নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

গরুর মাংস খাওয়া মুসলমানদের ঈমানের প্রধান শর্ত কবে হোল ?

২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪২

গরুর মাংস খাওয়া মুসলমানদের ঈমানের প্রধান শর্ত কবে হোল ? গরুর মাংস ভক্ষন ব্যথিত মুসলমানদের ধর্ম পালন সম্ভব নয় --এই ব্লগে কয়েক জনের পোষ্টিং পড়ে তা মনে হোল । আরবের মরুভূমিতে গরু খুব কম দেখা যায় , আমাদের নবী সাহাবারা খেতেন উট দুম্বার মাংস কিন্তু কোরান হাদিস সহি হাদিস জাল হাদিস কোথাও বলা হয় নি উট দুম্বার মাংস খাওয়া ঈমানের অঙ্গ এবং ঐ সমস্ত মাংস না খাইলে মুসলমানদের ধর্ম অনুভুতিতে আঘাত লাগবে বা ইবাদত পালন করা যাবে না !!!
কিছু চিজ পয়দা হয়েছে যারা মানে করে আল্লাহর সান্নিধ্য পেতে হোলে গরুর মাংস খাওয়া ছাড়া বিকল্প কিছু নাই এবং গরুর মাংস খেতে বাধা দেওয়া মানে ধর্ম পালনে বাধা দেওয়া । ব্যাপারটা যদি তাই হয় তাহোলে দেশের ডাক্তারদের আগে শায়েস্তা করা দরকার তারা রক্তে কোলস্ট্রল বেড়ে গেলে গরুর মাংস খেতে মানা করে এবং মানুষকে উপদেশ দেয় গরুর মাংস কম খেতে --- এখোন তো কথা হোল গরুর মাংস না খেলে আল্লাহ তো ইবাদত কবুল করবে না , তাই ডাক্তারদের শায়েস্তা করা দরকার সবার আগে !!

নবী রসুল সাহাবা গন খুব কম বা অনেকে জীবনে কখনো গরুর মাংস খান নাই। খেয়েছেন উট দুম্বার মাংস কিন্তু কখন বলেন নি ঐ গুলো না খেলে ঈমান থাকবে না কিন্তু আজকে নতুন ফেতনার আবির্ভাব হয়েছে তাতে বোঝানো হচ্ছে ঈমান ধরিয়া রাখিতে হইলে গরুর মাংস খাওয়া অপরিহার্য .. যদি ছাগল জবাই নিষিদ্ধ হয় কোন অসুবিধা নাই, যদি উট দুম্বা জবাই নিষিদ্ধ হয় কোন অসুবিধা নাই কিন্তু গরু জবাই বন্ধ করা যাবে না । জয় গরু ভক্ষন নাথ, জয় গরু !!!!

মন্তব্য ২৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৪৬

বিজন রয় বলেছেন: হলে তো দোষ নেই।

২| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৭

কাবিল বলেছেন: বলেছেন --এই ব্লগে কয়েক জনের পোষ্টিং পড়ে তা মনে হোল ।
লিঙ্কগুলো দিলে ভাল হতো।

৩| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:০৭

ইমরান আশফাক বলেছেন: অতো পেচানোর দরকারটা কি, আপনার খেতে ইচ্ছা না করলে গরু খেয়েন না। কিন্তু আপনার ধর্মীয় বিশ্বাস জোর করে আমাদের উপর চাপানোর চেষ্টা করেন কেন? গরুকে আপনারা মা হিসাবে গন্য করেন সেটা আপনাদের নিজস্ব বিষয় কিন্তু আপনাদের সাম্প্রদায়িক বিদ্বেষ সব জায়গায় ছড়ানোর চেষ্টা করেন কেনো? আর ঠিক কোন জায়গায় পেয়েছেন যে মুসলমান হতে হলে গরু খেতে হবে? এই ধরনের ফালতু পোস্টগুলিতে স্যামু ভরে উঠেছে।

