নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যতই আসুক, দুঃখ আঘাত,অন্ধ দু\'চোখ যতই বাধার সামনে দাড়াকবন্ধু তোমার স্বপ্ন দেখার, মনটা ধরে রেখো।

টি এম মাজাহর

Bangladesh

টি এম মাজাহর › বিস্তারিত পোস্টঃ

৯৯ টেস্টে বাংলাদেশের অর্জনের সারক্ষেপ

১৫ ই মার্চ, ২০১৭ সকাল ৭:২৮

৯৯ টেস্টে বাংলাদেশের অর্জনের সারক্ষেপঃ মাহমুদুল্লা র মতো বাজে(!) ক্রিকেটারের ভুল করে দলে ঢুকে পড়া এবং লর্ড শুভাগত হোম এর মতো বিশ্বসেরা, মহাকার্যকর, অত্যাবশ্যকীয়, সুনিপুন, মহান একজন ক্রিকেটার প্রাপ্তি!!!

প্রায় আঠারো বছর আগের প্রথম টেস্ট টা টিকিট কেটে মাঠে গিয়ে দেখেছিলাম। কিন্তু শততম টেস্ট টা টিভিতে দেখারও রুচি হারিয়ে গেছে। "দয়াল বাবা" হাতুড়ির আর একটি অবদান এটি। যখন তখন সাকিব, মাশরাফিদের পিন্ডি চটকিয়ে শুভাগত দের দলে ঢোকাতে যে সিদ্ধহস্ত! একটা জিনিস ভালো হয়েছে, হাতুড়ের জন্য নেশার মতো বাংলাদেশের ক্রিকেট দেখবার নেশাটা কেটে গেছে। আগে বাংলাদেশের টেস্ট খেলার দিনগুলোতে অন্য কাজ করবার সময়ই পেতাম না, এখন প্রচুর সময় বেঁচে যাচ্ছে।
আহ! অফুরন্ত সময়।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৭ সকাল ৭:৫২

সামিউল ইসলাম বাবু বলেছেন: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের খেলোয়াড় নির্বাচনে পক্ষপাতিত্য করে। কিছু ভালো খেলোয়াড় অাছে যাদের দলে ডাকা হয়না। কিছু বলার নেই।

বোর্ডের অনেকে নিজেদের যাদুকর ভাবে। উনি যা করবেন তাতেই একটি পরিবর্তন আসবে এবং দল বিজয় লাভকরবে।

প্লিজ অাপনারা মেধাবীদের মূল্যায়ন করুন। প্লেয়ারদের নাম বললামনা

২১ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৪৪

টি এম মাজাহর বলেছেন: মেধাবীদের মূল্যায়নটুকুই চাই, সে যেই হোক। ভালো খেলবার পরও নাসিরের মতো কাওকে বসিয়ে রেখে সর্বদা ফর্মহীন শুভাগত, ফরহাদ রেজাদের মতো খেলোয়াড় অন্তর্ভুক্তি অত্যন্ত বিরক্তকর।

২| ১৫ ই মার্চ, ২০১৭ সকাল ৮:০৫

কলাবাগান১ বলেছেন: বিড়াল উদুর মারতে পারে কিনা সেটাই হল প্রধান বিষয়...এখানে হাতুড়ি কবে সাকিব/মাশরাফিদের পিন্ডি চটকিয়ে ...শুভাগত হোম কে সিলেক্ট করেছে? আপনাদের কাছে এখানে শুভাগত হোম না হয়ে যদি মমিনুল হত তাহলে কিছুই বলতেন না।

আপনাদের আসল ক্ষোভ টা কোথায় তা না বললেও বুঝা যায়।

২১ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৪১

টি এম মাজাহর বলেছেন: সরি বস, আপনার কথাটির মানে বুঝতেই আমার অনেক সময় লাগলো। এই লেখাটির মধ্যে থেকে যে আপনার মতো কেউ একজন সাম্প্রদায়িকতা টেনে আনতে পারে, এটা আমার স্বপ্নেও ভাবতে পারি নাই! শুরুতেই আপনার বিকৃতি মনমানসিকতার জন্য ধিক্কার জানানোর ভাষাও খুজে পাচ্ছি না। আমার গত দেড় যুগের সংস্কৃিতি চর্চা আর লেখালেখির অন্যতম মূল অনুপ্রেরণা সাম্প্রদায়িকতা বিহীন দেশ গড়ে তোলা। আপনি কতদিন ধরে ক্রিকেট দেখছেন জানি না, আমরা যখনই দেশের খেলা দেখেছি, তখন দেশের খেলার ভালোর জন্যেই ভেবেছি, কখনই আমাদের মনে সাম্প্রদায়িকতার বিষবাস্প জাগে নাই। আমাদের প্রজন্মের খেলোয়াড়দের মধ্যে আমার সবচেয়ে প্রিয় খেলোয়াড় ছিলো অলক কাপালী (এখনই প্রিয়, তার মতো স্টাইলিশ ব্যাটসম্যান বাংলাদেশে এখনো জন্মে নাই বলে আমার ধারণা), আপনার মতোই কোন এক নোংরা মানসিকতার লোক আমাকে তার ধর্মীয় পরিচিতি দেখিয়ে ছোট করবার চেষ্টা করেছিলো কিন্তু আমার কাছে অলক সেই চুড়ায়ই বসে আছে। আশরাফুলকে যখন ফর্মহীনতার সময় একের পর এক ম্যাচ খেলানো হচ্ছিলো তখন আমি প্রথম আলো সহ সমস্ত ব্লগে ওর বিরুদ্ধে একের পর এক লেখা লিখেছি, তখন এসব বিষয় কোথায় ছিলো। এখনকার টিমেই শুধু সৌম্যের খেলা দেখাতে আমরা আমাদের সন্তানদের মাঠে নিয়ে যাই, সৌম্যের ছবি আমার ছেলের পড়ার টেবিলে লেমিনেটিং করে সাজানো আছে, কতই না গর্ব সহকারে প্রতিবার পড়ায় বসবার সময় তাকে দেখে শিশুটি। আপনাদের মতো মানুষগুলোর মতোই কেউ হয়তো ওর মনেও সাম্প্রদায়িকতার বিষ ঢুকিয়ে দেবে এই ভয়টুকু এখনও করছি। দেশকে ভালোবাসতে শিখুন আগে। আর আমার ব্লগে এই প্রথম কোন নোংরা কমেন্ট পড়লো ভাবতেই কষ্ট লাগলো।

