নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

করুণাধারা

করুণাধারা

জীবন যখন শুকাইয়া যায় করুণাধায় এসো

করুণাধারা › বিস্তারিত পোস্টঃ

আমার এই পথ চাওয়াতেই আনন্দ

০৯ ই অক্টোবর, ২০১৬ রাত ১০:৫৩

আকাশ, মেঘ,গাছ কিংবা ফুল দেখার চাইতে আমার বেশি ভাল লাগে মানুষ দেখতে। জীবনের চলার পথে নানা বয়সের, নানা রকম মানুষের সাথে পরিচিত হতাম অতি আগ্রহ নিয়ে, তাদের জীবন এবং ভাবনার বিচিত্রতা আমি গভীর আনন্দ এবং বিশ্ময় নিয়ে লক্ষ্য করতাম।

তারপর সাংগ হল খেলা। মানুষের সাথে সামনাসামনি যোগাযোগের সুযোগ কমে এল। সেই সময়ই একদিন আবিষ্কার করলাম সামহোয়্যার ইন কে। কিছুদিন পর ইচ্ছে হল এই সামুর ব্লগারদের ভাবনার সাথে আমার ভাবনা মেলাই। একসময় এই ব্লগে যোগ দিলাম আর নানা বয়সের নানা ভাবনার মানুষের সাথে আমার ভাবনাকে মেলাতে থাকলাম। ফিরে পেলাম নানা রকমের মানুষ দেখার আনন্দ।

কিন্তু এই আনন্দ বদলে যায় বিরক্তিতে যখন দেখি সামুর কোন ব্লগার অন্যের কোন লেখা যা অন্য কোথাও প্রকাশিত তা সামুতে নিজের লেখা বলে প্রকাশ করেন। না, আমি কাউকে আঘাত করবার জন্য একথা লিখছিনা । ব্যাপারটা এরকম, ছোটবেলায় শবে বরাতের দিনে বসে থাকতাম বিভিন্ন বাসা থেকে আসা বিভিন্ন রকম হালুয়ার জন্য, আবার আমাদের বাসা থেকেও অনেক বাসায় হালুয়া পাঠাতাম। খুব মন খারাপ লাগত যখন দেখতাম আমাদের হালুয়াই অন্য কোন বাড়ী থেকে আমাদের বাসায় ফিরে এসেছে। নতুন, অচেনা কিছুর প্রতীক্ষায় থেকে পুরানো জিনিষ পরিবেশিত হতে দেখার অভিজ্ঞতা সুখকর হয় না।

আমার নিক করুনাধারা তবু আমি আজ যে নিষ্করুণ আচরণ করেছি তার কারণ ব্যাখ্যা করতেই এই লেখা। এই ব্লগ বিচরণ করা আমাদের সবার জন্য হোক আনন্দময় অভিজ্ঞতা।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০১৬ ভোর ৬:০৭

আশাবাদী অধম বলেছেন: ধন্যবাদ

১০ ই অক্টোবর, ২০১৬ সকাল ৭:৪৮

করুণাধারা বলেছেন: ধন্যবাদ আপনাকে, আমার ব্লগে আসার জন্যে।

২| ১৫ ই অক্টোবর, ২০১৬ সকাল ১১:০১

ঋতো আহমেদ বলেছেন: হালুয়ার example টা দারুন হয়েছে

৩| ১৫ ই অক্টোবর, ২০১৬ রাত ৯:৩১

করুণাধারা বলেছেন: হা হা হা। আরেকবার সেই দিনের কথা মনে পড়ল। মাঝে মাঝেই দেখি ব্লগে কেউ অন্য জায়গা থেকে লেখা কপি পেস্ট করে দিচ্ছেন, খুব বিরক্তিকর

৪| ১৫ ই অক্টোবর, ২০১৬ রাত ১০:১২

আহমেদ জী এস বলেছেন: করুণাধারা ,




আপনার এই পথ চাওয়ার আনন্দ অম্লান থাকুক ।

যাদের কথা বললেন তাদের বাইরেও অসংখ্য ব্লগার আছেন যারা নিজেদের লেখাই লেখেন । তাদের ব্লগে ঢুঁ মারুন, ভাবনার বিচিত্রতা আর গভীর আনন্দ পেতে পারেন সেখানে ।

