নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পূজক।

আমি মনে হয় মুরুব্বী হয়ে গেছি। :(

ভুল উচ্ছাস

আমি না আমার দর্শন বদলে গেছে।

ভুল উচ্ছাস › বিস্তারিত পোস্টঃ

সমালোচনা পয়েন্ট টু পয়েন্ট। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী মাইন্ড করবেন না।

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৯

প্রধান্মন্ত্রীঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাম্প্রতিক সময়ে সারা দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর যে হামলা হয়েছে, পুলিশসহ নিরীহ মানুষকে নির্মমভাবে হত্যা করা হয়েছে, তার দায়ভার খালেদা জিয়াকে নিতে হবে।



[১] সংখ্যালঘু সম্প্রদায়ের উপর কারা হামলা চালিয়েছে সেটা পাঠক আপনারা জানেন ইতিমধ্যে এবং তাদেরকে পাগল বলে বাচিয়ে দেয়া হচ্ছে, এরা লীগের কর্মী। উপহাস এইই যে এখন সংখ্যালঘু সম্প্রদায়কে পাহাড়া দেয়ার কারনেও বি এন পি নেতাকে জেলে যেতে হয়।



[২] পুলিশসহ যেসব নিরীহ মানুষ গত কয়েকদিনে হত্যা হয়েছে তার দায়ভার অবশ্যই আওয়ামী লীগ এবং জাশির এখানে খালেদা জিয়ার কোনও অবদান নাই, তাও উনাকে জড়িয়ে কথা না বলতে পারলে হাসু বুর ভাত হজম হয় না।



প্রধানমন্ত্রীঃ দেশের উন্নয়ন-অগ্রগতি তাঁর পছন্দ নয় বলেই যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যেতে তিনি তাণ্ডব চালাচ্ছেন।



[১] জানতে চাই এই যে এতো গুলো কেলেঙ্কারির জন্ম দিলেন আপনি এবং আপনার দল, তার দায়ভার কি খালেদা জিয়ার উপর বর্তাবে? জানতে চাইবো খালেদা জিয়ার আমলে আপনি কতবার হরতাল দিয়েছিলেন আর খালেদা জিয়া আপনার সময়ে কয়বার দিয়েছে তার হিসেব আপনি জানেন না? তান্ডব সেটা তো আমরা সাধারন মানুষ গত চার বছরে আপনার শাসন আমলে হারে হারে টের পাচ্ছি। পল্টনের বি এন পি এর জনসভা কি আপনাকে চুলকানী উদ্রেক করেছিলো যে সেখানে তান্ডব চালিয়েছিলেন?



প্রধানমন্ত্রীঃ তিনি বলেন, বিরোধীদলীয় নেত্রী যে দেশের স্বাধীনতা চাননি, তা প্রমাণিত হয়েছে। খুনিদের রক্ষা ও লালন-পালন করা, মদদ দেওয়া—জন্মলগ্ন থেকে এটাই বিএনপির চরিত্র।



[১] ম্যাডাম আপনার জন্যে স্বাধীনতা পরবর্তী আওয়ামী লীগ শাসন আমলের এক টুকরো বিদেশি পত্রিকার প্রতিবেদন দিলাম এখানেঃ

সাংবাদিক জেকুইস লিসলি’র রিপোর্ট ঃ ১৯৭৪ সালে ২রা অক্টোবর,লন্ডনের গার্ডিয়ান পত্রিকায় জেকুইস লেসলী লিখেছিলেন,



“একজন মা ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছে,আর অসহায় দুষ্টিতে তার মরণ-যন্ত্রণাকাতর চর্মসার শিশুটির দিকে তাকিয়ে আছে। বিশ্বাস হতে চায় না, তাই কথাটি বোঝাবার জন্য জোর দিয়ে মাথা নেড়ে একজন ইউরোপীয়ান বললেন, সকালে তিনি অফিসে যাচ্ছিলেন,এমন সময় এক ভিখারি এসে হাজির। কোলে তার মৃত শিশু। ..বহু বিদেশি পর্যবেক্ষক মনে করেন বর্তমান দুর্ভিক্ষের জন্য বর্তমান সরকারই দায়ী। “দুর্ভিক্ষ বন্যার ফল ততটা নয়,যতটা মজুতদারী চোরাচালানের ফল”-বললেন স্থানীয় একজন অর্থনীতিবিদ।.. প্রতি বছর যে চাউল চোরাচালন হয়ে (ভারতে) যায় তার পরিমাণ ১০ লাখ টন।”



[২] লক্ষিপুরের তাহের, ফেনীর জয়নাল হাজারী নারায়ণগঞ্জের শামীম ওসমান আপনাদের ছত্র ছায়ায় আছে, সাম্প্রতিক দুধরশ এক সন্ত্রাসীকে আপনারা জেল থেকে ছেড়ে দিয়েছেন সেখানে এই বি এন পি র‍্যাব গঠন করে এমনকি নিজ দলীয় সন্ত্রাসীদেরকেও ব্রাশ ফায়ার দিয়েছিলো। ম্যাডাম আমরা জানি রক্ষী বাহিনী ৩০০০০ হাজার মেধাবী তরুন কে নির্মমভাবে হত্যা করেছে। তারা আপনাদের ক্ষমা করবে ভেবেছেন নাকি?



প্রধানমন্ত্রীঃ বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকতে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আওয়ামী লীগের ২৪ জনকে হত্যা করা হয়। আহসানউল্লাহ মাস্টার, শাহ এ এম এস কিবরিয়াসহ অসংখ্য মানুষকে হত্যা করা হয়েছিল। ২০০১ সালের পর তারা যে হত্যাকাণ্ড ঘটিয়েছে, তার সব প্রমাণ আছে। বিএনপির চরিত্র এখনো বদলায়নি।



[১] ২০০৪ সালের গ্রেনেড হামলায় আপনি শুধু মুখেই আওড়াচ্ছেন বি এন পি এর নাম, কিন্তু ওইটা ছিলো জঙ্গি হামলা, ওইটার সাথে আপনি কিভাবে বি এন পি কে জড়াচ্ছেন? আজকে থাবা বাবা ওরফে রাজিব মারা গেছে জঙ্গিদের হাতে তাহলে তো এর জন্যেও আপনি এবং আপনার দল দায়ী, আপনাদের অদ্ভুত যুক্তি হাসির উদ্রেক করে। এর থেকে বরং বিশ্বজিৎ , ত্বকি , সাগর-রুনির খুনিদের বের করে শাস্তি দিন। দেখা যাবে আপনার দৌড় কতদূর। চরিত্র কার বদলায়নাই সেইটা আর জনগনের বুঝতে বাকি নাই।



প্রধানমন্ত্রীঃ বিরোধীদলীয় নেত্রীর ভালো একটা গুণ হলো সর্প হয়ে দংশন করে ওঝা হয়ে ঝাড়া।



[১] এই ধরনের কৌতুক প্রথমত কোনও প্রধানমন্ত্রীকে মানায় কি? আপনার ব্যাক্তিত্ত কতোটা নিন্ম মানের সেটা তো বুঝাই যাচ্ছে, আর তাই আপনার অনুসারীরা আজকে বিরোধী দলীয় নেত্রীর নামে রিউমার ছড়াতে ব্যস্ত, এই দিয়ে কি পদ্মা সেতুর দুর্নীতি ঢাকতে পারবেন? শেইম ম্যাম শেইম।



প্রধানমন্ত্রীঃ জুমার নামাজ শেষে সালাম ফেরানোর আগেই যারা তাণ্ডব শুরু করে, তারা কেমন মুসলমান?



