নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পূজক।

আমি মনে হয় মুরুব্বী হয়ে গেছি। :(

ভুল উচ্ছাস

আমি না আমার দর্শন বদলে গেছে।

ভুল উচ্ছাস › বিস্তারিত পোস্টঃ

লাভ কাউন্ট ১ ২ ৩ ইহা নিখাদ রম্য পোস্ট। কেউ সিরিয়াস হলেও নিজ দায়িত্তে।

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:০৭

এই পোস্ট লিখতে শুরু করবো এখন ভাবিনি, অনেক আগেই লেখার ইচ্ছে ছিলো, মাঝে কবিতা, গল্প কিছুই লিখতে পারছিলাম না রাজনৈতিক পোস্ট দিতে দিতে, এখনো হাতে জমে আছে বেশ কিছু, ব্লগে গালবাজি এখনো আছে পুরোদমে, চেষ্টা করেও কিছু কিছু জায়গায় গালি খাওয়া এড়াতে পারি না, এদের কাছে আপনার ব্লগিং স্টাইল কেমন, বা আপনি গালি দিচ্ছেন কিনা দেখার বিষয় না, আপনি ভিন্ন মত ধারন করছেন? গালি আপনাকে খেতেই হবে, সেটা লীগ হোক আর বিম্পিই হোক। যাই হোক আজকের পোস্ট তো আর সেসব নিয়ে নয় এবার আসি কাজের কথায়।



প্রেম অবিনশ্বর, প্রেম ঐশ্বরিক, প্রেম অমর, প্রেম এক স্বর্গীয় সুধা বটে। তবে প্রেম করার আগেই দুটো কথা বলে নিতে চাই, নারী বড় স্বৈরাচারী, প্রেম করা ভালো কিন্তু না করা আরো ভালো।



আপনি কাউকে ভালোবাসেন ভালো কথা কিন্তু জোর করে তার ভালোবাসা পাবেন এমন কোনো কথা কিন্তু নাই, কিন্তু তার ভালোবাসা যাতে পেতে পারেন তাই পোস্ট। এই পোস্ট পড়ার আগে আপনাদের আরো দুইটা পোস্ট আমি প্রেফার করছি, ঐ দুটো পোস্ট পড়লে এই পোষ্টের কন্টেন্ট বুঝতে অনেক সুবিধা হবে আপনাদের।



[১] কোনো মানুষ-ই ব্যক্তিত্বহীন নয়...

[২] পুরুষের ব্যক্তিত্বের কিলার ইন্সটিঙ্কট



আমাদের চারপাশে বিভিন্ন রকম মেয়েই আছে আর তাই বিভিন্নরকম থিউরী। এইগুলা আমার কালেক্ট করতে অবস্থা খারাপ হয়ে গেছে, কিছু কিছু বান্ধবী তো কিল ঘুষিও দিয়েছে, কিছু বড় ভাই রেগে আগুন, যদিও শেষ পর্যন্ত উহারা সবাই আমার এই মহৎ উদ্দেশ্য অনুধাবনপূর্বক আমাকে তাহাদের অভিজ্ঞতা শেয়ার করেছেন। তাদের প্রতি রইলো অজস্র কৃতজ্ঞতা। ইচপেশালী আমার তিন বিশ্ব প্রেমিক দুস্তো রাহাত, জনি আর আরাফাত। ভীতু এবং লাজুকদের জন্যে এই পোস্ট নয়।



ক্লাসমেট কন্যাঃ

[১] যদি বন্ধু হয় তাহলে ভালোভাবে মিশুন, তার সব কিছু মনোযোগ দিয়ে সবসময় শুনবেন, তাকে অনেক গুরুত্ব দিবেন। ক্লাসে একটা স্ট্রং ব্যক্তিত্ব নিয়ে চলবেন। চুপচাপ থাকবেন, হালকা রসিকতা একদম করা যাবে না। ধীরে ধীরে বান্ধবীর লাইফের গুরুত্বপূর্ণ একটা পার্ট হয়ে যান যাতে করে এক বেলাও আপনাকে ছাড়া তার না চলে। কোনও এক বিকেলে তাকে নিয়ে চলে যান নদীর পাড়ে তারপর চুপ করে বলে দিন সাহস নিয়ে আপনি তাকে ভালোবাসেন।