শুভেচ্ছান্তে ।

১৬ ই অক্টোবর, ২০১৬ রাত ১২:৫৮

করুণাধারা বলেছেন: নিশ্চয়, আহমেদ জী এস, এই ব্লগে আমার অভিজ্ঞতা বেশিরভাগ আনন্দময়। আপনি ঠিক বলেছেন, এখানে অনেক ব্লগারের ভাবনার বিচিত্রতা আমাকে গভীর আনন্দ দেয়। আপনি আমার প্রিয় ব্লগারদের অন্যতম তাই আমার ব্লগে আপনার উপস্থিতি আমার জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে

আপনাকে অজস্র ধন্যবাদ এবং শুভকামনা

৫| ১৬ ই অক্টোবর, ২০১৬ দুপুর ১২:০১

আহমেদ জী এস বলেছেন: করুণাধারা ,



ব্লগ অনেক স্লো । তারপরেও আপনার এই সুন্দর প্রতিমন্তব্যের জবাব না দিলে অন্যায় হবে ।
ব্লগে আপনার অভিজ্ঞতা বেশিরভাগ আনন্দময় , এটা জেনে ভালো লাগলো । অনেক শক্তিমান ব্লগার আছেন এখানে । তাদের সাহচর্যে থাকুন । ভালো লাগবে আপনার । নিজেও লিখুন মনের মাধুরী মিশিয়ে ।
করুনা ধারা নয় , অপেক্ষায় রইলুম অনেক সুখপাঠ্য লেখার ধারার জন্যে !

অনেক ভালো থাকুন ।

৬| ১৬ ই অক্টোবর, ২০১৬ রাত ৮:৩১

করুণাধারা বলেছেন: আহমেদ জী এস,

এই অতি স্লো ব্লগে আপনি একাধিক বার দীর্ঘ মন্তব্য করে আমাকে অনেকটা অনুপ্রেরণা দিয়েছেন। সেজন্য অজস্র ধন্যবাদ ।

আপাতত ব্লগ পড়তেই ভাল লাগছে। লেখার ইচ্ছে আছে। সামুর বেশিরভাগ ব্লগারের চাইতে আমি অনেক বেশি সময় জীবনকে দেখেছি তাই ইচ্ছে আছে এই অভিজ্ঞতা সবার সাথে ভাগ করে নেবার। আশা করি পাশে থাকবেন।

৭| ২৮ শে জুলাই, ২০১৭ সকাল ৮:৩৬

খায়রুল আহসান বলেছেন: শুরুটাই হয়েছে চমৎকার একটি কথা দিয়ে, যা আমার ক্ষেত্রেও প্রযোজ্য- আকাশ, মেঘ,গাছ কিংবা ফুল দেখার চাইতে আমার বেশি ভাল লাগে মানুষ দেখতে
খুব মন খারাপ লাগত যখন দেখতাম আমাদের হালুয়াই অন্য কোন বাড়ী থেকে আমাদের বাসায় ফিরে এসেছে। নতুন, অচেনা কিছুর প্রতীক্ষায় থেকে পুরানো জিনিষ পরিবেশিত হতে দেখার অভিজ্ঞতা সুখকর হয় না। - তুলনাটা খুবই সমসাময়িক এবং প্রাসঙ্গিক হয়েছে।
এই ব্লগ বিচরণ করা আমাদের সবার জন্য হোক আনন্দময় অভিজ্ঞতা। - আমার জন্য এটা এখনও আনন্দময়, তবে জানিনা কতদিন এ আনন্দ ধরে রাখতে পারবো।
শিরোনামটা সুন্দর হয়েছে।
পোস্ট ভাল লেগেছে। + +

০৬ ই আগস্ট, ২০১৭ রাত ১২:০০

করুণাধারা বলেছেন: আপনার এ মন্তব্য আমার জন্য অনেকখানি অনুপ্রেরণা - অসংখ্য ধন্যবাদ মন্তব্য ও প্লাসে অনুপ্রেরণা দেবার জন্য। বেশ কিছুদিন পর ব্লগে ফিরতে এটা আমাকে শক্তি যোগাবে।

ভাল থাকুন।

৮| ০৬ ই আগস্ট, ২০১৭ রাত ১২:০৭

চিটাগং এক্সপ্রেস বলেছেন: কি করবেন আমাদের সমাজটাই নষ্ট হয়ে গেছে । তাই সবখানেই অনিয়ম। চুরি ডাকাতি করে কেউ বেশি দূর যেতে পারে না।
ভাল থাকবেন

০৬ ই আগস্ট, ২০১৭ রাত ১২:২০

করুণাধারা বলেছেন: ধন্যবাদ চিটাগাং এক্সপ্রেস, মন খারাপ করে পোস্টটা দিয়েছিলাম। আপনার মন্তব্য পেয়ে খুব ভাল লাগল। আপনিও ভাল থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.