[১] এই প্রশ্নের উত্তর ভন্ড জাশির পিপল জানে, এই বিরোধী দলীয় নেত্রীর জানার দরকার দেখিই না। তিনি অবশ্যই জাশির অভিভাবক নন।



প্রধানমন্ত্রীঃ অতীতে বিএনপি ক্ষমতায় থাকতে সেনাবাহিনীর বহু কর্মকর্তাকে হত্যা করেছে। ’৭৭ সালে বিমানবাহিনীর ৬৬৫ জন কর্মকর্তাকে হত্যা করা হয়। ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে বিএনপি অসংখ্য মানুষকে হত্যা করেছে।



[১] বিমান বাহিনীর যেসব ছাওয়াল বিদ্রোহ করতে চেয়েছে তাদের কি তাহলে বসিয়ে বসিয়ে রস মালাই খাওয়াবে? আপনি ছয় হাজার বিডিয়ার কে কি করছেন? তাদের বিচার প্রক্রিয়া কই? ডাবল স্ট্যান্ডার্ড নীতি আপনার মুখেই ভালো মানায়, এই আপনিই তো ৮৬ তে চট্টগ্রামের জনসভায় বলেছিলেন এরশাদের আন্ডারে যে নির্বাচনে যাবে সে হবে জাতীয় বেঈমান, ম্যাডাম আপনিই সেই স্বস্বীকৃত জাতীয় বেঈমান যে কিনা ২৪ ঘন্টা পরেই ঘোষণা দিয়েছেন নির্বাচনে যাওয়ার। লজ্জা আর লজ্জা, বাশ আর বাশ।



প্রধানমন্ত্রীঃ দেশের মানুষ শান্তিতে থাকুক, বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াক, এটা বিরোধীদলীয় নেত্রী চান না। একাত্তরের পরাজিতদের পাশে থাকা, তাদের সাহায্য করা তাঁর বৈশিষ্ট্য। যারা অপরাধ করবে, তাদের বিচার হবেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি আমলে বিডিআরে একটা ক্যু হয়েছিল। কিন্তু সেটা ধামাচাপা দেওয়া হয়। কিন্তু আমরা কোনো কিছু ধামাচাপা দেইনি। বিডিআরের ঘটনার সুষ্ঠু বিচার হচ্ছে।



[১] দেশের মানুষ শান্তিতে আছে? রাস্তায় গিয়ে একজন সাধারন দাড়িওয়ালা বৃদ্ধ কিংবা একজন টুপি পড়া সাধারন মুসুল্লীকে জিজ্ঞেস করেন, তিস্তার পারে যারা বাস করে তাদের জিজ্ঞেস করেন, দক্ষিণাঞ্চলের সাধারন মানুষকে জিজ্ঞেস করেন। এই দেশ কেবল মাত্র ঢাকাবাসীর নয়।



[২] রাজাকারের ঘরে মেয়ে বিয়ে দিয়েছেন আপনি এবং শেখ সেলিম। কেন? মখা আলমগীর তো রাজাকার, তার গাড়িতে পতাকা কেন? আপনার কি মনে হয় সাইদী কিংবা কাঁদের মোল্লা অনেক উচু সারির রাজাকার? এদের থেকেও বড় বড় রাজাকার না ধরে আপনি এই চুনোপুটি ধরেছেন দলীয় বিবেচনায় সেইটা আমি নিচে কয়েকজন আর কুক্ষ্যাত রাজাকারের তালিকা দিলেই বুঝা যাবে। আপনার দলের ভন্ডামী। আর বিডিয়ারের বিচার সুষ্ঠু হয়েছে ঐ ছয় হাজার ফ্যামিলির ঘরে ঘরে গিয়ে জিজ্ঞেস করে আসেন। একটাই উত্তর পাবেন, ভোটের দিন কমু বুঝাইয়া।



লিস্টঃ [১] গো আজম [২] নিজামী [৩] ফজলুল কাদের চৌধুরী [৪] মীর তোফায়েল মোহাম্মদ [৫] মাওলানা হাবিবুর রহমান [৬]মাওলানা আব্দুল খালেক মন্ডল [৭] মাওলানা ফরিদউদ্দিন চৌধুরী



উপরের এই লিস্ট অসম্পূর্ণ, কোন ক্রমানুসারে আপনি রাজাকারের বিচার করছেন জানেন কি? আপনার বিরোধী দল গুলোতে যারা আছে তাদের হাইলাইট করার জন্যে। কিন্তু আপচুচ সর্ষের মধ্যেই ভূত দেখা যায় ঐ। আপনার দলীয় কিছু বড়সড় রাজাকারের নাম এখন আর দিলাম না শুধু লেখা বড় হয়ে যাচ্ছে তাই।



পাঠক এই লেখা লিখার সময় কেন জানি মনে হচ্ছিলো প্রধানমন্ত্রী মুখেই এসব বলছেন আর মনের মধ্যে একটাই লাইন, ছেড়ে দে মা কেঁদে বাচি।

মন্তব্য ৫৯ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৫৯) মন্তব্য লিখুন

১| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০২

শের শায়রী বলেছেন: ভাই লেখার মানের উন্নতি হয়েছে। ;) ;) ;) ;) এখন দেখেন ঠেলা সামলাতে পারেন কিনা। ;) ;) B-)

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০৬

ভুল উচ্ছাস বলেছেন: আমি আসলেই টেনশনে আছি, মডুরা এক দিকে অন্যদিকে লীগের উত্তপ্ত পুলাপানের অসার যুক্তি। :(

২| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০৬

শামিল কায়সার বলেছেন: শেয়ার মার্কেটে ক্ষতিগ্রস্ত পরিবারে ৩ জন করে ভোটার হলেও আডাই লাখ পরিবার * ৩ = সাডে সাত লাখ ভোট মাইনাস!

পদ্মার ওপাডের মানুষ যারা গতবার হাম্বালীগেরে ভোট দিছে, তার ২০% বি'এন্ִপিতে যোগ হলে ভরাডুবি।

বৃহত্তর চিটাগাং, মুন্সীগন্জ, নাটোর, রাজশাহী, সিলেট, বগুডা, সিরাজগন্জ, গাজীপুর, কুস্টিয়া, নারায়নগন্জ, পাবনা, সহ যে ২০/২৫টি জেলায় জেনোসাইড চালিয়েছে পুলিশ, সেই জেলাগুলির কয়্টা আসন পাবে?

উত্তপ্ত উনুনের উপর বসে আছে হাম্বারা। মেয়াদ শেষ হলে এই পুলিশি প্রোটেকশান থাকবে আমুলীগের? খিয়াল কইরা…

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১১

ভুল উচ্ছাস বলেছেন: এম্নে কইরে ডর দেখায়েন না, আমার নিজেরি তো টেনশন হচ্ছে। যাই হোক সব কেলেঙ্কারির জবাব নির্বাচনে পাওয়া যাবে। এই দেশ লীগ আর জামায়াতের নয় যে তারা কথায় কথায় নাস্তিক অথবা রাজকার ট্যাগ দিবে, এই দেশের বেশিরভাগ মানুষের প্রানের দল এখনো বিম্পি।


ধন্যবাদ কায়সার ভাই।

৩| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৩

ডেনজারাসবয় বলেছেন: হাত দিয়া ভাত খেতে শিখুন চামুচ পরিহার করুন ।
বুদ্ধি দিয়ে রাজনীতির খেলা বুঝার চেষ্টা করুন অন্ধ দল ভক্তি দিয়ে নয় ।


বিষ্ঠা তরে বলি নাই , উপরের অংশ টা সুশিল সমাজের জন্য তোর জন্য না । আজকে বিন্পির হয়ে কথা বলতেছিশ কেন ? জামাতের পাছা বাচানো তেই তো বেশি পটু তুই ।

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৭

ভুল উচ্ছাস বলেছেন: চমৎকার মন্তব্যের জন্যে ধন্যবাদ। :|


এবার বিদায় হ।

৪| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৮

দায়িত্ববান নাগরিক বলেছেন: সংখ্যালঘু সম্প্রদায়ের উপর কারা হামলা চালিয়েছে সেটা পাঠক আপনারা জানেন ইতিমধ্যে এবং তাদেরকে পাগল বলে বাচিয়ে দেয়া হচ্ছে, এরা লীগের কর্মী।

প্রথম পয়েন্টেই পড়া থামিয়ে দিলাম। স্থানীয় জামাত শিবিরের কর্মীরা হামলা চালিয়েছে এবং সেটা গত ২৮ তারিখে সাঈদির রায়ের ক্ষোভ ঝেরেছে, সাঈদিকে চাদে দেখার কথা বলে জিহাদে আসুন বলে মসজিদের মাইকে ঘোষনা দিয়ে। ফালতু রাজনৈতিক প্যাচের কথা বাদ দেন, খালেদা জিয়ার মত ভাষন দিতে মঞ্চে ওঠেন নাই। লীগ বা বিএনপি কারো কোনো দরকার পড়ে নাই সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা করার।

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২৮

ভুল উচ্ছাস বলেছেন: ওকে ডান স্থানীয় জাশি হামলা চালিয়েছে কিন্তু তার দায় কিভাবে বি এন পি নেত্রীর উপরে বর্তায়?


