নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

অনলাইন প্রতারকদের থেকে নিজে বাঁচুন, অন্যদের বাঁচান!

১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৫

আজকাল প্রচুর মোবাইল হ্যাক বা মোবাইলের এপস গুলো হ্যাক হচ্ছে, আপনার সতর্কতা জরুরী বিষয়। এই এপস গুলো 'হ্যাক বা ক্লোন' করে আপনার পরিচিতদের কাছে টাকা চাওয়া সহ নানান আকাম কুকাম করছে, বিশেষ করে ইমু, হোয়াসাপ, ফেইসবুক সহ নানান ম্যাসেঞ্জারে অধিক সতর্কতা রাখবেন। প্রতারণা থেকে নিজে বাঁচুন এবং অন্যকেও বাঁচান!

১। অপরিচিত কল ধরতে সাবধানতা ও কথা বলায় সতর্ক থাকতে হবে, কোন ইনফরমেশন বা পিন নং দিবেন না। থানা পুলিশের পরিচয়ে এই সমস্ত কল আসে সাধারনত, ফলে অনেকে ঘাবড়ে যেতে পারেন, আসলে এরা ভুয়া।

২। যে কোন ম্যাসেজে আসা লিঙ্ক ক্লিক করা যাবে না।

৩। ম্যাসেজে আসা 'ইয়েস/নো' বা 'এক্সেস/ডিনাই' প্রেস করতে খেয়াল রাখবেন, ইয়েস বা এক্সেস করলেই বিপদ ঘটে যেতে পারে।

৪। একাউন্ট ক্লোন হলেই বন্ধুদের জানিয়ে রিপোর্ট করা শুরু করুন।

৫। অনলাইনে কেহ টাকা চাইলেই সন্দেহ করুন এবং তাকে চিনে থাকলে তাকে সরাসরি ফোন দিন, টাকা কখনোই আগে দিবেন না, নিশ্চিত না হয়ে কাউকে বিকাশ প্রকাশ করবেন না।

৬। বিশেষ করে ইমু/হোয়াসাপ ইত্যাদি ম্যাসেঞ্জার প্রয়োজন না হলে ফেলে দিন। বন্ধু পরিচয়ে কিছু চাইলেই ভিডিও কল করতে বলুন।

৭। ব্যাংক গুলো কখনো অপ্রয়োজনে কল দেয় না বা পিন চায় না, ভেরিফিকেশনে কল এলে নিশ্চিত হয়ে নিন, শুধু আপনার কাউকে দেয়া চেক দিলেই কল করে, সে ক্ষেত্রে আপনি নিজেই বুঝতে পারবেন।

৮। যে কোন পাসওয়ার্ড গোপন রাখুন এবং একটু কমপ্লিকেটেড করে দিন।

৯। অনলাইন কেনা কাটায় কখনো অগ্রীম প্রদান করবেন না, মালামাল হাতে পেয়ে বুঝে নিয়ে টাকা দিন, যারা অগ্রীম চায় তাদের থেকে কেনাকাটা করবেন না।

১০। কোন সাইট থেকে উপহার পেয়েছেন, এমন মেইল বা লিঙ্ক প্রতারনাই বটে! এই সব দেখে এগিয়ে গেলেই প্রতারকদের কবলে পড়বেন নিশ্চিত। লোভ করলেই গেলেন!

ইত্যাদি ইত্যাদি

অগ্রীম বিপদ বা সন্মানহানি থেকে নিজকে নিজেই রক্ষা করুন। সবাইকে শুভেচ্ছা।

মন্তব্য ৪ টি রেটিং +৬/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৫৯

আফলাতুন হায়দার চৌধুরী বলেছেন: উপকারী পোষ্ট। ধন্যবাদ।

২| ১৩ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:১৬

শায়মা বলেছেন: গুড ভাইয়া।

সবাইকেই সাবধান হওয়া উচিৎ

৩| ১৪ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:০১

রাজীব নুর বলেছেন: এরকম সমস্যা বা ভয় আমার নেই। কারন দুনিয়াতে আমার ধনসম্পদ নেই।

৪| ১৯ শে নভেম্বর, ২০২৩ রাত ১:১৫

জ্যাক স্মিথ বলেছেন: উপকারী পোষ্ট। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.