নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুকতারার সঙ্গী

জে.এস. সাব্বির

অদ্ভূত!

জে.এস. সাব্বির › বিস্তারিত পোস্টঃ

আমার স্বাধীনতা ,আমার প্রত্যাশা ,আমার অধিকার

১৬ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:২৩

"এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম ।এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম ।"- বিশ্বের কাছে রাজনীতির কবি নামে পরিচিত বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের এই আহ্বানেই সেদিন সবাই পাকিদের রুখে দেওয়ার জন্য অস্ত্র তুলেছিল ।তবে আজ কেন নয়??

আমি মুক্ত বিহঙ্গের মত স্বাধীনতা চাই ।সোনার খাচায় বন্ধী থাকতে চাইনা । দামী এয়ার কন্ডিশনার ,দামী সোফা বা দামী সব আরাম দায়ক বস্তু দিয়ে আমাকে যদি হুকুম করা হয়- তুমি আবদ্ধ থাকবে ,বের হতে পারবে না রাস্তায় ।উপভোগ করতে পারবে না প্রকৃতির অপার সৌন্দর্য ।পাখিদের কিচির-মিচিরে হারিয়ে যেতে পারবে না ।....... যেহেতু তোমাকে আরাম আয়েশের জন্য রুমের মধ্যে যথেষ্ট পরিমাণ সামগ্রী দেওয়া হয়েছে ।।আমি মানতে পারি না ।আমি স্বাধীনতা চাইব ।

উন্নয়নের নামে যে শোষণ আজকে আওয়ামী সরকার করে যাচ্ছে ।তা বিরুদ্ধে যুদ্ধ করার জন্য ,তাকে রুখে দেওয়ার জন্য তো খোদ এই আওয়ামীই যুদ্ধ করতে বলেছিল ।৭ই মার্চের সেই ঐতিহাসিক ডাকে যদি ৩০ লক্ষ জীবন দিতে পারে শুধু মাত্র স্বাধীনতা পাওয়ার আশায় ,তাহলে আজকে আমরা নতুন প্রজন্ম কেন পারিনা ??

Digital Bangladesh গড়ার প্রথম পূর্বশর্ত হচ্ছে- তথ্য অধিকার নিশ্চিত করা ।থাকবে তথ্যের অবাধ ছড়াছড়ি ।নজরুলের গানের পাখি হয়ে যে ডালে ইচ্ছা আমি যাব ,আর তথ্য আহোরণ করব ।অথচ একের পর এক বায়স ফিঙা আসছেই যারা কোন ডালেই আমাকে বসতে দিতে চায় না ।বরং ডালটাই কেটে ফেলতে চায় !!কিন্তু বায়স ভিঙা নিজেও জানে সে ক্ষমতা তার নাই ।

"এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম ।এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম ।" আজকে দেশে উন্নয়ন কেমন হচ্ছে তা বিচার করার জন্য ঞ্জানী-গুণী ব্যক্তিবর্গ রয়েছে । কিন্তু আমার স্বাধীনতা?? এটা কেন খর্ব করা হবে ।৪৪ বছর আগে বাংলার বীর সন্তানেরা আমার স্বাধীনতা নিশ্চিত করার জন্য রক্ত দিয়েছে ।কারো গদী মজবুত করার জন্য নয় ।

আমি আমার স্বাধীনতা চাই ।
বিজয় দিবসে আমার চাওয়া আমার স্বাধীনতা ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ ভোর ৫:১৬

মহা সমন্বয় বলেছেন: আর এর নামই হচ্ছে রাজনীতি। আপনার ব্যাক্তিগত অভিমতকে সম্মান জানিয়েই বলছি.. দেশ অতীতের যে কোন সময়ের তুলনায় ভাল চলছে এবং চলবে ইনশআল্লাহ।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ৯:০৮

জে.এস. সাব্বির বলেছেন: এরই নাম রাজনীতি? কারো স্বাধীনতা হরণ করা কিভাবে রাজনীতি হতে পারে!! "এরই নাম আওয়ামী রাজনীতি" বলা যেতে পারে ।

২| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১২:৫৭

মহা সমন্বয় বলেছেন: অন্যের স্বাধীনতা যত বেশী হরণ করা যাবে তত বেশি বড় রাজনিতীবিদ হওয়া যাবে। :-P

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১১:০৬

জে.এস. সাব্বির বলেছেন: :-B .. :-B

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.