নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুকতারার সঙ্গী

জে.এস. সাব্বির

অদ্ভূত!

জে.এস. সাব্বির › বিস্তারিত পোস্টঃ

আমার যত প্রিয়! কি লিখছি? কেন লিখছি?

৩০ শে ডিসেম্বর, ২০১৬ দুপুর ১:০৫

ব্লগে তেমন নিয়মিত কখনই ছিলাম না ।তবুও আমার আসক্তি একটাই- সামু।এর বিশেষ কারণ এখানের কয়েকজন ব্লগার । এদের ব্লগে কি এক ধরণের মধু মাখা আছে ।মৌমাছি হই বা না হই মধুর পিছনে ছুটতেই হবে!

"কি করি আজ ভেবে না পাই" ভাই আমার সবথেকে প্রিয় ।আমি তার খাস লোকও বটে! এই ভাইয়াটার কাছে টেনে নেওয়ার ক্ষমতার কাছে যে কেউ হেরে যেতে বাধ্য । আমি তো এক নস্যি পোকা ।তাই আর কি করার! খাস হয়ে গেলাম । :)

ভাইয়ার প্রতিটি ছড়াব্লগে যখন ঢুকি- আমি ছড়ার রাজ্যে হারিয়ে যাই ।চারিদিকে ঘোর ঘোর লাগা ছন্দ-ছড়া-ছন্দ! কেমন বেসামাল হয়ে যাই ।নেশা ধরে যায় ।আর বের হতে পারি না ।সেই ঘোরের মধ্যে কিছু লিখতে গেলে দেখি ছন্দ হয়ে কালি বের হচ্ছে! কি অদ্ভূত! যদিও ওসব অখাদ্য-কুখাদ্য ছন্দ হয়েই বের হয় ,তবুও তার জাদুতে আমি কেমন দিশাহারা । :D

"শায়মা" আপু ব্লগের এক নম্বর বাজিকর ।রান্না-রেসিপি হয়ে রাজপথ ধরে রাষ্ট্রপ্রধানের কার্যালয়! সব কিছু তার চাইই চাই ।তার হাব-ভাব যেন পঞ্চাশ ঘন্টায় একদিন! কি করে এতকিছু একসাথে তার মাথায় থাকে- ভাবতে গেলে আমার মাথা চায়না ফোনের মত হ্যাং হয়ে থাকে ,তারপর ঢুস করে সুইচ অফ হয়ে যায়! তাই তাকে নিয়ে আর ভাবি না । "কেউ কেউ এমন হয় ,হওয়া উচিত" ধরে নিয়েছি ।

বক্তিতা নিয়ে আপুর দেওয়া ব্লগটি সামুর অন্যতম সেরা সম্পদ ।এরকম একটা ব্লগ পড়ার জন্য পুরো একবছর বসে থাকতে রাজি আছি । আপুর ছড়া-কবিতা গুলো পড়লেও টাস্কি খেতে হয়! নিমিষেই যেসব ছন্দের সৃষ্টি করে দেন- অনবদ্য ।আর তার আবৃতি! নাহ ,আমার স্টোকে এর তুল্য কোন শব্দ বরাদ্দ নেই ।

হঠাত্‍ এদের নিয়ে কেন এত কথা বলছি?? জানি না ।হয়ত কিছু নোট করে যাচ্ছি....।কোথায় যাচ্ছি?? সেটাও জানা নাই ।।তবে এরকমটা হতে পারে-

সম্প্রতি আমি দেখছি আমার প্রচুর মেমোরি লসের ঘটনা ঘটছে ।মারাত্মক রোগ ।সবকিছু নোট করে রাখার অভ্যাস গড়তে হবে ।তারই একটা প্রচেষ্টা হয় ।

অথবা হতে পারে ,আমার ব্লগ জীবনের "আড়াই বছর" পূর্তি উপলক্ষে এটা একটা ছোট্ট স্মৃতি চারণ ।

অথবা হয়ত এটাও না ।অন্যকিছু ।আরেকদিন বলবো :)

কিন্তু গেমু ভাই ,ভৃগু ভাই ,লিটু ভাইদের ছাড়া এই ব্লগটা সম্পূর্ণ হবে না ।আমার অল্প কয়েকদিনের এই ব্লগ জীবনের সকল রসদ যোগানদাতা আপনারা ।আপনাদের সমীপে- সালাম ।

ব্লগটা যে কতবড় গোলকধাঁধাঁ আপনাদের না পেলে বুঝতে পারতাম না। কিন্তু ধাধা গুলি ধাধা হয়েই রয়ে গেছে ।আমি সেই নির্বুদ্ধিই থেকে গেলাম ।
¤¤¤¤¤¤¤¤¤¤¤¤¤¤¤¤¤

আচ্ছা এক কাজ করি ।এই ব্লগটাকে আমার ব্যক্তিগত ডায়েরী কয়েকটা পাতার আকিবুকি ধরে নিয়ে কিছু ব্যক্তিগত কথাও লিখে ফেলি! কিন্তু কি লিখবো!!

ব্লগে যখন আসি একজন আমাকে প্রচন্ড আকর্ষণ করে ।একটা নিষিদ্ধ গন্ধ পেলেও আমি তার ব্লগে ছুটে যাই ।কেন জানি তার প্রতিটি কথা আমার ভালো লাগে ।গেথে যায় প্রতিটি শিরায় শিরায় ।আমি তার মত হতে চাই..... না ,ঠিক তা না ।আমার ইচ্ছে হয়- আমার কণ্ঠ যদি তার মত হতো! তার চিন্তাশক্তি ,মননশীলতা ,হিউমর সবকিছু সবকিছু আমায় মুগ্ধ করে ।তিনি কে? চাঁদগাজী ।

সামুর মুক্তমণিই আপনিই চাঁদগাজী ভাই ।আপনি দীর্ঘজীবি হোন ।



মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৩:১১

শায়মা বলেছেন: অনেক কষ্টে সাত সমুদ্র তেরো নদীর পার হতে লগিন করেছি ভাইয়ু!
তোমার পোস্ট প্রিয়তে রাখবার জন্য।

ডাংগায় ফিরে আবার আসিবো ফিরে এই পোস্টটির তীরে.....:)

৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১২:৫৫

জে.এস. সাব্বির বলেছেন: আপনার প্রতি হাজার কোটি কৃতঞ্জতা আপু ।

আপনি পোস্টটি দেখেছেন ,মন্তব্য করেছেন ,কোটিকোটি লাইক! আমি আবেগাপ্লুত আপু ।তারপর আবার প্রিযতেও!

অনেক অনেক ধন্যবাদ ,আপু ।

২| ৩০ শে ডিসেম্বর, ২০১৬ বিকাল ৩:১৩

শায়মা বলেছেন: প্রিয়তে এবং কোটিকোটি লাইকে.....


লাভ ইউ অলওয়েজজজজজজজজজজ

হ্যাপী নিউ ইয়ার.....:)

৩১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১২:৫৭

জে.এস. সাব্বির বলেছেন: ধন্যবাদ ,ধন্যবাদ ,ধন্যবাদ আপু ।নতুন বছরের প্রাণঢালা শুভেচ্ছা আপনাকেও ।

৩| ৩১ শে ডিসেম্বর, ২০১৬ সকাল ৭:১৮

শায়মা বলেছেন: তোমার নতুন বছরটিও কাটুক আনন্দ আর সফলতায়...

৪| ১৩ ই জানুয়ারি, ২০১৭ ভোর ৫:২৪

মহা সমন্বয় বলেছেন: শুভ কামনা,নতুন বছরে নতুন পোষ্ট চাই। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.