নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাজার হাজার ব্লগারের ভীড়ে আমি এক নগন্য ব্লগার।আমি ভালোবাসি কিছু লিখতে তাই বলে আমি লেখক নই।যখন যা দেখি,যা মনে দাগ কাটে তাই লেখার চেস্টা করি।

Subdeb ghosh

আমি খুব কল্পনাবিলাসী। কল্পনা নামের আলাদা একটা পৃথিবী আছে আমার। আমার এ পৃথিবীটা বাস্তবের পৃথিবী থেকে আলাদা। এখানে আমি যা খুশি কল্পনা করি। বাঁধা দেওয়ার কেউ নেই। কোন কষ্ট নেই, দুঃখ নেই এখানে। বই আর গান এ দুইটা আমার বন্ধু। বই আমার একাকীত্বের সাথী আর গান আমার সুখ দুঃখের সাথী। কোন কথা কে কি বলল??? তার চেয়েও কিভাবে বলল সেটাকেই বেশী গুরুত্ব দিই। সবচেয়ে বেশী কষ্ট হয় যখন কেউ ভুল বোঝে। সবকিছুতেই ভালোটা খোঁজার চেষ্টা করি। প্রিয় ফুল কৃষ্ণচূড়া। প্রিয় সময় গোধূলিবেলা। প্রিয় ঋতু বসন্ত।

Subdeb ghosh › বিস্তারিত পোস্টঃ

এটাই সাকিব

০৫ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:১৭

মাত্র ৩ ওভার বোলিং করেছিলো, কত কথা! হ্যা ক্যাপ্টেন সাকিবের মন খারাপ থাকতেই পারে।
একজন অভিজ্ঞ ও শ্রেষ্ঠ খেলোয়াড় হিসেবে সাকিবের এবার সুযোগ ছিলো কলকাতার ক্যাপ্টেন হবার।
তবে আমাদের বিজ্ঞ (!)
বোর্ড তাদের হীংসাক্তকমূলক আচরণ দেখাতে কার্পণ্য করেনি। ক্ষমতা সাথে ভাব বলে কথা!
যে কোনো খেলোয়াড় নিশ্চয়ই আইপিএলের মতন লীগে ক্যাপ্টেন হতেই চাইবেন কেননা এটা নিশ্চিত সম্মানের। বাংলাদেশ থেকে আগামীতে কে কবে আবার ক্যাপ্টেন হবার সুযোগ পাবেন, সেই সম্ভাবনাটা একেবারেই কম। কেননা ভারত তাদের দেমাগ দেখাবে এটা নিশ্চিত। এমনকি আগামীতে বাংলাদেশের খেলোয়াড়দের আদৌ ডাকে কিনা, আমি সন্দিহান। ভারত আবার অর্থের জোরে বিশ্ব ক্রিকেটের মোড়ল কিনা।ভারত আগামীতে ডাকুক আর নাই ডাকুক। তাতে মূলত কিছুই আসবে যাবে না যদি আমাদের বিপিএলকে আইপিএলের সমপর্যায়ে তুলে আনতে পারতো। তবে আমাদের ভাবের বোর্ড সেটা পারবে কি?
উতরটি হচ্ছে না। কারণ ভাব দিয়ে কাজ করে বেশিদূর এগুনো যায় না।
আজকে দলের প্রয়োজনের সময় ৯৪ বলে ৮৭ রানের চকচকে ঝকঝকে ইনিংসটাই বলে দেয়,
সাকিব একজনই। হ্যা শতক হলে সুন্দর হতো।
শুনলাম আমাদের বিজ্ঞ(!) বোর্ড সাকিবকে ক্ষতিপূরণ হিসেবে অর্থ দেবার সিদ্ধান্ত নিয়েছে।
মানে টাকা দিয়ে সমাধানের পথে।
স্পষ্টতই মনে করি সাকিবের উচিত হবে সম্মানের সাথে বোর্ডের এমন প্রস্তাবকে প্রত্যাখান করা।
জাস্ট ড্যু ইট সাকিব এণ্ড গো এহেড।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৪৬

জ্যাক স্মিথ বলেছেন: বাংলাদেশ প্রতিবারই বিশ্বকাপের আগে ঘরের মাটিতে ভালো খেলে, কিন্তু বিশ্বকাপে গিয়ে বাজে খেলে। এবার কি হবে কে জানে!!
আপনি কি মনে করেন সাকিবের জাতীয় দলের খেলা বাদ দিয়ে আইপি এল খেলা উচিৎ?

২| ০৫ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: বাংলাদেশে দ্বিতীয় সাকিব হওয়ার মতো এখনো কাউকে দেখা যাচ্ছে না, আগামীতে এমন লিজেন্ড আর কবে হবে, ভবিষ্যতই জানে।

তবে, দেশের খেলা বাদ দিয়ে আইপিএল খেলতে যাবে সাকিব, এটা আমি কোনোদিনই সাপোর্ট করি না। অন্য কোনো খেলোয়াড়ের জন্যও না। আমার রক্তে রক্তে ক্রিকেট, ফুটবল। তবু কোনোমতেই আইপিএল কখনো আমাকে টানে নি। অথচ বাংলাদেশের খেলা হচ্ছে, আর আমি সেই খেলা বল বাই বল দেখি নি, এমন ঘটনা খুব বিরল আমার জীবনে। আইপিএল কোনো জাতীয় পর্যায়ের খেলা না, ঐ খেলা কোনো ন্যাশনালিস্টিক ফিলিংস ক্রিয়েট করে না। সাকিব, মুশফিক, তামিম, লিটন এমন কোনো প্লেয়ার না, যাদের দলে অন্তর্ভুক্তির ব্যাপারেই সন্দেহ থাকে। এরা দলের ব্যাকবোন। এদের কারণে দল খেলায় জিততে পারে, আবার এদের অ্যাবসেন্সে দল হেরে যেতে পারে। ধরুন, সাকিব দলে নেই, আইপিএল খেলতে গেলেন, আর বাংলাদেশ আয়ারল্যান্ডের মতো দলের কাছে হেরে গেল, সেই সাকিবকে কি বাংলাদেশ চাইবে? নিজ দেশের ক্যাপ্টেন হওয়ার চাইতে আইপিএল-এর ক্যাপ্টেন হওয়া (যখন নিজ দেশে টুর্নামেন্ট চলমান) খুব সম্মানের না।

৩| ০৫ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৫৩

ইফতেখার ভূইয়া বলেছেন: বাঙালী বরাবরই আবেগপ্রবণ জাতি। ঐ ছেলেটাকে বাদ দিয়ে ভাবতে শিখুন। ওর এক পা আমেরিকাতে, বাংলাদেশে বসে আছে শুধু দুটো টাকা কামানোর আশায়, অন্য কোন কারণে নয়। ব্যক্তির আগে দল, নট দ্যা ওয়ে এ্যারাউন্ড।

৪| ০৬ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:৪৫

রাজীব নুর বলেছেন: বাংলাদেশে ক্রিকেট খেলা বন্ধ করে দিলে আমার একটুও খারাপ লাগবে না।

১৮ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:৩৮

Subdeb ghosh বলেছেন: কেন ভাই?

৫| ০৭ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:০২

ডঃ রুহুল আমিন চৌধুরী। বলেছেন: আমাদের বোর্ড ফুটবল খেলতে নারী ফুটবল টিমকে পাঠালেন না মিয়ানমারে - এমন বিজ্ঞ বোর্ডকে স্যালুট - এক দিন হয়তো ক্রিকেটকেও ফুটবল পর্য়ায়ে নিয়ে যাবে - অপেক্ষায় রইলাম -

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.