নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নিরপেক্ষ নই, আমি মুক্তিযুদ্ধের পক্ষে।

রাফা

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।গালি সহ্য করার মানসিকতা শুণ্যের কোঠায়।রাজাকার,আলবদর ,আল সামস মোট কথা বাংলাদেশের বিরোধী যে কোন শক্তিকে প্রচন্ড রকম ঘৃণা করি। তার চাইতে বেশি ঘৃণা করি নব্য ছাগিয়তাবাদিদের। যারা আশ্রয় প্রশ্রয় দেয় যুদ্ধাপরাধীদের ।

রাফা › বিস্তারিত পোস্টঃ

শমী কায়সারের কর্মকান্ডে আমরা ক্ষুদ্ধ।

২৮ শে এপ্রিল, ২০১৯ রাত ১২:৪৯



আমি জানিনা সরকারের ভেতরে বা বাইরে ,শমী কায়সারের পোর্টফোলিও কি ? যদি সরকারের খর্গ নেমে আসতে পারে এই ভয়ে ভীত হয়ে সাংবাদিকরা চুপ করে থাকেন ।তাহলে আমি বলবো তারা চরম ভূল করছেন। যে সময়টি আমরা বর্তমানে অতিবাহিত করছি সেই সময়ে যে কোন অন্যায়ের প্রতিবাদ করাটা খুব জরুরি বলে মনে করছি।এবং ভয়ের সংস্কৃতি থেকে বেরিয়ে আসাটা খুবই জরুরি এখন।সবকিছু দলীয় দৃষ্টিভঙ্গীতে দেখা আমাদের জাতিয় সমস্যা হয়ে দাড়িয়েছে ।সবকিছুতে একপক্ষ প্রতিবাদি হলে অপর পক্ষ এর বিরোধিতা করে চলেছে।সমস্টিগতভাবে আমাদের জন্য যা খারাপ তার বিরুদ্ধেও প্রতিবাদ করছিনা আমরা।

যে কোন অন্যায় সেটা অন্যায়ই ।কারো বেলায় সাদা আর কারো বেলায় কালো ,এরকম কোন প্রকারভেদ নেই অন্যায়ের।যে সমাজে এরকম ঘটণা ঘটে সে সমাজ শতভাগ বৈশম্যের সমাজ বলেই বিবেচিত আমাদের কাছে।পৃথিবির যে প্রান্তেই এরকম ঘটণা ঘটে আমরা তার বিরুদ্ধেই বলবো এটাই স্বাভাবিক।যে কোন কিছুর পরিবর্তনটা শুরু করতে হয় নিজের ঘর থেকেই।আমি মনে করি শহিদ পরিবারের দোহাই দিয়ে যে কোন অন্যায় কাজ করে বেচে যাওয়ার প্রচেষ্টার বিরুদ্ধে শহিদ পরিবারের সদস্যদেরই প্রতিবাদ করা উচিত।তা-না হলে এটা ধীরে ধীরে বিস্তৃত হতেই থাকবে । যে কোন কুৎসিত কাজ করেই শহিদের সন্তান বা শহিদ পরিবারের সদস্য বলে পার পেয়ে যাওয়ার নজির সৃষ্টি হোক এটা চাইনা।এতে সবচাইতে বেশি ক্ষতিগ্রস্থ হবে প্রকৃতপক্ষে তারা নিজেরাই।

সাংবাদিক ভাই ও বোনেরা অপমানিত হয়ে যদি তা হজম করে ফেলেন ।এর চাইতে দুঃখজনক আর কিছুই হোতে পারেনা।প্রেসক্লাবের মত যায়গায় দাড়িয়ে সাংবাদিকদের অপমানিত করার পরও তাদের সত্যিকার অর্থে প্রতিবাদি হোতে দেখিনি।এটা কি কিংকর্তব্য বিমূঢ়তা নাকি ভীতু কাপুরুষতার লক্ষণ।শমী কায়সার যে প্রক্রিয়ায় এর সমাধান করতে চেয়েছেন তা ছিলো সম্পুর্ণ ভুল।তিনি সঠিক পথে অগ্রসর হলে খুব সুন্দরভাবেই এর সমাধান হতে পারতো।কিন্তু তিনি সেই পথে যাননি।তার কাজকর্মে একরকম ঔদ্যত্ব প্রকাশ পেয়েছে। সবাইকে সার্চ করে বের হতে দেওয়াটা প্রকৃতপক্ষে চরম বেয়াদবি।তার উচিত ছিলো সবিনয়ে নিবেদন করা তার হারানো ফোন দু'টি ফিরে পেতে সহাতার জন্য।কোনভাবেই অপমানজনক শব্দ উচ্চারণ করা উচিত হয়নি ।গয়রাহাভাবে সকলকেই চোর উপাধি দেওয়া ঠিক হয়নি।