[২] যদি বন্ধু না হয়ে শত্রু হয়ই, তাহলে তার সামনে আপনাকে একটু ভিন্নভাবে উপস্থাপন করুন, এই ক্ষেত্রে আপনি একটু লুসো টাইপ হতে পারেন, ঐ মেয়ে ব্যতীত অন্যদের টপ প্রায়োরিটি দিবেন। ভালোভাবে মনোযোগ দিয়ে পড়াশুনা করুন, নিজেকে ডানপিঠে হিসেবে উপস্থাপন করুন। সৎ থাকুন, সে ধীরে ধীরে আপনার প্রতি আকৃষ্ট হবে। হ্যা সে যদি ইতিমধ্যে অন্য ছেলের সাথে মিশতে শুরু করে তবে সেই ছেলেরে আচ্ছামত পচান সব জায়গায়, এমনভাবে যাতে প্রমান হয় সে ছেলে একটা হাফ লেডিস। কিচ্ছু করার নাই ভায়া, যুদ্ধ আর প্রেমে সব জায়েজ। অতঃপর এমনভাবে চলুন যেন সেই মেয়েকে পাত্তাই দিচ্ছেন না। সে নিজেই আপনার প্রতি দুর্বল হয়ে যাবে আর হলে তো টের পাবেন। অপেক্ষা করেন প্রেম আপনা আপনি চলে আসবে।



পাশের বাসার কন্যাঃ

[১] এই ধরনের কেস আসলে খুব টাফ, আশেপাশের প্রতিবেশীরা ভয়াবহ নজর রাখে আর তাই মেয়ের সাথে কমিউনিকেশন গ্যাপ একটা ফ্যাক্ট হয়ে যায়। মনে হয় যেন কাছে কিন্তু আসলে অনেক দূর। সো যা যা করবেন, মেয়েকে দেখলে তার দিকে তাকাবেন, পাত্তা না দেয়ার ভান করবেন না। সুন্দর করে একটু হাসি হাসি মুখ করে তাকান এবং আস্তে করে মাথা দোলান আই মিন তাকে সন্মান জানালেন, নিজে থেকে ভুলেও কথা বলতে যাবেন না কখনো। নিজের বাসার সামনে আড্ডা দিবেন না ভুলেও। তবে চাইলে বাসার সামনের রাস্তায় ক্রিকেট খেলতে পারেন, তার বাসার জানালার কাচ ইচ্ছে মত ভাঙতে পারেন আর অবশ্যই উপযাচক হয়ে বারবার বলির পাঠা হয়ে সেই বাসায় সরি বলার দরকার নাই, তবে মেয়ে যদি আপনাকে ঝাড়ি দেয় তাহলে তাকে সরি বলুন আর মুগ্ধ দৃষ্টিতে তাকান।

[২] বাসার আশেপাশের বাচ্চাদের সাথে ভালো একটা সম্পর্ক গড়ে তুলুন, তাদের প্রিয় বড় ভাই যেন আপনি, সবাই যেন হয় আপনাকে ছাড়া অন্ধ, এই অন্ধ ভক্তি তার কানে যেতে সময় লাগার কথা না। মুরুব্বীদের প্রতি সন্মান দেয়া অব্যহত রাখুন, রাস্তা দিয়ে হাটার সময় নিচে তাকিয়ে অবশ্যই, এলাকার অন্য কোনও মেয়েরে পাত্তা দেয়া এলাউড না। অতঃপর কিছু দিন যেতে দিন, তার সাথে হালকা কথা বার্তা দিয়ে শুরু করুন, তার ভাবনা গুলো ধরার চেষ্টা করুন, তাকে হেল্প করুন এবং ফিল করুন। বন্ধুত্বপূর্ণ একটা সম্পর্ক গড়ে তুলুন, কৌশলে জিজ্ঞেস করেন তার অন্য পছন্দ আছে কিনা। না থাকলে কয়েকদিন সময় নিয়ে এবার নিজে থেকে কৌশলে জানিয়ে দিন তাকে আপনার ভালো লাগে, কিন্তু অফার করবেন না। তারপর আর আসলে অফারের দরকারই নাই, যা হবার একা একাই হবে।

[৩] পাশের ফ্ল্যাটের হলে পিকনিকের আয়োজন করতে পারেন বিল্ডিঙের সব সদস্য নিয়ে। তবে এইটা করতে গিয়ে সাবধান, সবার নজরে পড়ে যাবেন না যেন, জাস্ট হাসিখুশি থাকুন ফিস্ট এঞ্জয় করুন। আর গিটার বাজাতে পারলে তো কথাই নাই, আসরের মধ্যমনি আপনি।



একই এলাকার কন্যাঃ উপরের মেথড কাটছাট করে ইউজ করেন। তবে এক্ষেত্রে পরিচিত বড় আপুদের সাহায্য নিতে পারেন। তারা ভালো আইডিয়া দিয়ে উপকার করতে পারবে আর সেই সাথে তাহাদের কিছু এক্সট্রা হেল্প আপনাকে করতে হতে পারে।