০১ লা মার্চ, ২০১৬ সকাল ১০:৫৮

এ আর ১৫ বলেছেন: শুনুন আমি প্রথমেই বলেছি -- গরুর মাংস ভক্ষন ব্যথিত মুসলমানদের ধর্ম পালন সম্ভব নয় --এই ব্লগে কয়েক জনের পোষ্টিং পড়ে তা মনে হোল ----- এবং আমার পুরো বক্তব্য এই মানুষিকতাকে ভিত্তি করে । গরু কার মা বা বাপ তাতে আমার কিছু যায় আসে না । এই যে আপনি বোল্লেন --( কিন্তু আপনাদের সাম্প্রদায়িক বিদ্বেষ সব জায়গায় ছড়ানোর চেষ্টা করেন কেনো?) .. সাম্প্রদায়িকতা তো আপনি ও কোরছেন -- গরু খাওয়া যদি ঈমানের অংগ না হয় তাহোলে তো চুপ করে থাকার কথা । কত বড় সাম্প্রদায়িক মানুষ আপনারা তার একটা প্রমাণ দেখাই --- আমেরিকার হিন্দু খৃষ্টান বৌদ্ধ ঐক্য পরিষদ নাকি বলেছে বাংলাদেশে গরু জবাই বন্দ্ধ করতে !!!! আসলে যারা মনে করে গরুর মাংস খাওয়া ঈমাণের অংগ তারাই এমন তাফালিন পাড়ে এবং সাম্প্রদায়িক উস্কানি দেয় । ঐ ঐক্য পরিষদের পক্ষে কি সম্ভব এমন ঘোষনা দেওয়া !!!! খৃষ্টানরা গরুর মাংস খায় এবং বৌদ্ধরা গরুর মাংস খায় যদিও বৌদ্ধরা বলে জীব হত্যা মহাপাপ কিন্তু কেউ যদি কোন জীব হত্যা করে ফেলে তখন তাদের খেতে আপত্তি নেই । সুতরাং খৃষ্টান এবং বৌদ্ধদের পক্ষে এমন দাবির প্রতি সম্মতি জানানোর কোন প্রশ্ন আসে না কিন্তু বলা হচ্ছে এমন দাবি নাকি করেছে আমেরিকার হিন্দু খৃষ্টান বৌদ্ধ ঐক্য পরিষদ । গরুর মাংস খাওয়াকে যারা ঈমাণের অংগ মনে করে তারা ভাবতে পারে হিন্দুদের সাথে খৃষ্টান বৌদ্ধরা গরু জবাই নিষিদ্ধের দাবি জানিয়েছে আমেরিকাতে বসে ।

৪| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:২৯

গোধুলী রঙ বলেছেন: গরু খাওয়া ইসলামের বিধান বা অবশ্যপালনীয় কাজ নয়, তবে কোন ধর্মের কথা উল্লেখ করে সেই ধর্মের কোন ব্যাক্তি বা সংগঠন যদি গরু যবেহ করতে বাধা দেয় বা চেষ্টা করে তবে তা সাম্প্রদায়িক সংঘাত তৈরীর উস্কানি,কারন সবাই জানে কুলাংগার সব ধর্মেই আছে, জেনেশুনেই উস্কানি দেওয়া সেক্ষেত্রে মহাপাপ।

৫| ২৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:৪২

বঙ্গমিত্র সিএইচটি বলেছেন: গরু মাংশ খাওয়া অত্যাবশ্যকীয় তা নয়। যার ধর্ম তার জন্য। সেখানে ৯০ শতাংশ মুসলমানের উপর আপনাদের ধর্মীয় বিধান চাপিয়ে দেওয়ার যে দাবি উঠেছে তার প্রতিক্রিয়া এটা। বাংলাদেশ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র । এখানে কারো ধর্মে হস্তক্ষেপের অধিকার কারো নেই। এটা সংবিধানেই উল্লেখ আছে। কোন মুসলিম যদি অন্য কোন ধর্মের নির্দেশনাতে আঘাত হানতো তবে এতক্ষনে দেশটাতে কিছু একটা ঘটতো। মুসলিমরা অনেক শান্ত প্রকৃতির তাই সেটা হয়নি। আশা করি যাদের কারণে বিতর্ক শুরু হয়েছে তারা ভুল বুঝতে পারবে।

