নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘড়ির টিকটিক শব্দে হাত চেপে ধরা মেয়েটা আর ভুতের ভয় পায় না।

রাফি বিন শাহাদৎ

সাহিত্য মানে যদি অসহায়ত্ব হয় আমি তবে অসহায় এক নিরবচ্ছিন্ন পথিক

রাফি বিন শাহাদৎ › বিস্তারিত পোস্টঃ

কেন তুলনা করা হচ্ছে জামাল ভূঁইয়াকে মার্টিনেজের সাথে!

০৫ ই জুলাই, ২০২৩ রাত ৮:৩৩

অনলাইন মাধ্যমে জামাল ভূঁইয়ার সাথে মার্টিনেজের যে বিশ্রি কম্পেয়ার করা হচ্ছে সেটা প্রচন্ড পরিমাণ লেইম লাগতেছে এখন।

মার্টিনেজ দেশে আসছে, অর্গানাইজারদের প্রথম যে জিনিসটা করতে হত সেটা হচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্লেয়ারদের সাথে একটা ছোটোখাটো সাক্ষাৎ এর ব্যবস্থা রাখা। এই জিনিসটা করতে তারা ব্যর্থ হয়েছেন।

দ্বিতীয়ত যখন তারা জানতে পারলেন যে ক্যাপ্টেন এবং গোলরক্ষক দুইজনই উপস্থিত হয়েছেন মার্টিনেজের সাথে দেখা করার জন্য, তারা হোটেলে একটা মিটিং এর ব্যবস্থা করতে পারতেন। অথবা যে টকশোর ব্যবস্থা তারা করেছিলেন তার সামনে পিছনে একটা সময় তারা আমাদের প্লেয়ারদের জন্য দিতে পারতেন। সেটাও তারা করেন নি।

এখন কাহিনী হচ্ছে আমরা আমাদের গর্ব জামাল ভূঁইয়াকে কম্পেয়ার করা শুরু করছি মার্টিনেজের সাথে। আমাদের ক্যাপ্টেনের পেজে মিলিয়ন ভিউ মার্টিনেজের পেজে মিলিয়ন নেই, আমাদের ক্যাপ্টেনেকে লা লিগাতে আমন্ত্রণ করা হয়েছিল সাক্ষাৎকার এর জন্য, আমাদের ক্যাপ্টেন সাফ চ্যাম্পিয়নশিপে একটা বিশাল ফাইট ব্যাক দিয়ে এসেছেন, এরকম নানা কথা উঠে আসছে সামনে।

কিন্তু প্রশ্নটা হচ্ছে মার্টিনেজ কি সরাসরি না করেছিল ক্যাপ্টেনের সাথে দেখা করার প্রস্তাবে? নাকি তার কান পর্যন্ত খবরটা পৌঁছায়নি?

নিউজ পড়ে যতদূর জানতে পারলাম মার্টিনেজ পর্যন্ত এই খবরটা পৌঁছায়নি। যদি এটা সত্যি হয়ে থাকে তাহলে আমি মনে করি মার্টিনেজের সাথে তুলনা করাটা অযৌক্তিক। কারণ এই অংশে তার কোনো দোষ খুঁজে পাচ্ছিনা।

আমরা বাঙালী জাতি সস্তায় বিশ্বাসী। আমরা দেখছি যে সবাই শেয়ার দিচ্ছে, তাই আমরাও দেই। আর যেহেতু মার্টিনেজ এসব ট্রল বুঝবে না, বাংলা বুঝবে না, কে জামাল কে জিকো এসব জানবে না, তাই আমরা প্রতিবাদ হিসেবে এই নোংরা তুলনা করাটাই বেছে নিয়েছি। আমাদের উচিত ছিল যারা ইভেন্ট ম্যানেজমেন্টে ছিল তাদের বিরুদ্ধে কথা বলা। আমরা তো সেটা বলব না, কারণ আমরা ভয় পাই। আমরা আসলে প্রতিবাদ করছি না, আমরা স্রোতে গা ভাসাচ্ছি।

পুরো ঘটনাটা যে আমরা মার্টিনেজের উপর দিয়ে পার করে দিচ্ছি, আমরা কি বুঝতেছি যে এর পিছনে আসল দোষীরা ধামাচাপা পড়ে যাচ্ছে? এর ফলাফল কি হবে জানেন? পরবর্তীতে আরেকজন বিশ্বসেরা প্লেয়ার আসবে আর আমাদের গর্বের সন্তানরা একইভাবে অপমানিত হবে।

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০২৩ রাত ৯:১১

ইফতেখার ভূইয়া বলেছেন: স্টান্টবাজি চলছে দেশে। হীনমন্যতায় ভোগা বাঙালীর জাতিগত অসুস্থতা।

০৬ ই জুলাই, ২০২৩ সকাল ১১:০৩

রাফি বিন শাহাদৎ বলেছেন: আসলেই

২| ০৫ ই জুলাই, ২০২৩ রাত ৯:৩৯

রাজীব নুর বলেছেন: পলক সাহেব তাকে নিয়ে বেশ উৎসাহ দেখিয়েছেন। কিন্তু কেন?

০৬ ই জুলাই, ২০২৩ সকাল ১১:০৫

রাফি বিন শাহাদৎ বলেছেন: মন্ত্রীসভার দিকে নজর দিলে দেখতে পারবেন পলক সাহেবের বয়স অন্যদের তুলনায় অনেক কম। হয়ত উনি তরুণ প্রজন্মের আইডল হিসেবে নিজেকে দাবি করেন। তাই এরকম একটা সাক্ষাৎকারে উনাকে রাখা হয়েছে

৩| ০৫ ই জুলাই, ২০২৩ রাত ১১:৩৯

কিরকুট বলেছেন: বাংলাদেশে কিছু অতি উতসাহী ছাগল বেড়ে গেছে এদের কারনে জীবন অতিষ্ঠ।

০৬ ই জুলাই, ২০২৩ সকাল ১১:০৫

রাফি বিন শাহাদৎ বলেছেন: ফেসবুক এখন ছাগল দিয়ে ভরা

৪| ০৬ ই জুলাই, ২০২৩ রাত ১:০১

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: জামালকে মার্তিনেজের সঙ্গে তুলনা করছে এমন কোনো লেখা চোখে পড়েনি, মার্তিনেজকে দোষারোপ করছে; এমন লেখাও না। দোষ আয়োজনকারীদেরই দেওয়া হচ্ছে। এটা জানান দেওয়া হচ্ছে আমার গৌরব জামাল ভূঁইয়াকে ছোট করা হয়েছে।

০৬ ই জুলাই, ২০২৩ সকাল ১১:০৭

রাফি বিন শাহাদৎ বলেছেন: ফেসবুকের বিভিন্ন পেজে ঢুকলেই বুঝতে পারবেন কিভাবে অফিসিয়াল পেজের ফলোয়ারের উপর ভিত্তি করে তুলনা করা হচ্ছে। এর সাথে জিদানের দেশে আগমনের ছবি দিয়েও ট্রল করা হচ্ছে।

৫| ০৬ ই জুলাই, ২০২৩ দুপুর ২:৩৪

রাজীব নুর বলেছেন: আপনাকে ধন্যবাদ আমার মন্তব্যের উত্তর দেওয়ার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.