একই ইউনির কন্যাঃ

[১] এই ক্ষেত্রে আপনি ভালো না পচা স্টুডেন্ট কিছুই আসে যায় না, আপনাকে হতে হবে ইচপেশালী ইস্মারট। কথায় এবং কাজে চটপটে, তবে আর যাই হোক লুসো হওয়া চলবে না। ক্যাম্পাসে আড্ডা বাড়িয়ে দিন, বিভিন্ন ইভেন্টে বেশি বেশি দায়িত্ব নিতে শিখুন, আস্তে আস্তে লিডিং দিতে শিখুন, গিটার কিনে ফেলুন একটা, শিখে নিন। সবার কাছ থেকে সন্মান আদায় করুন সফট এবং উপকারী আচরন দিয়ে।

[২] সুস্পস্ট ভাবেই ক্যাম্পাসে ছড়িয়ে দিন আপনি ঐ মেয়েকে পছন্দ করেন, অন্য কেউ তখন পছন্দ করলেও আপনার অবস্থানের কথা চিন্তা করে অফ যাবে। তবে যাই করুন মেয়েকে সরাসরি হুট করে কিছুই বলার দরকার নাই। কোনও এক বসন্ত দিনে নিজে থেকেই চিন্তা করে ইউনিক আইডিয়া বের করে তাকে সেই মত প্রপোজ করুন। মাথায় রাখবেন এমনভাবে প্রোপজ করবেন যাতে কোনও মেয়েকে রিফিউজ করতে হলে অনেক নিষ্ঠুর হতে হয়। মেয়েরা মায়ের জাত, এতো নিষ্ঠুর হবে না। আর যদি হয়ই তাহলে কোনও বাজে রিএক্ট করবেন না, বাসায় এসে হাত পা কাটবেন না। কয়েকদিন ক্যাম্পাসে না গিয়ে নিজের সাথে একা সময় কাটান। ১০ দিন পর যান। নিজের স্বাভাবিক লাইফ লিড করুন আগের মতো। আর ঐ মেয়েকে নেক্সট টাইম আর পাত্তা দিবেন না। খবরদার।



ভার্চুয়াল কন্যাঃ

[১] প্রথমত এধরনের প্রেম আমি প্রেফার করি না, এই গুলা টিকে না তেমন, কারন বাস্তবে মেয়েরা এক রকম আর ভার্চুয়াল অন্যরকম। এইখানে একটা মেয়ের পিছনে অনেক ছেলে ঘুরে তাই নিজেদের অনেক কিছুই ভাবতে শুরু করে এরা। যদিও এদের পিছনে শুধু ভয়াবহ লুইচ ছেলেরাই ঘুর ঘুর করে অথবা যেসব ছেলে কিছু এন্টারটেইন খুজে তারাও। তাই এদের সিরিয়াসলি যদি পছন্দই করেন তাহলে তার পোস্ট গুলতে লাইক করেন, অন্যরা যেসব মন্তব্য করবে সেই টাইপ মন্তব্য করা থেকে বিরত থাকুন, এমনভাবে মন্তব্য করুন হয় সে হাসবে এবং আপনাকে রিপ্লাই দিতে বাধ্য হবে, যাই করুন নিজের পারসোনালিটি বজায় রেখে। তারপর ইনবক্স হয়ে মোবাইল ফোন এবং সামনাসামনি মিট করুন যদি মনে হয়ে আপনাদের যায় একজনের সাথে অন্যের তাহলে বাস্তবতা মেনে হয় প্রপোজ করুন অনথ্যায় বাদ দিন এসব।

