নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

দিনগুলি মোর সোনার খাচায়…….!!!

১৩ ই জুলাই, ২০২১ সকাল ১১:৫৭



গত দুই তারিখের কথা। আমার সর্বশেষ পোষ্টের বেশ কয়েকটা মন্তব্যের উত্তর দিতে হবে। লগ ইন করলাম। উত্তর দেয়া শুরু করার আগে ভাবলাম অন্যান্য পোষ্টে একটু চোখ বুলাই। তো এক সন্মানীত কথা সাহিত্যিকের একটা পোষ্টে মন্তব্য করলাম। পরিতাপের বিষয়, কথা সাহিত্যিক মহোদয় আমার মন্তব্যের স্যাটিরিক টোনটা ধরতে পারলেন বলে মনে হলো না। আমাকে প্রত্যুত্তর না দিয়ে স্কীপ করে পরের মন্তব্যের উত্তর দিলেন। দেখে মনে কেমন একটা কু-ডাক দিলো। মনের অজান্তে কি উনার মনে দুঃখ দিয়ে ফেললাম? কবি-সাহিত্যিকদের কোমল মন! সেই মনে দুঃখ দিলে অভিশাপ লাগতে বাধ্য! বিভিন্ন লেখা পড়ছি, হঠাৎ পৃথিবীটা কেমন যেন ‍দুলে উঠলো। ভাবলাম, যাক গে উত্তর পরে দিলেও হবে; বরং একটু রেস্ট নেয়া যাক। বিছানায় গা এলিয়ে দিয়ে এক সময়ে ঘুমিয়ে পড়লাম।

ঘুম ভাঙ্গলো প্রচন্ড কাশির দমকে। কাশতে কাশতে মনে হলো ফুসফুস তো ফুসফুস, পাকস্থলি শুদ্ধো বের হয়ে আসবে। গত দু'দিন ধরেই শরীরটা কেমন জানি ম্যাজ ম্যাজ করছিলো; সাথে হাল্কা জ্বর। এবার জ্বর আসলো একেবারে শরীর-মন সব কাপিয়ে। দু'দিন ধরে কাশতে কাশতে বুক-পিঠে ব্যথা ধরে গেল। শুনেছি শিয়াল নাকি প্রহরে প্রহরে ডাকে, আমার কাশির কোন প্রহর থাকলো না। যখন-তখন খুকুর-খুক!! সেই সাথে সারা শরীরও ব্যথা, সিগারেটে কোন স্বাদ পাই না। মাথার ওজন মনখানেক বেড়ে গেল খাড়ার উপরে। ঘরের টোটকাতে আর কাজ হচ্ছিল না। একজন বিড়িখোর হিসাবে ''স্মোকার'স কফ'' আমার নিত্য দিনের সাথী, কিন্তু বেশ বুঝতে পারছিলাম, এটা সেই জিনিস না; আরো খতরনাক কিছু। আর না পেরে আমার জিপি'কে (ডাক্তার) ফোন দিলাম।

- ডাক্তার সাহেব, আমার তো হালুয়া টাইট অবস্থা। কাশতে কাশতে জীবন শেষ। দম আসে আর যায়। কিছু একটা তো করা লাগে!

- করোনা ধরে নাই তো! সব শুনে ডাক্তারের মন্তব্য।

- কস কি মোমিন! আমি আতকে উঠে বললাম।

- কি বললা? বুঝি নাই।

- থাক, তোমার বুঝনের কাম নাই। এতোদিন ধরলো না। টিকার দুইটা ডোজ নিলাম, আর এখন ধরলো?

- ধরতে কতোক্ষণ? মনে হয় ডেল্টা ভ্যারিয়েন্ট ধরছে। বড়ই খতরনাক জিনিস!

- ডর দেখাও ক্যান?

শুনে খ্যাক খ্যাক করে শয়তানের হাসি দিলো বুড়া ডাক্তার। বললো, তোমারে কতোদিন ধইরা বলি, বিড়িটা এখন ছাড়ো। তুমি তো কথায় সিধা হইবা না, এখন কাশিতে যদি সিধা হও!! তবে, আমার মত হইলো, তোমার চেষ্ট ইনফেকশান হইছে। এন্টিবায়োটিক দিলাম। আর পাচদিন পরে করোনার একটা টেস্ট করায়া ফালাও। বলা তো যায় না, সাবধানের মাইর নাই!!

ফোন রেখে দিয়ে ব্যাটাকে কয়টা গালি দিলাম। হালায় নিজেই এই বুইড়া বয়সে বিড়ি খায়, আর আমাকে বলে বিড়ি ছাড়তে!!

তিনদিন পরের কথা। এর মধ্যে কাশি আমাকে পুরাই কাবু করে ফেলেছে। অবস্থা এমন যে, হাচি দিলেও বুক ব্যথা করে। বুক চেপে ধরে হ্যাচ্চো দেই। হাচি দেয়ার সাথে সাথে মুখ থেকে অটোম্যাটিক ''ও মাগো, মইরা গেলাম'' বের হয়ে আসে। তবে সুখের কথা হলো, কফের রং আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে। বউ যাচ্ছিল বাজার করতে, আমার জন্য এক প্যাকেট বিড়ি আনতে বললাম। কথা মাটিতে পড়ার আগেই উনার লেকচার শুরু হয়ে গেল। শেষ করলো, তোমার মতো একটা নেশাখোরের সাথে আমার সংসার করতে হচ্ছে, এটা ভাবলেই আমার শরীর গুলায়!! এমন অসন্মানজনক মন্তব্যে তীব্র অপমানবোধ হওয়ার কথা! তবে আমি গা করলাম না। কথা তো মন্দ বলে নাই আসলে। তাছাড়া নেশাখোরদের সবার সব কথা সব সময়ে ধরতে নাই।

বের হওয়ার আগে আরেকবার এসে হুমকি দিয়ে গেল, তোমারে যদি আবার বিড়ি খাইতে দেখি, তাইলে এইবার আর কোন কথা নাই। আমিও বিড়ি খাওয়া শুরু করবো!!

কোথাকার কথা কোথায় নিয়ে গেল!!!

বসে বসে ভাবছিলাম, কি করা যায়! বিড়ি খাওয়া জরুরী না, খেলে মুখ তিতা হয়ে যায়। তবে হাতের কাছে বিড়ি না থাকলে মনে হয়, কি যেন একটা অবলম্বন মিসিং। বুকটা কেমন খালি খালি লাগে!! পূর্ব ফ্রন্ট থেকে সাহায্যের যেহেতু কোন আশা নাই, ভাবলাম, পশ্চিম ফ্রন্টটা একটু ট্রাই করে দেখি। দিলাম ক্রিসকে ফোন। ব্যাটা ফোন ধরেই উল্লসিত গলায় বললো,

- কি খবর ওস্তাদ! তোমার উপরে বলে করোনায় হামলা করছে?

- তোরে এই খবর দিলো কে? করোনা মরোনা কিছু না, সব মিডিয়ার প্রোপাগান্ডা। বিড়ি খাইলে এমন হয়-ই। পাল্টা আক্রমনের সুরে বললাম, তোর মনে হয় সর্দি-কাশি হয় না! যাউকগ্যা, তুই কি অফিস থিকা ফেরার পথে আমারে এক প্যাকেট বিড়ি দিয়া যাবি?

- আগে করোনার টেস্ট করাও। নেগেটিভ রিপোর্টের আগে আমি তোমার ধারে-কাছেও আইতাছি না।

- আরে ব্যাটা, আমার ধারে-কাছে আসার দরকার নাই। তোর ভাবীর কাছে দিবি! মেজাজ খারাপ করে বললাম।

- আমি তোমার বাড়ির ধারে-কাছেই আসুম না!!

- আচ্ছা যা! ফাজিল কুনখানকার!! বিপদে মানুষ চিনোন যায়। মনে রাখবি, হিন্দিতে একটা কথা আছে…..হার কুত্তে কা দিন আতা হ্যায়! রাগে ফোন কেটে দিলাম। মনে মনে বললাম, হালার পো হালা, আসিস আবার বিরানী খাইতে!!!