০১ লা মার্চ, ২০১৬ সকাল ১১:০২

এ আর ১৫ বলেছেন: সেখানে ৯০ শতাংশ মুসলমানের উপর আপনাদের ধর্মীয় বিধান চাপিয়ে দেওয়ার যে দাবি উঠেছে তার প্রতিক্রিয়া এটা।...................... আমেরিকার হিন্দু খৃষ্টান বৌদ্ধ ঐক্য পরিষদ নাকি বলেছে বাংলাদেশে গরু জবাই বন্দ্ধ করতে !!!! আসলে যারা মনে করে গরুর মাংস খাওয়া ঈমাণের অংগ তারাই এমন তাফালিন পাড়ে এবং সাম্প্রদায়িক উস্কানি দেয় । ঐ ঐক্য পরিষদের পক্ষে কি সম্ভব এমন ঘোষনা দেওয়া !!!! খৃষ্টানরা গরুর মাংস খায় এবং বৌদ্ধরা গরুর মাংস খায় যদিও বৌদ্ধরা বলে জীব হত্যা মহাপাপ কিন্তু কেউ যদি কোন জীব হত্যা করে ফেলে তখন তাদের খেতে আপত্তি নেই । সুতরাং খৃষ্টান এবং বৌদ্ধদের পক্ষে এমন দাবির প্রতি সম্মতি জানানোর কোন প্রশ্ন আসে না কিন্তু বলা হচ্ছে এমন দাবি নাকি করেছে আমেরিকার হিন্দু খৃষ্টান বৌদ্ধ ঐক্য পরিষদ । গরুর মাংস খাওয়াকে যারা ঈমাণের অংগ মনে করে তারা ভাবতে পারে হিন্দুদের সাথে খৃষ্টান বৌদ্ধরা গরু জবাই নিষিদ্ধের দাবি জানিয়েছে আমেরিকাতে বসে ...

০১ লা মার্চ, ২০১৬ সকাল ১১:১১

এ আর ১৫ বলেছেন: কোন মুসলিম যদি অন্য কোন ধর্মের নির্দেশনাতে আঘাত হানতো তবে এতক্ষনে দেশটাতে কিছু একটা ঘটতো। মুসলিমরা অনেক শান্ত প্রকৃতির তাই সেটা হয়নি ........তাই নাকি বাংলাদেশে বৌদ্ধ মন্দির এবং হিন্দু মন্দির ভাংগে কারা। কারা ভাঙ্গে আফগানিস্তানের বর্মিয়ান বৌদ্ধ মুর্তি । কারা সিরিয়াতে রোমান সভ্যতার নিদের্শন ধংস করে । কারা আমেরিকার কথিত হিন্দু খৃষ্টান বৌদ্ধ ঐক্য পরিষদের কল্পিত ঘোষনা নিয়ে তাফালিং করে । গরু খেক খৃষ্টান বৌদ্ধরা নাকি হিন্দুদের সাথে একমত হয়ে গরু জবাই নিষিদ্ধের দাবি জানিয়েছে !!!! মারহাবা !!! মারহাবা !!! মনে হয় ভবে জগতে বসবাস করেন । মাশ আল্লাহ। আল্লাহ আপনাদের হেদায়েত করুক .

৬| ০১ লা মার্চ, ২০১৬ ভোর ৪:২৭

খান আবদুল কাদের বলেছেন: This is non-sense discussion. Since Muslims are allowed to eat beef, whats the farce about it. What ever is Halal, you can say it Haram just because some people do not like it. When Christian people eat pork in 95% majority Muslim country, no one stopping them even though that's Haram and it was forbidden in their own religion too. So don't try to influence Muslim not to eat beef.

৭| ০১ লা মার্চ, ২০১৬ ভোর ৪:৩১

খান আবদুল কাদের বলেছেন: This is non-sense discussion. Since Muslims are allowed to eat beef, whats the farce about it. What ever is Halal, you can not say it Haram just because some people do not like it. When Christian people eat pork in 95% majority Muslim country, no one stopping them even though that's Haram and it was forbidden in their own religion too. So don't try to influence Muslim not to eat beef.