[২] ব্লগার আপুঃ ইয়েপ এই আপুরা কিন্তু ভয়াবহ ভালো, শুধু ভার্চুয়াল লাইফ না, সঙ্গী হিসেবে বিবাহিত জীবনেও আপনি সুখি হবেন বলেই মনে করি, এরা আপনার লাইফে পেইনের কারন হবে না। বেশিরভাগ ব্লগার আপুই বাস্তববাদী এবং মুক্তমনা। তারপরেও এদের পোস্ট গুলো কিন্তু একটু কেমন জানি। যাই হোক যাকে পছন্দ করেন তার পোষ্টে গুরুত্ব দিন, গঠনমূলক সমালোচনা অব্যাহত রাখুন, এমনকি সে যদি লুতুপুতু মার্কা পোস্ট করে তাহলেও এমনভাবে মন্তব্য করুন যাতে সে কষ্ট না পায় কিন্তু সে আরো ভালো পোস্ট দিতে উৎসাহী হয়। উৎসাহ অব্যহত রাখুন। আর হ্যা অতি অবশ্যই ব্লগে নিজের আলাদা একটা অবস্থান গড়ে তুলুন। এমন পোস্ট দিবেন যেগুলোতে সে আগ্রহী। তারপর আর কি কোনও বড় আপুর হেল্প নিন ব্লগের। যাতে তার সাথে আলাদাভাবে আপনি যোগাযোগ করতে পারেন সেই জন্যে। এইখেত্রে মেইল আইডিই ফার্স্ট স্টেজ। হ্যাপি ব্লগিং । এইখানে একটা সতর্কতা প্রযোজ্য ব্লগে অনেক ছেলে ব্লগার বিভিন্ন মেয়ে ব্লগারদের ব্লগে গিয়ে মজা করে, তারা কিন্তু করে নিখাদ এন্টারটেইনের জন্যে। তাদের আলাদা কোনও ইন্টারেস্ট নাই বলেই জানি আমি।



মেয়ে যদি হয় উদাসীঃ

[১] আপনিও যদি উদাসী হন তাহলেই সারছে, আপনাকে হতে হবে ফানি। তার সাথে আচ্ছামত মিথ্যে বলুন, রাগিয়ে দিন। অনেক জোক্স বলুন, হাসিয়ে দিন। তাকে উদাসি হতে দেয়া চলবে না। তার মনের দখল নিন যেভাবেই পারেন।



সে যদি হয় রগচটাঃ

[১] চুপচাপ হন, তাকে ভয় পেতে শিখুন, ধোলাই খাওয়ার প্রিপারেশন নিয়ে রাখুন মাঝে মাঝে। তবে মাঝে মাঝে খুচিয়ে দিয়ে সেধে সেধে এই ধোলাইটা খেতেই হবে আপনাকে। যদিও শান্ত ইমেজ বজায় রেখে চলবেন। সন্মান করুন অনেক, কিন্তু সেটা আপনাকেও আদায় করতে হবে, এসব মেয়ের কাছ থেকে সন্মান আদায় করার মতো দুরুহ কাজ আর নাই।





আর প্রোপজ অনেক গুরুত্বপূর্ণ একটা জিনিস। অনেকেই এই কাজটা করতে পারেন না তাই সব যায়। প্রপোজ করুন ইউনিক ভাবে, আগে বুঝুন সেও আপনার প্রতি আকৃষ্ট কিনা। যদি না হয় তাহলে অপেক্ষা করুন। হুট করে কোনও কাজ কোনোদিন ভালো হয় নাই। যাই করুন বিবেচনাবোধ অনেক গুরুত্বপূর্ণ। নিজের বুদ্ধি খাটিয়ে হয়তো এর থেকেও অনেক ভালো বুদ্ধি বের করতে পারবেন আপনি।



সতর্কতাঃ

[১] আমি সহকর্মীর সাথে রিলেশন প্রেফার করি না, এতে অফিসে কাজের পরিবেশ নস্ট হয়।

[২] কেউ কেউ পছন্দের মেয়ের সাথে রিলেশন করতে ব্যর্থ হলে অনেক উল্টা পাল্টা কাজ করেন, হ্যা হতাশ হওয়া ভালো কিন্তু এমন কিছুই করা উচিত নয় যা নিজের জন্যে ক্ষতিকর। একটা মেয়ের মধ্যে যা আছে অন্য একটা মেয়ের মধ্যেও সেইম জিনিস আছে। হয়তো আপনি আরো ভালো কাউকেও পেতে পারেন।

[৩] আরেকজনের জিএফ ভাগিয়ে আনাটা স্রেফ জঘন্য একটা নোংরামী ছাড়া কিছুই না, যতই ভালো লাগুক এই কাজ করবেন না, সে যদি আসেও ভাগিয়ে দিন, মনে রাখবেন সে একবার বিশ্বাসঘাতক হয় সে সারা জীবন তাই থাকে।

[৪] পরকীয়া নিয়ে কিছু লিখে শুধু শুধু পোস্ট নষ্ট করবো না, বিকৃত রুচির মানুষ এরা কোনও সন্দেহ নাই।

[৫] পোষ্টের কন্টেন্ট সবটাই ফান করার জন্যে, বাস্তব জীবনে প্রয়োগ নিজ দায়িত্তে করবেন, গুরুগম্ভীর আলুচুনা নট এলাউড।

[৬] এই পোস্ট কোনও ভীতু আর লাজুক ছেলের জন্যে নয়। ভয় এবং লজ্জা নারীর সম্পদ ছেলেদের অপমান।