৯ তারিখে করোনা টেস্ট করলাম। রেজাল্ট নেগেটিভ। বাইরে যাওয়ার কোন কায়দা নাই। শেষমেষ দিশা না পেয়ে আবার ফোন দিলাম ক্রিসকে। সুখবরটা দিয়ে মোলায়েম সুরে বললাম, আজকে সন্ধ্যায় বাসায় আয়। তোর জন্য বিরিয়ানী রান্না হচ্ছে। আর রোগী দেখতে আসবি, খালি হাতে আসা ঠিক না। আমার জন্য এক প্যাকেট সিগারেট নিয়ে আসিস!

সন্ধ্যাবেলা ক্রিস সিগারেট আর এক ব্যাগ কমলা নিয়ে হাজির। চওড়া একটা হাসি দিয়ে বললো, তোমার এই সময়ে ভিটামিন-সি খুবই জরুরী। সকাল-বিকাল বিড়ি খাওয়ার পর পরই একটা কইরা কমলা খাবা।

পরেরদিন রাতে আয়েশ করে বিড়ি টানছি। ভয়াল চেহারা বানিয়ে বউয়ের আগমন ঘটলো। বিস্ফোরণ ঘটার আগেই বললাম, চেতাচেতি করার দরকার নাই। তুমি তো আবার এক কথার মানুষ! প্যাকেট, লাইটার সামনেই আছে। ধরায়া ফালাও…...দুইজনে একসাথে টানি। ধুপধাপ করে বাড়িঘর কাপিয়ে দিয়ে বউয়ের প্রস্থান ঘটলো। একটা সুখটান দিতেই বহু বছর আগের সময়গুলি ছায়াছবির মতো চোখের সামনে ভেসে উঠলো।

এই মহিলা যখন আমার প্রেমিকা ছিল, আমাকে প্রায়শঃই সিগারেট গিফট করতো। বলতো, সিগারেট খাওয়ার সময়ে নাকি আমাকে খুব স্মার্ট আর সুন্দর লাগে। শুনে আমি দিলীপকুমারের মতো ভাব নিয়ে বিড়ি টানতাম, আর আমার সায়রাবানু চোখে মুখে একরাশ মুগ্ধতা নিয়ে তাকিয়ে তাকিয়ে দেখতো। যতোদিন প্রেম করেছি, সিগারেট নিয়ে একটা কথাও বলে নাই। এই একই মানুষ বিয়ের জাস্ট পরদিন থেকেই ঘ্যান ঘ্যান শুরু করলো, বিড়ি খাওয়া ছাড়ো…..বিড়ি খাওয়া ছাড়ো। কোন কথা হলো এটা? এমন শার্প ইউটার্ন সম্ভবতঃ ঢাকার কোন ট্রাফিক পুলিশও কোনদিন দেখে নাই।

বুকটা দু'ভাগ করে একটা সকরুণ দীর্ঘশ্বাস বেরিয়ে এলো। সময়ের সাথে সাথে মানুষ কিভাবে বদলে যায়!! সখেদে ভাবলাম, বউ বিড়ি ধরলে অবশ্য মন্দ হয় না। রাত-বিরাতে দু‘জন একসাথে বিড়ি টানবো, আর গুটুর গুটুর করে সুখ-দুঃখের আলাপ করবো। পরিবেশটা কতোই না মনোরম হবে!

ভাবতে ভাবতে আনন্দে চোখে পানি চলে এলো!!! :-B


ফটো ক্রেডিটঃ view this link

মন্তব্য ৯০ টি রেটিং +১২/-০

মন্তব্য (৯০) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি ছেড়ে দিয়েছি!

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:১৬

ভুয়া মফিজ বলেছেন: বলেন কি? আপনি তো অসাধ্য সাধন করেছেন। আমিও অবশ্য ছেড়ে দিয়েছি......তবে ওরা আমাকে ছাড়ে না। কি করি বলেন তো!! :(

২| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:১৪

ইসিয়াক বলেছেন: আসতেছি........




ততক্ষণে এই গল্পটি পড়েন।

https://www.somewhereinblog.net/blog/Rafiqvai/30323207

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:১৮

ভুয়া মফিজ বলেছেন: ওক্কে!! :)

৩| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:২০

জটিল ভাই বলেছেন:
পোস্টের শুরুতে আমার মতো সুশীলদের উদ্দেশ্যে একখানা সংবিধিবদ্ধ সতর্কীকরণ দেওয়া উচিৎ ছিলো =p~

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:২২

ভুয়া মফিজ বলেছেন: আপনে আবার সুশীল হইলেন কবে? কয়দিন ব্লগে ছিলাম না........এর মধ্যেই এতো উন্নতি!!! :P

৪| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:২০

হাবিব বলেছেন:




বউের কোনদিন সিগারেট টানাইতে পারছেন নি?
আপনের করোনা টরোনা হয়নাই শুইনা ভালা লাগতাছে।
বিড়ি খান দোষ নাই, তবে সুস্থ থাইকেন।

আরেকটা পেম-টেম করেন, বিড়ি গিফট পাবেন।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:২৭

ভুয়া মফিজ বলেছেন: যখন প্রেম করতাম, তখন মাঝে-মধ্যে আমার থেকে নিয়ে দুই-চার টান দিতো। তবে একদিন ধোয়া কিভাবে ভিতরে নিতে হয় সেই কায়দা দেখানোর পর কাশতে কাশতে অবস্থা খারাপ হয়ে গিয়েছিল। তারপরে আর কোনদিন ধরে বেধেও সিগারেটের কাছে আনতে পারি নাই। B-)

আরেকটা পেম-টেম করেন, বিড়ি গিফট পাবেন। বুদ্ধি খারাপ দেন নাই, তবে দিবেই যে তার নিশ্চয়তা কি? :(

৫| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৩১

হাবিব বলেছেন: ১০০ টাকার স্ট্যাম্পে চুক্তি কইরা নিবেন। লাগবে আমি সাক্ষী দিমুনি, জানাইয়েন।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৩৯

ভুয়া মফিজ বলেছেন: হে হে হে........আচ্ছা, মনে থাকবো। দেখি তেমন কোন কন্যা খুইজা পাই কিনা!! আপনের সন্ধানে থাকলে জানায়েন। :P

৬| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৩৮

ইসিয়াক বলেছেন: হা হা হা কি বলবো.…....

সেই রকম বিড়িখোর।

অঃটঃ আমি ক্লাস এইটে থাকা কালীন জেনেভা ক্যাম্পে টিফিন টাইমে বন্ধুদের সাথে বিড়ি টানতে যেতাম।একদিন স্কুল থেকে সাড়াশি অভিযান শুরু হলো। কি বলবো সেই থেকে আর বিড়ি খাই না। বিড়িখোরদের কাছেও ঘেসি না।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৪৩

ভুয়া মফিজ বলেছেন: আসলে ইদানীং মনে হয়, আমি বিড়ি খাইনা; আসলে বিড়ি আমারে খায়!! X(

আপনে তো দেখি ভীতু মানুষ। আমি কতোবার ধরা খাইলাম। চোরের মতোন বাইন্ধা পিটানো হইলো, তাও কেউ ছাড়াইতে পারলো না। বিড়িখোরদের কাছেও ঘেসি না। তাইলে তো আপনের লগে আমার দেখা হওনের কোন চান্সই নাই!!! ;)

দেহি.....আমার নেশাখোর হওনের কাহিনী লেইখা ফালামু কোন একদিন।

৭| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৪০

জুন বলেছেন: আপ্নের করোনাই হইছিল আমি শিউর , আমার বান্ধবীর করোনা হইছিল কিন্ত রেজাল্ট দুইবারই নেগেটিভ আসছে।
আর সিগারেট না খাওয়ার জন্য আমিও যদি বলতাম তুমি খেলে আমিও খাবো সে আস্তে করে প্যাকেটটা বাড়িয়ে দিত বলতো খাও। আর উদাহরন দিতো দেং শিয়াও পিং আর ফিদেল ক্যাস্ট্রোর । তারা সিগারেট আর চুরুটে কিভাবে তাদের ফুসফুসে গরম ধুয়ার ছ্যাকা দিয়া ৯৫ বছর পর্যন্ত শুকায় রাক্তেছে B-)
মন্তব্যটা মনে হয় বেশি বড় লেইখা ফেলছি /:)
+

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৪৯

ভুয়া মফিজ বলেছেন: আপনে তো বহুত কিছুতেই শিউর হন। নিজের হার্টের ব্যামোর ব্যাপারেও শিউরই ছিলেন, তাই না!! আপনের বান্ধবী কোইত্থিকা টেস্ট করাইছিলো? ভুয়া টেস্ট, কোন সন্দেহ নাই। :P

মাও সে তুংও দিন-রাইত ধুমপান করতো। কতোদিন বাচছে, দেখছেন নি? আসলে সবই কপাল। দেহি, আমার কপালে কি আছে!!! ও বাই দ্য ওয়ে, দুলাভাই কি অহনও চালায়া যাইতাছে.....নাকি ত্যাগ করছে?

