নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

কি খাবার খেয়ে আমরা বেঁচে আছি, এই খাবারে কি সুষ্টু রক্ত সঞ্চালন হয়!

২২ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:০১

আমি মাঝে মাঝেই ভাবতে বসি, সারা দুনিয়ার নানান দেশের মানুষের খাদ্য তালিখা বা দৈনিক তারা কি খায় আর আমরা কি খেয়ে বেঁচে আছি! আমি ভেবে কুল পাই না, সাধারন গরীব আফ্রিকান দেশ গুলোর লোকেরাও আমাদের থেকে ভাল খাবার খায়, এমনকি উগান্ডাতেও খাবার সস্তা এবং ফুটপাতেও চিকেন, বীফ কাবাব, স্যুপ পাওয়া যায়! আজকাল এই সব ইউটিউবে এক নিমিশেই বের করে দেখা যায়, হাজারো ভিডিও ব্লগার আছে যারা প্রতিদিন এমন ভিডিও আপলোড দিচ্ছে। এত কম খাবার এবং মানহীন খাবার খেয়ে আমাদের বাঁচতে হচ্ছে, এটা কি আমাদের ক্ষমতাসীনদের জন্য লজ্জার নয়, তারা এত দেশ বিদেশ ঘুরে তারা কি এইসব দেখে না! অনেক উদাহরণ ও চোখে আঙ্গুল দিয়ে প্রমান করা যায়।



সব চেয়ে বিশ্রী ও অসভ্যজারজ কিছু মানুষ এই দেশে জন্মেছে, যারা বলে, আমাদের দ্রব্যমুল্য আন্তর্জাতিক বাজার বা ঐদেশ সেই দেশের তুলনায় ঠিক আছে! আমার এই শু/কর/দের জিজ্ঞেস করতে ইচ্ছা হয়, তোরা সেই সব দেশের সাধারন মানুষের ইনকাম/আয় এবং নিত্যপনের দামের সুরক্ষা কখনো কম্পারিজন করে দেখেছিস, তাদের আয় এবং খাদ্য মুল্যের মাঝে যে একটা সমনয় আছে তা কি ভেবে দেখেছিস! একটা বার্গারের দাম আমেরিকাতে যা বাংলাদেশেও তাই বলা লোক গুলোকে আমার জিজ্ঞেস করতে ইচ্ছা হয়, আমেরিকাতে সর্বনিন্ম বেতন কত, আর এখানে কত? আমেরিকার একজন শ্রমিক চাইলে প্রতিদিন বার্গার খেতে পারে, আমাদের এখানে কি সম্ভব? হালারআদাচোরা!

যাই হোক, আমরা কি খেয়ে বেঁচে আছি বা থাকছি! একজন মানুষের প্রতিদিন কি সুষম খাবার খাওয়া দরকার, যা খেলে অন্তত আমাদের শরীরের রক্ত সঞ্চালন প্রক্রিয়া সুষ্টু ও পরিপাটি থাকে? আশা করি এর উত্তর খুঁজে দেখবেন! এবং রাষ্ট্র পরিচালনার এই ব্যর্থতার জন্য তাদের অভিশাপ দিবেন প্রতিদিন!


(খাদ্য রসিক মিঃ মার্ক উইন্স এখন গুয়েতেমালাতে আছেন, তার ভিডিও গুলো আপলোড হচ্ছে, দেখুন গুয়েতেমালার সাধারন মানুষের খাবার এবং তারা প্রতিদিন কি খায়!)

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:২৬

রাােসল বলেছেন: প্রতিবাদমূলক পোস্টের জন্য ধন্যবাদ। আপনি যাদের অপরাধী বলছেন, তারা নিজেদেরকে নিষ্পাপ, ফেরেশতা মনে করে। অথচ নিজের পাপ নিজের বেশী জানার কথা।

২৩ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:০১

সাহাদাত উদরাজী বলেছেন: বুঝবে একদিন, সেদিন পাছা থাপড়াবে!

২| ২২ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: দুঃখজনক। এগুলো দেখার সময় আমাদের মন্ত্রী মহাদয়দের নেই। তেনারা আছেন সেল্ফি নিয়ে।

২৩ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:০২

সাহাদাত উদরাজী বলেছেন: োটের জন্য যাদের সুখি করতে পারত, সেই পথ এদের পছন্দ নয়!

৩| ২২ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৫০

করুণাধারা বলেছেন: :((

রক্ত সঞ্চালন পরের কথা, এই খাবার খেলে শরীরে রক্তই তো থাকার কথা না। খুব দুঃখ হয় ছোট বাচ্চাদের কথা ভেবে। এরা পুষ্টিকর খাবার খেতে পায় না...

২৩ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:০৩

সাহাদাত উদরাজী বলেছেন: অকালে কত মানুষ যৌবন হারিয়ে ফেলছে!

৪| ২২ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:১০

রাজীব নুর বলেছেন: শুধু মাত্র খাবার যদি মানুষ বুঝে খায়, হিসাব করে খায়- তাহলে দীর্ঘদিন সুস্থ থাকা সম্ভব।

২৩ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:০১

সাহাদাত উদরাজী বলেছেন: জাপানের মানূষের এই জন্য আয়ুষ্কাল বেশি।

৫| ২২ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:১৪

কামাল১৮ বলেছেন: রেগে গেছেন মনে হয়।

২৩ শে সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:০১

সাহাদাত উদরাজী বলেছেন: আর উপায় কি, বাজারে গেলে বুঝি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.