নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অামি অামাকে চিনি... অামি অামাকে খুজি...

তাহিন

তাহিন › বিস্তারিত পোস্টঃ

অধিকার আদায়ে, প্রতিবাদে নিজের পরিচয় তুলে ধরি....

২৩ শে জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:২১

অধিকার আদায়ে, প্রতিবাদে নিজের পরিচয় তুলে ধরি....
আমরা কথা শুরু করলে , এ বি, টিমে ভাগ হই। তারপর শুরু করি তর্ক। কিন্তু এ তর্কে হারিয়ে যায় আমাদের নিজের পরিচয়, আমাদের নিজের দাবি।
রাজনৈতিক আন্দোলনে বাংলাদেশে সাধারণ মানুষের উপরই বারবার আক্রমণ হয়েছে। মানুষের চলাচল বন্ধ হয়, জ্বালিয়ে পুড়িয়ে দেয় সম্পদ আর দেহও।

রাজনীতিবিদদের রাজনীতি করার অধিকার আছে। কিন্তু মানুষের দেহ পুড়ানোর অধিকার দেয়া হয়নি। অধিকার নেই মানুষের জীবনকে হুমকির সম্মুখীন করা। মানুষকে আতংকিত ও জিম্মি করার। কিন্তু বাংলাদেশের সকল রাজনৈতিক দলের আন্দোলনের গণতন্ত্র রক্ষার নামে মানুষকে বলি দেয়া হয়।

মানুষকে জিম্মি, অবরুদ্ধ আর হত্যার করার রাজনৈতিক রীতি বন্ধ করতে হবে। রাজনীতি করার অধিকার আছে, কিন্তু মানুষের জীবনকে হুমকিগ্রস্ত করার অধিকার তাদের কারো নেই।

আমাদের প্রথম পরিচয় আমরা লাল সবুজের বাংলাদেশের নাগরিক। রাজনীতিবিদরা আমাদের কথা মত আন্দোলন আর দেশ পরিচালনা করবে। তাদের কথা মতো নাচা আর জয় গান দাসত্ব। আমরা কারো দাস নই। আমরা বাংলাদেশী।

একবার নিজেকে বাংলাদেশী ভাবুন... নিজের হাতে লিখুন, আমি বাংলাদেশী আর ‘‘ মানুষ পোড়ানোর রাজনীতির অবসান চাই’’। দাড়িয়ে পড়ুন রাস্তায়, আপনার সোশ্যাল মিডিয়া হয়ে উঠুক আপনার মিডিয়া।

আমরা সেই মানুষদের উত্তরসুরী যারা ব্রিটিশ আর পাকিস্থানীদের বিরুদ্ধে নিজেদের অধিকার রক্ষার আন্দোলন করেছি। আজোর নিজেদের অধিকার রক্ষায় গর্জে উঠার সময়।

https://www.facebook.com/events/321322584724338/?ref=22

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.