আর হামলা করার সময় ধরা পড়া লীগের কর্মী কে পাগল সাব্যাস্ত করে ছেড়ে দেয়া হয়েছে এটা পেপারে এসেছে, আপনি চাইলে আমি কালেক্ট করে তার এক কপি আপনাকে দিতে পারবো।

৫| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২০

িলপু_িসলেট বলেছেন: সকল রাজাকারের ফাঁসি চাই। র-তে রাজাকার, ফ-তে ফাঁসি চাই, দিতে হবে X( ভাই শুনেন প্লিজ এই বার আমরা আওয়ামিলীগ এর রাজাকার থুইয়া বাকিগুলানরে ফাঁসি দেই পরে বি.এন.পি ক্ষমতায় দেলে লীগের গুলানরে ফাঁসি দিব B-) ব্যাস এইতো কাহিনী শেষ। এই সব রাজাকার ফাজাকার এর এই সব অরাজকতা আর ভাল লাগেনা রে ভাই :( :( :( কেমতে যে দেশের উন্নতি হইব হেই চিন্তা কারো নাই :( :( :( আফসুস বড়ই আফসুস। আইচ্চা আর একটা ক্থা রাজাকারের ফাঁসি হইলে আমার কিংবা আপনার কুনো ফ্রবলেম আছে ???????? আমার তো ১৪ গুষ্টির কেউ রাজাকার নাই অতএব আমার কুনো ফবলেম নাই =p~ =p~ =p~ তবে হরতাল দিলে ফবলেম, পেট চলে না রে ভাই :( :( :( :( :(

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩১

ভুল উচ্ছাস বলেছেন: এইখানে এতো কথার কি আছেরে ভাই? রাজাকারের বিচার করতে কি চাইর বছর টাইনা আনা লাগে নাকি?

ওরা কি কেউ বিচার করে একাত্তরে খুন ধর্ষণ করেছিলো নাকি?


ওদের ধরে ধরে ফায়ারিং স্কোয়াডের সামনে দিচ্ছে না কেন?

আর জাশি নিষিদ্ধ করতে এতো গড়িমসি কেন সরকারের বুঝেন না?



এরা পাবলিকের ইমোশোন নিয়া খেলা শুরু করছে যাতে আবারো নির্বাচনে গিয়ে যা ইচ্ছা তাই করতে পারে, সমালোচনা বাধ্য হয়ে করি, কারন এরা সব কিছুর দায় খালেদা জিয়ার উপরেই চাপায়।


লাগে তো এই জায়গায়, সরলীকরন করে আর কতো দিন চলবে।

৬| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২১

হুমায়ুন তোরাব বলেছেন: lekhata valo hoyeche.

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩২

ভুল উচ্ছাস বলেছেন: ধন্যবাদ।

৭| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২৪

িলপু_িসলেট বলেছেন: আপনার হাতের লেখা ভেরি নাইচ হইছে ভাইজান আপনারে টেনকস্ B-)

৮| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২৯

নিয়েল ( হিমু ) বলেছেন: ভাবছিলাম নিরপেক্ষ সমালোচনা দেখব কিন্তু প্রথম পয়েন্টেই বুঝা হয়া গেছে B-)

উষ্টা

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৩

ভুল উচ্ছাস বলেছেন: নিয়েল সাহেব নিরপেক্ষা শব্দটা আপনার সাথে যায় না।

৯| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৮

আইআইচকিবরিয়া বলেছেন: সংখ্যালঘু সম্প্রদায়ের উপর কারা হামলা চালিয়েছে সেটা পাঠক আপনারা জানেন ইতিমধ্যে এবং তাদেরকে পাগল বলে বাচিয়ে দেয়া হচ্ছে, এরা লীগের কর্মী। উপহাস এইই যে এখন সংখ্যালঘু সম্প্রদায়কে পাহাড়া দেয়ার কারনেও বি এন পি নেতাকে জেলে যেতে হয়।


সহমত!!!

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৪

ভুল উচ্ছাস বলেছেন: এইদুইটা লাইন প্রমানিত এবং আমার দেশের মতো পত্রিকার নিউজ নয়, প্রথম আলোর নিউজ।

১০| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪১

"চিত্ত যেথা ভয় শূণ্য, উচ্চ সেথা শির" বলেছেন: ভোটের চিন্তা কে করে? বন্দুকে গুলি আছে, গাল ভরা বুলি আছে, কে সামনে আসে দেখি ভিশন ২০২১ ১৬ কোটি থেকে ৭২ এর ৭ কোটিতে নেয়াই মূখ্য উদ্দেশ্য................

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৬

ভুল উচ্ছাস বলেছেন: সহমত।

১১| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৬

সিরাজুল বাবু বলেছেন: আপনারা সবাই পক্ষ নিয়া কথা বলেন , একটু নিরপেক্ষ ভুমিকা থাকলে কন । আপনার কথা শুধু বেগম খালেদা জিয়া কে সেভ করেছে বোধ করছি ।।

আপনি কি যুদ্ধাপরাধীদের বিচার চান ?
যদি চান তবে জামাতশিবির কে আঁচল পেতে যে দিল , তার তো কোন কথাই বললেন না , দেশের বর্তমান পরিস্থিতির জন্য একমাত্র জামাত শিবির দায়ি , এই টা কি মানেন ?

দেশে গৃহযুদ্ধ লাগিয়ে দিব (রায় ঘোষনার আগে ), দেশ অচল করে দিব এই ধরনের বক্তব্য শুধু জামাতের কাছ থেকেই এসেছে ।
বিশ্বনাথ মারা গেল তখন সরকার পতনের ডাক দিতে পারে নাই ??
নাকি বিচার প্রসঙ্গে জনগনকে একসাথে দেখে ম্যাডাম তেলে বেগুনে জ্বলে উঠলেন ।।
এখন যা চলতেছে , দুই নেত্রির মাঝে ,এই টা একটা রাজনৈতিক আক্রমন জনগন অবশ্যই বুঝতে পারতেছে ।।

জনগনের চাওয়া এখন সরকারের কাছে , উপায় তো নাই ।
কে করবে বিচার ? বি এন পি ?
কখনো না ।

বেগম জিয়া যদি সত্যি জনগনের ভাল চাইতো তবে জামাত কে জোট থেকে বের করে দেওয়া তো কোন ব্যাপারই ছিল না ।

অনেক ছাত্রদল কর্মীদের কাছে শুনেছি যে , তারা বেগম জিয়ার জামাত কে এভাবে আকড়ে ধরার খেলা টা দেখে সন্তুষ্ট হতে পারেন নি ।।।

সরকার পতনের ডাক দিয়েছে , জনগন কি যাবে ? একশ টাকা দিয়ে শুধু কিছু দলের কর্মীদের নিয়ে যাওয়া ছাড়া আর উপায় নাই ।
আমরাও অসহায় জনগন তাকিয়ে তাকিয়ে দেখা ছাড়া কি বা আর করতে পারি !
সরকার যে খেলতেছে , এই টা এখনো অন্ধকারে আছে ,, শাক দিয়া কে মাঝ ঢাকে এই টা আর বলার অপেক্ষা রাখে না ।।

যদি এই নষ্ট রাজনীতির প্যাচে পড়ে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বাধা গ্রস্থ হয় তবে বাংলার মাটিতে আর বিচার সম্ভব নয় ।।

ধারনা করতেছি ,সরকার রায় ঝুলিয়ে রেখে আবার ক্ষমতায় যাওয়ার চেষ্টা করবে ..

এই টার শেষ কোথায় , কেউ কি বলবেন ?

দ্রষ্টব্য :সরকারি দলে কে রাজাকার এই টা নিয়া এখনো বিতর্ক আছে ,,কিংবা তাদের ও ফাঁসি চাইতে পারেন আন্দোলন করেন , কেউ তো মানা করে নাই ।


১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:০৩

ভুল উচ্ছাস বলেছেন: ১] হ্যা আমি খালেদা জিয়াকে সেভ করেই কথা গুলো লিখেছি, এছাড়া আর তো কোনও উপায়ছিলো না। তার কারন ব্লগে উনার সমালোচনা সব থেকে বেশি হচ্ছে, শেখ হাসিনা যে বিচার কে দিরঘাইত করে তত্ত্বাবধায়ক না এনে আবার ক্ষমতায় যাওয়ার ধান্দা শুরু করেছে সেটা কাউকেই বলতে দেখছি না।

[২] আমি অবশ্যই যুদ্ধাপরাধীর চাই, তাদের জন্যে অবশ্যই কোনো ক্ষমা নয়। এবং এইটা দ্রুত করতে না পারাটা ইচ্ছাকৃত এইটা বুঝেন তো?

