নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আদ্যন্ত গৃহী। বইপোকা। লেখালিখিটা প্যাশন; তেমন বাছবিচার না থাকলেও থ্রিলার আর হরর জনরাতে স্বাচ্ছন্দ্য বেশি। অল্প বিস্তর ছবিয়ালও। ইন্সটাতে shajus shot হিসেবে পাবেন। মুভি দেখতে ভালো লাগে, ভালো লাগে খোলা আকাশ, সাগরের পাড়ে চুপ করে বসে থাকা আর নিস্তব্ধতা। প্রিয়

মন থেকে বলি

জীবনের স্থায়িত্বকাল কত অল্প। কিন্তু কত কিছু যে ইচ্ছে করে করতে। তাই পারি আর না-ই পারি, ইচ্ছেগুলোর ডানা মেলে দিয়ে যাই - এই আমার আকাশের জানালায়।

মন থেকে বলি › বিস্তারিত পোস্টঃ

১৮- রম্যঃ নিমন্ত্রন বিভ্রাট

২৪ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৫২

নিমন্ত্রন ছিল। বিবাহের নিমন্ত্রণ।

স্ত্রীকে হাঁকিয়া কহিলামঃ "সত্ত্বর সাজসজ্জা করিয়া লও। খ্যাঁট মারিতে যাইবো।"

"অল্প সময়ের মধ্যেই সারিয়া লইতেছি।" - হাসিতে দন্ত বিকশিত করিয়া স্ত্রী অভয় দিল। নজর করিয়া দেখিলাম, আমারই মতো স্ত্রী'র চক্ষুদ্বয়ও আসন্ন সুখাদ্যের কল্পনায় চকচক করিতেছে।

অতীত অভিজ্ঞতা বলে, স্ত্রী জাতির 'অল্প সময়' আইন্সটাইনের আপেক্ষিক তত্ত্ব মানিয়া চলে। একপক্ষে যাহা 'অল্প', অন্য পক্ষে তাহা 'অসীম' হইতে পারে।

সুতরাং...

যথেষ্ঠ পরিমান 'অল্প সময়' হাতে করিয়া কি করিব তাহা ভাবিতে বসিলাম। হঠাৎ স্মৃতি ঝলকাইয়া উঠিল। আরে...! আজিকে তো বন্ধুসকল এক সান্ধ্য-আলোচনার নিমিত্তে কাছেই মিলিত হইতেছে। আড্ডাস্থান - নিকটস্থ কফিশপ, যাহা 'গ্লোরিয়া জিনস কফি' নামে সমাধিক খ্যাতি অর্জন করিয়াছে। মৎ আবাস হইতে নিকটেই। অতএব অনর্থক কালক্ষেপণে ফায়দা কি? ধাইয়া গেলাম আড্ডাস্থলের পানে।

আড্ডা চলিতেছিল। কিন্তু পুরা দমে নহে। কারন তখনও কয়েকজন পৌঁছাইতে পারে নাই। একে একে তাহারা আসিল। শুনিলাম, আজিকে না কি রাজধানীর যানজট ISO-2016 স্ট্যান্ডার্ডের মাইলফলক অর্জন করিয়াছে। ৩০ মিনিটের পথ হাসিয়া খেলিয়া ১৫০ মিনিট খাইয়া ফেলিতেছে। ৬০ টাকার সিএনজি ভাড়া ২৬০ এ ঠেলিয়া উঠিতেছে। ইহাকেই বলেঃ রোম পোড়ে আর নীরো বাঁশি বাজায়। শুধু এস্থলে 'রোম' এর বদলে 'পাবলিক' আর নীরোর স্থলে সিএনজিচালক পড়িতে হইবে। বাঁশি হইলো শ্রান্ত, ঘুমন্ত 'হতভাগা' যাত্রীগণের নাসিকাবাদ্য।

--------
(চলবে)
--------

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:১৫

আরণ্যক রাখাল বলেছেন: ভাল হইতেছে।
লিখুন পুরোটা।

২৪ শে মার্চ, ২০১৭ রাত ১১:৩৫

মন থেকে বলি বলেছেন: আরে....আপনাদের আনন্দ দেওয়ার জন্যই তো লেখা।
অনেক অনেক ধন্যবাদ এমন দারুন উৎসাহব্যঞ্জক মন্তব্যের জন্য।

২| ২৫ শে মার্চ, ২০১৭ দুপুর ১:৫০

মনিরা সুলতানা বলেছেন: ভিন্ন স্বাদের লেখা , ভালোলাগছে ।

২৫ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:২০

মন থেকে বলি বলেছেন: কয়েক পর্বে লিখিছি।
পড়বেন আশা করি।
উৎসাহ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.