নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতই আসুক, দুঃখ আঘাত,অন্ধ দু\'চোখ যতই বাধার সামনে দাড়াকবন্ধু তোমার স্বপ্ন দেখার, মনটা ধরে রেখো।

টি এম মাজাহর

Bangladesh

টি এম মাজাহর › বিস্তারিত পোস্টঃ

আশা নিরাশার ভেলায়...

১৬ ই জুলাই, ২০১৫ সকাল ১০:৩৯

আজ থেকে একযুগ আগের কথা। ঈদের আগের দিন দুর্বল দল "কানাডা"র সাথে বাংলাদেশের প্রথম খেলা- বিশ্বকাপে। দক্ষিন আফ্রিকায় বিশ্বকাপ বলে খেলা শুরুই হয়েছে রাতে, ভোর রাত পর্যন্ত খেলা হওয়ার কথা। রাত এগারোটা পর্যন্ত টিভি চালু থাকায় আব্বু ধমক দিয়ে ঘুমাতে বলে টিভি অফ করলেন (টিভি ছিলো আব্বুর রুমে), স্বাভাবিক, পরদিন সকালে নামায, ইত্যাদি ইত্যাদি সব মিলিয়ে ঘুম থেকে আগেই উঠতে হবে তো। কী আর করার, সবাই ঘুমিয়ে পড়লে আমি আর স্কুল পড়ুয়া ছোট ভাই এর মনে পড়লো আমাদের রুমেপাশের বাড়ির আংকেলদের টিভি আছে, ঈদের মধ্যে বাড়ি গেছেন বলে ওনারা টিভিটা আমাদের বাসায় রেখে গিয়েছিলেন, যেটা আম্মু অনেক কিছু দিয়ে ঢেকে রেখেছিলেন। অন্যের আমানত রাখা টিভি টা ছাড়া ঠিক হবে না, এই কথা বারবার চিন্তা করলেও শেষ পর্যন্ত দুজনে চার পাশটা ঢেকে টিভিটা চালু করে খেলা দেখতে বসলাম। খেলায় জিতে ঈদের আনন্দ আরও মজা হওয়ার কথা। কিন্তু শেষরাতে ৮০ রানের হার নিয়ে মেজাজ খারাপ করে ঘুমাইতে গেলাম, সকালে খিচড়ে মেজাজ নিয়ে নামাজে গিয়ে দেখলাম, শুধু আমি না, পাড়ার সব বন্ধুদের একই অবস্থা, বেশিরভাগই শেভ করতে পারে নাই, ঈদের নামাজ পড়া শেষে আনন্দের বদলে পাইলটদের গাল দিতে দিতে বাসায় ফিরলাম।
একযুগে অনেক কিছু বদলে গেছে। টাইগারেরা ঈদের আগে বাড়তি ঈদ আনন্দ এনে দিলো, কী দাপুটে জয়! তাও দুর্বল কোন দল না, শক্তিশালী সাউথ আফ্রিকার সাথে! সেই সাথে বোনাস জাতির জন্য বাড়তি একটি দিনের ছুটি (আশা করি মাননীয় প্রধানমন্ত্রী মাশরাফিদের আব্দার পুরণ করবেন- এটা জাতির পাওনা)। এতো টিভি অ্যাড এর মুখস্ত বলা ডাবল খুশি না, সত্যিকারের ডাবল খুশি..

আমরা অনেক আশঙ্কাই করি, কিন্তু দিন শেষে কিছু আশাবাদও পাওয়া যায়। রাজনের উপর নৃশংসতায় পুরো জাতির নৈতিকতার উপরই প্রশ্ন চলে এসেছিলো। দ্বিতীয় ম্যাচে সাউথ আফ্রিকার সাথে জয়ের আনন্দও পুরোটুকু করতে পারিনি আমরা। আজকে পত্রিকায় সিরিজ জয়ের খবরের সাথে রাজন হত্যাকান্ডের খবরে পেলাম, হত্যাকান্ডের সাথে জড়িতদের সবাইকেই ধরিয়ে দিয়েছে জনতা। এদের মধ্যে দুই জনকে ধরিয়ে দিয়েছে তাদেরই আপন মা। একজন মায়ের ভাষ্য শুনে চোখে পানি চলে এলো, তিনি বলেছেন, " অন্য একজন মায়ের বুক খালি হলো, একজন শিশুকে হত্যা করা হলো, আমার ছেলে যদি দোষী হয় আপনারা ফাসি দিবেন" । একজনকে পুলিশ বিদেশে পালিয়ে যেতে দিলেও জেদ্দা থেকে বাংলাদেশীরা তাকে খুজে ধরে ফেলেছে। ডিজিটাল পৃথিবীতে নৃশংসতা করে দুনিয়ার কোথাও লুকিয়ে থাকা যাবে না-্ আশা করি অপরাধী রা এমন ম্যাসেজ পেয়ে যাবেন। সত্যিকারের অপরাধীদের শাস্তি হবে এই আশায় বুক বাধি।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৫ সকাল ১১:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: কী দাপুটে জয়! তাও দুর্বল কোন দল না, শক্তিশালী সাউথ আফ্রিকার সাথে! সেই সাথে বোনাস জাতির জন্য বাড়তি একটি দিনের ছুটি (আশা করি মাননীয় প্রধানমন্ত্রী মাশরাফিদের আব্দার পুরণ করবেন- এটা জাতির পাওনা)। এতো টিভি অ্যাড এর মুখস্ত বলা ডাবল খুশি না, সত্যিকারের ডাবল খুশি..


++++

ঈদ মোবারক!!!

১৬ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:৩৬

টি এম মাজাহর বলেছেন: ধন্যবাদ, ইদ মোবারক। আজকে ঢাকা ছাড়ছি...............

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.