[৩] দেশে গৃহ যুদ্ধ লাগিয়ে দিবে এসব কথা বি এন পি বলে নাই। সেসব জামায়াত আর লীগের মধ্যকার ব্যপার। সেটা নিয়ে বি এন পি কিছুই বলবে না পলিটিকাল কারনে।

[৪] বি এন পি বিচার করবে নাকি করবে না, সেটা তারা ক্ষমতায় যাওয়ার আগে কি করে নিশ্চিত হলেন? এই অবস্থায় তারা যদি রাজাকারদের বিচার না করে আমার মনে হয় না তারা আর কোনও দিন এই দেশের ক্ষমতায় আসতে পারবে।

[৫] কাঁদের মোল্লার ফাঁসি হয় নাই কিসের গোপন আঁতাতের জন্যে জানেন কি? আমিও জানিনা, নস্ট রাজনীতি কারা আমদানী করে এইটা এখন পানির মতো পরিষ্কার।

[৬] সরকারি দলের রাজাকার নিয়েও আমি তেমন কিছু আমার কন্টেন্টে বলি নাই, শুধু বলবো তথাকথিত নিরপেক্ষ নামধারী লীগের ব্লগাররা বলে, হুমায়ুন আজাদ বলেছেন, একাত্তরের রাজাকার সারা জীবনের রাজাকার কিন্তু একাত্তরের মুক্তি যোদ্ধা সারা জীবনের নয়।

এই প্রসঙ্গে বলতে বাধ্য হচ্ছি মখা আলমগীর একজন রাজাকার এর প্রমান কিন্তু দিতে রাজি হয়েছেন কাঁদের সিদ্দিকি, তার সেই প্রমান না দেখেই তাকে নব্য রাজাকার ঘোষণা করেছে ইমরান সরকার। হায় আমার ফুটা কপাল, তুই ব্যাটা মুক্তিযোদ্ধাদের সন্মান দিতে পারিস না, সারাদিন নিজ দলের চিন্তা করিস তুই কি বুঝবি রে ছাগল পাগল।

কাঁদের সিদ্দিকির পায়ের নখেরও সমান হইতে পারলো না তারে বলে রাজাকার, সেলুকাস আর হিপোক্রেসীর নমুনা আর কতো দেখবো? হুমায়ুন আজাদ আজ থাকলে নির্ঘাত লজ্জা পেতেন তার কথাকে দলীয় ভাবে এইভাবে ইউজ হইতে দেখলে।

ধন্যবাদ আপনাকে।

১২| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:২২

সিরাজুল বাবু বলেছেন: জি । বুঝলাম ।

দয়া করে আমাকে আওয়ামীলীগ ট্যাগ দিবেন না , আগেই বলেছি নিরপেক্ষ ভুমিকা নিয়েন , যদি ও কথা গুলো বলার ইচ্ছা ছিল না , কিন্তু আপনার কমেন্টে কথা গুলো না বলেও পারছি না ,, স্বিকার করছি কাঁদের সিদ্দিকি সঠিক বলেছেন , এর সত্যতা যাচাই করতে যাচ্ছি না ,,
আপনি কি একাত্তরের প্রেক্ষাপট ধারন করতে পেরেছেন ?

এতো বছর কাঁদের সিদ্দিকি কই ছিল ? আগেও তো যুদ্ধাপরাধীদের বিচার চেয়ে আন্দোলন হয়েছে ।

যদি বলি ভদ্রলোক তার নীতি বিসর্জন দিয়েছেন টাকার কাছে , কিংবা তার দল অথবা তার ব্যাক্তিত্ব জনগনের কাছে যথার্তভাবে গ্রহন যোগ্যতা পায় নি , এ জন্য একটু ফর্মে আসার চেষ্টা মাত্র ।
আমার কথা গুলো কি উড়িয়ে দেওয়া যায় ?
ভদ্রলোকের তো বিতর্কে জড়ানোর কোন দরকার ছিল না । পরে তো শুনেছি যে , আবার একাত্বতা ও প্রকাশ করেছে (শুনেছি , দেখিনি কোন কাগজে )
[যার যতটুকু প্রাপ্য সন্মান দেওয়ার দরকার জনগন ঠিকি দেখিয়েছে , কিন্তু শাহবাগের এই সত:স্ফূত আন্দোলনের বিপক্ষে দাড়িয়ে কিংবা কটুক্তি করায় তিনি আজ বিতর্কিত অবস্থানে ]
এখানে বলে রাখা ভাল ভদ্রলোকের গুনগান আমার কাছে গাইয়েন না , আমি জানি উনার যথেষ্ট ভুমিকা আছে দেশের মানচিত্র ছিনিয়ে আনার জন্য ///

আপনিও ভাল থাকবেন ,,সমালোচনা করতে চাইলে নিরপেক্ষ ভাবে করুন ।। এখানেই শেষ নয়

১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৩৪

ভুল উচ্ছাস বলেছেন: অবশ্যই আমি কাউকে ট্যাগ দিতে বসিনি এখানে, ওইটা আমার কাজ নয়।

আর কাঁদের সিদ্দিকিকে সেভ করে আর নতুন কিছু বলারো ইচ্ছা নাই, যার সম্পর্কে আমার ভালো ধারনা নাই তাকে সেভ করে কিছু বলতে যাওয়া উচিতও হবে না। তবে উনি জতবরোই অপকর্ম করুক না কেন তাকে রাজাকার ট্যাগ দিলেই কিংবা তার উপাধি ছিনিয়ে নিতে চাইলেই আর সেটা নেয়া যায় না। তাহলে স্বয়ং বন্ধবন্ধু এবং স্বাধীনতার ঘোষক ও আটকে যাবে।

আমরা শুধু এদের একাত্তরের ভুমিকার কথা মাথায় রেখেই এদের সাথে আচরন করবো, তার পরেরটুকু নয়।


নিরপেক্ষ প্ল্যাটফর্মের একটা মজার সুবিধা কি জানেন? যখন তখন বিম্পির সমালোচনা করা যায় কিন্তু লীগের প্রসঙ্গ আসলেই নিরপেক্ষ নামের দেয়ালে সেটা বাধাপ্রাপ্ত হয়।
তবে আমি এই নিরপেক্ষদের লীগের সমালোচনা করতে একটু কমই দেখেছি।

১৩| ১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:২৫

হ্যারিয়ার টু বলেছেন: ভুয়ো

১৪| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০০

বাংলার হাসান বলেছেন: আমরা যারা নেট ব্যবহার করি তারা মোট জনসংখ্যার ১% ও না। নেট ‍বা মডিয়ার কল্যানে যদি ক্ষমতায় আসা যেত, তবে আমাদের দেশের রাজনৈতিক দল গুলোকে ভিক্ষা করতে হতো।

১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০৪

ভুল উচ্ছাস বলেছেন: মিডিয়া অবশ্যই একটা ফ্যাক্ট।

১৫| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০২

সিরাজুল বাবু বলেছেন: আপনার জন্য শুভ কামনা থাকলো , দলের মায়া ত্যাগ করেন ভাল সমালোচক হতে পারবেন ।।

নয়তো বি এনপি ঘরের এক কোনায় পড়ে থাকবেন ।।

তর্কের থাতিরে পরের কমেন্টে জানতে পেরেছি আপনি যুদ্ধাপরাধীদের বিচার চান । অথচ আপনার বক্তব্যে বি এন পি 'র কোন দোষ ই দেখলাম না । খুব অদ্ভুদ চিন্তাধারা ।

কাউকে উদ্দেশ্য করে কিছু বলার থাকলে সরাসরি বলুন । কথা তো প্যাচানোর প্রয়োজন দেখি না ।

মাথায় যথন বি এন পি ভুতের জর থাকে তখন আওয়ামীলীগ শত্রু হবে জানি তো ।

যুদ্ধাপরাধী বিচার প্রসঙ্গে আমার শেষ কথা .. আওয়ামীলীগ কিংবা সরকার ছাড়া কোন সরকারের পক্ষে এই বিচার প্রক্রিয়া শেষ করা সম্ভব নয় । আর এটাই বাস্তব । মেনে নিতেই হবে । বলতে পারি আমরা জনগন বাধ্য ।


নোট : যারা ঙ্গানপাপী কেবল তারাই বলে যুদ্ধাপরাধীদের বিচার চাইলেই নাকি আওয়ামীলীগ হয়ে যায় । কথা টা সত্য নয় ।।।
অথচ আমি প্রচন্ড ভাবে এই নষ্ট রাজনীতি ঘৃণা করি ।

আপনি আপনার নিরপেক্ষতা ধরে রাখতে পারেন নাই । (প্রমানীত )

১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

ভুল উচ্ছাস বলেছেন: আওয়ামী লীগ সরকার পারবে কি পারবে না, বিম্পি করবে কি করবে না সেসব নিয়ে এখানে আমি আলোচনা করতে আসি নাই, সেইটা ভিন্ন পোষ্টে কথা বলা যাবে।

দুক্ষের বিষয় আমি নিরপেক্ষ যে নই এইটা আরো আগেই ক্লিয়ার করেছি, নইলে তো আর খালেদা জিয়াকে সেভ করে কথা বলতাম না।

আর আপনি আমার পোষ্টের কন্টেন্ট বাদ দিয়া কই কই যে লাফ দিলেন কিছুই বুঝলাম না। ভালো। মজা পাইলাম।