হ্যাপি মোমেন্ট গাইজ।





উৎসর্গঃ চাঁপাডাঙার চান্দু, শের শায়েরী, সবুজ মেঘ, মৃত্যুঞ্জয় এবং আমার বোন মেঘ কে। ভালোবাসা তোমাদের জন্য।

বিশেষ কৃতজ্ঞতাঃ ডক্টর এক্স, লতিফা লতা, আরাফাত, জনি, রাহাত এবং আরো অনেকেই। তবে অনেক আইডিয়াই দিতে পারি নাই। বোরিং লাগতেসে এখন। অর্থহীন লাগতেসে এখন এই পোস্ট আমার কাছেই। :-/

মন্তব্য ৫৮ টি রেটিং +১১/-০

মন্তব্য (৫৮) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:১৭

মাক্স বলেছেন: খুব একটা জমলো না। হয়তো বয়স পার হয়ে গেসে তাই ;);)

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৩৩

ভুল উচ্ছাস বলেছেন: আপনার তো বয়স পার হইছে আর আমার মাইন্ড পার হইছে, এখন কন কোনটা গুরুতর। :( :(

২| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:১৯

নিরব বাংলাদেশী বলেছেন: ভাই ভালবাসার মানুষ তো হাসিনা খালেদা... কি করা যায় কনতো?? মস্করা করলাম... ভাল লেখা।

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৩৫

ভুল উচ্ছাস বলেছেন: সারাদিন রাজনীতি নিয়া আলাপ করতে করতে সহব্লগারদের সাথে অনেক বাজে রিলেশন হয় যাচ্ছে, এই পোস্ট দিয়ে আশা করি আবার ইজি হতে পারবে সবাই।


এঞ্জয় ইউর মোমেন্ট।

৩| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:২০

ভুল উচ্ছাস বলেছেন:
এই পোস্ট আমার সাথে একদম যায় না। X(( X((

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৩৫

ভুল উচ্ছাস বলেছেন: দূরে যাইয়া মর বজ্জাত।

৪| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:২০

সবুজ মেঘ বলেছেন: অসাম ..... + সহ শোকেসে .... কখন কোথায় লাইগা যায় কওন যায় না .. B-)


ভার্চুয়াল কন্যাদের কখনোই বিশওয়াস করা উচিত নহে .... একেবারে সহিহ হলেও .... তেনারা ভার্চুয়ালই ... :)


সবশেষে উৎসর্গের লইগা ধইন্যা ... সামু জীবনে যা প্রথম .... :) :D

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৩৬

ভুল উচ্ছাস বলেছেন: বিলিভ করতারলাম না, আপনার মতো সাইফাই রাইটার নাকি সামুতে দ্বিতীয়টা ছিলো না।


যাই হোক আবার লেখা শুরু করেন। সারাদিন রাজনীতি কপচাইতে কপচাইতে আমি টায়ার্ড।

৫| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:২১

সেলিম আনোয়ার বলেছেন: ২য় ভালো লাগা..ভালো থাকবেন সবসময়। :)

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৩৭

ভুল উচ্ছাস বলেছেন: ধন্যবাদ সেলিম সাহেব। :) :)

৬| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:২৭

বুনো বলেছেন: কি যুগ আসল!! চান্দুকে উৎসর্গ করেও বলে মানুষ পোস্ট দেয়!! :!>

পোষ্টের কথা আর কি বলব, বিশাল গবেষণার জন্য কেমন খাটুনি হয়েছে, তা তো আর বলার অপেক্ষা রাখেনা। তবে আরও ১০ বছর আগে এই পোস্ট পেলে একেবারে ছক্কা মেরে দেওয়া যেত। ;)
তবে, আমার চেয়ে শের শায়েরি ভাইয়ের বেশী কাজে আসবে এই পোস্ট। উনার ছেলে বড় হচ্ছে না!! :P

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৩৯

ভুল উচ্ছাস বলেছেন:
অনেস্টলি বলতেসি চান্দু ভাই, আপ্নে আর আমি রাজনীতি নিয়া পোস্ট না দিলে ব্লগের অনেকেই আই মিন তেনারা আমাদের উপ্রে তব্দা খাইতেন। B-) B-)


শের শায়েরী ভাইয়ের ছেলে না শুধু নাতিপুতি সবার কাজেই লাগুক এই পোস্ট। :D :D

৭| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৩৯

মাক্স বলেছেন: অবশ্যই আপনারটা গুরুতর :P :P

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৪২

ভুল উচ্ছাস বলেছেন: আপ্নে আমারে মনে করাইয়া দিয়েন না। দুক্ষে বুকটা ফাইট্টা যাইবার লাগছে। :(( :((

৮| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৪৫

রহস্যময়ী কন্যা বলেছেন: আমাকে উৎসর্গ করলা ভাইয়া.....আমাকে যে কেউ উৎসর্গ করতে পারে আমি কখনো ভাবিনি।পোস্টে ভালোলাগা দিয়ে গেলাম।অনেক অনেক ভালো থেকো ভাইয়া....