মন্তব্যটা মনে হয় বেশি বড় লেইখা ফেলছি /:) এইজন্য আপনের কি জরিমানা করন যায় ভাবতাছি। :-B

৮| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৪৩

হাবিব বলেছেন: রিকোয়ারমেন্ট কি শুধু বিড়ি কিনা দেওয়ার? নাকি আরো কোন কিছু থাকা লাগবে? আছে তো অনেকেই। আপনের বয়সটা কত চলে জানায়েন। বয়সের সাথে তো আবার মিলতে হইবো।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৫২

ভুয়া মফিজ বলেছেন: আপনে দেখি চামে আমার বয়স বাইর করার ধান্ধায় আছেন!! বয়স কোন ব্যাপার না। খালি দেখবেন, কইন্যার ট্যাকা-পয়সা কেমন! বাকীটা আমি সামলামু নে!!! =p~

৯| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দেখেন, সিগারেট ছাড়ার ব্যাপারে আপনাকে একটা ছোট ঘটনা বলি।

একজন চেইন স্মোকার সিগারেট ছেড়ে দেয়ার পর অত্যন্ত আনন্দ নিয়ে স্ত্রীকে বলল, ওগো! আমি সিগারেট খাওয়া ছেড়ে দিয়েছি।
স্ত্রী প্রথমে বিশ্বাস করেন নি। কয়েকদিন পরে যখন দেখলেন সত্যি স্বামী আর সিগারেট খাচ্ছেন না, তখন ভদ্রমহিলা শুরু করলেন - হাউ মাউ করে বিলাপ। বললেন, তোমাকে এত বছর ধরে যা চিনি তাহলে তার সবই ভুল?
স্বামী বেচারা ঘাবড়ে গিয়ে বললেন, মানে?
স্ত্রী বললেন, মানে আবার কি? মানে হলো, আমার বিশ্বাস ছিলো, তুমি সিগারেট খাওয়া ছাড়তে পারো না মানে কখনই পারবে না। আমার তো বিশ্বাস ভেঙ্গে গেলো! তার মানে তুমি যদি এত বছরে অভ্যাসকে এইভাবে হুট করে ছেড়ে দিতে পারো, তাহলে তো তোমার কাছে আমিও নিরাপদ নই!! যে কোন সময় আমাকেও ছেড়ে দিতে পারো!!

যাক, আশা করি, এই ধরনের বিড়ম্বনায় কাউকে পড়তে হয় নি।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৫৮

ভুয়া মফিজ বলেছেন: হে হে হে........আপনের ভাবী ওই মহিলার মতো এতো বেকুব না। আমি চলি ডালে ডালে, সে চলে পাতায় পাতায়।

তার কথায় আমি যদি সিগারেট ছেড়ে দেই, সেটাকে সে দেখবে আমার আনুগত্য হিসাবে। আর ছাড়াছাড়ির কথা যদি বলেন, দুই দিন পর পরই আমাকে হুমকি দেয়.........''আমি চাইলে এখনও যে কোনও সুশীলের সাথে ঘর-সংসার করতে পারি। নেহায়েত তোমার সাথে এতোদিন আছি, মায়া পড়ে গিয়েছে। জানোই তো, এই দেশে পোষা কুত্তাকেও..............!!!'' X(

১০| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৫২

শেরজা তপন বলেছেন: :-B :-B :-B
~ ভাবতে ভাবতে আনন্দে চোখে পানি চলে এল!!!!!!!!!!!!!!!!
ফাটিয়ে দিয়েছেন ভ্রাতা! চ্রম মজাক পাইলাম :)

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:০২

ভুয়া মফিজ বলেছেন: গোপনে জিজ্ঞেস করি.......আপনে কি বিড়িখোর?? :P

দল যতো ভারী হয়, ততোই বুকে বল পাই। দেখলেন তো, আমাদের কা_ভা ভাই বিড়ি ছেড়ে দিয়েছে। কোন মানে হয়? কার জন্য এই ত্যাগ স্বীকার? :(

১১| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১২:৫৫

হাবিব বলেছেন: কইন্যা নিজের ট্যাকা দিয়া কিনা দিতে পারবো না, ট্যাকা আপনে দিবেন।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:০৪

ভুয়া মফিজ বলেছেন: এ তো দেখি ধান্ধাবাজ কইন্যা। মাছে তেলে মাছ ভাজতে চায়!! নাহ্.........ঘটকালীর পেশায় আপনের কোন ভবিষ্যত দেখি না আমি। চরম হতাশ!!! :(

১২| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:০৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি বাসায় অপার স্বাধীনতার মধ্যে আছেন বোঝা যাচ্ছে। তা না হোলে কোন সাহসে আপনি ভাবিকে বলেন বিড়ি কিনে নিয়ে আসতে। ১৪ বছর সশ্রম কারাদণ্ড তো শুধু এই কথার কারনেই দেয়া যায়। :) তবে আমার জানা মতে ইংল্যান্ডে মনে হয় বউয়ের সাথে তেরিবেরি করলে মৃত্যুদণ্ড দেয়। ঐখানে নাকি বউরা হিটলারের চেয়েও বেশী ক্ষমতাশালী ( এই শালী কিন্তু বউয়ের বোন না )।

আর সিগারেট ছাড়বেন ভানু বন্দ্যোপাধ্যায়ের মত। উনি ওনার কৌতুকে বউকে বলছেন যে আমি জীবনে বহুবার সিগারেট ছেড়েছি। তবে যতবার সিগারেট ছেড়েছি ততবার চুরুট ধরেছি। বউ আবার বলে যে তুমি একটা সিগারেট থেকে আরেকটা সিগারেট ধরাও। ভানু বলে সিগারেট একটু বেশী খরচ হইলেও দিয়াশলাইয়ের খরচ যে বাইচা যায়।

তাই সিগারেট ছাড়া আসলে খুব সহজ ভানুর মতে। আপনিও পারবেন আশা করা যায়। কারণ নিজের ভালো পাগলেও বোঝে। :)

স্ত্রী আর প্রেমিকা যে এক জিনিস না এইটা এই বয়সেও বুঝলেন না। আফসোস। :) আমি এইটা বিয়ার আগেই বুঝছি। তাই আমি অনেক সুখী।

প্রেমের বিয়ের ক্ষেত্রে বিবাহের পূর্বের ভালবাসা বিবাহের পরের ভালোবাসার ব্যস্তানুপাতিক। :) এখন এই সুত্রে আপনার উপাত্ত ফালাইয়া হিসাব বাইর কইরা নেন। আপনি তো একজন বিজ্ঞানের ছাত্র আমার জানা মতে। আমি কিন্তু এখন ব্লগের একজন উঠতি বিজ্ঞানি। নিউটনরে অনেক আগেই কাইত কইরা ফালাইসি। দোয়া রাখবেন। আর ভাবির সামনে না।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৩৩

ভুয়া মফিজ বলেছেন: আমার আবার সাহসের কোন কমতি নাই। পারলে আমার শ্বাশুড়িকেও বলতাম। স্টকে বিড়ি না থাকলে মাথা ঠিক থাকে না আমার। তবে আমার জানা মতে ইংল্যান্ডে মনে হয় বউয়ের সাথে তেরিবেরি করলে মৃত্যুদণ্ড দেয়। ঐখানে নাকি বউরা হিটলারের চেয়েও বেশী ক্ষমতাশালী কথা আংশিক সত্য, পুরাপুরি না।