এখন আমার মনের কোনে উকিঁ দিয়েছে ফোনে কি তাহলে আপত্তিজনক কিছু ছিলো যার জন্য তিনি এতটা বেপরোয়া হয়ে গেলেন।সকল কিছুর সঠিক জবাবটা আছে আসলে শমী কায়সারের কাছেই।আমি মনে করি শমী কায়সারের উচিত সাংবাদিক সমাজ সহ সেখানে উপস্থিত সকলের কাছে ক্ষমা প্রার্থণা করা। তিনি ভুল করেও যদি করে থাকেন, সেই ভুল স্বিকার করে নিয়ে সবার কাছে বলা।তিনি যে অনুতপ্ত তা সকলকে অবগত করা।আশা করি এটা করে তিনি এর সমাধানের পথেই হাটবেন।

ধন্যবাদ।

বিঃ দ্রঃ-শমী কায়সারের প্রতি কোন প্রকার অশ্রদ্ধা বা আক্রোশ থেকে নয় ।শহিদ পরিবারের দায়বদ্ধতা থেকে আমার কথাগুলো বলা।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১৯ রাত ১:১৪

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আপনি যথাযথ বলেছেন। একজন ভদ্রও ভাল মানুষের পরিচয় এমন হওয়া উচিৎ নয়।

২৮ শে এপ্রিল, ২০১৯ রাত ৩:১২

রাফা বলেছেন: উনি কি বুঝতে পারছেন আদৌ ! তার নিজের আত্ম-উপলব্দিটা খুব গুরুত্বপুর্ণ ।অসন্মান করে বড়'তো হওয়া যায়ইনা বরং ক্ষুদ্র মন মানসিকতার মানুষ হিসেবেই বেবেচিত হোতে হয়।আশা করি উনার সূমতি হবে।সবার কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থণা করে এর পরিসমাপ্তী টানবেন।

ধন্যবাদ,মা.র.সুজন।

২| ২৮ শে এপ্রিল, ২০১৯ রাত ১:১৭

হারাধ০১ বলেছেন: ওনার অধীনে কাজ করতো আমার এমন এক বন্ধুর কাছে শোনা, সাধারণ মানুষের সাথে সাধারণত উনি দুর্ব্যবহারই করে থাকেন। ওনার প্রাক্তন বয়ফ্রেন্ড ছাত্রনেতা অভি ওনার কিছু অন্তরংগ ভিডিও অনলাইনে ছেড়েছিলেন প্রায় ১৫-২০ বছর আগে, ইন্টারনেটে এখনো পাওয়া যায়, তবে আমার ব্যক্তিগত মত উনি স্বভাবজাত কারণে এই দুর্ব্যবহার করেছেন। প্রামাণিক ভাই মুখ খুললে ভালো লাগতো।

২৯ শে এপ্রিল, ২০১৯ রাত ১:২৬

রাফা বলেছেন: কাজটা মোটেই ঠিক করেননি শমী কায়সার।এবং সাংবাদিকরা যা করেছে সেটা আরো ঘৃণার পর্যায়ে পড়ে।মেরুদন্ড সোজা করে দাড়াতে হবে ।সকল অন্যায়ের প্রতিবাদ করতে হবে।চেহারা দেখে ছাড় দেওয়া উচিত নয়।

ধন্যবাদ,হারাধ০১।

৩| ২৮ শে এপ্রিল, ২০১৯ রাত ১:২৮

চাঁদগাজী বলেছেন:


উহা অসুস্হ এলিট পরিবারের লোক

২৯ শে এপ্রিল, ২০১৯ রাত ৩:১৬

রাফা বলেছেন: লাগাম টেনে ধরাটা খুব জরুরী বলে মনে করছি। অনিয়মটা যে নিয়ম নয় সেটা বুঝিয়ে দিতে হবে।সবার অধিকারের সীমা একই ।

ধন্যবাদ,চাঁদগাজী।

৪| ২৮ শে এপ্রিল, ২০১৯ রাত ২:২১

শাহিন-৯৯ বলেছেন:



ভবিষ্যতে কথিত সাংবাদিকদের মুখ বন্ধ করে, হুমকি দিয়ে কিভাবে মন্ত্রণালয় চালানো যায় তাঁর রিহার্সাল চলছে।
টাকার কাছে বন্ধী বিবেক ওয়ালাদের সাথে এমন ব্যবহার হওয়াটা স্বাভাবিক নয় কি?