৮| ০১ লা মার্চ, ২০১৬ ভোর ৬:৫০

গ্রীন বাংলা বলেছেন: শুকর খাওয়াও তো মহা পূন্যের কাজ তাইনা? তা জানেন যে শুকরের মাংসে প্রায় ৭০ভাগ রোগ জীবাণু তে ভরা?
আজকাল শুনছি হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান ঐক্যজোট রা বলে বাংলাদেশে গরু জবাই দেয়া বন্ধ করতে হবে। তাহলে মুসলমানদের ও অনেক দাবি আছে যা জানলে সংঘর্ষ অনিবার্য। কেউ কারও পেছনে না লেগে সুস্থ মস্তিষ্কচালনা করেন।

০১ লা মার্চ, ২০১৬ সকাল ১১:১৫

এ আর ১৫ বলেছেন: আমি প্রথমেই বলেছি === গরুর মাংস ভক্ষন ব্যথিত মুসলমানদের ধর্ম পালন সম্ভব নয় --এই ব্লগে কয়েক জনের পোষ্টিং পড়ে তা মনে হোল-------- দয়া করে পোষ্টিংটি আবার পড়ুন । আপনার বক্তব্যের সাথে পোষ্টিং এর থিমের কোন সম্পর্ক নাই । এখানে ঐ মন মানুষিকতা যারা প্রদর্ষন করছে তাদের সমালোচনা করা হচ্ছে ।

৯| ০১ লা মার্চ, ২০১৬ সকাল ৮:২৩

সাধারন বাঙালী বলেছেন: হিন্দুরা আসলে কি চায়?

০১ লা মার্চ, ২০১৬ সকাল ১১:২৪

এ আর ১৫ বলেছেন: আসল ব্যপারটা হোল আমেরিকায় বসবাস রত বাংলাদেশি খৃষ্টান যারা গরুর মাংস খায় এবং বৌদ্ধ যারা তাদের ধর্মের বাণী জীব হত্যা মহাপাপ জেনেও গরুর মাংস খায় ( নিজেরা জবাই করেনা কিন্তু অন্যরা জবাই করলে খায় ) তারা নাকি হিন্দুদের সাথে একাত্বতা ঘোষনা করে বলেছে গরু জবাই নিষিদ্ধ করতে হবে । আসলে আপনার প্রশ্ন করা উচিত ছিল খৃষ্টান বৌদ্ধ এবং হিন্দুরা আসলে কি চায় কিন্তু আপনি সেটা না জিজ্ঞাসা করে জানতে চেলেন শুধু ---- হিন্দুরা আসলে কি চায় ??

১০| ০১ লা মার্চ, ২০১৬ সকাল ১০:০৫

কল্লোল পথিক বলেছেন: কে কি খাবে তার মেনু ঠিক করার দায়িত্ব সমাজ বা রাস্ট্রের নয়।
অতএব এ সব নিয়ে কথা বাড়াই ভাল।

১১| ০১ লা মার্চ, ২০১৬ সকাল ১০:৩৬

আজিজুর বলেছেন: গরু আল্লাহর একটি নিয়ামত.কেউ এটাকে পুজা করে কেউ এটাকে কোরবানী দেয়.আর তা করে সৃষ্টির সেরা জীব মানুষ।এটা নিয়ে এত হইচই.কটিন অবস্তা.মুনূষ এটাকে নিয়ে ভাবার সময় যে কোথায় পায়।

০১ লা মার্চ, ২০১৬ সকাল ১১:৩৫

এ আর ১৫ বলেছেন: দেখুন যারা হইচই করে তারা মনে করে গরুর মাংস খাওয়া ঈমাণের অংগ এবং তারা আরো মনে করে আমেরিকাতে বসবাসরত বাংলাদেশি খৃষ্টান ও বৌদ্ধ ( উভয়ে গরুর মাংস খায়) তারাও নাকি দাবি করেছে হিন্দুদের সাথে একাত্বতা ঘোষনা করে হিন্দু খৃষ্টান বৌদ্ধ ঐক্য পরিষদের ব্যানারে গরু জবাই নিষিদ্ধ করা হোক।
দেখুন ভাই যারা মনে করে গরুর মাংস খাওয়া ঈমাণের অংগ তাদের পক্ষে কি এটা ভাবা স্বাভাবিক নয় গরুর মাংস ভক্ষণ কারি খৃষ্টান বৌদ্ধরা জানিয়েছে গরু জবাই নিষিদ্ধ হোক !!! আল্লাহ এদের হেদায়েত করুক ।

১২| ০১ লা মার্চ, ২০১৬ সকাল ১০:৪৬

রানার ব্লগ বলেছেন: বেচারা গরু !!!!!