এই শালী কিন্তু বউয়ের বোন না কোন শালীর কথা কন, বুঝলাম না তো! আমি কি কোন শালীর কথা কইছি? :(

ভানু'র ওইটা পুরান কাহিনী। সবাই জানে এখন। নতুন কিছু ভাবতে হবে। স্ত্রী আর প্রেমিকা এক জিনিস না ঠিক, তবে এমন শার্প এবাউট টার্ন মারাও ঠিক না।

আমি এইচএসসি পর্যন্ত বিজ্ঞানের ছাত্র ছিলাম। তারপরে ব্যবসা-বানিজ্যে মন-প্রাণ ঢেলে দিয়েছি। আপনে তো মনে হয় বিজ্ঞানকে ফালা ফালা করে দিচ্ছেন, ভেরী গুড!! কিপ ইট আপ!!! =p~

১৩| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:০৮

হাবিব বলেছেন: আপনেই প্রথম কাস্টমার। সবকিছু খোলাখুলি বললাম। আপনি আমার পরিচিত কিনা। পরিচিতদের ঠকাতে সুবিধা বেশি। আপনেরে ভালা পাই বলে আগেই বলে নিলাম। ঘটকালি তে নামার আগে আপনার থন প্রশিক্ষণ টশিক্ষণ নেওয়ন লাগবো দেখতাছি। :P

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৩৯

ভুয়া মফিজ বলেছেন: স্ট্রেইট কাস্টমার বানায়া ফেললেন দেখি! আপনেরে তো এসাইনমেন্ট এখনও কনফার্ম করি নাই। আর কাস্টমার হওনের আগেই যে ঠকানোর চিন্তা করে, তার থিকা আমি শত হস্ত দুরে থাকি। :P

আপনেরে ভালা পাই বলে আগেই বলে নিলাম। থ্যাঙ্কু থ্যাঙ্কু!!! তয়, আমার থিকা প্রশিক্ষণ নেওনের কিছু নাই। ঘটকালিতে আমার অভিজ্ঞতা শুন্যের কোঠায়। এই পেশায় কিন্তু অনেক ছ্যাচড়ামি করন লাগে, আপনে কি তৈরী? =p~

১৪| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:১৩

শেরজা তপন বলেছেন: একসময় বেশি খাইতাম- কন্ট্রোল করতে করতে দুইটাতে ঠেকেছে( শুধু রাতে আড্ডায় বসে)। তারপরে খানিকটা তামাক ফেলে দিই।
এখন আমি কুলাঙ্গার বিড়িখোর হয়ে গেছি। তবে যেই ব্যটা আমাকে শিখিয়েছিল সে ছেড়ে দিয়েছে :(

এইখানে ছোট্ট একটা রস গল্প ছিল এই বিষয়বস্তুর উপ্রেঃ
https://www.somewhereinblog.net/blog/sherzatapon/29477603

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৪৫

ভুয়া মফিজ বলেছেন: এখন আমি কুলাঙ্গার বিড়িখোর হয়ে গেছি। ঠিক ঠিক! দিনে দুইটা বিড়ি খাওয়া মানে বিড়িকে অপমান করা। এর থেকে না খাওয়া ভালো। আমারও সবচেয়ে ঘনিষ্ঠ বাল্যবন্ধু এমন বেইমানী করেছে। দুইজন একসাথে শুরু করেছিলাম। দেশে থাকতে কোন এক শবে বরাতের রাতে ছাড়ার প্রতিজ্ঞা করি দু'জনে। আমি বোধহয় সপ্তাহ খানেক খাই নাই, কিন্তু ওই ব্যাটা তারপর থেকে একেবারেই ছেড়ে দিয়েছে। শকিং!!! :(

আপনের গল্পটা অবশ্যই পড়বো, সময় করে। লিঙ্কানোর জন্য ধন্যবাদ। :)

১৫| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:১৪

অপু তানভীর বলেছেন: বিড়ি ফিড়ি টানা ঠিক না। মানুষের এই জিনিসের প্রতি কেন এতো আগ্রহ আজও বুঝতে পারলাম না। জীবনের অর্ধেক পার করলাম, এই জিনিসের গন্ধই সহ্য করতে পারলাম না। খাওয়া তো দূরে থাকুক। আর মানুষকে দেখি মরে যাচ্ছে তবুও, দুইবেলা না খেয়ে আছে তবুও বিড়ি টানা চাই ই চাই। /:)
বিড়ি খাওয়া ছেড়ে দেন। জলদি ছাড়েন।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৫০

ভুয়া মফিজ বলেছেন: মানুষের এই জিনিসের প্রতি কেন এতো আগ্রহ আজও বুঝতে পারলাম না। আমিও!!! B:-)

বিড়ি খাওয়া ছেড়ে দেন। জলদি ছাড়েন। ওকে.....আইজ থিকা সিরিয়াসলী চিন্তা-ভাবনা শুরু করলাম। B-)

১৬| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৪১

হাবিব বলেছেন: আপনের জন্যে না হয় করলাম। এপনেই প্রথম আপনেই শ্যাষ!! :`>

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৫১

ভুয়া মফিজ বলেছেন: আপনের আন্তরিকতা দেইখা তো আবেগে চোখে পানি চইলা আসলো। দেখি, বউয়ের সাথে আলাপ কইরা আপনেরে জানামু নে....যতো শীঘ্র সম্ভব!!! :-B

১৭| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: আগের মন্তব্যটা শেষের লাইন পুরা লেখার আগেই আপনার কাছে কেমনে যেন চইলা গেল। ফোন আসছিল। ফলে খেই হারাইয়া ফালাইসিলাম। 'হিটলারের চেয়েও ক্ষমতাশালী' বলছিলাম ( এইখানে 'ক্ষমতাশালী' র মধ্যে একটা শালী খুইজা পাবেন। এই শালী সেই শালী না। এই কথা কইতে চাইসি।)। :)

নিউটন কাইত এইবার ঠিক করছি আইনস্টাইনরে ভাতে মারমু। :)

তবে সিরিয়াস কথা হইল সিগারেট হঠাৎ করে ছাড়তে হয় পুরোপুরিভাবে। কমানোর মাধ্যমে সম্ভবত সিগারেট ছাড়া যায় না। বর্তমান যুগের সিগারেট বিশেষজ্ঞরা এই কথাই কয়। আপনার লেখাপড়ার গতির সাথে আমার লেখাপড়ার গতির মিল খুইজা পাইলাম। এখন আফসোস হয় কেন বিজ্ঞানকে ছাড়িলাম। উহাকে প্রেমিকার মত জড়াইয়া ধরা উচিত ছিল।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৫৯

ভুয়া মফিজ বলেছেন: তাই কন! আমি তো ভাবলাম, এইটা আবার কোন শালী!!! :P

তবে সিরিয়াস কথা হইল সিগারেট হঠাৎ করে ছাড়তে হয় পুরোপুরিভাবে। একমত। কমানোর মাধ্যমে সিগারেট ছাড়ার চেষ্টা করেছি বহুবার, পারি নাই।

আমার অবশ্য বিজ্ঞান ছাড়া নিয়া কোন আফসোস নাই। আমি আবার বিজ্ঞান চালায়া গেলে বিশাল জ্ঞানী হইতাম। আজকালকার অন্য বি-জ্ঞানীরা ভাতে মারা পড়তো। তাই তাদেরকে সুযোগ দিলাম আর কি!!! ;)

নিউটন কাইত এইবার ঠিক করছি আইনস্টাইনরে ভাতে মারমু। অবশ্যই অবশ্যই! আবার জিগায়!!! =p~

১৮| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ১:৫৬

স্প্যানকড বলেছেন: ভালো লাগলো আপনার সিগারেট প্রীতি ! তবে ছেড়ে দেয়া উত্তম । হুমায়ুন আহমেদ এর মতন করতে পারেন সিগারেট এর নেশা পেলে হাতে নিবেন তারপর কাঁচি দিয়ে কুচিকুচি করে কেটে ফেলবেন। অবশ্য জীবন আপনার সিদ্ধান্ত আপনার আমি বলার কে ! তবে ভালো লাগা থেকে এগুলো বলা। ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ২:০৩

