নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্যের সন্ধানে - জানতে চাই - বলতে চাই

মোঃ আয়ান মিয়া

প্রবাসী বৃটিশ বাংলাদেশী[email protected]

মোঃ আয়ান মিয়া › বিস্তারিত পোস্টঃ

শুধু মাত্র একটা হত্যার বিচার করুন তার পর বেগম খালেদা জিয়া কে রাষ্ট্রদ্রোহী অপরাধে ফাঁসি দেন , no problem.

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:২৮



বেগম খালেদা জিয়া কি রাষ্ট্রদ্রোহী অপরাধ করেছেন ?

বেগম খালেদা জিয়া ওয়াশিংটন টা্ইমসে কি লিখলেন, যার জন্য দেশদ্রোহী অপরাধে অপরাধী হচ্ছেন ।

১. The World Bank withdrew nearly $2 billion in funding for a four-mile bridge project.

কারন: ministerial corruption.

ঘঠনা সত্য, তবে ওয়াশিংটন টা্ইমসে কেন লিখলেন?

বিশ্বব্যাকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম গত বুধবার (৩১.১.১৩) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে এক অনুষ্ঠানে বলেন, যখন কোনো অনিয়ম হয়, তখনই বিশ্বব্যাংকের শক্ত অবস্থান নেওয়ার প্রয়োজন হয়। পদ্মা সেতু প্রকল্পে কী হয়েছিল? দুর্নীতির প্রমাণ দেওয়ার পর কর্তৃপক্ষের (বাংলাদেশ) পর্যাপ্ত সাড়া না পাওয়ায় গত বছরের জুন মাসে ১২০ কোটি ডলারের ঋণ বাতিল করতে হয়েছে।



২. Members of the U.S. congressional caucus on Bangladesh condemned the government — in particular Prime Minister Sheikh Hasina — for removing Nobel Peace Prize winner Muhammad Yunus from his post as managing director of Grameen Bank.

কেন শেখ হাসিনা নবেল বিজয়ী ড: ই্উনুস সাহেবের উপর খেপে গেলেন?

কারন: The reason for his ouster? Attorney General Mahbubey Alam said the honor was presented to the wrong person: “If anybody in Bangladesh deserves the Nobel Peace Prize, it is Prime Minister Sheikh Hasina.”

এ্নটনি জেনারেল মাহবুব আলম সাহেব বলেছিলেন সত্য তবে সন্তু লরম্ভার কথা কেন বাদদিলেন, নবেল যৌথ ভাবে শেখ হাসিনার সাথে পাওয়া উচিত ছিলো !.



বেগম খালেদা জিয়া লিখছেন কেন শেখ হাসিনা নবেলের উপযুক্ত নন: Most Bangladeshis would disagree that Ms. Hasina has any claim on the prize. Just ask the families of some 300 people who have been registered as missing since 2009 at the hands of Ms. Hasina's Rapid Action Battalion — a paramilitary wing of the police.

৩০০ জন লোক রেজিষ্টাট গোম হয়েছেন ২০০৯ সাল থেকে, তাহাদের পরিবার সদস্যদের কে জিজ্ঞাসা করা হলে এর উ্ত্তর পাওয়া যাবে ।

অথবা জিজ্ঞাসা করো

৩. Or consider the family of murdered workers’ rights campaigner Aminul Islam.

এখানে আমিনুল ইসলামের নাম কেন আসলো ?

কারন: On whose behalf the AFL-CIO is campaigning to overturn U.S.-Bangladeshi trade preferences.

শ্রমিক নেতা আমিনুল ইসলাম হত্যার বিচার না হওয়ার জন্য কি আমেরিকা জিএসপি-সুবিধা বাতিল করে দিবে ?

যদি আমেরিকা জিএসপি-সুবিধা বাতিল করে দেয় তা হলে এর জন্য দায়ী কে?