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৪৭

ভুল উচ্ছাস বলেছেন: ভালো থাকিস তুইও। হ্যাপি ব্লগিং।

৯| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৪৭

আশিক মাসুম বলেছেন: মাক্স বলেছেন: খুব একটা জমলো না। হয়তো বয়স পার হয়ে গেসে তাই ;);)



আগে কি আছিলেন মিয়া , এখন তো বিয়ার পাত্রি খুজি :)

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৫৪

ভুল উচ্ছাস বলেছেন: আশিক সাহেব বিয়া করলেই তো সব শেষ। সো বিয়া না করাই ভালো। ;) ;)

১০| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৫১

বাংলার হাসান বলেছেন: গবেষনা ভালই চলছে, পিএইচডি কম্পিট হলো মিলাদ দিয়েন।

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৫৫

ভুল উচ্ছাস বলেছেন: হা হা। পি এইচ ডি করার ইচ্ছা আছে বটে তবে এসব নিয়ে অবশ্যই নয়। আমার হাতে অত সময় কোনোদিন ছিলো না।


তারপর নিজের কথা তো কিছুই বললেন না।

১১| ২২ শে মার্চ, ২০১৩ রাত ৩:০৮

গেস্টাপো বলেছেন: যা যাই বলুক
আমার ভালোবাসার মানুষ একটাই
সেইটা স্যার এডলফ হিটলার :(

২২ শে মার্চ, ২০১৩ রাত ৩:২৬

ভুল উচ্ছাস বলেছেন: কিসের মধ্যে কি এইটা?



এইখানে সুন্দর রমনীদের নিয়া খথা হপে।

১২| ২২ শে মার্চ, ২০১৩ রাত ৩:১১

বাংলার হাসান বলেছেন: উচ্ছাস ভাই আমি খুব সাধারন একজন মানুষ, বলার মত কিছু নাই।

আজকে চোর এসে চুরি করে নিছে সেটা পোষ্ট করে সবার সাথে শেয়ার করছি।

২২ শে মার্চ, ২০১৩ সকাল ১১:২৮

ভুল উচ্ছাস বলেছেন: ধন্যবাদ হাসান সাহেব।

১৩| ২২ শে মার্চ, ২০১৩ রাত ৩:৩০

একজন আরমান বলেছেন:
হা হা।
ব্যাপক গবেষণা ভাই। ;) ;) ;)

২২ শে মার্চ, ২০১৩ সকাল ১১:৩৪

ভুল উচ্ছাস বলেছেন: কাজে লাগবে নাকি? B-)

১৪| ২২ শে মার্চ, ২০১৩ সকাল ১১:০৬

যুবায়ের বলেছেন: চরম হইছে প্লাস++

কন্যার ক্লাসিফিকেশনগুলি চমৎকার হৈচে..

২২ শে মার্চ, ২০১৩ সকাল ১১:৩৫

ভুল উচ্ছাস বলেছেন: রাজনীতি করলে নাকি প্রেম করা যায় না অনেকেই কয়, তাই পুলাপান্রে পেমের দুনিয়ায় সেন্ড করার জইন্যেই আমার এই অপপ্রয়াস। :P

১৫| ২২ শে মার্চ, ২০১৩ সকাল ১১:৪৮

কালোপরী বলেছেন: :)

২২ শে মার্চ, ২০১৩ সকাল ১১:৪৯

ভুল উচ্ছাস বলেছেন: কাহিনী কি? ;) ;)

১৬| ২২ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:০৭

ইখতামিন বলেছেন:








পোস্ট ভালো লাগা সহ প্রিয়তে (পড়ার আগেই ;) ) :P

ভুল উচ্ছাস বলেছেন:
এই পোস্ট আমার সাথে একদম যায় না। X(( X((

লেখক বলেছেন: দূরে যাইয়া মর বজ্জাত।

হাসতেই আসি. কয় কি =p~ :) :-* :P




অঃটঃ
@ভুল উচ্ছাস!
আমি দুঃখিত.
কোনও এক কারণে আমি আপনার সেই অনুরোধটি রাখতে পারিনি। :(
তখন এমনই একটা পরিস্থিতিতে ছিলাম, কিছু বললেই বিপদ।
কারণ, সময় এখন কারও নিয়ন্ত্রণে নেই :(
তাই ভুল বুঝাবুঝির সমূহ সম্ভাবনা।


