নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

মানুষ এখন অসামাজিক জীব !

১১ ই জুন, ২০১৬ রাত ৮:০০

তখন মসজিদে মসজিদে সাইরেন ছিলো না, ঘুম থেকে যে আগে উঠতো সে আরেকজনকে ডেকে তুলতো ৷ আমার বাসার পাশে মিজান ভাইয়ের বাবা যখন সুরেলা কন্ঠে 'উঠো উঠো আল্লাহর বন্ধা ঘুমাইয়ো না আর, পাখি সব জিগির করে মহিমা আল্লাহর !' সবাইকে ডাকতো কি যে মধুর লাগতো !
.
প্রযুক্তির ভীড়ে সেই সব স্মৃতি হারিয়ে গেছে ! এলার্ম যাচ্ছে বেজে, ছোট্ট মুঠোফোনে ! উঠার ওয়ারেন্টি আছে গ্যারান্টি নাইকা ! আমেজ নাই ! উৎফুল্লতা নাই ! পাশের বাসায় কেউ খাইলো কি খাইলো না ! উঠলো কি উঠলো না ! তার তোয়াক্কা নাই !
.
সুইচ টিপলেই মাথার উপর ফ্যান ঘুরে সেই বাতাসে বউয়ের চুল উড়ে ! 'বউয়ের হাত পাখার বাতাসে আর প্রাণ জুড়িয়ে আসার অবকাশ নেই !
.
এমন ও দেখেছি কোন রোজাদারকে ইফতার করানোর জন্য রাস্তায় দাঁড়িয়ে আছে কেউ ! কোন রকম একজনকে পাইলে আড়কোলে করে বাসায় নিয়ে আসতো ! চান্দু, পালাবে কোথায় ! আর এখন ঘরের সামনে দিয়ে কোন ব্যস্ত রোজাদার হেঁটে যাচ্ছে দেখলে উল্টো জানালার কপাট টেনে দেয় !
.
বড় বেশী আত্মকেন্দ্রেক হয়ে গেছিরে চান্দু ! বড় বেশী ! বড্ড বেশী !
.
হৃদয় চাকু দিয়ে দুই ভাগ করলে সেখানে আর মহব্বত খুঁজে পাওয়া যাবে না সেখানে লোভ হিংসা দুশ্চিন্তার বসবাস ! ভাইরাসগুলো কীট কীট করে খাচ্ছে ! শেষ বুক টিপে চিত হয়ে স্ট্রোক !

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই জুন, ২০১৬ রাত ৯:৪২

ঢাকাবাসী বলেছেন: আপনি বড্ড বেশী সেকেলে, পেছনেরটা বেশী ভাবেন। ওসব ভাবনা একেবারে অচল। যুগের সাথে না চলতে পারলে মুশকিল আছে!

১১ ই জুন, ২০১৬ রাত ১১:১৫

আবদুর রব শরীফ বলেছেন: সেটা তো অবশ্যই !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.