ভুয়া মফিজ বলেছেন: তবে ছেড়ে দেয়া উত্তম। অবশ্যই। পাগলেও নিজের ভালো বোঝে। আমি মনে হয় পাগলের চাইতেও নিম্নমানের।

হুমায়ুন আহমেদ এর মতন করতে পারেন সিগারেট এর নেশা পেলে হাতে নিবেন তারপর কাঁচি দিয়ে কুচিকুচি করে কেটে ফেলবেন। উনি কিন্তু সেইভাবে বলতে গেলে সিগারেট ছাড়েন নাই। যাই হোক, আপনার আন্তরিকতা দেখে ভালো লাগলো। দেখা যাক......কিছু একটা তো করাই লাগবে। :)

১৯| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ২:০২

মাসউদুর রহমান রাজন বলেছেন: ভাই, জীবনে আড়াইখান বিড়ি খাইছি। তারপর আমার সবচে’ প্রিয় স্যারের কাছে ধরা খাইছিলাম। স্যার ওয়াদা করাইছেন এই জিনিস আর টানুম না। সেই ওয়াদা এখনো রক্ষা কইরা যাইতাছি। :(( :(

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ২:০৫

ভুয়া মফিজ বলেছেন: আপনে অতি ভদ্র পুলা। এমন পুলা জাতির অহংকার। আফসোস.......আমি জাতির অহংকার হইতে পারলাম না। :((

২০| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ২:২৭

শায়মা বলেছেন: ভাইয়া ভাবিজীর ইউ টার্নের গল্প শুনে হাসতে হাসতে শেষ। আর আমগাছ তলায় দিলীপ কুমার আর সায়রা বানুর সিগারেট কাঁশাকাঁশিও দেখতে পেলাম। হা হা :P

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ২:৩১

ভুয়া মফিজ বলেছেন: আমার সায়রা বানুর ওই রকমের মুগ্ধতার ব্যাপারগুলো হতো টিএসসির বারান্দায়, আমগাছ তলায় না। সত্যি বলতে, পাখীদের টাট্টি করার ভয়ে আমরা পারতপক্ষে গাছের তলায় বসতাম না কখনও। ;)

২১| ১৩ ই জুলাই, ২০২১ দুপুর ২:৩৬

শায়মা বলেছেন: হা হা হা ওকে ওকে তাহলে দেখার স্টেজ চেইঞ্জ করে নিলাম ভাইয়া!!!!!! :)

১৩ ই জুলাই, ২০২১ দুপুর ২:৪৪

ভুয়া মফিজ বলেছেন: গুড! এইবার ঠিক আছে!! :)

২২| ১৩ ই জুলাই, ২০২১ বিকাল ৩:০৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: বিড়ি ছাড়েন বিড়ি ছাড়েন, নিজের জন্য ভালো,
ক্যান বা করছেন অযথাই কলিজাখান কালো?
কইলজা পুড়া গন্ধ
জীবনে নাই সুখ ছন্দ
বিড়ি খাওয়া করুন বন্ধ
বিড়ি খাওয়া বন্ধ,
নইলে কিন্তু ভাবীর লগে
লাইগা থাকবো দ্বন্দ্ব।

১৩ ই জুলাই, ২০২১ বিকাল ৩:১৫

ভুয়া মফিজ বলেছেন: বিড়ি ছাড়তে কইছেন, ঠিক আছে। আপনের অন্তরিকতার প্রশংসা করি। কিন্তু তাই বইলা এইটা নিয়া কবিতা লেখতে হইবো, এইটা কেমুন কথা? তাও লেখছেন মানলাম। তাই বইলা সেই কবিতা দিয়া মন্তব্যের কাম সারবেন, এইটাই বা কেমুন কথা? :(

আপনে নিশ্চয়ই বিড়ি টিড়ি খান না, নাকি খান? খাইলে বন্ধ করেন যতো তাড়াতাড়ি পারেন। ধুম্রপান মানে বিষপান। এই কথাটা যতো তাড়াতাড়ি বুঝবেন, ততোই মঙ্গল!!! =p~

২৩| ১৩ ই জুলাই, ২০২১ বিকাল ৩:১১

পদাতিক চৌধুরি বলেছেন: স্মৃতিচারণ ঠিক নয় স্মৃতিমেদুরতাই বলবো। গোটা লেখার মধ্যে এক ধরনের অসম্ভব আকুতি ধরা পড়েছে। উপমহাদেশে সুপ্তা নীড় আর্থিক সাশ্রয়ের জন্য বিড়ি টানতে দেখেছি। কিন্তু এলিজাবেথ দেশেও যে বিড়ি চলে এ ধারণাটা আমার ছিলনা। যাইহোক ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক বিধিসম্মত সতর্কীকরণ হিসাবে উপরে লেখাটা দিলে বেশি ভালো হতো। আপনার জন্য কেন্দু পাতার একটা বিড়ি সাক্ষাতে উপহার দিবো। প্রমিস..

১৩ ই জুলাই, ২০২১ বিকাল ৩:২১

ভুয়া মফিজ বলেছেন: কিছু শব্দ বুঝি নাই। পরিস্কার করবেন আশা করি।

স্মৃতিমেদুরতা, সুপ্তা নীড় আর্থিক সাশ্রয়, কেন্দু পাতা।

আপনে বিড়িখোর না মনে হয়, তাই বিষয়টা বুঝতে পারেন নাই। আমরা, সিগারেটপ্রেমীরা সিগারেটকে আদর করে বিড়ি বলি। এটাতে সামাজিক শ্রেণীবৈষম্যও অনেকটাই মিনিমাইজ হয়। :P

২৪| ১৩ ই জুলাই, ২০২১ বিকাল ৩:৩০

কাজী ফাতেমা ছবি বলেছেন: হাহাহাহা আমি বিড়ি খাইতাম ক্যারে
আমি বেটা মানুষ নি কোনো। তাসীনের বাপেও খায় না। বাইচা গেছি।
বিড়ির গন্ধ আমার দুই পোলাও সইতে পারে না ।

আল্লাহ বাচাইছে করোনা হয়নি। ফি আমানিল্লাহ।

১৩ ই জুলাই, ২০২১ রাত ৮:৫৫

ভুয়া মফিজ বলেছেন: বিড়ি কি খালি ব্যাটারাই খায়? দেশের কতো মহিলা বিড়িখোর আপনের জানা নাই। পরিসংখ্যান দিমু নি? যাউকগ্যা, না খাইলে নাই; ভালো জিনিসের কদর করতে তো শিখলেন না। :P

আল্লাহ বাচাইছে করোনা হয়নি। ফি আমানিল্লাহ। সবই আপনেগো দোয়ার বরকত।

২৫| ১৩ ই জুলাই, ২০২১ বিকাল ৪:২৩

শাহ আজিজ বলেছেন: ৯৯ সালেও ৪৫টা গোল্ড লিফ খাইতাম । একটা ধাক্কা দিল ব্রেন , ডাক্তার কইল আর খাইয়েন না । ২০০০ এর মার্চে পুরো কুইট । কিছুকাল আগে থেইকা দেখতেছি রক্তে কেমন একটা শুন্যতা , কিছু একটা দরকার , বিড়ি !! আহা ২১ বছর বাদেও ইচ্ছাগুলো জাইগা ওঠে , খারাপ ব্যাপার ।


একটা কিছু নেশা থাকা চাই -----------------------

১৩ ই জুলাই, ২০২১ রাত ৮:৫৯

ভুয়া মফিজ বলেছেন: আহা......আপনের মতোন একজন ডেডিকেটেড বিড়িখোররে জাতি হারাইলো। ২০০০ থিকা কুইট করছেন তো করছেন, এখন ভুলেও আর চিন্তা কইরেন না। আমিও দেখি ছাইড়া দিমু। অবশ্য এই চিন্তা করতাছি আইজ দশ বছর হইতে চললো। :((