শুধু মাত্র একটা হত্যার বিচার করুন তার পর বেগম খালেদা জিয়া কে রাষ্ট্রদ্রোহী অপরাধে ফাঁসি দেন , no problem.

washingtontimes

মন্তব্য ৪০ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৫

সািকল খান বলেছেন: ভাই, আপ্নে কিন্তু যুদ্ধাপরাধীদের তালিকায় পইড়া গেছেন।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩৮

মোঃ আয়ান মিয়া বলেছেন: কনর্ফাম করার জন্য ধন্যবাদ ।

২| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৪

মরূেবল বলেছেন: বেগম খালেদা জিয়া নয় শেখ হাসিনা রাষ্ট্রদ্রোহী ।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৩

মোঃ আয়ান মিয়া বলেছেন: হা্ই কোট নয়, জনতার আদালতে বিচার হবে কে অপরাধী । ধন্যবাদ ।

৩| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৫৫

মোস্তফা কামাল পলাশ বলেছেন: খলেদা জিয়া ওয়াশিংটন পোষ্টে যে অভিযোগ গুলো করেছে তার প্রতিটিই মিথা বানোয়াট, ভিত্তিহীন। তাই তাকে নাটোরের সানাউল্লা বাবু অথবা পুরান ঢাকার বিশ্বজিৎ দাস এর মতো দিনে দুপূরে ছাত্রলীগের সোনার ছেলেদের দিয়ে কূপিয়ে মারা হউক। এটা ১৬ কোটি বাংলাদেশীর প্রানের দাবী।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫১

মোঃ আয়ান মিয়া বলেছেন: দেশ চাপাতি রাজনীতি থেকে মুক্ত হোক । ধন্যবাদ ।

৪| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৭

রেদওয়ান খান বলেছেন: অসাধারণ পোষ্ট|

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫১

মোঃ আয়ান মিয়া বলেছেন: ধন্যবাদ ।

৫| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৯

ইলিয়াছ বলেছেন: ভাল তথ্য দেয়ার জন্য ধন্যবাদ তবে তথ্যসুত্র দিলে বিশ্বাস যোগ্য হতো। তা না হলে জনগণ বিশ্বাস করবে না, এটা আপনার বানানো কথা।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩৪

মোঃ আয়ান মিয়া বলেছেন: ZIA: The thankless role in saving democracy in Bangladesh
Corruption and stealing threaten a once-vibrant nation

Click This Link

পদ্মা সেতু প্রকল্প: ওয়াশিংটনে দেওয়া বক্তৃতায় বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট

Click This Link

শ্রমিক নেতার হত্যা তদন্ত করুন

Click This Link

ধন্যবাদ ।

৬| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৭

কাউন্টার হেজিমনি বলেছেন: বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মাঝে এখন চলছে কে কত আমেরিকা, ভারত, রাশিয়ার দালালি/ সেবাদাসত্ব করতে পারে তার প্রতিযোগিতা, এই অসুস্থ প্রতিযোগিতায় দেশের সর্বনাশ হলেও তাতে বিন্দুমাত্র আপত্তি নেই তাদের। সাম্রাজ্যবাদীদের আনুগত্য কে কত বেশি করতে পারবে তার উপরই নির্ভর করবে আগামি নির্বাচনে কে পরাশক্তির আনুকূল্য পাবে। মার্কিন যুক্তরাষ্ট্রের আনুকুল্য এবং কৃপা লাভের জন্য দেশের প্রধান দুটি দল যেভাবে প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে তাতে আবারো প্রমানিত হল এ দেশের শাসকগোষ্ঠী যতোই জনগণের কথা বলুক না কেন তাদের মূল কাজ হচ্ছে সাম্রাজ্যবাদীদের সেবাদাসত্ব করে ক্ষমতার স্বাদ আস্বাদনের প্রয়াস চালানো। আর হাসিনা সরকারও বিদেশি প্রভুদের আনুগত্য করতে পিছিয়ে নেই। তিনি ভারতের দালালীতে ১০০ তে ১০০০ নম্বর পেয়ে গেছেন, ভারতকে ট্রানজিট, ট্র্ন্সশিপমেন্ট সবই দিলেন, বন্দর ব্যাবহারের সুবিধা দিলেন, ভারতের কোম্পানি সাহারার সাথে বাংলাদেশের আবাসন খাতে বিনিয়োগের অবৈধ সুযোগ দিলেন, ভারতের একজিম ব্যাংক থেকে উচ্চ হারে ঋণ নিলেন, ভারতের কোম্পানির সাথে এইতো কিছুদিন আগে রামপালে তাপ বিদ্দুতকেন্দ্র প্রতিষ্ঠার চুক্তি করলেন যার ফলে সুন্দরবন ধংসের আশংকা দেখা দিয়েছে!
এরপর মার্কিন যুক্তরাষ্ট্রের সেবা দাসত্ব হাসিনা সরকারও কম করছেনা। উৎপাদন বণ্টন চুক্তির (পি এস সি) মাধ্যমে হাসিনা সরকার দেশের ৮০% গ্যাসের মালিকানা সাম্রাজ্যবাদীদের বহুজাতিক কোম্পানির হাতে তুলে দিয়েছেন! বাংলাদেশের তেল গ্যাস এখন মার্কিন কোম্পানি শেভ্রন, কনকোফিলিপ্স , ব্রিটিশ কোম্পানি তাল্লো, কেয়ারন্স, সান্তোস এর দখলে। দেশের প্রাকৃতিক সম্পদ এভাবে বিদেশিদের লুণ্ঠনের সব আয়োজন সম্পন্ন করেছেন হাসিনা! এখন আবার ফুলবাড়ির কয়লা এশিয়া এনার্জির মাধ্যমে উন্মুক্ত পদ্ধতিতে উত্তোলনের সুযোগ করে দেয়ার চেষ্টা করছেন এই সরকার!!
মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে টিকফা চুক্তি সাক্ষরের কাছাকাছি চলে এসেছেন এই সরকার। আকসা চুক্তির ব্যাপারেও আলোচনা চলছে। সন্ত্রাস দমন, আন্তর্জাতিক অপরাধ তদন্ত এবং এসব বিষয়ে বিশেষজ্ঞ বিনিময়ের কাজে বাংলাদেশ সরকারকে সহায়তা দেয়ার নামে বাংলাদেশে এফবিআই’র একজন স্থায়ী প্রতিনিধি নিয়োগ দানে ইতোমধ্যেই সরকার যুক্তরাষ্ট্রের সাথে চুক্তি করেছে। মূলত এর মধ্য দিয়ে বাংলাদেশে মার্কিন সাম্রাজ্যবাদ বিরোধী ্যে কোন আন্দোলন প্রতিরোধের যাবতীয় কৌশল প্রণয়ন এবং বাস্তবায়নের জন্যই এফবিআই’র স্থায়ী প্রতিনিধি কাজ করবেন।