১৩| ০১ লা মার্চ, ২০১৬ সকাল ১০:৫১

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
গরু দেখা যাচ্ছে আর্ন্তজাতির সেলিব্রেটিতে পরিনত হচ্ছে।

১৪| ০১ লা মার্চ, ২০১৬ দুপুর ১২:০০

সাধারন বাঙালী বলেছেন: জী দাদা খৃষ্টান বৌদ্ধ এবং হিন্দুরা আসলে কি চায়?

১৫| ০১ লা মার্চ, ২০১৬ দুপুর ১২:১৯

মুদ্‌দাকির বলেছেন: মানুষ গরু হয়া গেসে আর গরু সেলিব্রেটি!!

ব্যাপারটা কিছুনা, ব্যাপারটা হল আল্লাহ যা হালাল করেছেন তা নিয়ম করে হারাম করা যাবে না। আর ডাক্তার রা কখন বলেনা যে আপনি কখন খাবেন না, উনারা কমখেতে বলেন এটা ঠিক, কাউকে কাউকে অনেক বেশী খেতেও বলেন এটা হয়ত আপনারা জানেন না বা খেয়াল করেন না।

যারা ধর্ম নিয়ে অশান্তি করতে চায় তাদের জুতানো উচিত।

১৬| ০১ লা মার্চ, ২০১৬ দুপুর ২:৩৪

*কুনোব্যাঙ* বলেছেন: হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদেরই বা কি ঠেকা পড়ছে গরু খাওয়া নিয়া বেহুদা খোঁচাখুঁচি করার? আমার যা ইচ্ছা আমি খামু। ইচ্ছা হইলে সাপ ব্যাং কুচে সব খামু, এইটা আমার ব্যক্তি স্বাধীনতা। বিপন্ন প্রজাতির প্রাণি জীববৈচিত্র রক্ষায় যাদের টিকিয়ে রাখতে হবে তাদের ছাড়া আমি নিজে পেলেপুষে যা ইচ্ছা খামু, যেইটা ভাল্লাগে খামু।

এইটা বাংলাদেশ। এইখানে ধর্ম ভিত্তিক রাজনৈতিক দল ১% ভোটও পায় না। সো যেইসব সমাজে ধর্মভিত্তিক রাজনৈতিক দলের জয়জয়কার সেইসব সমাজের রীতি এইদেশে চালানোর ধান্দা করা যাইবো না। একেবারে সোজা কথা। আর ইবলিশের উপযুক্ত সাগদেরগণ আমেরিকার সেফ হাউজে বইসা এইটা সেইটা বইলা আম পাবলিকরে একটা ঝামেলায় ফেললে সেইটার দায়দায়িত্ব কে নিবো। সভা সেমিনারে একটা কিছু বললেই তো হইবো না, দায়িত্বশীলতার সাথে বলতে হইবো। গ্রেটেস্ট হ্যাপিনেস ফর দ্যা গ্রেটেস্ট নাম্বার অব পিপল।

দুর্ভাগ্য হইলে এমন একটা সময়ে জন্ম নিছি, সারা দুনিয়াটাতেই যখন হিপোক্রেটদের আধিপত্য।

১৭| ১১ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:১৪

উদাসী স্বপ্ন বলেছেন: সমস্যা হলো যে লোক শ্যামল সাহেব উনি নিজে ব্যাক্তিগত ভাবে তার মতামত জানিয়েছেন যেটা মূলত হিন্দু বৌদ্ধ খ্রিস্টানদের ঐ সংগঠনের না।

আর বাংলাদেশের হুজুর আর তাদের পিছে থাকা বিএনপির নিও ছাগু গুলা মাঠ গরম করার জন্য বারবার মিথ্যাচার ছড়িয়ে একটা রায়ট লাগানোর ধান্ধায় থাকে। যেটা দুঃখজনক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.