নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দুনিয়াটা আজব। আমিও আজব...

অাজব দুনিয়া

অাজব দুনিয়া › বিস্তারিত পোস্টঃ

১০ লাখ লোক নিচ্ছে কানাডা || ট্রাই করে দেখতে পারে...

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৪৮

বন্ধুরা কেমন আছেন সবাই? আপনারা হয়তো এরই মধ্যে জানেন যে কানাডায় অভিবাসন প্রক্রিয়ায় ব্যাপক পরিবর্তন এসেছে। চলতি বছরসহ আগামী বছর ২০২০ ‍এবং এরপরের বছর অর্থাৎ ২০২১ সাল--- এই তিনবছরে ১০ লাখ অভিবাসী নেওয়ার ঘোষণা দিয়েছে কানাডা সরকার। এর আগে ২০১৭ সালে কানাডা সারা পৃথিবী থেকে প্রায় ২ লাখ ৮৬ হাজার অভিবাসী নিয়েছে। চলতি বছরি এই সংখ্যাটা সাড়ে তিন লাখ ছুঁয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

আগামী বছর তিন লাখ ৬০ হাজার এবং এর পরের বছর ২০২১ সালে তা দাঁড়াবে তিন লাখ ৭০ হাজারে। বিশ্বের অন্যতম সমৃদ্ধশালী দেশ কানাডা অনেকের কাছেই স্বপ্নের দেশ। তো এই স্বপ্নের দেশে যেতে হলে কী কী লাগবে?



ওপরের ভিডিওর ডেসক্রিপশনে দরকারি অনেকগুলো লিঙ্ক আছে। কীভাবে কানাডার ভিসা পাবেন কিংবা কীভাবে কানাডায় নিজেকে মাইগ্রেট করবেন সে বিষয়ে কানাডিয়ান সরকারের ওয়েবসাইটের কিছু লিঙ্ক রয়েছে। তাই আর আমি এসব এখানে পেস্ট করলাম না।

আমি নেট ঘেঁটে মোটামুটি এই তথ্যগুলি পেলাম... আপনার যদি ন্যূনতম ব্যাচেলর ডিগ্রি থাকে (মাস্টার্স হলে ভালো), সঙ্গে তিন বছরের ওয়ার্ক এক্সপেরিয়েন্স, আইইএলটিএস স্কোর ন্যূনতম ৬.৫ (যত বেশি ততই ভালো) এবং বয়স ২৯ থেকে ৩২ (বয়স বেশি হলেও হবে তবে কম হলে ভালো) হয় আপনি খুবই সহজেই কানাডা মাইগ্রেশনের জন্য ট্রাই করতে পারেন।

এটি সংক্ষিপ্ত একটি তালিকা। এর বাইরেও আরও অনেককিছু আছে। আপনারা কানাডিয়ার সরকারের ওয়েবসাইটে (http://www.canada.ca) বিস্তারিত দেখে আসতে পারেন।

এজেন্সি বা দালালের কাছে না গিয়ে ধাপে ধাপে সেসব অনুসরণ করলেই আপনি সফল হতে পারবেন।

আপনাদের জন্য অনেক অনেক শুভকামনা রইলো। :) :)

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৪৫

মাহমুদুর রহমান বলেছেন: ধন্যবাদ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৪

অাজব দুনিয়া বলেছেন: আপনাকেও ধন্যবাদ ভাই।

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:২৩

রাজীব নুর বলেছেন: কানাডা যাবো।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৩৯

অাজব দুনিয়া বলেছেন: অনেক শুভেচ্ছা আপনার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.