একটা কিছু নেশা থাকা চাই ----------------------- ক্যান, সামু আছে না!!! :)

২৬| ১৩ ই জুলাই, ২০২১ বিকাল ৪:৫১

মরুভূমির জলদস্যু বলেছেন: গল্পটা জমেছে খুব।
যদিও আমি বিড়ি খাইনা।

১৩ ই জুলাই, ২০২১ রাত ৯:০২

ভুয়া মফিজ বলেছেন: ধন্যবাদ। বিড়ি না খাওয়া অবশ্যই ভালো। পকেট, স্বাস্থ্য.....অনেক কিছুই নিরাপদ থাকে। এই আমার দেখেন, বাংলাদেশী টাকায় প্রায় তিরিশ হাজার টাকা খসে প্রতিমাসে। কোন মানে হয়? X(

২৭| ১৩ ই জুলাই, ২০২১ বিকাল ৪:৫২

ঢাবিয়ান বলেছেন: জামাত শিবির , সিন্ডিকেট এর পর এখন যোগ হইব নেশাখোর ট্যগিং । সাদা কাগজে লিখা রাখেন =p~

১৩ ই জুলাই, ২০২১ রাত ৯:০৪

ভুয়া মফিজ বলেছেন: সাদা না, রঙ্গিন কাগজে লিখলে অসুবিধা কি? ট্যাগিং আসুক.......সময়েরটা সময়ে দেখুম নে। আপনে টেনশান নিয়েন না। B-)

২৮| ১৩ ই জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:১৬

আমি সাজিদ বলেছেন: ক্রিসের গিফটের কমলা আর সিগারেট কি অদ্ভুত সুন্দর কম্বিনেশন। সুস্থতা কামনা করছি ।

১৩ ই জুলাই, ২০২১ রাত ৯:০৭

ভুয়া মফিজ বলেছেন: কিছুটা কাশি থাকলেও এখন মোটামুটি সুস্থ্য আছি। ধন্যবাদ।

ক্রিস জ্ঞানী মানুষ। বিষ আর বিষ ক্ষয় করার সল্যুশান নিয়ে এসেছে সাথে করে। এমন জ্ঞানী বন্ধু থাকলে আর কি চাই? :)

২৯| ১৩ ই জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৫০

মোহামমদ কামরুজজামান বলেছেন: আহা বড়ই মধুর হয় যদি স্বামী- স্ত্রী মিলে মিশে শেস রাতে ঘুম ভেঙে যাওয়ার পরে বিড়ি ফুকবে আর সাথে সাথে গুটুর গুটুর করে সুখ-দুঃখের আলাপ করবে।

এ যে বড়ই মধুর এবং সুখের স্মৃতি হইবেক তবে সমস্যা একটাই ভাবনা এবং বাস্তবতায় বহুত তফাত হয়। প্রেমিকার কাছে প্রেমিকের সব কিছুই ভাল লাগে তবে যেইনা কবুল বলে এক ছাদের নীচে জীবন যাপন শুরু হয় তখন আসল ছবি শুরু হয় তা প্রেমিকার কিংবা প্রেমিকের- উভয়েরই।

আর তাইতো স্বামী- স্ত্রীর মাঝে মাঝে গুটুর গুটুর হয়না তবে যা হয় তাও কমনা।আর তাদের বিবাহ পরবর্তী গুটুর গুটুর (হাউকাউ) তখন অন্যরুপে আর্বিভূত হয়।তখনই খালি মনে হয়, কবি কেন বলেছেন," বড় প্রেম শুধু কাছেই টানেনা,দূরেও ঠেলে দেয়" কিংবা "একা ছিলাম ছিলাম ভাল,এখন ফাইসা গেছি (বিয়া কইরা)মাইনকা চিপায়! বিয়া করলাম কেন রে ভাই,বিয়া করলাম কেন"

১৩ ই জুলাই, ২০২১ রাত ৯:১২

ভুয়া মফিজ বলেছেন: আপনি অল্প কথায় প্রি এবং পোষ্ট বৈবাহিক ব্যাপারটা তুলে ধরেছেন......এটা জ্ঞানীর লক্ষণ!! :P

কল্পনা করতে তো কোন দোষ নাই। কি পাইলাম, আর কি পাইলাম না, সেইটা পরের হিসাব। দুইজন একসাথে বসে বিড়ি ফুকতে ফুকতে সুখ-দুঃখের আলাপ করলে আন্তরিকতা বাড়ে। আর কে না জানে, নেশাখোর নেশাখোর জমে ভালো। আমার মতে, সব স্বামী-স্ত্রী'র-ই এই কাজ করা উচিত। সংসার সুখের হবে!! =p~

৩০| ১৩ ই জুলাই, ২০২১ রাত ৮:২৪

মনিরা সুলতানা বলেছেন: খাঁচা মানেই বন্দী তা সে যেমন ই সোনার বা পিতলা।
দিনগুলি রে মুক্তি দেন :P

১৩ ই জুলাই, ২০২১ রাত ৯:১৬

ভুয়া মফিজ বলেছেন: এই যে দেখেন, আপনে আসলেই কথার যাদুকর। অল্প কয়টা কথায় কিভাবে আমার বর্তমান অবস্থা তুলে ধরলেন। ছিলাম সুন্দরবনের বনে-বাদাড়ে চড়ে খাওয়া বন্য বাঘ, আর এখন হইলাম চিড়িয়াখানার খাচার বাঘ। :)

দিনগুলি রে মুক্তি দেন :P এখন আমারে কে মুক্তি দিবে, সেই চিন্তায়-ই তো বাচি না। :(

৩১| ১৩ ই জুলাই, ২০২১ রাত ৯:১২

সোহানী বলেছেন: দুনিয়ার যত বিড়িখোর আছে সবগুলাইতো দেখি একই রকম X( । এক বিড়িখোর নিয়া জীবন কাটাই তাই জানি ভাবীর জীবন কত প্যারার মাঝে যায়। X(( এখনো সময় আছে ঠিক হোন। সময় থাকতে উপদেশের মূল্য বুঝেন না, যখন দেখবেন দুনিয়া আন্ধার তখন বুইঝা কোন লাভ হইবো না (উপদেশখান নিজের জীবন থেইকা নেয়া :P )।

১৩ ই জুলাই, ২০২১ রাত ৯:২০

ভুয়া মফিজ বলেছেন: হে হে হে........এতোক্ষণে একজন আসল মানুষ পাইলাম!!! আপনে খাওন শুরু করেন না ক্যান!! সংসার-জীবন হবে আনন্দময়!! :P

নাহ্.........ছাইড়া দিমু ভাবতাছি। কয়দিন ওয়েইট কইরা দেখি, বউ বিড়ি ধরে কিনা। না ধরলে ছাইড়া দিমু; যান, কথা পাক্কা!!! =p~

৩২| ১৩ ই জুলাই, ২০২১ রাত ১০:৪৪

আহমেদ জী এস বলেছেন: ভুয়া মফিজ,




দিনগুলারে সোনার খাচায় রাকতে আন্নের বিড়ি বিতিষ্ণ সাহেরা বানুরে ছাইরড়া, কঙ্গোনা রনৌতকে লৈয়া আহেন। :)
চাইরডা তো জায়েজ। মাত্র একখান লৈয়া মর্দেমুমিনের থাহা কি ভালা ? :P পেরাকটিচ করেন। এহোন যদি চাইরডা সামলাইন্না পেরাকটিচ না করেন তয় কাশতে কাশতে মৈর‍্যা গ্যালে ৭২ডা সামলাইবেন কেম্মে ? :#) :-*

লেখা জব্বর হয়েছে।

১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৪:১২

ভুয়া মফিজ বলেছেন: কঙ্গোনা রনৌত? আপনের নিয়্যত কি.......আমার সায়রাবানুর সুখের সংসারে আগুন লাগানো? ইয়ে কাভি নেহি হোগা!!! =p~

মরনের পরে ৭২ ডা পামু, নাকি বেজায় পিটানি খামু......সেইটা আগে বুইজ্জা লই। হেরপরে অন দ্য স্পট ডিসিশান লমু। অনুমানের উপ্রে কাম কইরা লাভ কি ভাইজান!! B-)