১৬| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:২০

বুনো বলেছেন: দারুণ, লেখা যে কতোটা ইফেক্টিভ হয়েছে, তা কমেন্ট পড়েই বুঝা যাচ্ছে। ;)

এখন যে প্রধানমন্ত্রী এবং উনার অনুসারীদের হরতাল নিয়ে এতো জ্বালা পোড়া, সে প্রসঙ্গে বলি; এরশাদ সরকার পতনের পরবর্তী সময় থেকে এ পর্যন্ত মোট হরতালের ৮৪% ডেকেছে আওয়ামী লীগ এবং বাকি ১৬% বিএনপি এবং অন্যান্য দল।

তোমার পোষ্টের সাথে আমি একটা পয়েন্ট যোগ করি।
প্রধানমন্ত্রী বলেছেনঃ শাহবাগ অনেকের মুখোশ খুলে দিয়েছে।

আমিও একমত, মুখোশ খুলে দেওয়ার কারণেই বুঝা যাচ্ছে, কারা যুদ্ধাপরাধের দোসর জামাত শিবিরের নিষিদ্ধ চায় আর কারা চায় না। শাহবাগকে ধন্যবাদ ;)

১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:২৬

ভুল উচ্ছাস বলেছেন: কমেন্ট পড়ে বেশ মজা পেলাম, শাহাবাগকে ধন্যবাদ কারা জাশির নিষিদ্ধ চায় আর কারা চায় না এইটা প্রমান করার জন্যে। =p~ =p~

১৭| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

অস্তিত্বহীন বলেছেন: জামাত শিবির নিষিদ্ধ করলে তো রাজাকারের বিচার করার কথা বলে আর নির্বাচন করতে পারবে না। মনে হয় তো বিএনপি জাশি ছেরে দিলে বাল জোট বাধবে। উপরে কমেন্ট করা কিছু .... বাল এর তিত বাটপারির কথা ভুলে গেছে।ওদের সাথে জাশি ও যে জোট করছিলো ... গুলো ভুইলা গেছে।

১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৪

ভুল উচ্ছাস বলেছেন: হ্যা উপরে অনেকেই আমার পোষ্টের কন্টেন্ট না পড়েই মন্তব্য করেছে বটে। দুঃখজনক।

১৮| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

স্বাধীকার বলেছেন:
উচ্ছাস,

আপনার লেখায় সহমত জানালাম।

১৯৪৭ থেকে আজকের দিন পর্যন্ত বাংলাদেশের সংখ্যালঘুরা যতগুলো সম্পদ এদেশে হারিয়েছে, যে বাড়ী বা সম্পত্তি তারা রেখে ভারতে চলে গিয়েছে-সেসব সম্পত্তির মালিকানা এখন আম্লীগের হাতে। সংখ্যালঘুদের সম্পত্তি দখলে আম্লীগ বরাবর এগিয়ে-সংখ্যালঘুদের প্রতি আম্লীগের বাড়তি দরদের অভিনয়টি হলো কেবল ভোটের রাজনীতির কারণে।
তবে মাঠ পর্যায়ের জামাতিরা হিন্দুদের প্রতি চরম অবিশ্বাস আর ঘৃণা পোষণ করে থাকে-যা তাদের দ্বারা সংখ্যালঘুর নির্যাতনকে বিশ্বাসযোগ্য হিসাবে তুলে ধরে। জামাত যদি সংখ্যালঘুদের নির্যাতন করে থাকে, তাহলে সরকারেরই দায়িত্ব এর প্রতিকার করা এবং আইনী ব্যবস্থা নেওয়া। দায়িত্বপালনে, সংখ্যালঘুদের নিরাপত্তা প্রদানে ব্যর্থ সরকারের উচিত নয় সংখ্যালঘুদের নিয়ে দরদের অভিনয় করা।
বীর উত্তম জিয়া চর হলে, কাদের সিদ্দিকীকে রাজাকার সাব্যস্ত করে/বলে যারা যুক্তি খোজেঁন-তারা যে জারজ সেটা প্রমান হওয়ার দরকার পড়েনা। মুক্তিযোদ্ধাকে রাজাকার বলে যারা শান্তি খোঁজে, তারা নিজেদের পূর্ব পুরুষের রাজাকারিত্বকে ঢাকতেই এমন বলে থাকে। দেশপ্রেমিক মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কেউ মুক্তিযোদ্ধাকে অপমান করতে পারেনা, যারা এরকম অপমান করে-তারা আর যাই হোক কখনোই মুক্তিযুদ্ধের সন্মানের পক্ষে নয়-তারা স্রেফ ‘‘ছুপা-আল-বদর’’ মাত্র। কখনো কখনো আম্লীগের অভিনয় এমন পর্যায়ে চলে যায় যে, তারা পোপের চেয়েও বড় খ্রিস্টান হওয়ার দাবী করে!!!

লিখতে থাকুন, সাথে আছি।

১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪২

ভুল উচ্ছাস বলেছেন: স্বাধিকার ভাই আপনার প্রজ্ঞা তো আর আমার নাই, মন্তব্যে যেভাবে সংযত থেকে সত্য গুলো অবলীলায় বলে গেলেন খুব ভালো লেগেছে।

তবে এখন না, আই মিন মন্তব্যের রিপ্লাইয়ে নয়, এদের হিপোক্রেসি নিয়েও একটা পোস্ট দিবো। এবং পুরনাঙ্গ ভাবেই দিবো যাতে কেউ পিছলাতে না পারে।

এদের সব থেকে বড় অভ্যাস প্রসঙ্গ ঘুরিয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া। আর সেটা না পারলে শুরু করে গালিবাজি, গলাবাজি এবং ট্যাগিং।

যাই হোক এখন আর এসব দেখতে দেখতে সয়ে গেছে। বিরক্ত হই না, মজা নিচ্ছি।

পাশে থাকার জন্যে অনেক ধন্যবাদ। শুভেচ্ছা নিরন্তর।

১৯| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

একজন ঘূণপোকা বলেছেন: নিয়েল ( হিমু ) বলেছেন: ভাবছিলাম নিরপেক্ষ সমালোচনা দেখব কিন্তু প্রথম পয়েন্টেই বুঝা হয়া গেছে

উষ্টা
১৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৩
লেখক বলেছেন: নিয়েল সাহেব নিরপেক্ষা শব্দটা আপনার সাথে যায় না






:P :P :P :P




আমারা ভাই নিরপেক্ষ না। আমারা বি এন পি।
ডাবল স্টান্ডার্ড এর টাইম নাই।

আমি নিরপেক্ষ= ১০% বা আ ল এর সমালোচনা + ৯০% বি এন পি সমালোচনা = মুনাফেক

বুঝলেন। এরে সি টি এন

১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

ভুল উচ্ছাস বলেছেন: পুলাডারে এম্নে শরম দিয়েন না। /:)

২০| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

২০১৩ বলেছেন: আওয়ামী পেইড বাদে সবাই আপনার প্রশ্নের সাথে এক্মত হবে আশা করি ,

গতবার কি তুচ্ছ কারনে একজন নির্বাচন কমিশনার কে হেন্সথা করা হয়েছে। তত্বাবধায়ক সরকার বিধান চালু ছিল শুধু কে এম হাসানের বিরোধিতার জন্য লগী বৈঠার কি তান্ডব না চালান হয়েছে,

সেই লগী বৈঠার কুত্তার বাচ্চারা আজ বেগম জিয়ার সমালচনা করে।

১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:২২

ভুল উচ্ছাস বলেছেন: ধন্যবাদ। সে যাই হোক আমার ব্লগ বাড়িতে গালাগালি নয় প্লীজ।

২১| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০২

বোকামন বলেছেন:









সম্মানিত ভুল উচ্ছ্বাস,

“সমালোচনা” এই বিষয়টি আমাদের রাজনীতিবিদদের নিকট মাথাব্যথার কারণ। সমালোচক কে শত্রুই মনে করে বসে । আমাদের প্রধান দুটি রাজনৈতিক দল যদি গঠনমূলক সমালোচনাগুলোকে আমলে নিয়ে তা থেকে শিক্ষা নিত তবে দেশের অবস্থা কিছুটা হলেও আরও ভালো থাকতো ....

গঠনমূলক ও বস্তুনিষ্ঠ সমালোচনার মাধ্যমেই অনেক ভুল-ভ্রান্তি এবং তাথেকে উত্তরণে উপায় বের হয়ে আসে ....

আপনার পয়েন্ট টু পয়েন্ট সমালোচনা কে স্বাগত জানাই।

মত এবং দ্বিমত প্রকাশের মাধ্যমেই আমরা রাজনৈতিক পরিবেশকে উন্নত করি নোংরা নয় ......