২৯ শে এপ্রিল, ২০১৯ সকাল ৮:১১

রাফা বলেছেন: ভবিষ্যতের কথা আর কি বলবো ।মানুষ বেচে থাকা অবস্থায় পরিবর্তিত হোতেই থাকে।আশা করবো শমী তার প্রতি অন্যায়ের প্রতিশোধ আরেকজনের উপর প্রয়োগ করা থেকে বিরত থাকবে।এবং তার ভুলের জন্য ক্ষমা চেয়ে সংশোধিত হবে।

ধন্যবাদ,শা. ৯৯

৫| ২৮ শে এপ্রিল, ২০১৯ সকাল ১১:১৯

বাংলার মেলা বলেছেন: আমি ফেসবুকে একটা কমেন্ট পেয়েছিলাম এরকম যে, যে সাংবাদিকদের উচিত ছিল অপমানের প্রতিবাদে গর্জে ওঠা, তারা যখন মিউ মিউ করে - তখন খতিয়ে দেখা উচিত এই মিউ মিউয়ের পেছনে কাঁটা পুতে রেখেছে কিসে?

৩০ শে এপ্রিল, ২০১৯ রাত ১২:৩১

রাফা বলেছেন: চমৎকার বলেছেন ।আমারো প্রশ্ন সেখানেই ।নিজের পেশার প্রতি নিজেরাই সন্মানিতবোধ করছেননা তারা। তাহলে অন্যরা‘তো একটু এগিয়ে চোর বলতেই পারে।নৈতিকভাবে কতটা দূর্বল তারা।

ধন্যবাদ,বাং.মেলা।

৬| ২৮ শে এপ্রিল, ২০১৯ রাত ১০:৩০

মাহমুদুর রহমান বলেছেন: এসব ভীতু কাপুরুষতার লক্ষন ছাড়া অন্য কিছু নয়।

০২ রা মে, ২০১৯ রাত ১২:৩১

রাফা বলেছেন: নিজেরা যদি না চায় কারো সাধ্য নেই পরিবর্তন এনে দেওয়ার। বদলে দিতে হলে বদলে যেতে হয়।

ধন্যবাদ,মা.রহমান।

৭| ২৯ শে এপ্রিল, ২০১৯ ভোর ৬:৫৮

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: কিছু প্যারাসাইট সবসময়ই রাষ্ট্রযন্ত্রের উপর ভর করে সরকারের চেয়েও বেশি ক্ষমতা প্রদর্শন করে এবং অনেক বেশি অবৈধ সুযোগ সুবিধা ভোগ করে, শমী কায়সার সেই ধরণেরই একজন | এদেরকে শুরুতেই থামাতে না পারলে সরকারকেই বিব্রত হতে হয় |

০২ রা মে, ২০১৯ রাত ১২:৩৪

রাফা বলেছেন: এদেরকে ছাটাইয়ের মধ্যে রখতে হবে । এনলিস্টেড করে ক্ষমতার আশে পাশে ভিরতে না দেওয়াই উচিত।

৮| ২৯ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:২০

খায়রুল আহসান বলেছেন: আপনার ঋজু কথাগুলো ভাল লাগলো। ধন্যবাদ, এমন স্পষ্টবাদিতার জন্য।
পোস্টে প্লাস +।

৩১ শে মার্চ, ২০২০ রাত ১:১৯

রাফা বলেছেন: ধন্যবাদ, সহজ ভাষায় প্রশংসার জন্য।সময়টা বড় কঠিন এখন।কেমন আছেন খা.আহসান ভাই ? জানি আপনি একজন সচেতন নাগরিক তবুও বলি সামাজিক দুরত্ব নয় শারিরিক দুরত্ব জরুরী এখন।ভালো থাকুন ,ভালো রাখুন।

৯| ৩১ শে মার্চ, ২০২০ রাত ১:৫৬

সৈয়দ এমদাদ মাহমুদ বলেছেন: বানান কিছু ভুল আছে ভাই

৩১ শে মার্চ, ২০২০ রাত ২:১৫

রাফা বলেছেন: চেষ্টা করি ভুল না করতে তবুও হয়ে যায়।কিছু বানান নিয়ে সংশয়ে থাকি সব সময়।ধন্যবাদ,সচেতন করার জন্য।ভবিষ্যতে আরো সতর্ক থাকার চেষ্টা করবো।ধন্যবাদ,সৈ.এ.মাহমুদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.