৩৩| ১৩ ই জুলাই, ২০২১ রাত ১০:৫০

ইসিয়াক বলেছেন: ঠিক আছে! ঠিক আছে!! আপনের লগে দেখা হইলে পাতার বিড়ি উপহার দিমুনি। ;)। পাতার বিড়ি সেই রকম টেস্ট।

১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৪:২৯

ভুয়া মফিজ বলেছেন: বিড়ি কইলে কি......আমি তো আসলে বিড়ি খাই না। দেশে গেলে বেনসন খাই। আমারে বিড়ি দেওন ঠিক হইবো না। আর পাতার বিড়ি খাইলে মাথায় চক্কর দেয়। কাজেই আপনের ভাবনার সাথে সহমত হইতে পারলাম না বইলা দুঃখিত! :D

৩৪| ১৩ ই জুলাই, ২০২১ রাত ১১:৩০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: রসময় (গুপ্ত নয়

১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৫:২১

ভুয়া মফিজ বলেছেন: অনুমান করতে পারছি, কি বলতে চাচ্ছেন। :)

৩৫| ১৩ ই জুলাই, ২০২১ রাত ১১:৩১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: দুখিত,আমার পুরো মন্ত্যব্যটা পোস্ট হচ্ছে না।

১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৫:৩৪

ভুয়া মফিজ বলেছেন: আপনার মন্তব্যটা ইন্টারেস্টিং নিঃসন্দেহে!! আরেকবার চেষ্টা করে দেখতে পারেন। এমন একটা মন্তব্য মিস করতে মন চাচ্ছে না। :)

৩৬| ১৩ ই জুলাই, ২০২১ রাত ১১:৪৫

পদাতিক চৌধুরি বলেছেন: আজকে কাজে গেছিলাম চশমা ছাড়া।খালি চোখে ব্লগিং করলে লেখা ঠিকঠাক পড়া বা লেখাও যায়না।তারই ছাপ কমেন্টে ধরা পড়েছে। আপনার ছাড়া আরও একটি অশ্লীল পোস্টে এমন ঘটনা ঘটেছে। কমেন্ট প্রকাশ করা মানে বন্দুকের গুলি ছোঁড়ার সমান। বেরিয়ে গেলে আর কিছু করার নেই।

দুটি শব্দ আপনাকে বলবো।বাকি দুইটা বলবো নিকো।
সুখটান লিখতে গিয়ে সুপ্তনীড় হয়ে গেছে।
বিড়ি তৈরি হয় যে গাছের পাতা দিয়ে তার নাম কেন্দুপাতা। মূলত শুষ্ক রুক্ষ অঞ্চলে এই গাছ জন্মায়। পশ্চিমবঙ্গের পুরুলিয়া,পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ার পশ্চিমাংশ সহ জঙ্গলমহলের এক বিস্তীর্ণ শুষ্ক এলাকায় এই কেন্দুগাছ জন্মায়। উল্লেখ্য জঙ্গলমহলের আদিবাসীদের অন্যতম একটা পেশা হলো জঙ্গল থেকে কেন্দুপাতা সংগ্রহ করে গজ্ঞে বিক্রি করা।


১৪ ই জুলাই, ২০২১ রাত ৮:৫৬

ভুয়া মফিজ বলেছেন: বিড়ি তো জানতাম তৈরী হয় তামাকপাতা দিয়ে। কেন্দুপাতা কি তামাকপাতার অপর নাম, নাকি আলাদা কিছু?

আজকাল অশ্লীল পোস্টেও কমেন্ট করেন দেখি!! কিন্তু কোন সে অশ্লীল পোস্ট? আমি তো সামুতে কোন অশ্লীল পোষ্ট দেখলাম না। সেই তালে তালে আমার পোষ্টেও নিশ্চয়ই কোন অশ্লীল কথা বলতে গিয়েছিলেন, নয়তো বাকি দুইটা বলবো নিকো কেন?
বড়ভাইয়ের পোষ্টে মন্তব্য কইরা ভালোই ধ্যাতানি খাইলেন দেখলাম.......উলুবনে মুক্তা ছড়াইতে যান ক্যান?


গজ্ঞে বিক্রি করা বুঝি নাই। গজ্ঞ জিনিসটা কি? =p~

৩৭| ১৩ ই জুলাই, ২০২১ রাত ১১:৫৯

কুশন বলেছেন: সিগারেট কোনো ব্যাপারই না। কত বার ছেড়েছি!!!!

১৪ ই জুলাই, ২০২১ রাত ৯:০৩

ভুয়া মফিজ বলেছেন: ঠিক......আমিও!! :)

৩৮| ১৪ ই জুলাই, ২০২১ রাত ১২:১৯

সেলিম আনোয়ার বলেছেন: বুঝেছি ঝামেলা কোনখানে :) সিগারেট খাওয়া ছাড়েন প্রতিদিন পুশআপ করেন সুযোগ থাকলে সাতার প্রেম আর বিয়ে একজিনিস নয়। ভাবিরে খুশি রাখেন। শুভকামনা ।

১৪ ই জুলাই, ২০২১ রাত ৯:০৭

ভুয়া মফিজ বলেছেন: ভাবী খুশীই আছে, আর কতো খুশী রাখবো? এরপরে তো আমার খুশীরই কোন ঠিক-ঠিকানা থাকবে না। আমার ডেইলি রুটিন ঠিক করে দিলেন দেখি!! দেখা যাক, আপনার উপদেশ পালন করতে পারি কিনা!! ;)

প্রেম আর বিয়ে একজিনিস নয়। তা তো বটেই! একটা প্রেম, আরেকটা বিয়ে.......তাই না!!! দুইটা আলাদা শব্দ। :-B

৩৯| ১৪ ই জুলাই, ২০২১ সকাল ১১:৪১

নীল আকাশ বলেছেন: বিয়ের আগে প্রেমিকা আর বিয়ের পর বৌ অনেকটা রাজনৈতিক ব্যক্তিদের মতো, ইলেকশনের আগের আর পরে।
যাই হোক সিগারেটখোড়রা একজীবনেও বহুবার ছাড়ে আবার ধরে এটা ব্যাপার না।
একান্ত নিজের কিছু ইচ্ছে বলে কিছু থাকতে হয়।
প্রথম প্যারা পড়ার সময় কিছুটা দ্বিধায় ছিলাম আমারে বাঁশ দিচ্ছে নাকি? বুঝলাম না কারে কইছেন!

১৪ ই জুলাই, ২০২১ রাত ৯:১৪

ভুয়া মফিজ বলেছেন: প্রথম প্যারা পড়ার সময় কিছুটা দ্বিধায় ছিলাম আমারে বাঁশ দিচ্ছে নাকি? বুঝলাম না কারে কইছেন! না না.....আপনে আমাগো সিন্ডিকেটের সদস্য। আপনেরে বাশ দিমু ক্যান? আপনে অবশ্য স্কীপ কইরা উত্তর দেন, কিন্তু দিন শেষে সব মন্তব্যের উত্তরই তো দেন, তাইনা!!! =p~

বিয়ের আগে প্রেমিকা আর বিয়ের পর বৌ অনেকটা রাজনৈতিক ব্যক্তিদের মতো, ইলেকশনের আগের আর পরে। এইটা একটা চমৎকার উদাহরন দিয়েছেন। লাইকড!!

একান্ত নিজের কিছু ইচ্ছে বলে কিছু থাকতে হয়। এইতো দারুন কথা কইছেন। মদ, গাজা কিছু খাই না। খাওয়ার মধ্যে কয়টা সিগারেট খাই। এইটাও না খাইলে আর বাইচ্চা থাইকা লাভ কি? :(

৪০| ১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৪:৩৪

মিরোরডডল বলেছেন:



ছবিতে আমরা কি ভবিষ্যতের ভুমকে দেখতে পাচ্ছি ?

ঘুম ভাঙ্গলো প্রচন্ড কাশির দমকে। কাশতে কাশতে মনে হলো ফুসফুস তো ফুসফুস, পাকস্থলি শুদ্ধো বের হয়ে আসবে

হায় হায় ! ভুমতো বাতিলের খাতায় চলে গেছে :(

শেষ করলো, তোমার মতো একটা নেশাখোরের সাথে আমার সংসার করতে হচ্ছে, এটা ভাবলেই আমার শরীর গুলায়!!

