর , সে অফিসে আসুক কিংবা নাই আসুক, সে মুদীর! তো এরা পাচ কর্মদিবসে সর্বোচ্চ তিন দিন যায় অফিসে, আর শতকরা নব্বই ভাগ লোক কোন কাজ কর্ম করে না, ঘুরে ফিরে খায় দায়! একদিন একজন কে জিজ্ঞেস করলাম, এস শুগল? (কি কাজ কর?) আমারে উত্তর দিসে, আনা মুদীর বেত!! (আমি আমার ঘরের ম্যানেজার !!)

দ্য রিটার্ন অফ আরব্য রজনী, 01-03-38 হিজরী

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০২ রা ডিসেম্বর, ২০১৬ রাত ১:৩৩

ইমরান নিলয় বলেছেন: ফেবুতে পড়সিলাম।

ফাদীর মাফ করাটা উচিৎ হয় নাই। কিছু বাংলা মুভির একশান দেখান তারে।

২| ০২ রা ডিসেম্বর, ২০১৬ রাত ২:০৯

মোঃ মাজহারুল ইসলাম মিরাজ বলেছেন: ভালো লেগেছে

৩| ২৪ শে জুলাই, ২০১৭ বিকাল ৪:০০

তানভীর আহমদ সায়েম বলেছেন: আনা মুদির বেত!! হোয়াট এ্যা মুদির মাইরি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.