আপনাকে ধন্যবাদ
ভালো থাকবেন

১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

ভুল উচ্ছাস বলেছেন: আমি সব সময় বিরোধিমত কে স্বাগত জানাবো। আর সমালোচনা সেটাও হবে এরকম করেই, গায়ের জোরে কিছু করার উইশ নাই, গালাগালিও কাউকে দেই না, আর কেউ দিলেও গায়ে মাখবো না, ওসব যারা দেয় তাঁদেরই থাক।


হ্যা রাজনীতিতে আজকে এই দুরাবস্থার জন্যে কালো টাকা আর মেধাবীদের রাজনীতির প্রতি অনীহা অন্যতম কারন।

আপনিও ভালো থাকুন নিরন্তর।

২২| ১৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৫০

কি হইল বলেছেন: [১] সংখ্যালঘু সম্প্রদায়ের উপর কারা হামলা চালিয়েছে সেটা পাঠক আপনারা জানেন ইতিমধ্যে এবং তাদেরকে পাগল বলে বাচিয়ে দেয়া হচ্ছে, এরা লীগের কর্মী। উপহাস এইই যে এখন সংখ্যালঘু সম্প্রদায়কে পাহাড়া দেয়ার কারনেও বি এন পি নেতাকে জেলে যেতে হয়।

বাহ বাহ ভালোই তো,এতসব ন্যাকামি না করে বলুন আপনার পাকি বাপদের ছেড়ে দেওয়া হোক।সংখ্যালঘুরে পাহারা দেয় বিএনপি?
বাইনচোদ এই গুলান তোর কোন বাপেরা করছি্ল

সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা ভোলাবাসীর আতঙ্ক কাটছে না !
(প্রথম আলো ৩.১০.০১)
২০ জেলায় আওয়ামি লিগের সমর্থক ও সংখ্যালঘুদের ওপর সন্ত্রাসী হামলা, সংঘর্ষ : নিহত ৯
(প্রথম আলো ৫.১০.০১)
অব্যাহত হামলার মুখে উত্তরের অনেক জেলা থেকে সংখ্যালঘুরা দেশত্যাগ করছেন
(প্রথম আলো ১০.১০.০১)
গলাচিপায় অর্ধশতাধিক সংখ্যালঘু পরিবার সন্ত্রাসীদের কাছে জিম্মি
(প্রথম আলো ১০.১০.০১)
গৌরনদী-আগৈলঝাড়ার চিত্র ধানের শীষে ভোট দিয়েও সংখ্যালঘুরা নির্যাতিত হচ্ছে
(যুগান্তর ১০.১০.০১)
সংখ্যলঘুদের জন্য চনপাড়া এখন আতঙ্কের জনপদ, বিএনপির সন্ত্রাসীদের ভয়ে ঘরছাড়া তরুণরা, মেয়েদের "তুলে নিয়ে" যাওয়ার হুমকি
(আজকের কাগজ ১০.১০.০১)
আগৈলঝাড়ার সংখ্যালঘুরা বাড়ি ফিরতে চায়
(জনকণ্ঠ ১৫.১০.০১)
নড়াইলের কালিয়া ও নড়াগাতীতে সংখ্যালঘুদের ওপর নির্যাতন অব্যাহত: গোপালগন্জ্ঞের আশ্রিতরা বাড়িঘরে ফিরতে পারছে না
(জনকণ্ঠ ১৫.১০.০১)
নগরকান্দায় এক সংখ্যালঘু পরিবারের ওপর হামলা '৭১-এর ঘটনাকেও হার মানিয়েছে
(জনকণ্ঠ ১৫.১০.০১)
ভাঙ্গায় মায়ের সামনেই কলেজ পড়ুয়া ছাত্রীকে ধর্ষণ ।
(জনকণ্ঠ ১৫.১০.০১)
শুধু উৎকুলই নয়, সংখ্যালঘু অধ্যুষিত বাগেরহাটের সকল গ্রামই কার্যত এখন অবরূদ্ধ, তীব্র আতঙ্ক
(জনকণ্ঠ ১৫.১০.০১)