এভাবে হাসিনার লীগও আমেরিকার আনুগত্য বজায় রেখেই দেশ চালাচ্ছেন। কে কত বেশি মার্কিন দাসত্ব বরণ করতে পারেন তার নির্লজ্জ খেলা দেখতে হচ্ছে আমাদের। স্বাধীনতা আর মুক্তিযুদ্ধ, মুক্তিযদ্ধের চেতনা সবই এখানে মুখের বুলি! (সংগৃহীত )

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৬

মোঃ আয়ান মিয়া বলেছেন: স্বাধীনতা আর মুক্তিযুদ্ধ, মুক্তিযদ্ধের চেতনা সবই এখানে মুখের বুলি!

ধন্যবাদ ।

৭| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:২২

রাসেল ভাই বলেছেন: হুম!

৮| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৪

শার্লক বলেছেন: সাবধানে থাইকেন।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৮

মোঃ আয়ান মিয়া বলেছেন: Do my best /ধন্যবাদ ।

৯| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩২

দেশপ্রেমিক পোলা বলেছেন: সংসদের সবগুলা ভুদাই। তা না হলে খালেদাকে মাফ চাইতে বলতো না। মাফ চাইলে কি করবে? খালেদাকে জেলে ঢুকাবে? খালেদাকে যদি জেলে ঢুকাতে পারে তবে অনেক খুশি হব, অন্তত এটা দেখে যে বাংলাদেশের বিরোধীদলীয় নেতাকে জেলেও ঢুকানো সম্ভব। এভাবে পরবর্তীতে হাসিনাকেও যে কোন অজুহাতে জেলে ঢুকাবে খালেদা। ভালই হবে রাজনীতির খেলা।

