নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুকতারার সঙ্গী

জে.এস. সাব্বির

অদ্ভূত!

জে.এস. সাব্বির › বিস্তারিত পোস্টঃ

শিবির ম্যানিয়াঃ কিছু দাবি (নামধারী চেতনাধারী)

০৫ ই মে, ২০১৫ সকাল ১১:০৬

অনেক দিন আগে সামুতে একটা পোস্ট পড়েছিলাম ।শিবির সম্পর্কে ।বাংলাদেশ জামায়েতে ইসলাম এর অঙ্গসংগঠন বা ছাত্রসংগঠন বাংলাদেশ ইসলামি ছাত্রশিবির । ঐ নির্বাচিত পোস্ট দাতার লেখনির মুখ্য উদ্দেশ্য ছিল "শিবিরের বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কোচিং সেন্টার গুলো বন্ধের জন্য আন্দোলন" ।তিনি তার মতামত ব্যক্ত করেছেন ।আমি আমার মতামত দিচ্ছি ।

গত চার শিক্ষাবর্ষে মেডিকেলে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের মধ্যে গড়ে প্রায় ১৭৩০ জন রেটিনা (শিবির পরিচালিত মেডিকেল কোচিং সেন্টার) সেন্টারে কোচিং করেছে ।ফোকাস (শিবির পরিচালিত ভার্সিটি কোচিং সেন্টার) এর সাফল্য আরো আশ্চর্যজনক ।বাংলাদেশে উচ্চশিক্ষা অর্জনে এই দুইটি প্রতিষ্ঠানের অবদান বা গুরুত্ব আকালচুম্বী । তবুও নির্বাচিত ঐ পোস্টটির লেখকের দাবি এদেরকে সমূলে নির্মুল করতে হবে ।যুক্তি হিসেবে দেখিয়েছেন ,তারা কোচিংয়ের পাশাপাশি শিবিরের বিভিন্ন বই পড়তে শিক্ষার্থীদের উদ্বোদ্ধ করেন ।অথচ শিবির পরিচালিত এসব প্রতিষ্ঠানের স্লোখানটি হচ্ছেঃ
"আকাশ ছোঁয়া সাফল্যে আমরা বিস্ময়বোধ করিনা ,
আত্মতৃপ্তির আতিশয়্যে হারিয়ে যাই না ,
বরং আমরা জাল বুনি নতুন স্বপ্নের ,
উন্মোচন করি নতুন সম্ভাবনার দ্বার ।"

তবুও আপনি মত দিতে পারেন তারা উন্মাদ ,তার বিশৃঙ্খল ।তাহলে আমি আমার মত দিব- তারা তাদের উন্মাদনা দিয়ে বিশৃঙ্খলতাকে শৃঙ্খল করতে চায় ।তবুও আপনি যদি বলেন এসব শিক্ষা প্রতিষ্ঠান শিবির পরিচালিত ,এটাই যথেষ্ট কারণ এগুলোকে বন্ধের দাবি তুলতে ।তাহলে আপনি জেনে নিন আপনার পছন্দের মাসিক পত্রিকা কারেন্ট ওয়ার্ল্ড এবং কারেন্ট এফেআর্স ,কিশোরকণ্ঠের মত জনপ্রিয় পত্রিকা গুলোও শিবির পরিচালিত ।আপনার দাবি অনুযায়ী এদেরকে ব্যান করতে হবে ।কারণ এসব প্রতিষ্ঠানের লভ্যাংশের একটা বিরাট অংশ চলে যায় শিবির অথা জামায়েতের অর্থ ভান্ডারে !!

আমি সত্যিই অবাক হই আপনাদের এসকল মন্তব্য পড়ে ।আপনারা কেন তাদের পেছনে পড়ে থাকেন ।তাদের ধ্বংস কীভাবে করা যায় এটা না ভেবে যদি ভাবতেন এসব প্রতিষ্ঠানের চেয়ে কি করে আরো উন্নত সার্ভিস প্রদানে সক্ষম এরকম একটা প্রতিষ্ঠান তৈরী করতে ।আর আপনারা যদি সেটা পারতেন তখন নিশ্চয় এরকম দাবি করার সুযোগ থাকত ।

আপনাদের চেতনাধারীরা যেখানে জাতীয়পতাকার মর্যাদাই রক্ষা করতে পারেনা ,তাদের হাতে দেশের শিক্ষাব্যবস্থাকে ছেড়ে দিলে তার কতটুকু কি করবেন কে জানে ?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.