নির্বাচনোত্তর সন্ত্রাস : চোখের সামনে বাবা-মাকে মারধর করায় শিশুরাও আতঙ্কিত ।
সংখ্যালঘু নারীধর্ষণের উন্মাদনায় মেতেছে সন্ত্রাসীরা ।
বিএনপি ক্যাডারদের অত্যাচারে কালীগন্জ্ঞের ১১ হাজার মানুষ ঘরছাড়া : পৌর চেয়ারম্যান মান্নানের অভিযোগ
(জনকণ্ঠ ১৫.১০.০১)
আমি কিসের বিচার চাইবো -বলেই কান্নায় ভেঙে পড়লেন শেফালীরানী
(সংবাদ ১৫.১০.০১)
সংখ্যালঘুদের ওপর হামলা লুটপাট অব্যাহত
( সংবাদ ১৫.১০.০১)
মিরসরাইয়ে সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন অব্যাহত । পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না।
(সংবাদ ১৫.১০.০১)
নাজিরপুরে বিএনপি সন্ত্রাসীদের তান্ডব : হামলার ভয়ে বরগুনা ও যশোর শহরে সংখ্যালঘুদের আশ্রয় গ্রহণ
(প্রথম আলো ১৫.১০.০১)
সংখ্যালঘু নির্যাতন : পরিবারের তিন নারীর সম্ভ্রমহানি
(প্রথম আলো ১৫.১০.০১)
মতলব ও শাহরাস্তিতে প্রতিমা ভাংচুর !
(প্রথম আলো ১৫.১০.০১)
সরাষ্ট্রমন্ত্রির সামনেই কমলারানী তার বাড়িতে হামলার বিবরণ
(সংবাদ ১৬.১০.০১)
এই দুর্বৃত্তদের বিচার করবে কে? রামশীলের আশ্রয়কেন্দ্রে অসংখ্য নির্যাতিত মুখ
(সংবাদ ১৬.১০.০১)
গৌরনদীতে সংখ্যলঘু দুই ভাইকে বেঁধে রেখে তাদের গণধর্ষণ করেছে বিএনপির ক্যাডাররা
(সংবাদ ১৬.১০.০১)
চাটখিলে আওয়ামি লিগ নেতা অপহূত ঈশ্বরগন্জ্ঞে ৯ টি মূর্তি ভাঙচুর
(সংবাদ ১৬.১০.০১)
সংখ্যলঘু ও আওয়ামি লিগের ওপর চলছে সহিংস নির্যাতন, লুটপাট, ধর্ষণ ও দেশ ছাড়ার হুমকি
(সংবাদ ১৬.১০.০১)
গৌরনদী আগৈলঝাড়ার বাস্তুচ্যুত মানুষের কান্না : ' ৫ বছর চলেছে হাসানাতের সন্ত্রাস এখন চলছে স্বপনের সন্ত্রাস
(সংবাদ ১৭.১০.০১)
সংখ্যালঘু ও আদিবাসীরা আতঙ্কিত : টাঙ্গাইলের ধনবাড়ি-মধুপুরে সহিংসতা অব্যাহত
ঝালকাঠির পূর্বফুলহার গ্রামে সংখ্যালঘু পরিবারের ওপর নির্যাতন : বাদীকে মামলা তুলে নেয়ার হুমকি দিয়ে বেড়াচ্ছে সন্ত্রাসীরা
(সংবাদ ১৭.১০.০১)
জামালপুর, রংপুর ও নাটোরে প্রতিমা ভাঙচুর, মন্দিরে হামলা
(সংবাদ ১৭.১০.০১)
নির্বাচন-উত্তর সন্ত্রাসে স্বরূপকাঠির সংখ্যালঘু ও আওয়ামি লিগ নেতা কর্মীরা এলাকাছাড়া
(সংবাদ ১৭.১০.০১)
সংখ্যালঘুর কিশোরীর সম্ভ্রমহানি : ঘটনার সত্যতা স্বীকার করলেন ভাঙ্গা বিএনপি সভাপতি
(প্রথম আলো ১৭.১০.০১)
কালীগণ্জ্ঞের তিল্লা গ্রামে সংখ্যালঘুদের ওপর হামলা : রেহাই পায়নি অন্ধ বিবেককুমারও
(প্রথম আলো ১৭.১০.০১)
বগুড়ার কাহালুতে প্রতিমা ভাঙচুর, সংখ্যালঘুদের মধ্যে আতঙ্ক।। অনাড়ম্বর পূজার সিদ্ধান্ত
(সংবাদ ১৯.১০.০১)
রায়পুরে পূজামন্ডপে মূর্তি ভাঙচুর
(সংবাদ ১৯.১০.০১)
কালিয়াকৈর উপজেলার সংখ্যালঘু পরিবারগুলো এখনো বাড়িঘরে ফিরতে পারে নি
(সংবাদ ১৯.১০.০১)
সংখ্যালঘুর নির্যাতন : পররাষ্ট্রমন্ত্রীর কাছে কূটনীতিকদের উদ্বেগ প্রকাশ
(যুগান্তর ১৯.১০.০১)
সংখ্যালঘুর ওপর হামলা : ঘটনাগুলো অস্বীকার করার জন্য প্রশাসনিক ও রাজনৈতিক চাপ
(প্রথম আলো ১৯.১০.০১)
দুর্বৃত্তদের কাণ্ড : পূজামণ্ডপে গরুর হাড়
(সংবাদ ২০.১০.০১)
নির্বাচন পরবর্তী সন্ত্রাসের সঙ্গে বিজয়ী দলের কর্মীরা জড়িত : ফেমার প্রতিবেদন প্রকাশ
(সংবাদ ২০.১০.০১)
মিঠামইনে অবৈধ অস্ত্রের ছড়াছড়ি : সংখ্যালঘুদের ওপর চলছে অকথিত অত্যাচার
(সংবাদ ২০.১০.০১)
পালিয়ে যাওয়ার পর বাড়ি ফিরতেও সংখ্যালঘুদের টাকা দিতে হচ্ছে (প্রথম আলো ২০.১০.০১)
নীলফামারীতে সংখ্যালঘুদের ওপর হামলা : তদন্ত করে অবশেষে মামলা গ্রহণ
(প্রথম আলো ২০.১০.০১)
নাটোরে সংখ্যালঘু নারী ধর্ষণ । মির্জাপুরে পূজামণ্ডপে ভাঙচুর । (২০.১০.০১)
রাজশাহী জেলা জুড়ে আওয়ামি লিগ নেতাকর্মী, আদিবাসী ও সংখ্যালঘুদের ওপর চলছে নির্মম নির্যাতন
(সংবাদ ২১.১০.০১)
দেবীদ্বারে আওয়ামি লিগ ও সংখ্যালঘুদের ওপর নির্যাতন । প্রশাসন নীরব
(সংবাদ ২১.১০.০১)
ফরিদপুরে ও কিশোরগণ্জ্ঞে দুর্গা প্রতিমা ভাঙচুর : ৬ জন গ্রেপ্তার
(প্রথম আলো ২১.১০.০১)
আমার মতো কেউ যেন অত্যাচারের শিকার না হয় : পূর্ণিমা
(সংবাদ ২১.১০.০১)
রামশীলের দুঃখী মানুষের কথা : স্বরাষ্ট্রমন্ত্রী না যাওয়ার নেপথ্যে
(সংবাদ ২১.১০.০১)
কচুয়ায় মানুষ আতঙ্কে কাঁপছে : সন্ত্রাসীদের নির্যাতন সেখানে সব বর্বরতাকে হার মানিয়েছে
(জনকণ্ঠ ২২.১০.০১)
রাউজান ও রাঙ্গুনিয়ায় সংখ্যালঘুদের ওপর হামলা । অনেকেই পালিয়েছেন ।
(প্রথম আলো ২২.১০.০১)
নির্বাচন বিজয়ের বেদিমূলে সংখ্যালঘু বলি
(জনকণ্ঠ ২২.১০.০১)
সিলেটে সংখ্যালঘু লোকজন আতঙ্কে আছেন
(জনকণ্ঠ ২৩.১০.০১)
মোড়লগণ্জ্ঞে সংখ্যালঘু ও আওয়ামি লিগ সমর্থকদের বাড়িতে হামলা, লুটপাট চাঁদাবাজি । অভিযোগে ফল হচ্ছে না ।
(জনকণ্ঠ ২৩.১০.০১)
হিজলায় সংখ্যালঘুর বাড়ি নিশ্চিহু : গৃহবধূ নির্যাতিত
(ইত্তেফাক ২৩.১০.০১)
ক্ষুদিরামের 'স্বাভাবিক মৃত্যু' ও প্রিয়বালার ক্ষেত্রে 'অপরাধজনিত নরহত্যা' (প্রথম আলো ২৩.১০.০১)
নৌকার ভোটার আর সংখ্যালঘুদের জন্য কালিয়াকৈর জিম্মি জনপদ (জনকণ্ঠ ২৩.১০.০১)
ভোলার নির্যাতিত সংখ্যালঘুদের আজাহারি : প্রধানমন্ত্রীকে বলবেন, আমরা ভোট দিইনি আগামীতেও দেবো না, শুধু এদেশে থাকতে চাই
(সংবাদ ২৩.১০.০১)
কাপাসিয়ায় সংখ্যালঘুদের ওপর নির্যাতনের অভিযোগ
(সংবাদ ২৩.১০.০১)
ভেগুরবাড়িতে এক বিভীষিকার রাত, ধর্ষণের মামলা একটি
(প্রথম আলো ২৪.১০.০১)
ঘটনাস্থল মিরসরাই, বাউফল, না'গণ্জ্ঞ, কালিয়াকৈর ও সৈয়দপুরের সোনাখুলি : সবখানে সংখ্যালঘু ও আওয়ামি লিগের নেতা কর্মীদের ওপর চলছে চরম নির্যাতন । চাঁদাদাবি না হলে দেশ ছাড়ার হুমকি
(সংবাদ ০১.১১.০১)
মাকে সন্তুষ্ট করতে নয়, বিএনপিকে সন্তুষ্ট করতেই এই পূজা
(সংবাদ ০৩.১১.০১)
সংখ্যালঘুরা আতঙ্কে, আওয়ামি লিগ নেতা কর্মীরা ঘরে ফিরতে পারছে না (সংবাদ ০৪.১১.০১)
মাধবপুরে আতঙ্কজনক পরিবেশে দুর্গোৎসব পালন । প্রতিমা ভাঙচুর ও পূজামণ্ডপে পাটকেল ছোড়া হয়েছে
(সংবাদ ০৪.১১.০১)
বিভিন্ন জায়গায় সংখ্যালঘু ও আওয়ামি লিগ কর্মী-সমর্থকদের ওপর হামলা অব্যাহত
(সংবাদ ০৪.১১.০১)
নরসিংদীতে সংখ্যালঘুদের ওপর সরকারদলীয় সন্ত্রাসীদের নির্যাতন
(জনকণ্ঠ ০৫.১১.০১)
নাটোরে সংখ্যালঘু নির্যাতন কমলেও ভয়ভীতি প্রদর্শন বন্ধ হয়নি
(সংবাদ ০৬.১১.০১)
সামাজিক আন্দোলনের নেতারা কালিয়াকৈরে নির্যাতনে হাত-পা ভাঙা হিন্দুরা এসে বিবরণ দিলেন
(প্রথম আলো ০৬.১১.০১)
মানিকগণ্জ্ঞে পরেশ হালদারকে হুমকি চাঁদা ২০ হাজার, নইলে মাথা (জনকণ্ঠ ০৬.১১.০১)
ঘটনাস্থ নীলফমারীর ডোমরা : হিন্দু বিধবার কোটি টাকার সম্পদ লুটে নেয়ার পাঁয়তারা
(সংবাদ ০৬.১১.০১)
বাগেরহাটে রামকৃষ্ণ আশ্রমে সন্ত্রাসী হামলা । গ্রেফ্তার ২ জন
(ভোরের কাগজ ০৬.১১.০১)
গলাচিপার হরিপদ শীলকে দিগম্বর করে বাজার ঘোরানো হয় বঙ্গবন্ধু হত্যা মামলার আসামির ছোট ভাইয়ের নির্দেশে
(জনকণ্ঠ ০৭.১১.০১)
মিরসরাইয়ের দাসপাড়ায় মধ্যরাতে বিএনপি সন্ত্রাসীদের হামলা সেবাইত খুন, আহত ৩০
(জনকণ্ঠ ০৭.১১.০১)
সন্ত্রাসীদের ভয়ে নরসিংদীর রাজনগরে সংখ্যালঘুরা অন্যত্র আশ্রয় নিয়েছে
(যুগান্তর ০৮.১১.০১)
গলাচিপাড় হরিদেবপুর : মহিউদ্দিন বাহিনীর হাত থেকে মেয়েদের সম্ভ্রম বাঁচাতে দুই হিন্দু পরিবারের এলাকাছাড়া
(জনকণ্ঠ ০৮.১১.০১)
সরেজমিন রাউজানের সরকারপাড়া : সন্ত্রাসীরা ঘোষবাড়িটি পুড়িয়ে দিলেও সাহায্য নিয়ে কেউ এগিয়ে আসেনি
(সংবাদ ০৮.১১.০১)
কলাপাড়ায় এক সংখ্যালঘুর বাড়িতে আগুন, ছেলেকে অপহরণ । দেশ ছেড়ে চলে যাওয়ার হুমকি, পেছন থেকে কলকাঠি নাড়ছেন একজন বিএনপি নেতা
(সংবাদ ০৯.১১.০১)
নির্বাচনের পরে ভোলা - ১ : অন্নদাপ্রসাদ গ্রামে এক বিভীষিকার রাত (প্রথম আালো ০৯.১১.০১)
নির্বাচনের পরে ভোলা - ২ : ক্ষেতমজুর প্রাণকৃষ্ণও স্ত্রী কন্যা নিয়ে ভারতে চলে যাবেন
(প্রথম আলো ১০.১১.০১)
নির্বাচনের পরে ভোলা - ৩ : পঙ্গু শেফালীর 'নাকফুল কেড়ে নেয়ার' কাহিনী
(প্রথম আলো ১১.১১.০১)
নির্বাচনের পরে ভোলা : জয়ন্তীর সংগ্রামের কাহিনী
(প্রথম আলো ১২.১১.০১)
রাউজানে সা.কা. বাহিনীর নির্যাতন : ৭ ইউনিয়নের ৫ হাজার সংখ্যালঘু নাগরিক ঘরবাড়ি ছাড়া
(সংবাদ ১৩.১১.০১)
ধর্ষিত সংখ্যালঘুর সংখ্যা হাজার ছাড়াতে পারে (জনকণ্ঠ ১৫.১১.০১)
কিশোরগণ্জ্ঞে সংখ্যালঘুর বাড়িতে হামলা, লুটপাট, আহত ৭ (যুগান্তর ১৫.১১.০১)

