নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

গভীরভাবে চিন্তা করলে আপনিও কোটিপতি !

২০ শে জুন, ২০১৬ দুপুর ১২:৩০

অফিসের সহকর্মী মিঃ দীমান ভাইয়ের সূত্র থেকে জানতে পারলাম তার ভাই ইন্ডিয়াতে সাড়ে তিন হাজার চুল পিছন থেকে নিয়ে সামনে লাগিয়েছে এতে তার খরচ পড়েছে চার লাখ টাকা !
.
একই হেয়ার রিপ্লেসমেন্ট আমেরিকাতে করতে খরচ হবে বার লাখ টাকা ! ডাঃ ফেরদৌস কাদের মিনুর মতে যতটুকু জানি মিনোক্সিডিল ঔষুধ যে জায়গায় চুল পড়ে সে যায়গায় লাগিয়ে আমাদের দেশে চিকিৎসা করা হয় ! যদি কাজ না হয় তখন হেয়ার ফলিকল রিপ্লেসমেন্ট করা হয় ৷ পিছন থেকে চামড়াসহ কিছু অংশ কেটে নিয়ে সমানে লাগানো হয় তাতে আগের মতো চুলও উঠে !
.
ডাক্তারি জ্ঞান বিতরণ করার জন্য আমার আজকের লেখা নয় ! আজকের লেখা সাড়ে তিন হাজার চুল চার লাখ টাকা দিয়ে ইন্ডিয়াতে রিপ্লেসমেন্ট করলে একটি চুলের দাম পরবে একশত চৌদ্দ টাকা আর আমেরিকাতে করলে পরবে তিনশত বেয়াল্লিশ টাকা !
.
আজ সকালে ঘুম থেকে উঠে দেখি বিশ ত্রিশটা চুল বালিশে পড়ে আছে যার দাম আমেরিকান টাকায় দশ হাজার টাকা ! অফিস যাওয়ার জন্য ঘুম থেকে উঠে গোসল করতে গিয়ে দেখি ওখানে পানির সাথে মিশে আছে পনের বিশটা ! মাথার উপর চিরুনী চালাতে গিয়ে দেখি ওখানে চার পাঁচটা লেগে আছে !
.
হাজার হাজার টাকা এদিকে ওদিক পড়ে থাকতে দেখে আমি বিস্ময়ে হতবাক ! মাশাল্লাহ মাথার উপর এখনো লাখ লাখ আছে ! সত্যি বলতে কি রিপ্লেসমেন্ট হিসেব করলে কোটি টাকার সম্পত্তি আমার মাথায় !
.
কেন এতো কেচাল পাড়ছি ! কারণ আছে তার আগে রিপ্লেসমেন্ট বলতে কি বুজায় তা আশা করি বুজছেন ৷ না বুজলে আমি বলি ৷ কোন জিনিস পূর্বে ছিলো তা তুলে এনে লাগানোকে রিপ্লেসমেন্ট বলে ৷ সুতরাং এটা উৎপাদন নয় ! রিপ্লেসমেন্ট খরচ যদি এতো হয় উৎপাদন খরচ কত হতে পারে ? দূর ভাই কি বলি ! মানুষ তো সামন্য চুলও তৈরী করতে পারবে না !
.
চুলের মত নূন্যতম একটি বিষয় দিয়ে উদাহরণ দিলাম ! কিন্তু এমন অসংখ্য নেয়ামত আমাদের শরীলে ! কে তৈরী করেছেন এসব ?এতো নিয়ামতের শুকরিয়া করে শেষ করতে পারবেন ? অসম্ভব ! নিজেকে তবুও গরীব ভাববেন ? তবুও কি একটু শুকরিয়া আদায় না করলে আমি আপনি কি নাফারমান হবো না ? প্রশ্নটি রেখে গেলাম !

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০১৬ দুপুর ১২:৫০

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: সুরা নং -০৫৫ : আর-রহমান
فَبِأَيِّ آلَاءِ رَبِّكُمَا تُكَذِّبَانِ55.21

আরবি উচ্চারণ
৫৫.২১। ফাবি আইয়্যি আ-লা-য়ি রব্বিকুমা- তুকায্যিবা-ন্।

বাংলা অনুবাদ
৫৫.২১ সুতরাং তোমাদের রবের কোন নিআমতকে তোমরা উভয়ে অস্বীকার করবে?

২০ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২১

আবদুর রব শরীফ বলেছেন: সুরা নং -০৫৫ : আর-রহমান
فَبِأَيِّ آلَاءِ رَبِّكُمَا تُكَذِّبَانِ55.21

আরবি উচ্চারণ
৫৫.২১। ফাবি আইয়্যি আ-লা-য়ি রব্বিকুমা- তুকায্যিবা-ন্।

বাংলা অনুবাদ
৫৫.২১ সুতরাং তোমাদের রবের কোন নিআমতকে তোমরা উভয়ে অস্বীকার করবে?
Akdom thik !

২| ২০ শে জুন, ২০১৬ বিকাল ৩:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা। ভালো বলেছেন।

২০ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২১

আবদুর রব শরীফ বলেছেন: কৃতজ্ঞতা রেখে গেলুম !

৩| ২০ শে জুন, ২০১৬ বিকাল ৩:২৪

স্টাইলিশ বয় বলেছেন: আপনার পরিসংখ্যান দেইখা আমি তো মাননীয় স্পিকার হইয়া গেলামরে ভাই! খালি চুল নিয়া যে হিসাব কিতাব পেশ করলেন তাতেই এই অবস্থা। না জানি শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গের হিসাব ধরলে তো দেহি টাকা ঘরে ধরে না! ;)

গত কয়েকদিন আগে অনলাইন নিউজে একটা খবর দেখছিলাম, ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং নাকি নিজের শুক্রাণু বিক্রি করে লাখ লাখ টাকা ইনকাম করে। তখন খবরটা নিয়া বেশ ডাউট ছিল, তয় আজকা আপনার পোস্ট পইড়া ভুলটা ভাঙছে! :P

২০ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২৩

আবদুর রব শরীফ বলেছেন: কমেন্ট পড়ে বিনোদিত হইলাম ! চমৎকার বলছেন !

৪| ২০ শে জুন, ২০১৬ বিকাল ৩:২৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সুরা আর রহমানের প্রতিটি আয়াতে মহান আল্লাহতায়ালা তাঁর বান্দাকে তো এই প্রশ্নটিই করেছেন, তোমরা তোমাদের রবের কোন্ নিয়ামতকে অস্বীকার করবে?

আমার মাথার প্রায় ষাট/পঁয়ষট্টি শতাংশে টাক পড়েছে। তাহলে আমি কত কোটি টাকা হারিয়েছি? বাঁকি পঁয়ত্রিশ/চল্লিশ শতাংশে এখনো আমি কত কোটি টাকার মালিক? অনুমান করে বলা যাবে? হাঃ হাঃ হাঃ।

আল্লাহ আমাদের সবাইকে ঈমানের সাথে মৃত্যুর তৌফিক দিন। আমীন।

২০ শে জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২৪

আবদুর রব শরীফ বলেছেন: আমীন ! যা আছে তা নিয়ে ভেবে কূল পাওয়া যাবে না !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.