নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

শেষ কথা, বাংলাদেশ ম্রা খাচ্ছে, খেতো, খাবে ।

০৪ ঠা অক্টোবর, ২০২৩ রাত ৯:১৫

আজকের বাইডেন কিন্তু কেবল আমেরিকা শাসন করছেন । রাশিয়া কিংবা উত্তর কোরিয়া অথবা এমন অনেক দেশ আছে যেখানে তার কোন খেলা নেই ।
.
আজকের ভারত সরকারের দৌড় ভারতের পশ্চিম সীমান্তে পাকিস্তান পর্যন্তও নেই । উত্তর-পূর্বে চীনেও নেই । নেপাল ও ভুটান এবং পূর্বে বাংলাদেশ কিছুটা থাকলেও আবার মিয়ানমারে নেই । অন্যান্য দেশতো বহুত পরের কথা ।
.
দুটো দেশের নাম বললাম কারণ এগুলো বাংলাদেশের প্রেক্ষাপটে সবচেয়ে আলোচিত দেশ ।
.
পৃথিবীর বুকে মাত্র তিনজন বাদশা ছিলো যারা পুরো পৃথিবী শাসন করেছে । সোলাইমান আঃ, জুলকারনাইন এবং নমরুদ । তাদের মধ্যে একজন এতো ক্ষমতাধর ছিলো যে সে আল্লাহকে মারার জন্য আকাশ পর্যন্ত পৌঁছে সেখান থেকে বেঁচেও ফিরে এসেছিলো । কিন্তু তার সৈন্যবাহিনীকে আল্লাহ কেবল মশা বাহিনী দিয়ে ধ্বংস করেছিলো । আর নমরুদকে কেবলমাত্র একটি মশা দিয়ে তিলে তিলে কষ্ট দিয়ে এবং জুতার বাড়ি মাথায় দেওয়াতে দেওয়াতে মেরেছিলেন ।
.
নিজ সম্প্রদায়ের ওপর সীমাহীন অত্যাচার এবং প্রভু দাবি করা আরেক জালেম শাসক ছিলো ফেরাউন । আল্লাহ তাকে সাগরে নিক্ষেপ করে ডুবিয়ে মেরেছিলো ।
.
আরেকজন ছিলো মুসা (আ.)-এর সম্প্রদায়ের এক ব্যক্তি যার নাম কারুন । সে ছিলো অন্য জালেম শাসকের মতোই ভয়ানক । পরিণামে তাকে তার প্রাসাদসহ ভূগর্ভে ধসিয়ে দেওয়া হলো ।
.
আল্লাহ ছাড় দেয় কিন্তু ছেড়ে দেয় না । এটা সব শাসককে স্মরণ রাখা উচিত । এই পৃথিবীতে লক্ষ লক্ষ রাজা, বাদশা, সম্রাট ছিলো । আজ কেউ নেই । আগামীতে কেউ থাকবে না ।কেবলমাত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী বিরোধিদলনেত্রীরা চিরদিন বেঁচে থাকবে মনে হচ্ছে । কেউ দেশের ** মেরে গেছে । কেউ ** মেরে যাচ্ছে । আর কেউ ** মেরে যাবে ।

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা অক্টোবর, ২০২৩ রাত ১০:৩৫

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন: এই যেমন বঙ্গবন্ধুর ঘাতকেরা মনে করেছিল যে কেউ তাদের গুপ্ত৮কেশও ছিড়তে পারবে না।

অথচ এতো বছর পরেও ঠিকই দড়িতে ঝুললো।

সকল ক্রিয়ারই সমান ও বিপরীত প্রতিক্রিয়া আছে। ভালো কাজ করে যেমন হতাশ হওয়ার কিছু নেই তেমনি খারাপ কাজ করেও এটা মনে করার কোন কারন নেই যে সে পার পেয়ে যাবে।

২| ০৪ ঠা অক্টোবর, ২০২৩ রাত ১১:৫৮

কামাল১৮ বলেছেন: যে তিনজনের নাম করলেন তারা কি পৃথিবী কত বড় তা জানতো।পৃথিবী কত বড় সে সম্পর্কে তাদে কোন ধারনাই ছিলো না।জুলকারনাইন আসলে কে?এসব গল্প বাইবেলে আছে।

৩| ০৫ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৪৩

নূর আলম হিরণ বলেছেন: নমরুদের এসব গল্প সত্যি কিনা সেটাও তো নিশ্চিত না! এসব রূপকথার সাথে আল্লাহর নাম জুড়ে দিয়ে আপনারা আল্লাহকে অপমান করছেন! গত ১৫শ বছর ধরে ইসলামে কোরআন ছাড়া বাকি ইসলামিক সোর্স গুলো কতটা মেনুফুলেটেড হয়েছে সেগুলো নিয়ে একটু পড়াশোনা করুন, জানতে পারবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.