নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

রম্য না বরং জীবন গদ্যময়

১২ ই মে, ২০২৩ সকাল ১১:০৯

প্রায় সময় স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের ইপিজেড শাখায় যেতাম । অসম্ভব ভালো লাগার একজন মানুষ ছিলো মন্জু ভাই । তাকে ভালো লাগার অন্যতম কারণ তিনি মজা করে কথা বলতেন আর কখনো তার চেহারায় বিরক্তিবোধ প্রকাশ পেতো না ।
.
তারপর তিনি আগ্রাবাদ কর্পোরেট হেড অফিসে চলে এসেছেন ট্রান্সফার হয়ে এমন । তবুও ইপিজেড শাখায় গেলে একবার হলে জিঞ্জেস করি, মন্জু ভাই কই? বারবার একই উত্তর আসে । উনি এখানে নেই ।
.
মাঝে মাঝে ব্যাংকের সার্ভিস কেমন জানতে উপর থেকে ফোন আসে । বলি সার্ভিস ভালো আছে তবে মন্জু ভাইয়ের সার্ভিস বেশী ভালো । রিভিউ দেওয়ার পর হঠাৎ মনে পরে, মন্জু ভাই তো নাই এই ব্রাঞ্চে । উল্টো উপর মহল হয়তো মনে করতে পারে মন্জু ভাই আমাকে ঘুষ দিয়েছে ভালো রিভিউ দেওয়ার জন্য । আসলে বেপারটা হলো কিছু মানুষ মনে দাগ কাটে । কিছু মানুষ কাটে না ।
.
এলাকায় তুমুল জনপ্রিয় একজন মানুষকে একবার প্রশ্ন করেছিলাম, আপনাকে সবাই এতো ভালোবাসে কেনো? সে বললো, ভাই দুটা জিনিস । এক হাসিমুখে সালাম দিবেন তারপর পারলে সর্বোচ্চ এক কাপ রং চা খাওয়াবেন । এর বেশী কিছু না ।
.
যাই হোক, সেদিনও গিয়ে রুহেল ভাইকে অভ্যাসবশত জিজ্ঞেস করলাম, মন্জু ভাই কই? সে বললো, উনি তো আর নাই । আমি ভাবছি, হয়তো আমার রিভিউয়ের কারণে তার চাকরটা চলে গেছে ।
.
এই পর্যন্ত বেপারটা রম্যের মতো ছিলো । ভাবছিলাম ঘটনাটা কষিয়ে লিখলে ভালো একটা রম্য হবে ।
.
আবার জনতে ইচ্ছে হলো, কোথায় চলে গেছে । উত্তর আসলো, হুট করে স্ট্রোক করে মারা গেছে । হতভম্ব হয়ে গেলাম । প্রতিদিন কত খবর আসে পত্রিকার পাতা ভরে, জীবন পাতার অনেক খবর রয়ে যায় অগোচরে ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০২৩ দুপুর ১২:৫২

রাজীব নুর বলেছেন: মৃত্যু সব কিছু থামিয়ে দেয়।

২| ১২ ই মে, ২০২৩ রাত ১১:৪০

ঋণাত্মক শূণ্য বলেছেন: ঘোরাঘুরি করতো মাহমুদ ভাইকে চিনেন? উনার সাথে বড় বড় ব্যবসার প্লান ছিলো। একদিন সকালে আমরা কয়েকজন রেষ্টুরেন্টে গিয়েছি খেতে, ছবি আপলোড করেছি ঐ প্রতিষ্ঠানের প্রচারের জন্য। মাহমুদ ভাই মন্তব্য করলেন যে উনি "কট খেয়েছেন" ফোন দিতেই জানলাম উনি গতরাতে হসপিটালে ভর্তি হয়েছে, স্ট্রোক করে। ৩দিনের মধ্যে বাড়ি ফিরলেন, কিন্তু পরবর্তী ৭দিনের মধ্যে আবার অসুস্থ হলেন, এবার আর হসপিটালে যাওয়া হলো না!

৩| ১৩ ই মে, ২০২৩ বিকাল ৩:৪২

শাওন আহমাদ বলেছেন: হায়রে মানুষ, রঙিন ফানুস, দম ফুরাইলেই ঠুস!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.