নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন আইনের ছাত্র।

ওয়াজি২০১৫

মাহামুদ ওয়াজেদ, এল এল বি, (অনার্স) এল, এল, এম (নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ) অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, ঢাকা,হেড অব এমিকাস ল চেম্বার। লেখক-আইনের সহজ পাঠ(জুডিসিয়াল এবং অ্যাডভোকেটশিপ পরীক্ষার জন্য), হ্যান্ড বুক অব কোড অব সিভিল প্রসিডিওর এবং পেনাল কোড, সাবেক সাধারন সম্পাদক, ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন এবং বিডি ইয়ুথ ইন অ্যাকশন। ভোলেনটিয়ার কো-ওরডিনেটরঃ হিউম্যান কনসান ইন্টারন্যাশনাল , কানাডা, এবং নিউ লাইফ স্কুল ফর স্ট্রীট চিলড্রেন।

ওয়াজি২০১৫ › বিস্তারিত পোস্টঃ

আলোর পথ যাত্রী, এ যে রাত্রি, এখানে থেম না.........।

২৬ শে মার্চ, ২০১৫ রাত ১:৩৪



১। আমার স্ট্যাটাস এর প্রথম ছবিতে আমাদের স্কুলের বাচ্ছারদের দেখা যাচ্ছে, ওদের কে আজকের ক্লাসে বুঝানর চেষ্টা করলাম ২৬ শে মার্চ কি,বুঝালাম এই দিনে আমাদের উপর পাকিস্তানী হানাদার বাহিনীর ঝাঁপিয়ে পড়েছিল আমাদের কে হত্যা করার জন্য।আজ আমাদের স্বাধীনতা দিবস। ওরা বেশি বুঝেছে বলে মনে হয় না, বুঝার কথাও না, কিন্তু যখন স্মৃতিসৌধ সাথে লাল সবুজের পতাকা, দেখা মাত্র বলে উঠলো, এটা বাংলাদেশ।
ওরা হয়তো বুঝে না স্বাধীনতা কি , কিন্তু আমরাও কি বুঝি স্বাধীনতা কি, মুক্তিযুদ্ধ কি?
২। স্ট্যাটাস এর দ্বিতীয় ছবির মানুষটি গতকাল ক্রস ফায়ারে নিহত। বেশ কয়েকদিন আগে একটা পোস্ট দেখলাম , সেখানে ছেলেটির ছবি দিয়ে বলা হল পরিবার আশঙ্কা করতেছে তাকে ক্রস দেওয়া হবে কারন সে ছাত্রদল করে।
আমি এতটুকু অবাক হইনি। খেলাটা আনেক পুরানো। শুরু হয়েছিল বি এন পি সরকারের কালো বাহিনী গঠনের পর। তারপর সেই খেলা এখন হাত বদল করে প্রতিপক্ষর হাতে ভিন্ন নামে। কিন্তু ফলাফল একই। অবাক না হলেও ভয় একটাই এই নষ্ট রাজনীতির ঘৃণ্য খেলা শেষ হবে কবে?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০১৫ রাত ২:৩১

নতুন বলেছেন: শিশুদের স্বাধীনতা সম্পকে জানানোর উদ্দোগটি খুবই ভাল... :)

২| ২৭ শে মার্চ, ২০১৫ রাত ১০:০৫

ওয়াজি২০১৫ বলেছেন: দোয়া করবেন। কাজটি যেন ধারাবাহিক ভাবে করতে পারি সকল সুবিধা বঞ্চিত শিশুদের জন্য। ধন্যবাদ নতুন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.