নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুয়েল তাজিম

জুয়েল তাজিম

অলস হবেন, তো হতাশা পাবেন। শুরু করুন,শেষ হবেই। সামনে এগোতে থাকুন, পথ কমবেই।

জুয়েল তাজিম › বিস্তারিত পোস্টঃ

কেন তারা চুপ করে আছে ??

২৮ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ব বেড়ে গেছে তাই সরকার টাকা রাখার জায়গা পাচ্ছেনা ! বিরোধীদলের নির্বাচন বিরোধী আন্দোলনে দেশের অর্থিনীতি মৃত প্রায় ! বিনিযোগ করার সাহস পাচ্ছেনা কেউ | এই অবস্থায় বর্তমান আওয়ামিলীগ সরকার তাদের মনগড়া একটা নির্বাচন মঞ্চস্থ করে কিছু টাকার শ্রাদ্ধ করার পায়তারা করছে এতে সহযোগিতা করছে নির্বাচন কমিশন !

বারবার তারা সংবিধানের দোহায় দিয়ে ১০ম নির্বাচনকে জায়েজ করার পায়তারা করছে যেখানে এরই মাঝে ১৫৪ জন ভোট বিহীন সংসদ সদস্য নির্বাচত হয়ে গেছে ! নির্বাচন কমিশনের দায়িত্য হচ্ছে সুষ্ঠ পরিবেশে সর্বাধিক ভোটারের অংশ গ্রহনের মাধ্যমে লেবেল প্লেয়িং ফিল্ড নিশিত করে নির্বাচন পরিচালনা করা ! বর্তমানে বাংলাদেশে মোট ভোটার সংখ্যা- ৯ কোটি ২১ লাখ ২৯ হাজার ৮৫২ জন। যার মধ্যে এরই মাঝে প্রায় ৫ কোটি ভোটারের ভোটাধিকার লুঠ করার পায়্তরায় নেমেছে আওয়ামিলীগ সরকার এবং নির্বাচন কমিশন ! আওয়ামিলীগ সরকারের বিভিন্ন মন্ত্রী এবং বহিরাগত কিছু মন্ত্রী তাদের ইচ্ছামত বক্তব্য দিয়ে যাচ্ছে এবং পুরা জাতিকে বিভ্রান্ত করছে! অন্যদিকে প্রধানমন্ত্রী বলছেন বিরোধীদের সাথে সমজোতা হলে যেকোনো সময় ১০ম সংসদ ভেঙ্গে দিয়ে মধ্যবর্তী নির্বাচন দেওয়া যেতে পারে | তাহলে প্রশ্ন হচ্ছে এখন কেন সমজোতা হচ্ছেনা ??

দোহায় একটা .... সংবিধান ..! বাংলাদেশের পবিত্র সংবিধানকে যেকোনো সরকার তাদের সুবিধামত পরিবর্তন করে সংবিধানের সম্মান হানি করেছে ! মূলত সংবিধান তো জনগনের জন্যই , তাহলে যেখানে আজকে এই নির্বাচন ইস্যুতে প্রতিদিন নিরীহ মানুষ মরচে, রাষ্ট্রীয় সম্পদ ধংশ হচ্ছে , অর্থিনীতি পঙ্গু হচ্ছে এক কথায় পুরা দেশ অচল হয়ে যাচ্ছে সেখানে কি সংবিধানের কোনো দায়িত্য নেই ?? বর্তমানের এই সহিংসতা বন্ধ করার জন্য কি ১০ম নির্বাচনের আগেই সংবিধানের পরিবর্তন পরিবর্ধন যা করার করা যায়না ?? ৫ জানুয়ারীর নির্বাচন বন্ধ করে সবদলের অংশগ্রহণ নিশ্চিত করে পুনরায় তফসিল ঘোষণা করা যায়না .. ?? দেশকে যদি তারা ভালবাসে তবে সবই সম্বব , কিন্তু কেউই তারা দেশকে ভালবাসেনা ! তারা ভালবাসে ৫ বছরে কিভাবে সম্পদের পাহাড় করা যায় !

কিন্তু বর্তমানের দেশের এই কঠিন অরাজকতার জন্য তরুণ প্রজন্ম নামের যেই জোয়ার বয়ে যাচ্ছিল তাঁদেরকে কিছুই বলতে শোনা যাচ্ছেনা ! এই তরুণ প্রজন্ম কি এই ৫ কোটি ভোটারের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে একটাদিন শাহবাগে প্রতিবাদ করতে পারেনা ?? কেন তারা চুপ করে আছে ??

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.