নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা,উপন্যাস,দর্শন,সিনেমা ও অন্যান্য

জহিরুলহকবাপি

আমি কামনা করি মানুষের ভিতর স্বপ্নরা আসা যাওয়া করবে। মানুষ তার স্বপ্ন পূরণের জন্য যুদ্ধ করবে।

জহিরুলহকবাপি › বিস্তারিত পোস্টঃ

এ কান কিন্তু জানগনের নিজের কান নয়.............

১৮ ই মে, ২০১৬ দুপুর ২:৩২

“ মাননীয় সরকার,
ধরা ঐ কানেরা কিন্তু আপনার।”
বাংলাদেশে রাজনিতী সচেতন তিন দল আছে ঢালাও ভাবে ।
১) দল মানা = যাদের রাজনিতী হচ্ছে আওয়ামী বিরোধীতা।
২) দল কানা = এরা আসলে রাজনৈতিক অশিক্ষিত। দলীয় নেতা খুন করলেও এরা ভাবে অন্যায় নয়। তোষামদ, খোশামদ, বান্ধা বুলিতে এদের রাজনিতী। এরা যে সবাই সুযোগ সন্ধানী তাও না। এরা যে কোন দলের যেমন শক্তি, তেমন বোঝাও।
৩) দিল কানা = এরা রাজনিতী, দেশ, মানুষ সচেতন। এরা মনে-প্রাণে বাঙালি। দেশের জন্য যা ভালো হবে এরা তাই করার চেষ্টা করে। পৃথিবীর বিভিন্ন দেশের “দিলকানারাই” অপ-দর্শনের বিরুদ্ধে পরোক্ষ, প্রত্যক্ষ বিরোধীতা করে। বাংলাদেশের দিল কানাদের বড় বা পুরা সমর্থণ পায় আওয়ামী লীগ। গণ-জাগরণের সময় এ দিলকানাগুলো পিল পিল করে ঘরে থেকে বেরিয়ে এসেছিল নিজ পকেটের পয়সা খরচ করে।
আওয়ামী লীগ দলমানাদের ভীষন তোষামোদ করছে। এ দল মানা হেফাজতি বা এধরণের দলগুলো আওয়ামী লীগের আম নিয়ে খেতে বসে জামাত-বিএনপি-ইহুদীদের ড্রইং রুমে, ওযু করে, মূখে ইসলাম ইসলাম বলতে বলতে। আর দলকানারা এক ধরনের নিগ্রহের শিকার হচ্ছে । দলকানাদের আরেকটা অংশ আখের গুছায়। দিলকানাদের আওয়ামী লীগ এখন পিপীলিকা জ্ঞান করে, দল মানাদের খুশি রাখতে।
নারায়ণ গজ্ঞের ঘটনা নিয়ে দিল কানা ও একেবারেই সাধারণ মানুষ কান ধরছে, ছবি তুলছে। এ কান কিন্তু জানগনের নিজের কান নয়.............
---- সাধু সাবধান

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.