কমেন্ট মুছবিনা,এর উত্তর দে,তারপর তোর সাথে বাকি কথা

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৪

ভুল উচ্ছাস বলেছেন: আলাদা পোস্ট দিয়েছি আপনার মন্তব্যের। ধন্যবাদ।

২৩| ১৭ ই মার্চ, ২০১৩ রাত ৮:১৬

ঢাকাবাসী বলেছেন: এখন যারা আম্লীগের দালালি করছে মা. আ. হানিফের মাধ্যমে ১ টাকার ক্যাপসুল ২০০ টাকায় সরকারের ডাক্তার মন্ত্রীদের কাছে বেচছে মাস দশেক পরে এদের খুজেই পাবেননা। সবাই তখন জাতিয়তাবাদী ফতোয়া দিবে!

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৫

ভুল উচ্ছাস বলেছেন: জানি তো সব সুবিধাবাদীর দল।

২৪| ১৭ ই মার্চ, ২০১৩ রাত ৮:১৯

সবুজ মেঘ বলেছেন: +

তবে যাদের কানে-চোঁখে বাকশালী ঠুলি লাগানো তারা বুঝবে না ... এই বেকুব গ্রুপটা না বুঝলেও সমস্যা নেই ... সাধারন জনগন ঠিকই বুঝতেছে "ডিজিটাল বাকশাল" কি জিনিস ... যেমন বুঝছিল ১৯৯৬-২০০১ সময়ে ...

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৭

ভুল উচ্ছাস বলেছেন: বুঝবেনা বলে হাল ছেড়ে দিলে কি চলবে? বুঝাবার একটা চেষ্টা করেই দেখি না।

২৫| ১৭ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৮

কামরুল হাসান শািহ বলেছেন: ভালো পোষ্ট ভুল উচ্ছাস।
পারলে প্রধানমন্ত্রীর বক্তব্য গুলা বোল্ড করে দিন।

প্রধানমন্ত্রীঃ দেশের মানুষ শান্তিতে থাকুক, বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াক, এটা বিরোধীদলীয় নেত্রী চান না।

আর এই অংশের উত্তরে এড করে দিন উনার ছেলের মত বিএনপির কেউ দেশকে সন্ত্রাসী রাষ্ট্র হিসাবে প্রমান করতে চায় নাই।

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৯

ভুল উচ্ছাস বলেছেন: যেটুকু দিয়েছি তাতেই মাথা খারাপ হয়ে গেছে তাদের, এরপর এইগুলা দিলে তো পুরাই যাবে। থাক এই গুলা পরে ইউজ করা যাবে।



ধন্যবাদ কামরুল ভাই। :)

২৬| ১৮ ই মার্চ, ২০১৩ রাত ২:০২

সবুজ মেঘ বলেছেন: কে যেন দেখলাম জিজ্ঞেস করতেছে পোস্টের লেখক যুদ্ধপারাধের বিচার চায় কিনা!

আমার দেখায় এই মুহুর্তে লীগের কেউ যদি বিএনপির কাউকে এই কথা জিজ্ঞেস করে আমি বলব তার বুদ্ধি হাটুরও নীচে। নয়তো এইটা রেখেই জন্মাইছে।

ওরে ছাগল লীগের সাপোর্টার বেকুবেরা ! তোগো লীগেরএই সংসদে যে কয়টা আসন আছে তাতে ৫ মিনিটেই এই দেশে জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে পারে। আর ২/১ বছরের মধ্যেই রাজাকারদের সব বিচার শেষ করে দিতে পারতো।

এইবার বল! তোগো বালের লীগ দুইটা কাজের একটাও করে নাই। বরং টাকা খাইয়া হোক আর বিয়াইর দিকের আত্মীয় বইলাই হোক বিচারের কাগজপত্র ঠিক মতো দাড় না করানোয় বিচারক ঠিকমতো রায় দিতে পারতেছে না (বিচারক সরকারী আইনজীবির সাথে গোপন মিটিং করে/ পরামর্শ দিয়েও পারে নাই)।

এখন বল, দোষটা কার? তোগো বালের না বিএনপির। বিএনপির কথা না তুইলা তোগো লীগের বাল ফেলা যাইয়া ..... X( X( X(

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫১

ভুল উচ্ছাস বলেছেন: ওরে ছাগল লীগের সাপোর্টার বেকুবেরা ! তোগো লীগেরএই সংসদে যে কয়টা আসন আছে তাতে ৫ মিনিটেই এই দেশে জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে পারে। আর ২/১ বছরের মধ্যেই রাজাকারদের সব বিচার শেষ করে দিতে পারতো



সহমত। কিন্তু তারা এসব ইচ্ছে করেই ঝুলিয়ে রেখেছে।

২৭| ১৮ ই মার্চ, ২০১৩ রাত ২:১৫

মিত্রাক্ষর বলেছেন: এইসব বিষয় নিয়ে আমার ফ্রেন্ডদের সাথে প্রায়ই উচ্চবাক্য বিতরণ হয়। কিছুই লাভ হয়না, কেউই বুঝে না, বুঝতেও চায়না। তাই এখন আর চেষ্টাও করিনা।

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৫

ভুল উচ্ছাস বলেছেন: চেষ্টা থামিয়ে দিলেই হবে না। বুঝাইতেই হবে। শক্ত হোন। দায়িত্ব শেষ হয়ে যায় নাই আমাদের।

২৮| ১৮ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৫৫

উঠতি বুদ্ধিজীবী বলেছেন: ডাইরেক্ট পিলাচ আর থেঙ্কুস এই পরিসংখ্যানের জন্যে।

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৬

ভুল উচ্ছাস বলেছেন: ধন্যবাদ আপনাকেও আমার বাড়িতে আসার জন্যে।

২৯| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫১

নেক্সাস বলেছেন: জটিল ভাই।

গালি ছাড়া আর ত্যানা প্যাণনচানো ছাড়া কোন আওয়ামিলীগার লজিক্যাল উত্তর দিতে পারবেনা।

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫২

ভুল উচ্ছাস বলেছেন: আপনারে আর কতো খুজবো কইতারেন?


আপনার ফেবু আইডি কই?

৩০| ১৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০১

মোহাম্মদ নাজমুল ইসলাম বলেছেন: তীর্যক সমালোচনা ও বিশ্রী ভাষায় গালাগালি এবং "ছাগু" ট্যাগিং খেতে পারেন খুব শীঘ্রই।

ধন্যবাদ, সুন্দর পোষ্টের জন্য।

১৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:১২

ভুল উচ্ছাস বলেছেন: হাহা। কোনও সম্ভাবনাই দেখি না।

৩১| ২৬ শে মার্চ, ২০১৩ ভোর ৫:২৫

শিপন মোল্লা বলেছেন: দারন একটা পোস্ট পড়ে আজ ঘুমাতে যাচ্ছি আর মন্তব্য দেখছে বুঝতে পারলাম অনেকেরই আতে ঘা লেগেছে তাই মুস্কি হেসে চলে গেলাম।

++++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.