নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

বুম বুম তামিম!

২৭ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:২০

বুম বুম তামিম । ছোট বেলা থেকে আমরা এই স্লোগান দিতে দিতে বড় হয়েছি ।
.
যদিও আমাদের পছন্দের জায়গায় তার চেয়ে বড় হিরো ম্যাশ ছিলো । কিন্তু মাশরাফির গতকালের মন্তব্যে অনেক কিছু লুকানোর চেষ্টা ছিলো বলে মনে হয়েছে । তাকে আমরা রয়েল বেঙ্গল টাইগার মান্য করতাম । এখন যদিও বিড়াল মনে হয় । সত্যি বলতে রয়েল বেঙ্গল টাইগার তামিমের ব্যক্তিত্বে এখন কেবল দেখা মিলে ।
.
গতকাল ম্যাশ বলেছিলো, ‘বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থাকার সিদ্ধান্ত তামিম নিজেই নিয়েছেন ।’ কিন্তু সত্যকে এড়িয়ে সে যেভাবে কৌশলে মিথ্যের আশ্রয় নিয়েছে তাতে অবাক লাগে! এই ম্যাশ কি সেই ম্যাশ যাকে আমরা আধুনিক যুগের মুক্তিযোদ্ধা বলতাম!
.
তিনি বলতে চেয়েছেন, তামিম গত কয়েক মাস ধরেই ইনজুরিতে ভুগছেন। বিশ্বকাপের দল ঘোষণার আগে তার ইনজুরির বিষয়টি বিসিবিকে মাথায় রাখতেও বলেছিলেন তামিম।
.
এ কেমন বন্ধু যে তামিমের ব্যথাটা বুঝেও কৌশলে এড়িয়ে গেলো! তামিমের সাথে তো জানি তার ব্যক্তিগত সম্পর্ক । অটুট বন্ধন । কিন্তু!
.
মনে আছে? ওয়ার্ল্ডকাপ ক্রিকেট ২০১৯ এ পাপন বলেছিলেন, ‘মাশরাফি বিশ্বকাপে ভালো করতে পারেনি। কারণ আমরা কিন্তু আগেই জানতাম সে ভালো করতে পারবে না। না পারারই কথা। এই ধরনের কন্ডিশন ও পিচে সে ভালো করবে এটা আমরা আশাও করিনি। সে ইনুজুরিতে ছিল।’
.
ম্যাশ নিজেই বলেছিলেন, ‘অনেকে বলে ইনজুরি বা এত কিছু, ওই সহানুভূতি নিয়ে ক্রিকেট খেলার চেয়ে না খেলাই ভালো। আমি বলি, এটাও একটা মজা। কষ্ট করে খেলছি, এই চ্যালেঞ্জটা জেতাও একটা মজা। এটার মজা আমি পেয়ে গেছি। আমি নিশ্চিত, এই মজাটা কোনো তরুণ ক্রিকেটার পেয়ে গেলে, তার ক্যারিয়ারে আর পেছনে তাকাতে হবে না।’
.
অথচ আজ তামিমের সামান্য ব্যথাকে পুঁজি করে এক প্রকার অপমানজনকভাবে তাকে ছাড়া বিশ্বকাপের দল ঘোষণা করা হলো । যেখানে প্রধানমন্ত্রী নিজে ডেকে তাকে খেলায় ফিরে আসার অনুরোধ করেছিলেন মাত্র মাস খানেক আগে!
.
সত্যি বলতে বর্তমানে অনেকে বীর আছে । অতীতেও ছিলো । অনেকে খলনায়কও হয় । খন্দকার মোশতাকের মতো মানুষ বঙ্গবন্ধুর বন্ধুও ছিলো । কিন্তু ইতিহাসের পাতা লুকানো যায় না । সেখানে সবার আসল রূপ ধরা পরে । তামিমের সবচেয়ে বড় সফলতা সে ইতিহাসের পাতায় একজন বাহাদুর, মাথা না নোয়ানো বীর কিংবা সাচ্চা রয়েল বেঙ্গল টাইগার হয়ে থাকবে বলে মনে হচ্ছে । ঝামেলা হলো, সাকিবের নাম সেখানে বাঘের কান খুঁচিয়ে দেওয়া বানর হিসেবেও লেখা থাকতে পারে ।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০১

নিমো বলেছেন: বুম বুম তামিম! এটা কি ভাইজান আপনার পয়দা করা স্লোগান ?

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:৩৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: বিষয়টা ঘোলাটে এবং দুঃখজনক।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৩:০৪

রূপক বিধৌত সাধু বলেছেন: তামিমকে নাকি মিডল অর্ডারে ব্যাটিং করতে বলা হয়েছিল। রাজি হননি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.