তারপর, কি অবস্থা নেশাখোর, করোনা যেহেতু হয়নি এখন শরীর কেমন ? সামুগিরি চলছে যখন, ভালো নিশ্চয়ই :)

তোর জন্য বিরিয়ানী রান্না হচ্ছে।

বিরিয়ানীর প্রলোভনতো দেখছি ভালো কাজে দিয়েছে ।

সখেদে ভাবলাম, বউ বিড়ি ধরলে অবশ্য মন্দ হয় না। রাত-বিরাতে দু‘জন একসাথে বিড়ি টানবো, আর গুটুর গুটুর করে সুখ-দুঃখের আলাপ করবো ।

বাহ দারুণতো !!! অতঃপর ভুম আর ভুমি একসাথে নেশা করিতে করিতে পরপারে চলিয়া গেলো । সমাপ্ত !






১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৪:৫৪

ভুয়া মফিজ বলেছেন: ভবিষ্যতের ভুম এমনই হবে, কোন সন্দেহ নাই। ছবির কথাগুলোও আমি এভাবেই বলবো আশা করছি। ;)

বাতিলের খাতায় এখনও যাই নাই.....তবে যাওয়ার সম্ভাবনা উজ্জল। আমার হাতের বিরিয়ানীর বিরাট ফ্যান ক্রিস। এটার লোভ দেখিয়ে ওকে দিয়ে অনেক কাজই করিয়ে সম্ভব। অবশ্য সেদিন স্বাভাবিকভাবেই আমি রান্না করি নাই।

অতঃপর ভুম আর ভুমি একসাথে নেশা করিতে করিতে পরপারে চলিয়া গেলো । সমাপ্ত ! ভুমি এখনও বিড়ি টানা শুরু করে নাই। করলেই আশা করছি পরপারে যাওয়া সম্পন্ন হইবে, আর সব কিছুর সমাপ্তিও ঘটিবে। :-B

৪১| ১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৫:০৭

মিরোরডডল বলেছেন:



আরেহ নাহ ! ভুম এতো তারাতারি কোথাও যাবেনা ।
তাহলে আমাদেরকে আনন্দ দিবে কে ?
আর তাছাড়া আমিতো এখনও ভুমকে স্বপ্ন দেখিনি #:-S
আমি স্বপ্নে দেখলে না তারপর………… :)






১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৫:১৩

ভুয়া মফিজ বলেছেন: আর তাছাড়া আমিতো এখনও ভুমকে স্বপ্ন দেখিনি রাইট! এটা খুবই গুরুত্বপূর্ণ। স্বপ্ন দেখার আগে উল্টা-পাল্টা কিছু ঘটার সম্ভাবনা নাই বললেই চলে। আরে.......! এই বিষয়টা তো ভুলেই গিয়েছিলাম!!! :P

৪২| ১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৫:০৮

মিরোরডডল বলেছেন:
**তাড়াতাড়ি***

১৪ ই জুলাই, ২০২১ বিকাল ৫:১৪

ভুয়া মফিজ বলেছেন: দ্যাটস অলরাইট! টাইপো। পার্ট অফ লাইফ!!! B-)

৪৩| ১৭ ই জুলাই, ২০২১ রাত ১১:৪২

করুণাধারা বলেছেন: বিড়ি বিষয়ক পোস্ট এত দেন ক্যান?

বিড়ি বিষয়ক এটা কততম পোস্ট ? কিছুদিন আগেই তো হুমায়ূন আহমেদের সাথে বিড়ি খাওয়া নিয়ে পোস্ট দিছিলেন!! গাড়ি চুরির   গল্পতেও মনে হয় বিড়ি ছিল...

চেস্ট ইনফেকশনের কারণের উল্লেখ কই? বিড়ি ছাড়া আর কী হতে পারে? এই বেলা বিড়ি ছাড়েন, সুস্থ থাকেন। করোনা বলে সন্দেহ কেন হল, টীকা নেন নাই?

আপনার আগের পোস্টেও মন্তব্য করা হয় নাই। :( পড়েছি, কিন্তু কিছু বলা হয় নাই। মন্তব্য করায় বেশ অনিয়মিত হয়ে পড়েছি, কারণ মনের ভাব প্রকাশক শব্দ খুঁজে পাইনা... ভাবছি মন্তব্য করতে না পারলে শুধু লাইক দিয়ে যাব, যদি বেঁচে থাকি। নাহলে কবে আবার ভেবে বসবেন করোনার মরে গেছি!!

১৮ ই জুলাই, ২০২১ বিকাল ৪:২৯

ভুয়া মফিজ বলেছেন: বিড়ি বিষয়ক পোষ্ট দেই নাই তো আপা। আমার কোন কিছু নিয়ে পোষ্ট দিলে বিড়ি চলে আসে; যেভাবে আমার বউ, ক্রিস কিংবা সুমনা ভাবীরা চলে আসে। যেমন, গাড়ির পোষ্টের কথাই ধরেন। বিড়ির কথা যদি না বলতাম, তাহলে আপনারাই প্রশ্ন করতেন, এতো রাতে আমি বাইরে গিয়েছিলাম কেন? চুরি করতে?? =p~

ডাক্তার তো বললো, চেষ্ট ইনফেকশানের বড় কারন বিড়ি। ঢাকায় অবশ্য বায়ুদূষণের কারনে এমনিতেই হয়, কিন্তু এখানে তো বায়ু দূষণ নাই। তাহলে আর কি জন্য হতে পারে? যাই হোক, যে কোনও পোষ্ট তো লম্বা করা যায় না, সংক্ষেপে অনেক পরিস্থিতি তুলে ধরতে হয়। সেসব পরিস্কার করার জন্যই তো মন্তব্য করা দরকার। কি বলেন?

মন্তব্য করায় বেশ অনিয়মিত হয়ে পড়েছি, কারণ মনের ভাব প্রকাশক শব্দ খুঁজে পাইনা... আপনার জন্য মনের ভাব প্রকাশ কোন ব্যাপারই না। চোখ বন্ধ করে এক মিনিট ভাবলেই ভাব গজাবে। নো টেনশান!!! ;)

৪৪| ২১ শে জুলাই, ২০২১ বিকাল ৩:৩৬

আরোগ্য বলেছেন: আসসালামু আলাইকুম । ঈদের অনেক শুভেচ্ছা জানবেন । এবার নাহয় ধুমপানটা কোরবানির সাথে কোরবানি করে দেন। দেখায়া দেন পুরান ঢাকার মানুষ পারেনা এমন কাজ খুব কমই আছে । B-)

২৪ শে জুলাই, ২০২১ বিকাল ৩:২৭

ভুয়া মফিজ বলেছেন: ওয়ালেইকুম সালাম।

ধুমপানটা কোরবানীর সাথে কোরবানী দিতে পারলে খুবই ভালো হইতো। আমার আন্তরিকতার কোন অভাব নাই। সমস্যা হইলো, দীর্ঘসময় রক্তে নিকোটিন না পাইলে কেমন জানি দম বন্ধ লাগে!! :(

দেখায়া দেন পুরান ঢাকার মানুষ পারেনা এমন কাজ খুব কমই আছে । B-) এই কথা বইলা তো আপনে আমারে চেতায়া দিছেন!! দেখি......একটা হেস্ত নেস্ত করনই লাগবো!! ;)

ঈদের বাসী শুভেচ্ছা। :)

৪৫| ২৩ শে জুলাই, ২০২১ দুপুর ১২:৫৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: কি সমস্যা বুঝতেছিনা। পুরো মন্তব্য আসেনা।

২৪ শে জুলাই, ২০২১ বিকাল ৩:৫১

ভুয়া মফিজ বলেছেন: থাক.........বাদ দেন, অনেক চেষ্টা করছেন। আপনের আর রবার্ট ব্রুস হওয়ার দরকার নাই। পোষ্টে আপনের পদধুলিতেই মোগাম্বো খুশ হুয়া!!! :-B

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.