১০| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪১

দ্বীপ রয় বলেছেন: শাহ্‌ এ এম এস কিবরিয়া-আহসানউল্লাহ্‌ মাষ্টার-গোপাল কৃষ্ণমুহুরী-মঞ্জুরুল ইমাম-অধ্যাপক হুমায়ুন আজাদ সহ হাজার হাজার হত্যা ধর্ষন-সংখ্যালঘুদের বাড়িতে লুটপাট-অগ্নিসংযোগ,সারা দেশের কোটি কোটি গাছ কেটে উজাড় করে দেওয়া,কৃষকের হালের গরু জোর করে জবাই করে পিকনিক করে উল্লাশ করা-পুকুরের মাছ মাঠের ফসল জোর করে তুলে নেওয়া,সুরঞ্জিত সেনগুপ্তের উপর গ্রেনেড হামলা-২১ এ আগষ্টের গ্রেনেড হামলা,আইভি রহমান সহ ২৪ জন খুন-দশ ট্রাক অস্ত্রের চালান-বাংলা ভাই সায়খ রহমানের জঙ্গীবাদিতা-মানুষ কে গাছের সঙ্গে উলটো করে ঝুলিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা-ময়মনসিং এর সিনেমা হলে বোমা মেরে শাহরিয়ার কবিরকে আসামী করা-ফেরীতে খাবার প্লেট চুরির দায়ে সাবের হোসেন চৌধুরীর নামে মামলা দেওয়া-ডঃমহিউদ্দীন চৌধুরী ও বাহাউদ্দীন নাসিমকে কে বছরের পর বছর রিমান্ডে নিয়ে বোতল থেরাপি দেওয়া-সারা দেশের সমস্ত টেন্ডারের ১০ পার্সেন্ট যুবরাজ এর নামে বরাদ্দ রাখা।সর্বপরি জিয়া আর্ফানেজ ট্রাষ্টের নামে কয়েক কোতি টাকা আত্মসাত করা-----এ রকম হাজারও অপকর্ম দুর্নীতির কথাগুলো যদি বলতেন,তাহলে দেশের জনগন ম্যাডাম জিয়ার প্রতি কৃতার্থ হত।যে নিজে ক্ষমতায় থেকে ৫বছর আওয়ামীলীগকে দলীয় কার্যালয়ের বাইরে বেরুতে দেয়নি-কাঁটাতারের বেড়া দিয়ে ঘিরে রেখেছে-তার মুখে গনতন্ত্রের বুলি কি মানায়? যার সময়ে এস পি কোহিনুর মিয়াকে দিয়ে একজন নীরিহ পথযাত্রী গর্ভবতী মহিলার উপর নির্যাতন করে রাস্তার উপরেই গর্ভপাত ঘটিয়ে দেয় তার মুখে কি পুলিশি অত্যাচার এর কথা শোভা পায়?মত্যা চৌধুরী-মোঃ নাসিম-তোফায়েল আহমদ এর মত নেতারা যখন রাস্তায় পুলিশের লাঠির আঘাতে রক্তাক্ত হয়েছে তখন কোথায় ছিলেন ম্যাডাম জিয়ার মানবাধিকার?

১১| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪১

সামুর ডাইনোসর বলেছেন: জনবিচ্ছিন্ন হয়ে খালেদা জিয়া এখন তার আব্বাদের (আম্রিকা, ভারত) স্মরনাপন্ন হয়েছে। জনগনের প্রতি তার কোন ভরসা নেই তার ভরসা তার আব্বাদের প্রতি।

১২| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪২

সংকেত মাহমুদ বলেছেন: "My country of 150 million people, located between India and Myanmar, has been independent since 1971, when the United States was one of the first nations to recognize our right to self-determination. "
১৯৭১ সালে স্বাধীনতার সময় আমেরিকা আমাগো পক্ষে ছিল ?? কোন ছাগু এইডা কইছে রে ???

১৩| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৪

সামুর ডাইনোসর বলেছেন:

১৪| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৬

সামুর ডাইনোসর বলেছেন:

১৫| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৬

হাসির মানুষ বলেছেন: এই ব্যাপারে খালেদার আগে হাসিনার বিচার হওয়া উচিত। হাসিনাই চিঠি লিখেছিল জাতিসংঘে এবং বাংলাদেশের অভ্যন্তরীন ব্যাপারে হস্তক্ষেপ করতে বলেছিল। ব্লগীয় দালালগুলা সব ভূলে গেছে।

১৬| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৭

সামুর ডাইনোসর বলেছেন:

১৭| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৭

মুহাই বলেছেন: দ্বীপ রয়তো ফাটাই দিলেন ।

১৮| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৮

সামুর ডাইনোসর বলেছেন:

১৯| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫০

সামুর ডাইনোসর বলেছেন:

২০| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫১

সামুর ডাইনোসর বলেছেন:

২১| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫২

সামুর ডাইনোসর বলেছেন:

২২| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৬

সামুর ডাইনোসর বলেছেন:

২৩| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৭

দ্বীপ রয় বলেছেন: ধন্যবাদ @সামুর ডাইনোসর

২৪| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:০১

সংকেত মাহমুদ বলেছেন: "My country of 150 million people, located between India and Myanmar, has been independent since 1971, when the United States was one of the first nations to recognize our right to self-determination. "
১৯৭১ সালে স্বাধীনতার সময় আমেরিকা আমাগো পক্ষে ছিল ?? Article টাতে কোন ছাগু এইডা কইছে রে ???
যত সব বেকুব । তয় আমরা কিন্তু এইসব বেকুবের কথা শুইনা বিয়াপুক বিনোদন পাই :P:P:P:P

