নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একাকি ভাবনা

বাদশা মিন্টু

সাধারণকে দেখি অসাধারণ হিসেবেসাধারণ সবাই আমার আপনআমি সাধারণের ভিড়ে খুঁজি সেই অসাধারণকেযাকে নিয়েই জীবন যাপন।

বাদশা মিন্টু › বিস্তারিত পোস্টঃ

ই–কমার্সের এখনকার ৫ কিলার আইডিয়া

১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১:১৪



বাংলাদেশে স্বল্প পুঁজিতে ই–কমার্স ব্যবসা করতে চাচ্ছেন? কিন্তু বুঝতে পারছেন কি কোনটিতে নামবেন? বর্তমানে কয়েকটি খাতে ই–কমার্স ব্যবসা করার সুযোগ রয়েছে। এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ধারণাটি হচ্ছে—এলাকাভিত্তিক ই–কমার্স ব্যবসার প্রসার।শুধু ঢাকাভিত্তিক ব্যবসার চিন্তা বাদ দিয়ে এলাকা ভিত্তিক ই–কমার্স ছোট আইডিয়া নিয়ে এগোতে হবে।
আপনি ই-কমার্স বা অনলাইন ব্যবসা করবেন , তবে একটু অন্যরকমভাবে আপনার কাস্টমারদের কাছে আপনি আপনার প্রোডাক্ট বা সেবা নিয়ে পৌছাতে পারেন । বিভিন্ন ধরণের কিছু অফলাইন সেবা নিয়েই কিন্তু দারুণভাবে অনলাইন জগতের সহায়তায় অনলাইন-অফলাইন ব্যবসা শুরু করা যায় । অনলাইন ব্যবসা যখন বাংলাদেশে দারুণ জনপ্রিয় হয়ে উঠছে এবং মানুষ যখন অনলাইনেই অনেক কিছু কেনাকাটা কিংবা সেবা পেতে চাচ্ছে তখন আপনিও সেই অনেক কিছুর মাঝ থেকে একটি আনকমন ব্যবসা শুরু করে দিতে পারেন । এমন না যে এই ব্যবসার আইডিয়াগুলো নিয়ে কেউই কাজ করছেনা , অনেকেই এইরকম আইডিয়া নিয়ে কাজ করছে এবং কিছু আইডিয়া নিয়ে হয়ত সামনে কাজ শুরু করবে কেউ কেউ, কিন্তু আপনার শুরুটা চমৎকার ও ভিন্নরকম কিছু উপলক্ষ্য নিয়ে আসতে যদি পারে, তবে বাংলাদেশের বাজারে চমৎকারভাবে আপনার অনলাইন কিংবা ই-কমার্স ব্যবসা এগিয়ে যাবে ।
ব্যবসার ক্ষেত্রে কয়েকটি আইডিয়া–

১. এলাকাভিত্তিক নিজের ক্লিন ভেজালমুক্ত সবজি

২. কিশোরি মেয়েদের পোশাক, গহনা ও প্রসাধনী

৩. পুরুষের ব্যাগ, সানগ্লাস ও গিফট আইটেম

৪. বাঁশ, বেত ও মাটির পণ্য

৫. বিশ্বস্ত কাজের লোক সরবরাহ
প্রযুক্তি ও ব্যবসা বিষয়ে বিভিন্ন লেখা আমার ব্লগ techjano তে (https://www.techjano.com/) তে নিয়মিত প্রকাশ করা হয়। পড়ার অনুরোধ রইল।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৯:৫৪

রাজীব নুর বলেছেন: ই কমার্স খুব সহজ নয়।

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:০৪

বাদশা মিন্টু বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ই-কমার্স আসলেই খুব কঠিন। তাই পরিকল্পনা করে এগোনোই ভালো। এখন অবশ্য এ খাতে সরকারি বেশ কিছু সুবিধা আসছে। এ নিয়ে ই-কমার্সে নগদ সহায়তা দেবে সরকার, এর চেয়ে কি সুখবর হতে পারে? এবং বেসিস, বিসিএস, বাক্যের সনদের গুরুত্ব বাড়ল লেখা দুটি পড়ে দেখতে পারেন। এ ছাড়া ইন্টারেস্টিং অনেক বিষয় https://www.techjano.com/ সাইটে তুলে ধরার চেষ্টা করছি। আশা করি মাঝে মাঝে ঢু মারবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.