আশা করি এখন অনেক ভালো আছেন.
ভালো থাকুন.
শুভ কামনা রইল সব সময় :)

২২ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:১৪

ভুল উচ্ছাস বলেছেন:
আমার মতো পলিটিক্যাল বান্দার সাথে এসব যায় বলো? গল্প কবিতা রম্য এসব আমার সাথে এখন আর যায় না। তবে তোমাদের বয়স আছে এসব করার। চালিয়ে যাও। :) :)







হ্যা তারসাথে আমার পরে কথা হয়েছে। সমস্যা নাই। আর ধন্যবাদ।

১৭| ২২ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৬

মনিরা সুলতানা বলেছেন: তুই ঘুমাস না ? :-* :-* :-* :-*


আর ঘুমাইলে ও মনে হয় বালিশ মাতার উফ্রে থাকে :-B :-B :-B :-B :-B :-B :-B

২২ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:৫৪

ভুল উচ্ছাস বলেছেন: আপু যে কি বলো না, আমি কিন্তু ভয়াবহ ঘুম কাতুর, কুম্ভকর্ণের মতো ছয় মাসে একবার ঘুম ভাঙ্গে। এই এখন না ঘুমালেও আবার যখন ঘুম দিবো বাটি চালান দিয়েও খুজে পাবা না।


:) :)

১৮| ২২ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:০৫

একজন আরমান বলেছেন:
আরে নাহ।
প্রেম করার আর ইচ্ছা নাই। /:) /:) /:)

২২ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:২৮

ভুল উচ্ছাস বলেছেন: আগেই বলেছি প্রেম করা ভালো না করা আরো ভালো। B-) B-)

১৯| ২২ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৪২

একজন আরমান বলেছেন:
হুম।
পরীক্ষামূলক ভাবে একটা করছিলাম। :P :P
এখন আর ইচ্ছা নাই। :-P :-P :-P

২২ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:৫১

ভুল উচ্ছাস বলেছেন: হা হা। প্রেম করা আসলেও ভালো না। =p~

২০| ২২ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:১৯

মৃত্যুঞ্জয় বলেছেন: :-/ :-/ :-/

হায় হায় কি করলেন আমারে উৎসর্গ কেন করতাসেন, আমি তো আপনারে এই গুলা লিখতে বলি নাই, নাহয় কিছু শিখাইছি, কিন্তু এইগুলা তো এইগুলা না

X(( X(( X(( X((

X(( X(( X(( X((

;) ;) ;) ;)

২২ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:২৩

ভুল উচ্ছাস বলেছেন: মিথ্যুক।


কবে কি শিখাইছেন?


আপনার উপরকারের জন্যে লিখলাম কই একটা ধন্যবাদ দিবেন তাও না।



:>

২১| ২২ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

শের শায়রী বলেছেন: আমারে উৎসর্গ করছ ভাই আমি খুব খুশী !:#P :) । কিন্তু ভয়াবহ মিস্টেক কইরা ফেলছি খুশীতে তোমার ভাবীকে দেখাইয়া ফেলাইছিলা। সত্যি বলতে কি প্রথমে না পড়ে হেয় খুব খুশী ছিল তার স্বামীর রে কেঊ কিছু উৎসর্গ করে দেখে, কিন্তু যত ই পড়ছে তার চেহারা পরিবর্তন আমার চোখে লাগল দেখ পরিবর্তন :D /:) :( X( X(( এর পর আমার পলায়ন বাসা থেকে। আর পোলারা গুপ্তচরর মাধ্যমে খবর পাঠাইছে কোন এক ভুল উচ্ছাস কে নাকি খুজে বেড়াচ্ছে আমাকে এই ছোটবেলার ভূলে যাওয়া প্রিয় ব্যাপারগুলো মনে করিয়ে দেবার জন্য। ভাই অসংখ্য ধন্যাবাদ আমার তরফ থেকে তবে কিনা ভাবীর তরফ থেকে একটু সাবধানে থেক। শুঞ্ছি আমার শ্বশুড় ভাল লাঠী খেলত। মেয়েকে ও নাকি কিছু শিখাইছে :P

২২ শে মার্চ, ২০১৩ রাত ৮:৫৩

ভুল উচ্ছাস বলেছেন: এক কথায় ডরাইসি। :( :(


ভাবীরে কন পাত্রি দেখতে দেবরের বয়স তো পার হয়ে যাচ্ছে। :(( :((


হ্যাপি সংসার শোভন ভাই।

২২| ২৩ শে মার্চ, ২০১৩ ভোর ৪:২৩

স্নিগ্ধ শোভন বলেছেন:


=p~ =p~ =p~

গ্রেট আইডিয়া !!
এইটা দেখি প্রেমের থ্রী-জী কনসেপ্ট।

২৩ শে মার্চ, ২০১৩ রাত ৯:৩৩

ভুল উচ্ছাস বলেছেন: হুম মজা করার জন্যেই লিখছি। :-/

২৩| ২৩ শে মার্চ, ২০১৩ সকাল ৯:৫৫

মুহম্মদ ফজলুল করিম বলেছেন: 8-| 8-| 8-|
পইড়া লইলাম । এবার নিমু ডিরেক্ট অ্যাকশান। পারলে ঠেকা । :-0 :-0 :-0

২৩ শে মার্চ, ২০১৩ রাত ৯:৩৪

ভুল উচ্ছাস বলেছেন: হা হা, নাহ এবার আর তোমাকে কেউ আটকাতে পারবে না, বেলা বোস আর বেলা বোসের আম্মু দুইজনেই রাজি। ;) ;)

২৪| ২৩ শে মার্চ, ২০১৩ দুপুর ১:১৪

শায়মা বলেছেন: বাপরে তুমি দেখছি মহা লাভ গবেষক ভাইয়া!!!!

২৩ শে মার্চ, ২০১৩ রাত ৯:৩৫

ভুল উচ্ছাস বলেছেন: ফ্রেন্ড সার্কেলে অনেকেই আমারে চিনে লাভ গুরু হিসেবে। যদিও আমি নিজে এসব পারি না। :(


এক জায়গায় আটকে গেছি।

২৫| ২৩ শে মার্চ, ২০১৩ দুপুর ১:২৯

বৃতি বলেছেন: আপনার ব্লগটা পড়ে আমার এক ফ্রেন্ডের কথা মনে পড়ল-ও হাতেকলমে বোকা আমজনতাকে শিক্ষা দিত কিভাবে প্রেম করতে হয়, চোখের এক্সপ্রেশান, কথার ভঙ্গি, সবকিছু । রীতিমত টিউটোরিয়াল । তবে কথা হল, ও নিজেই প্রেম করতে পারেনি ।

আপনার সুন্দর ভবিষ্যৎ কামনা করি । :) :)

২৩ শে মার্চ, ২০১৩ রাত ৯:৩৭

ভুল উচ্ছাস বলেছেন: তা বলতে পারেন, সবাইকে সুন্দর করে বুঝাই আমি, তা যেকোনো কিছুই। অনেক ধৈর্য আমার। আচ্ছা আপনিও কি আপু? :(

২৬| ২৩ শে মার্চ, ২০১৩ রাত ৯:৫২

আতিকুল০৭৮৪ বলেছেন: ami biya korte cai

২৩ শে মার্চ, ২০১৩ রাত ১০:০৪

ভুল উচ্ছাস বলেছেন: আমিও। :|

২৭| ২৩ শে মার্চ, ২০১৩ রাত ১০:৩২

বৈরাম খাঁ বলেছেন: প্রেম করে পাগলে
বিয়া করে ছাগলে :P :P

২৩ শে মার্চ, ২০১৩ রাত ১০:৩৭

ভুল উচ্ছাস বলেছেন: কইছে আপনারে, জগতের সকল প্রেমিক আপনারে ধোলাই দিবে কিন্তু। ;) ;)

২৮| ২৪ শে মার্চ, ২০১৩ রাত ২:০৭

স্বপ্নবিলাসী আমি বলেছেন:




ইসসস!! এই পোষ্ট আরো ৮/৯ বছর আগে পাইলে বেশ ভালো হইত। যাইহোক, ভবিষ্যৎ সন্তানের জন্য পোষ্টটা প্রিয়তে নিয়ে রাখলাম। ;)

২৪ শে মার্চ, ২০১৩ রাত ২:১১

ভুল উচ্ছাস বলেছেন: আয়হায় সবাইই খালি ভবিষ্যৎ পুলার জইন্যে নিতাছে। এইটা কুনো কথা?



ওহ আমি বুচ্ছি। ধোকাবাজি। B-) B-)

২৯| ২৪ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:০২

রেজওয়ান তানিম বলেছেন: ব্যাপক গবেষণা দেখছি।

সাম্প্রতিক সময়ে ভালবাসা নিয়ে এমন গবেষণা বিরল

;)

২৪ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১১

ভুল উচ্ছাস বলেছেন: আপনার কাজে লাগবে না নিশ্চিত। উল্টা মেয়েরাই আপনারে পটাবে। ;) ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.