২৫| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:০৮

বিডি আইডল বলেছেন: এইখানে কিছু খানকির পোলারা কমেন্ট করছে....যেইসব খানকির যুক্তি হলো বিএনপি খুন করেছে সুতরাং আওয়ামী লীগ খুন, চুরি করা জায়েজ। খানকির পোলারা এইটা চিন্তা করে না বিএনপি যা করেছে আওয়ামী লীগ তাইই করলে মানুষ এই বালরে ক্ষমতায় এনেছে কি জন্য?

২৬| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:২৪

রাসেল ভাই বলেছেন: বিডি আইডল ঠান্ডা মাথায় জবাব দেন ।

কুকুরের কাজ কুকুর করেছে কামড় দিয়েছে পায় ।
কুকুরের পায়ে কামড় দেওয়া কি মানুষের শোভা পায় ।



২৭| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:২৮

হ্যারিয়ার টু বলেছেন:
বেগম খালেদা জিয়া লিখছেন - কেন শেখ হাসিনা নবেলের উপযুক্ত নন?

২৮| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৩০

রাসেল ভাই বলেছেন: ডাইনোসর যুগের ইতিহাস প্রচার করতেছে ডাইনোসর । সে নিজেই জানেনা বর্তমানে সত্য এবং মিথ্যা প্রমান করতে দশ মিনিট সময় লাগে ।

২৯| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৫

সামুর ডাইনোসর বলেছেন: আপনাকে ১০ দিন সময় দেয়া হলো আপনি ছবিগুলো মিথ্যা প্রমান করেন।
@রাসেল ভাই

৩০| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৭

সামুর ডাইনোসর বলেছেন: আপনি ঠিকিই বলেছেন ছবিগুলো ডাইনোসর যুগের। খালেদা জিয়া তো ডাইনোসরই।

৩১| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:০৮

মুহাই বলেছেন: বিডি আইডল সবাইরে নিজের মতো ভাবছ ক্যা?বিম্পি জামাতরে গদাম দিতে আম্লীগ করা লাগেনা ।

৩২| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩১

সংকেত মাহমুদ বলেছেন: "১৯৭১ সালে স্বাধীনতার সময় মার্কিন যুক্তরাষ্ট্র ছিল অন্যতম দেশ, যারা আমাদের আত্মনির্ধারণের অধিকারকে স্বীকৃতি দিয়েছিল"।।বেজি ।

আমরা সকলেই জানি ১৯৭১ সালে স্বাধীকার আদায়ের সংগ্রামে মার্কিন যুক্তরাষ্টের ভুমিকা কি ছিল।স্বাধীনতার ইতিহাস বিকৃতি করে বেগম জিয়া তার এই কথাটির মাধ্যমে একজন স্বাধীনতার ইতিহাস বিকৃতিকারী পরদেশের নির্লজ্জ দালাল হিসেবে ইতিহাসের পাতায় নিজেকে অমর করে রাখলেন।
১৯৭১ সালে স্বাধীনতার সময় আমেরিকা আমাগো পক্ষে ছিল ?? Article টাতে বেজি -ছাগু এইডা কি কইলো :-P:-P:-P???
যত সব বেকুব । তয় আমরা কিন্তু এইসব বেকুবের কথা শুইনা বিয়াপুক বিনোদন পাই :P:P:P:P

৩৩| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৫:০৮

স্বাধীকার বলেছেন:
সামুর ডাইনোসরঃ

আপনাকে চ্যানেঞ্জ জানালাম, আপনি পত্রিকার লিংক দিতে পারবেন না এবং এই হত্যাকান্ড-র সব গুলো সম্পর্কে যে ক্যাপশন দিয়েছে আম্লীগ-তা কোনো মিডিয়াতেই এভাবে ছিলোনা-যা আম্লীগের ক্রনিক মিথ্যাচারের নমুনামাত্র। পারলে দেখান প্লিজ---------