২১ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৪৫

টি এম মাজাহর বলেছেন: সরি বস, আপনার কথাটির মানে বুঝতেই আমার অনেক সময় লাগলো। এই লেখাটির মধ্যে থেকে যে আপনার মতো কেউ একজন সাম্প্রদায়িকতা টেনে আনতে পারে, এটা আমার স্বপ্নেও ভাবতে পারি নাই! শুরুতেই আপনার বিকৃতি মনমানসিকতার জন্য ধিক্কার জানানোর ভাষাও খুজে পাচ্ছি না। আমার গত দেড় যুগের সংস্কৃিতি চর্চা আর লেখালেখির অন্যতম মূল অনুপ্রেরণা সাম্প্রদায়িকতা বিহীন দেশ গড়ে তোলা। আপনি কতদিন ধরে ক্রিকেট দেখছেন জানি না, আমরা যখনই দেশের খেলা দেখেছি, তখন দেশের খেলার ভালোর জন্যেই ভেবেছি, কখনই আমাদের মনে সাম্প্রদায়িকতার বিষবাস্প জাগে নাই। আমাদের প্রজন্মের খেলোয়াড়দের মধ্যে আমার সবচেয়ে প্রিয় খেলোয়াড় ছিলো অলক কাপালী (এখনো প্রিয়, তার মতো স্টাইলিশ ব্যাটসম্যান বাংলাদেশে এখনো জন্মে নাই বলে আমার ধারণা), আপনার মতোই কোন এক নোংরা মানসিকতার লোক আমাকে তার ধর্মীয় পরিচিতি দেখিয়ে ছোট করবার চেষ্টা করেছিলো কিন্তু আমার কাছে অলক সেই চুড়ায়ই বসে আছে। আশরাফুলকে যখন ফর্মহীনতার সময় একের পর এক ম্যাচ খেলানো হচ্ছিলো তখন আমি প্রথম আলো সহ সমস্ত ব্লগে ওর বিরুদ্ধে একের পর এক লেখা লিখেছি, তখন এসব বিষয় কোথায় ছিলো। এখনকার টিমেই শুধু সৌম্যের খেলা দেখাতে আমরা আমাদের সন্তানদের মাঠে নিয়ে যাই, সৌম্যের ছবি আমার ছেলের পড়ার টেবিলে লেমিনেটিং করে সাজানো আছে, কতই না গর্ব সহকারে প্রতিবার পড়ায় বসবার সময় তাকে দেখে শিশুটি। আপনাদের মতো মানুষগুলোর মতোই কেউ হয়তো ওর মনেও সাম্প্রদায়িকতার বিষ ঢুকিয়ে দেবে এই ভয়টুকু এখনও করছি। দেশকে ভালোবাসতে শিখুন আগে। আর আমার ব্লগে এই প্রথম কোন নোংরা কমেন্ট পড়লো ভাবতেই কষ্ট লাগলো।

৩| ১৫ ই মার্চ, ২০১৭ সকাল ১১:১৫

ইউনিয়ন বলেছেন: ক্রিকেটে ভাঙ্গা গড়ার খেলা চলছে। সে খেলায় একজন রেফারি আছে। তার ইচ্ছা-অনিচ্ছার উপর নির্ভর করে ভাঙ্গবে আর কে গড়বে।

২১ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৪২

টি এম মাজাহর বলেছেন: ভালো বলেছেন। মন্তব্য করবার জন্য ধন্যবাদ।

৪| ১৫ ই মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:৪২

অতঃপর হৃদয় বলেছেন: সামনে ভাল করতে হবে।

২১ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৪২

টি এম মাজাহর বলেছেন: আমরাও তাই চাই। মন্তব্য করবার জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.