নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৩২ পৃষ্ঠায় খড়, ৩৩ পৃষ্ঠায় অাগুন

টোকন ঠাকুর

কবিতা গল্প লিখি, ছবি আঁকি-বানাই, একাএকা গান গাই...

টোকন ঠাকুর › বিস্তারিত পোস্টঃ

\'কাঁটা দ্য ফিল্ম এর অডিশন-অগ্রগতি রিপোর্ট...

১৩ ই অক্টোবর, ২০১৭ রাত ১:০৮

'কাঁটা দ্য ফিল্ম এর অডিশন-অগ্রগতি রিপোর্ট...
.......................
জেনারেলি 'কাঁটা দ্য ফিল্ম' এর অডিশন প্রক্রিয়া প্রায় শেষের দিকে। অক্টোবরের ৮, ৯, ১০ ও ১১ তারিখ পর্যন্ত অডিশন প্রক্রিয়ার কাজ হয়েছে 'চারুনীড়ম থিয়েটার' এর অফিসে। ৯০০ অ্যাপ্লিকেন্টস থেকে প্রাথমিক বাছাই শেষে ৩০০ তে নেমে অডিশনে কল করা হয়েছিল। পুনশ্চ মগবাজারের 'কাঁটা দ্য ফিল্ম' ক্যাম্প এখন সরগরম। কর্মমুখর। বলতে হবে, অানুষ্ঠানিক প্রি-প্রোডাকশন শুরু হয়ে গেছে। এদিকে অডিশনে ক্যাপচার করা ৫ ক্যামেরায় ধারণকৃত ফুটেজ ও দুটি ডিএসএলঅার এর স্টিলস ডাউনলোড করে ফাইল-অাপ করা হচ্ছে। অাজ ১৩ অক্টোবর, 'কাঁটা দ্য ফিল্ম' টিমের পেছনের একাংশ বা ৯ জন 'ঢাকা অ্যাটাক' দেখতে যাচ্ছে 'বলাকা' সিনেমা হলে। সিনেমা তো টিভি প্রোডাকশন নয়, যে, বাথরুমে বসেও দেখা যায়। হল ভর্তি অন্ধকারে বসে এটি বিগ স্ক্রিনেই দেখার ব্যাপার। অাজ দুপুরের পর অডিশনের ভিডিও ফুটেজগুলো দেখে 'কাঁটা দ্য ফিল্ম' এর চরিত্র নির্বাচনের দ্বিতীয় ধাপের কাজ শুরু হচ্ছে।
যারা অডিশনের ফলাফল জানতে চেয়ে অধৈর্য হয়ে বারবার ফোন করছেন বা ফেসবুকে ইনবক্স করে জানতে চাচ্ছেন, তাদের উদ্দেশ্যে বলার এই যে, ধৈর্য ধরুন। সিনেমা প্রোডাকশন প্রচুর ধৈর্যের কাজ। অান্তরিকতার কাজ। পরিশ্রমের কাজ। অাদতেই কঠোর পরিশ্রম ছাড়া সিনেমা নির্মাণ কোনোভাবেই ভাবার কোনো সুযোগ নেই। যদিও দর্শকের তা না জানলেও চলে যায়।
একদল মানুষ, সিনেমা কারখানার মানুষ, তারাই সিনেমার নির্মাণ শ্রমিক, তারা থাকে ক্যামেরা পেছনে, অার থাকে ক্যামেরার সামনেও একদল মানুষ, তারা পাত্রপাত্রী, তারা অভিনেতা-অভিনেত্রী, তারাই প্রেক্ষাপটের চরিত্র। এবং শেষতক দর্শক, ফাইনালি দর্শকই একটি ছবির মূল বিচারক, 'কাঁটা দ্য ফিল্ম' সেই দর্শকের কাছে পৌঁছুবে অাসন্ন শীতেই, এই লক্ষেই ঘুম, নির্ঘুম টিমের...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.