নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

ছোট মুখে বড় কথা , অগ্রীম ক্ষমা চেয়ে নিচ্ছি!! :|

৩০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:১১

চঃবি'তে ভর্তি পরীক্ষার সময়, তরী দশ টাকার ভাড়া পঞ্চাশ টাকা নিচ্ছে, তুমুল জগড়া, আমি একা, এক পর্যায়ে ড্রাইভার বলছে গাড়ি চালাবে না, সবাই নতুন, সবাই চুপ, পাগলের মত প্রলাপ করে যাচ্ছি,পরে বুজলাম কিচ্ছু হবে না, সবাই পঞ্চাশ টাকা করে দিচ্ছে, আমিও দিলাম, কন্ট্রাকদার ৪০ টাকা ফেরত দিয়ে আমাকে কানে কানে বলতেছে, ভাই আপনাকেও নতুন মনে করছিলাম!!


ত্রিভুজ নামে একজন ব্লগার ছিল, সামুতে আট লক্ষ বার তার প্রোফাইল দেখা হয়েছে, গ্রেট রাইটার, পাঁচ বছর ব্লগিং করার পর ব্লগিং ছেড়ে দিয়েছে, তার ব্লগগুলো থেকে গুগুল এডসেন্স থেকে এখনো লাখ টাকা আসে, একটা কোট দিয়ে রেখেছেন জাস্ট, "ব্লগিং করে সমাজ পরিবর্তনের ফ্যান্টাসি আর নেই ৷"



জীবনে নিজ নামে দু চারটা ক্রাইম নিউজ করছিলাম, সাত আট সালের দিকে, হুমকি ধমকি খেয়ে নিজ নামে লেখা লেখি করি নি টানা পাঁচ বছর ৷ "লেখা লেখি করে সমাজ পাল্টানোর ফ্যান্টাসি আর নেই!"



জীবনে যত হুমকি দমকি সমালোচনা আলোচনা ভালবাসা পেয়েছি সব লেখালেখির জন্য, কতজন কত ছোট করে কথা বলেছে, কতজন দেখা করে বুকে জড়িয়ে ধরেছে, কতজন মাথায় হাত ভুলিয়ে দিয়েছে তার ইয়ত্তা নেই!!


মজার ব্যাপার কোন খারাপ লেখা নিয়ে কেউ টু শব্দও করে নি, সানি লিওন নিয়ে রম্য লিখলে উল্টো আল্লাদে আটখানা হয়ে গিয়েছে,


জীবনে যত সময় এসব লেখা-লেখির চিন্তায় কাটিয়েছি, তত সময় জীবন থেকে খসে আবর্জনায় পরে বিলীন, তবুও কিসের নেশায় ছুটে চলা!! পেইজে লিখেছি শেয়ার করেছে, নিজ নামে লিখেছি একই ধরনের আরেকটা লেখা, শুরু হলো সমালোচনা,


লেখাটা বড় কথা নারে ভাই, যাকে আপনার ভালো লাগবে, সে খালি পোস্ট দিলেও আপনার ভালো লাগবে, আর যাকে দেখতে না পারি তার চলন বাঁকা,


কবিতা, গল্প, প্রেম পত্র লিখেন, সেটাই মঙ্গল, উচিত কথা ভুলেও উচ্চারণ করবেন না, যখন যার বিপক্ষে যাবে সে মুলি বাঁশ দিয়ে........... !!



বাংলাদেশে সব চেয়ে নিরাপদ কবি হওয়া, তবে বিদ্রোহী কবি ভুলে ও হবেন না, তাহলে কবি নজরুলের মত আক্ষেপ করে বলতে হবে, "আমি নেতা/কবি হতে আসিনি, মানুষের ভালবাসা পেতে এসেছিলাম, ভালবাসা পাই নি তাই চলে গেলাম ৷"


নজরুলকে কবি উপাধি দিয়ে রবি ঠাকুর একটা লেখা লিখেছিলেন, শুরু হলো কবিদের মাঝে তীব্র সমালোচনা, বিদ্রোহ নিয়ে নাকি কখনো কবিতা হতে পারে না ৷ রবি ঠাকুর তখন জবাব দিয়েছিলেন, "আমি যদি এখন তরুণ হতাম আমার কবিতার মধ্যেও বিদ্রোহের সুর বাজতো ৷"

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:৫৭

সুমন কর বলেছেন: চমৎকার লিখেছেন।

২য় ভালো লাগা।

৩০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:০৭

আবদুর রব শরীফ বলেছেন: ধন্যবাদ ভাইয়া ৷ :P

২| ৩০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৪১

হাসান বিন নজরুল বলেছেন: ক্ষমা গ্রান্টেড /:)

৩০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:৫০

আবদুর রব শরীফ বলেছেন: ধন্যবাদ ৷ :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.