বিগত নির্বাচনের আগে আম্লীগ একটি প্রচার পুস্তিকা বের করেছিলো, যেখানে বিএনপি আমলে কেউ সাপের কামড়ে, মৌমাছির আক্রমনে মরলেও বিএনপির ঘারে দায় চাপিয়ে দেওয়া হয়েছিলো। সেই পুস্তিকাটি দেশে বিদেশে আম্লীগ প্রচার করেছিলো মানুষকে ধোকা দিতে ক্ষমতায় যাওয়ার কামনায়। সেখান থেকে কপি করে দিচ্ছেন-যে পুস্তিকাটি নীলক্ষেতের পুরান বইয়ের দোকান গুলোতে পাওয়া, সেখান থেকে কপি পেস্ট করতেছেন। বিএনপি বিগত সময়ে এত খারাপ করেছিলো যে, জনগণ আম্লীগকে ব্রুটমেজরিটিতে ক্ষমতায় এনেছিলো। কিন্তু এখনো আপনারা সেই শীবের গীতই গাইছেন যে বিএনপি দুর্নীতিবাজ, কিন্তু তানভীরের মতো ফকিন্নিরা হাজার কোটি টাকা নিয়ে পাচার করলো, আম্লীগ পদ্মাসেতু গ্রাস করলো, বস্তাসমেত মন্ত্রী ধরা গেলো-তবুও আপনাদের মুখে শব্দ নাই-আপনাদের শরম করেনা এসব ঢেকে রাখতে!!

নিজেরা কিভাবে বিশ্বজিতকেখুন করলেন, বাবুকে খুন করলেন, মেয়র লোকমানকে খুন করলেন, সাগর-রুনির ছবি এই ব্লগে এখনো আছে-তারপরও বড় গলায় টারশিয়ারী যুগের রেফারেন্স আনছেন। ভালো কথা বিএনপির আমলের এই হত্যাকান্ড গুলোর উপযুক্ত বিচার আম্লীগের করাটা নৈতিক দায়িত্ব, যে হারে দরদ দেখাচ্ছেন-তাতেতো এসব হত্যাকান্ডের কারণে বিএনপির বহু নেতার ফাঁসি হওয়া উচিত ছিলো, তাই না? কিন্ত এসব হত্যাকান্ডে বিএনপির কোনো সম্পৃক্ততা না থাকায় চার বছরে কোনো নেতাকে গ্রেফতার করে আম্লীগ প্রমান করতে পারেনি যে বিগত বিএনপির সময় কেউ জড়িত ছিলো। কেবল মিথ্যাচার করছেন নিজেরদের অপকর্ম ঢাকতে, পারলে আইনানুগ ব্যবস্থা নিয়ে মহুরী/বালু র পরিবারকে দেখাতেন, কিন্তু আম্লীগ হলো মতলবী দল, মিথ্যচার করছে, ছবি প্রচার করেছে বই বানিয়ে কেবল মানুষকে ধোকা দেওয়ার জন্য, মহুরী সাহেবের পরিবারকে ন্যায় বিচার দিতে নয়। এটাই আপনাদের চরিত্র তথা আম্লীগের চরিত্র।

জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে শেখ হাসিনার লেখা চিঠির কথা কি ভুলে গিয়েছেন? নাকি লজ্জায় মুখে আনতে পারছেন না। আমেরিকা স্বাধীনতা বিরোধী যখন, তখন ডালিমকুমার সেখানে বাড়ী কিনে, ব্যবসা করে, বিয়ে করে, প্রজন্ম বাড়ায় কি পাকি চেতনা জাগাতে? ইন্ডিয়া গেলেই পারে, নইলে রাশিয়ায়। মতলবে আপনাদের সাথে পারা কঠিন। আমেরিকা রাষ্ট্র হিসাবে এক, আর সেখানের জনগণের অবস্থান ও মুক্তিযুদ্ধে তাদের ন্যায় সঙ্গত সমর্থন ও সাহায্য আরেকটি বিষয়-যাকে আমাদের মূল্যায়ন করতেই হয়। আমেরিকার তৎকালীন শাসকদের রাজনৈতিক অবস্থান আর কবি গিনস বার্গের মূল্যায়ন কি এক ভাবে উচিত? নাকি আম্লীগের কাছে গিনস বার্গও আমাদের স্বাধীনতা বিরোধী রাজাকার?

আবারো আপনাকে আপনার ছবি গুলোর ব্যাপারে চ্যালেঞ্জ জানালাম, কোনো পত্রিকায় এভাবে এই হেডিংয়ে বর্ণনা দেখাতে পারলে আপনি যা বলবেন আমি মেনে নিবো, আর দেখাতে না পারলে মিথ্যচার বন্ধ করে এই ব্লগের সকল ব্লগারের কাছে ক্ষমা চাইবেন। আমি আপনার জন্য ওয়েট করবো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.