নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

পদ্মা যমুনা, মেট্রোরেল, এলিভেটর এখনো আমার প্রয়োজন পড়েনি!

১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৪৫

১। পদ্মা যমুনা এমন বড় বড় সেতু এখনো পাড়ি দেয়ার দরকার হয় নাই, প্রয়োজন পড়েনি বা ঐ জেলা গুলোতে তেমন কোন আত্মীয়স্বজন নেই (অবশ্য এই সব ব্রীজ হবার আগেই অনেক জেলা বাস দিয়ে ভ্রমন করেছি) - আমাদের দেশের অন্য ভাইবোনেরা ব্যবহার করছে এতেই খুশি।

২। মেট্রোরেল এখনো ছড়া হয় নাই, নয়াপল্টন আর মালিবাগে থাকি, মানে ঢাকার ঐ অংশের প্রয়োজনীয়তা নেই, ঐ দিকে গেলে আমি বাইক রাইডারদের পছন্দ করি - তবুও খুশি উত্তরা মীরপুরের ভাইবোনেরা ব্যবহার করছে, করুক।

৩। গত কয়েকদিন ধরে ভাবছিলাম ঢাকার এলিভেটর এক্সপ্রেস ওয়ে দেখে আসি, অহেতুক ফার্মগেইট থেকে এয়ারপোর্ট যাই, যদিও এই পথও আমার না - কিন্তু দেখলাম প্রাইভেট কার মাইক্রো ইত্যাদি না থাকলে অন্য কোন যানবাহন দিয়ে এই পথ দেখা যাবে না, আমি এই চিন্তা বাদ দিলাম, এই যানবাহন গুলোর একটাও আমার নেই।

বেশীরভাগ সাধারন মানুষ এভাবে আমার মত বঞ্চিত, অন্তত দেখার জন্য হলেও!

(ব্রীজ গুলো হওয়াতে আমি ভেবেছিলাম, ঢাকায় মাছ শাক সবজি ফল ফলাদির দাম কম্বে, তাও জুটেনি! মেট্রোরেল নাকি শুধু দর্শনার্থিরাই ছড়ছে! আর চরম সত্য দেখছি এই এলিভেটর চালুর পরে ঢাকার অন্যান্য রাস্তা ঘাটে যানযট বেড়েছেই, এটা আমার রিক্সা অভিজ্ঞতা, অসময়েও যানযট আগের চেয়ে বেশি!)

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:২১

বাকপ্রবাস বলেছেন: উন্নয়ন মানেই সবার উন্নয়ন নয় যেন

২| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৩

নতুন বলেছেন: পদ্মা সেতু হওয়াতে আমারা এখন ৫-৬ ঘন্টার বদলে ২.৫ ঘন্টায় ঢাকা থেকে ফরিদপুর যাই।

৩| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৩

সোনাগাজী বলেছেন:



যেখানে দেশ ও নগর নিয়ে পরিকল্পনা করা হয়, এগুলোতে লিলিপুটিয়ানরা ঢুকে গেছে।

৪| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৭

কামাল১৮ বলেছেন: সব কিছু সবার কাজে লাগে না।কিন্তু অনেকের লাগে।

৫| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৩০

রাজীব নুর বলেছেন: আমার কাজে না লাগুন। আপনার কাজে না লাগুন। অনেকের কাজে লাগছে। অন্যের খুশিতে যদি খুশি হতে পারেন তাহলে আপনি খাঁটি মানুষ হতে পারবেন।

৬| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৫৬

কলাবাগান১ বলেছেন: স্বার্থপর যারা তারা কোনদিন উপলব্ধি করতে পারবে না সেই পরিবার এর সারা জীবন এর পরিতাপ যখন গভীর রাতের ফেরীর অভাবে নিজের সন্তান কে ঢাকার হাসপাতালে নিতে পারে নাই

৭| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৫৭

কলাবাগান১ বলেছেন: অবশ্য তারা নিজের স্ত্রীকে নিয়ে মন্দ কথা পাবলিক প্লেসে বলতে দ্বিধা করে না

৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:০৭

ধুলো মেঘ বলেছেন: এলিভেটেড এক্সপ্রেসওয়ের কল্যাণে এখন মাত্র চার মিনিটে এয়ারপোর্ট থেকে ফার্মগেটে যেতে পারছেন। কিন্তু ফার্মগেট থেকে শাহবাগ যেতে এখন ৪০ মিনিট লাগে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.