নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুকতারার সঙ্গী

জে.এস. সাব্বির

অদ্ভূত!

জে.এস. সাব্বির › বিস্তারিত পোস্টঃ

মেসির জন্য শুভকামনা রইল ।

১০ ই জুলাই, ২০১৪ ভোর ৬:৩২

রবিন ফর পার্সির নেদারল্যান্ডের সাথে জয় (পেনাল্টিতে) পেল দুই বারের বিশ্বচ্যাম্পিয়ান আর্জেন্টিনা । ১২০ মিনিট স্থায়ী শ্বাসরুদ্ধকর ম্যাচটি গড়াল পেনাল্টিতে ।আর রোমেরো দুইটি অবিশ্বাস্য সেভ জয় এনে দিল ১৯৯০ বিশ্বকাপের পর থেকে সেমি-ফাইনালের মুখ না দেখা আর্জেন্টিনাকে ।আলেসান্দ্র সাবেলার শিষ্যদের এবার একটু ফুরফুরে মেজারেরই মনে হচ্ছে ।অনায়াসে সেমি. পর্যন্ত এসে নেদারল্যান্ডের সাথে অগ্নীপরীক্ষায় পাশ করে তবেই পেল ফাইনালের টিকিট ।যেখানে তাদের প্রতিপক্ষ সদ্য স্বাগতিক ব্রাজিলকে দুমড়ে মুচড়ে দেওয়া ইউরোপিয় পাওয়ার হাইস ।সাম্প্রতিক ফর্ম বিবেচনা অনেকেই ফেবারিট মানবে জার্মানিকে ,কিন্তু ইতিহাস যে কথা বলছে আর্জেন্টিনার পক্ষে !আসুন জেনে নেওয়া যাক-

১. ইউরোপের কোন দেশ আমেরিকায় এসে বিশ্বকাপ জেতেনি কখনো ,যদিও আমেরিকা ইউরোপের বিশ্বকাপ জেতার অভিঞ্জতা আছে ।

২. এবার দিয়ে তিনবার বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-জার্মানি ।আগের দুটির ফলাফলঃ ১ম টি আর্জেন্টিনা ,২য় টি জামার্নি ,সুতরাং তৃতীয় টা পাচ্ছে আর্জেন্টিনা !তা না হলে যে চক্র পুরা হয় না ।

৩. ২০০৮ সালে ক্লাব বার্সার হয়ে কোন ট্রফি জিতেনি মেসি ,তবে সময়ের সেরা প্লেয়ার ট্রফিহীন কোন বর্ষ কল্পনা করতে পারে না ।তাই ঐ বছরই আর্জেন্টিনার হয়ে একমাত্র শিরোপা অলিম্পিকে সোনা জয় করে মেসি ।আশ্চর্য এই বছরও ক্লাবের হয়ে কোন ট্রফি জিতেনি মেসি ,তাই বিশ্বকাপ টা ঘড়ে তুলতেই চাইবেন মেসি ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.