নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ব্লগারের সকল লেখাই সর্বস্বত্ব সংরক্ষিত।

ধ্রুবক আলো

লেখকরা মনে মনে যত লেখা লিখেন তার ক্ষুদ্র ভগ্নাংশ লিখেন কাগজে-কলমে। - হুমায়ুন আহমেদ

ধ্রুবক আলো › বিস্তারিত পোস্টঃ

আজ পীস টিভি বন্ধ করেছে!! কাল কি করবে??

১০ ই জুলাই, ২০১৬ রাত ১২:২৭

আজ এই সংকটময় দিনে নানান ধরনের বিতর্ক। কোথাকার কোন একদল জঙ্গী যারা কিনা ইসলাম সম্পর্কে কোন জ্ঞান রাখেনা তারা ইসলাম প্রতিষ্ঠার নামে ইসলাম ধ্বংস করার চেষ্টা করছে। এইটা বুঝার পরেও আমরা যথেষ্ঠ সচেতন হচ্ছি না। এটাকে ইস্যু করে যে যার মত ফায়দা লুটছে। ফায়দা লুটছে কথাটা বলার কারন, কেউই কিন্তু জঙ্গী তৎপরতার সমাধানে এগিয়ে আসছে না, শুধু মুখে মুখে বলছে এক হতে হবে সবাই কে। আর বর্তমান অবস্থা: একদলের নেতা বলছে এটা জামাত শিবিরের চক্রান্ত, আবার বড় আরেক দেশীয় দল বলছে জাকির নায়েক ও পীস টিভি জঙ্গীদের মদতদাতা, (আমাদের দেশের কিছু উচ্চ শিক্ষিত, প্রতিষ্ঠিত ভদ্রলোকেরা এই কথার সাথে তালও মেলাচ্ছে) ।
দোষারপ টা কিভাবে করা হলো:- সম্প্রতি গুলশানে জঙ্গী হামলায় যে পাচজন মারা গেল তাদের দুজন ডঃ জাকির নায়েকের ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়েছিল। এটাই হলো হল এখন ইস্যু; এর মানে দাড় করানো হলো জাকির নায়েক জঙ্গিদের মদত দাতা; যা কোন দিনই সম্ভব নয়। এইটুক ব্যাপার কেউ বুঝলনা ফ্যান পেজে লাইক তো যে কেউই দিতে পারে। আর জাকির নায়েক তো জানেনা যে কে জঙ্গী আর কে না। কারন জঙ্গী কারো চেহারায় লেখা থাকেনা।
এখন একটা যুক্তি তে আসি অনেকেই তো সানি লিওনের পেজে লাইক দিছে, সানি লিওন কে তো সবাই চেনেন সেই বলিউডের সুপারস্টার ও সাবেক পর্নস্টার। তাই বলে কি লাইকাররা সবাই পর্ন স্টার।( বলে রাখি আমি আজ পর্যন্ত তার পেজে লাইক দেই নাই এটা আমার ব্যাক্তিগত অভিমত।) কালকে দেখা যাবে জঙ্গীদের মধ্যে কেউ শাহরুখ খানের পেজে লাইক দিছে তাহলে কি শাহরুখ খানও জঙ্গী হয়ে যাবে!!? শাহরুখ খানের কারনে তো আর বিশেষ কিছু সুবিধাবাদী ধর্ম ব্যবসায়িদের ব্যবসা তো বন্ধ হচ্ছে না! তাহলে উনাকে দোষারোপ করার কোনো দরকারও নেই।
শাহরুখ খান না হলেও ডঃ জাকির নায়েক কে তারা অবশ্যই ফাসাবে। কারন, তার বক্তব্য শুনে ইসলামিক জ্ঞান অর্জন করে অনেকেই মুসলমান হয়ে যাচ্ছে তাই আমেরিকা সহ আরও অনেক দেশ তার জন্য ভিসা বন্ধ করে দিয়েছে, আমাদের পার্শ্ববর্তি দেশ ভারত যেখানে জাকির নায়েকের জন্মস্থান সেখানেও তাকে নিয়ে বিতর্ক। এর কারন হলো ধর্ম নিয়ে যে ব্যবসা করা হয় তা কমে আসছে, সবাই কিছুটা হলেও সচেতন হয়ে আসছে। আর এখন তো জাকির নায়েকের ভারত ঢোকাই নিষেধ, আজকে ভারতে পীস টিভির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এরকম আগ্রাসী কর্মকান্ড আরো করা হবে। বলতে হয় এখন যে আইএস (ISIS) আত্নঘাতী ধ্বংসজজ্ঞ কর্মকান্ড করলো, নিজে দোষ স্বীকার করলো তাদের তো বন্ধ করতে পারলো না। উল্টো যারা ভালো কাজ করে তারা আজ মিথ্যে অপবাদে দোষী। বাংলাদেশে অনেকেই আছে যারা ডঃ জাকির নায়েক সহ আরো বিশষজ্ঞ ব্যাক্তি আছেন এবং পীস টিভি কে সহ্য করতে পারে না এই লেখা তাদের জন্য নহে।
ভালো এবং সত্যের জয় সব সময়ই হয় পূর্বের ইতিহাস কিন্তু তাই বলে; শুধু সময়ের ব্যাপার।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০১৬ রাত ১:০৬

আশরাফুল ইসলাম (মাসুম) বলেছেন: একে কি ইসলামের প্রচার রুদ্ধ করার জন্য একটা অজুহাত বলা যায়?

১০ ই জুলাই, ২০১৬ রাত ১:২০

ধ্রুবক আলো বলেছেন: নিঃসন্দেহে বলা যায়; এদের কর্মকান্ড কিন্তু তাই প্রকাশ করে।

২| ১৫ ই জুলাই, ২০১৭ রাত ৮:০০

খায়রুল আহসান বলেছেন: সত্যের জয় সব সময়ই হয় পূর্বের ইতিহাস কিন্তু তাই বলে; শুধু সময়ের ব্যাপার - তাই নাকি? দেখা যাক...

১৬ ই জুলাই, ২০১৭ দুপুর ২:১৩

ধ্রুবক আলো বলেছেন: ইনশাল্লাহ্ সত্যের জয় হবেই। আর যেদিন পৃথিবী থেকে সত্য উঠে যাবে সেদিন পৃথিবীও ধ্বংস হয়ে যাবে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.